Image default
স্বাস্থ্য

বেশ কয়েকটি গ্রুপ বলে যে গাঁজা বয়স্ক আমেরিকানদের ব্যথা পরিচালনা করতে সাহায্য করতে পারে

প্রথমবারের মতো, যারা প্রতিদিন অ্যালকোহল পান করে তাদের চেয়ে বেশি আমেরিকানরা প্রতিদিন মারিজুয়ানা ব্যবহার করছে।

সোসাইটি ফর দ্য স্টাডি অফ অ্যাডিকশন অনুসারে।

একটি গোষ্ঠী যারা গাঁজার ব্যবহারকে তীব্রভাবে বাড়িয়েছে তারা হল 65 বছরের বেশি বয়সী প্রবীণ নাগরিক। অনেকে প্রেসক্রিপশনের ওষুধের পরিবর্তে এই পদার্থটি অসুস্থতার জন্য ব্যবহার করছেন, কিন্তু তাদের মেডিকেল গাঁজা অ্যাক্সেস করতে অসুবিধা হচ্ছে।

অ্যালকোহল পানের চেয়ে বেশি আমেরিকানরা প্রতিদিন গাঁজা খায়, গবেষণার দাবি

“গাঁজার সাথে খুব সত্যিকারের সাইকোফার্মাকোলজি জড়িত আছে, এবং আমি মেডিকেল স্কুলে সে সম্পর্কে কিছুই শিখিনি,” বলেছেন ডাঃ জাচারি প্যালেস, একজন বোর্ড-প্রত্যয়িত জেরিয়াট্রিশিয়ান।

“আমি এটি সম্পর্কে আরও জানতে শুরু করার সাথে সাথে, আমি বুঝতে পেরেছিলাম এটি একটি ওষুধ যা সত্যিই জেরিয়াট্রিক জনসংখ্যার মধ্যে খুব নিরাপদে ব্যবহার করা যেতে পারে।”

অনেক বয়স্ক আমেরিকান প্রেসক্রিপশনের ওষুধের পরিবর্তে অসুস্থতার জন্য মারিজুয়ানা ব্যবহার করছেন – তবে তাদের মেডিকেল গাঁজা অ্যাক্সেস করতে অসুবিধা হচ্ছে। যে পরিবর্তন হতে পারে. (এপি ছবি/জুলিও কর্টেজ)

কমনওয়েলথ প্রকল্পের অন্যান্য চিকিত্সক, রোগী এবং রাজনীতিবিদদের পাশাপাশি প্রাসাদ একটি নতুন ভিডিওতে প্রদর্শিত হয়েছে৷ হাওয়ার্ড কেসলার এই প্রচেষ্টার প্রতিষ্ঠাতা, যেটি চিকিৎসা মারিজুয়ানাকে আরও ব্যাপকভাবে উপলব্ধ করার জন্য কাজ করছে, বিশেষ করে প্রবীণ নাগরিকদের জন্য।

কেসলার বলেন, “প্রতিদিন আমরা লোকেদের কষ্ট দিতে দিচ্ছি যখন আমাদের প্রয়োজন নেই।”

অন্যান্য চিকিত্সকরা এখন গাঁজা ব্যবহার করে চিকিত্সার ক্ষেত্রে বিশেষজ্ঞ হচ্ছেন। ওবি-জিওয়াইএন ডক্টর মেলানি বোন বলেছেন যে মারিজুয়ানা দিয়ে প্রবীণ নাগরিকদের চিকিত্সা করার ক্ষেত্রে তিনি প্রতিদিন সাফল্য দেখেন।

রোগীরা বলে যে এটি তাদের ঘুমাতে সাহায্য করে, তাদের প্রেসক্রিপশনের অন্যান্য ওষুধের তুলনায় কম তন্দ্রা অনুভব করে – এবং অন্যরা মরফিন বা ওপিওড গ্রহণ বন্ধ করতে সক্ষম হয়েছিল।

“স্থিতাবস্থা ছিল একেবারেই শেখানো না বা হয়তো একটি বক্তৃতা,” তিনি বলেছিলেন। “এটি নিরাপদ, এটি কার্যকর।” তার রোগীরা বলে যে এটি তাদের ঘুমাতে সাহায্য করে, অন্যান্য প্রেসক্রিপশনের ওষুধের তুলনায় তাদের কম তন্দ্রা অনুভব করে এবং অন্যরা মরফিন বা ওপিওড গ্রহণ বন্ধ করতে সক্ষম হয়েছিল।

40 বছর ধরে, আমি সবসময় কিছু না কিছু নিয়ে ব্যথা করতাম, এবং এখন আমার তা হয় না,” ডাঃ হাড়ের রোগীদের একজন বলেছেন।

নিক্সন প্রশাসনের পর থেকে, ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাসোসিয়েশন দ্বারা গাঁজাকে একটি শিডিউল 1 পদার্থ হিসাবে আইন দ্বারা মনোনীত করা হয়েছে।

গাঁজা ফুল

একজন কর্মী 29 ডিসেম্বর, 2022, নিউ ইয়র্ক সিটির ম্যানহাটন বরোতে ইস্ট ভিলেজে প্রথম আইনি বিনোদনমূলক মারিজুয়ানা ডিসপেনসারি খোলার আগে গাঁজা ফুলের আয়োজন করছেন৷ (রয়টার্স/এডুয়ার্ডো মুনোজ/ফাইল ফটো)

“যুক্তরাষ্ট্রে আমেরিকার জনশত্রু এক নম্বর হল মাদকদ্রব্যের অপব্যবহার,” প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন 1971 সালে মাদকদ্রব্যের ব্যবহারের বিরুদ্ধে ক্র্যাকডাউনের মধ্যে বলেছিলেন।

অন্যান্য শিডিউল 1 পদার্থের মধ্যে রয়েছে হেরোইন, এলএসডি এবং এক্সট্যাসি।

ন্যাশনাল ড্রাগ কন্ট্রোল পলিসির সাবেক হোয়াইট হাউস জেনারেল কাউন্সেল রবার্ট কেন্ট বলেছেন, “তফসিল 1 বলে যে এই পদার্থের জন্য কোন চিকিৎসা ব্যবহার নেই, এবং এটি অত্যন্ত আসক্তি এবং বিপজ্জনক।”

মারিজুয়ানা ব্যবহার যুবকদের মধ্যে হাঁপানির ঝুঁকি বৃদ্ধির সাথে যুক্ত, গবেষণা বলে: ‘উদ্বেগজনক’ স্বাস্থ্যগত প্রভাব

শ্রেণীবিভাগটি তফসিল 2 এর চেয়ে বেশি সীমাবদ্ধ, যার মধ্যে রয়েছে কোকেন, ফেন্টানাইল এবং মেথ।

কেন্ট প্রায় 20 বছর ধরে ড্রাগ নীতি বিকাশে সহায়তা করেছে। তিনি প্রেসিডেন্ট জো বিডেনের হোয়াইট হাউস অফিস অফ ন্যাশনাল ড্রাগ কন্ট্রোল পলিসির অংশ হিসেবে কাজ করেছেন।

ম্যাসাচুসেটস এইচএইচএসের প্রাক্তন সেক্রেটারি মেরিলু সাডার্স বলেছেন, “তফসিল 3 মানে একটি চিকিৎসা ব্যবহার রয়েছে।”

স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ প্রথমে গত বছরের আগস্টে মারিজুয়ানার জন্য পুনর্নির্ধারণের সুপারিশ করেছিল। সংস্থাটি নির্ধারণ করে যে গাঁজার চিকিৎসা ক্ষেত্রে ব্যবহার ছিল কিন্তু সম্ভাব্য অপব্যবহার বা পদার্থের উপর নির্ভরতা সম্পর্কে উদ্বেগ ছিল।

“দীর্ঘদিনের বৈষম্য ফিরিয়ে আনার দিকে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ,” রাষ্ট্রপতি জো বিডেন বলেছিলেন যে ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন মে মাসে ড্রাগটিকে পুনরায় শ্রেণীবদ্ধ করতে চলেছিল।

একটি DEA লোগো

নিউ ইয়র্ক সিটিতে 29 মে, 2019-এ মার্কিন ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন (DEA) অফিসে DEA স্পেশাল এজেন্ট পড়ার একটি লোগো চিত্রিত হয়েছে৷ (Getty Images এর মাধ্যমে জোহানেস আইসেল/এএফপি)

ডিইএ ঘোষণাটি পুনঃনির্ধারণের জন্য শেষ প্রধান বাধা ছিল। অফিস অফ ম্যানেজমেন্ট এবং বাজেট সাইন অফ হওয়ার পরে এই পদক্ষেপটি অফিসিয়াল হয়ে যায়, তারপরে একটি পাবলিক কমেন্ট পিরিয়ড।

কেন্ট প্রায় 20 বছর ধরে ড্রাগ নীতি বিকাশে সহায়তা করেছে। তিনি প্রেসিডেন্ট জো বিডেনের হোয়াইট হাউস অফিস অফ ন্যাশনাল ড্রাগ কন্ট্রোল পলিসির অংশ হিসেবে কাজ করেছেন।

“প্রত্যেকেরই বাণিজ্যিক বিনোদনমূলক গাঁজার উপর দৃষ্টি নিবদ্ধ করা বলে মনে হচ্ছে। আমি যেটির জন্য সত্যিই আশাবাদী তা হল এটি আরও অনেক গবেষণার দরজা খুলে দেবে এবং গবেষণা করা অনেক সহজ হবে,” কেন্ট বলেন।

“আমি গবেষণায় বিশেষভাবে আগ্রহী যেখানে আমরা ব্যথা এবং অন্যান্য চিকিৎসা অবস্থার চিকিৎসার জন্য নির্ধারিত ওপিওডের বিকল্প হিসাবে গাঁজা, মারিজুয়ানা ব্যবহার করতে পারি।”

“আমি গবেষণায় বিশেষভাবে আগ্রহী যেখানে আমরা ব্যথা এবং অন্যান্য চিকিৎসা অবস্থার চিকিৎসার জন্য নির্ধারিত ওপিওডের বিকল্প হিসাবে গাঁজা, মারিজুয়ানা ব্যবহার করতে পারি।”

কেন্ট বলেছেন যে কিছু সবচেয়ে প্রতিশ্রুতিবদ্ধ সুবিধা হল ওভারডোজ হ্রাস করা।

“এটি হৃদয়বিদারক। এমনকি (এ) ফেডারেল সিডিসি থেকে সাম্প্রতিক সংখ্যায়, আমরা প্রতি বছর 100,000 জনেরও বেশি লোককে নির্ধারিত ওপিওডের জন্য হারাচ্ছি,” কেন্ট বলেন।

অনেক প্রবীণ নাগরিক এখন দীর্ঘস্থায়ী ব্যথা, ক্যান্সারের চিকিৎসা থেকে বমি বমি ভাব এবং অন্যান্য অসুস্থতার চিকিৎসার জন্য গাঁজা ব্যবহার করছেন।

ফোনে মহিলা আহত

অনেক প্রবীণ নাগরিক এখন দীর্ঘস্থায়ী ব্যথা, ক্যান্সারের চিকিৎসা থেকে বমি বমি ভাব এবং অন্যান্য অসুস্থতার চিকিৎসার জন্য গাঁজা ব্যবহার করছেন। (আইস্টক)

প্যালেস বলেছে, “জেরিয়াট্রিক রোগীরা খুব সহজেই 10 বা তার বেশি ওষুধ খেতে পারে এবং এর পার্শ্বপ্রতিক্রিয়ার উচ্চ ঝুঁকি রয়েছে।” “সবচেয়ে বেশি প্রভাবশালী প্রভাব যা আমরা দেখেছি তা হল ব্যথা ব্যবস্থাপনা। বেশিরভাগ ক্ষেত্রে, তারা তারা গ্রহণ করা ওপিওডের পরিমাণ দূর করতে বা উল্লেখযোগ্যভাবে কমাতে সক্ষম হয়েছিল এবং আমরা কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখতে পাইনি।”

কমনওয়েলথ প্রজেক্ট ম্যাসাচুসেটস রাজ্যে মেডিকেয়ারের অনুরূপ একটি বৃহৎ আকারের প্রদর্শনী মডেলের প্রস্তাব করে।

কেসলার বলেন, “সরকার 65 বছর বা তার বেশি বয়সী মানুষের স্বাস্থ্যসেবার সম্পূর্ণ দায়িত্ব নেয়।” “এটা তাদের কাজ।”

গাঁজা-সম্পর্কিত চিকিৎসার ঝুঁকি সম্পর্কে ডাক্তার সতর্ক করেছেন: আইনগত মানে নিরাপদ নয়

পুরো অধ্যয়ন জুড়ে, প্রধান অর্থ প্রদানকারী প্রদানকারীরা যত্নশীলদের নির্দেশিকা এবং শিক্ষা প্রদান করবে, 65 এবং তার বেশি বয়সের লোকেদের জন্য অনুমোদিত গাঁজা থেরাপির জন্য অর্থ প্রদান করবে এবং ফলাফল রেকর্ড করবে।

প্রাক্তন ব্লু ক্রস ব্লু শিল্ড ম্যাসাচুসেটস সিইও উইলিয়াম ভ্যান-ফাসেন বলেছেন, “এটি যা করতে চলেছে তা হল, একটি কাঠামোগত, পর্যবেক্ষণ এবং নিয়ন্ত্রিত উপায়ে, আমরা ইতিমধ্যে যা জানি তা যাচাই করা।”

কেসলার বলেছেন যে লক্ষ লক্ষ লোককে এই প্রকল্পে সাহায্য করা যেতে পারে – তবে অন্যরা বলে যে আরও প্রমাণের প্রয়োজন।

LA এ গাঁজা

একটি অলাভজনক কো-অপারেটিভ মেডিকেল মারিজুয়ানা ডিসপেনসার লস অ্যাঞ্জেলেস, ক্যালিফোর্নিয়ার রোগীদের জন্য উপলব্ধ বিভিন্ন ধরনের গাঁজা প্রদর্শন করে। (ডেভিড ম্যাকনিউ/গেটি ইমেজ)

“আমি নিশ্চিত নই যে পুনঃনির্ধারণ – অনেক লোক মনে করে যে আমরা গবেষণার ফলস্বরূপ আকাশ থেকে পড়ব। আমি আশা করি তারা সঠিক। কিন্তু আমি একটু সন্দিহান কারণ আমার মনে হয় এতে অর্থ লাগে, যে কোনো কিছুর চেয়েও বেশি, সেই গবেষণার জন্য এবং এখনও পর্যন্ত, বায়ো কোম্পানিগুলি – তারা মারিজুয়ানাকে একটি অতি কার্যকর পণ্য হিসাবে দেখে না,” বলেছেন কেভিন সাবেত, মারিজুয়ানার স্মার্ট অ্যাপ্রোচের প্রেসিডেন্ট এবং সিইও৷

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health.

সাবেত ক্লিনটন, ওবামা এবং বুশ প্রশাসনের উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। তার সংস্থা বিশ্বাস করে যে চিকিত্সাগুলি এফডিএ অনুমোদিত হওয়ার আগে গাঁজা ওষুধের বিকল্প হওয়া উচিত নয়।

“হয়তো এটা সম্ভব যে ওপিওড নির্মাতারা এটি চাইবে না। আমি মনে করি আমরা সবাই এটির জন্য উন্মুক্ত। আসুন এটি অধ্যয়ন করি, তবে এখনই ঘটনাগুলি বের করা যাক। পঁচাত্তর শতাংশ মানুষ মনে করে যে এটি ক্ষতিকারক,” সাবেত বলেছেন

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এবং তারা বুঝতে পারছে না যে এটি কিছুক্ষণের জন্য আপনার সিস্টেমে থাকে। এটি এই মানসিক স্বাস্থ্যের ভাঙ্গনের কারণ হতে পারে।”

কিছু ডাক্তার বলেছেন যে পুনঃনির্ধারণ করা গাঁজার উপকারিতা সম্পর্কে আরও অধ্যয়ন এবং সচেতনতার দিকে পরিচালিত করতে পারে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আমি মনে করি বিপদ এখনই, কারণ আপনার অনেক রাজ্য রয়েছে যেখানে বাজারে পণ্য রয়েছে,” কেন্ট বলেছিলেন।

“আমাদের সকলের বোঝা উচিত যে সেখানে সিনিয়ররা আছেন যারা ব্যবহার করছেন – তারা এই ডিসপেনসারিতে যাচ্ছেন এমন রাজ্যে যেগুলি ব্যবহারকে বৈধ করেছে। এবং তাই এটি ইতিমধ্যেই ঘটছে। আমি মনে করি আসলে হাওয়ার্ডের প্রস্তাব এটিকে আরও উল্লেখযোগ্য উপায়ে নিয়ন্ত্রণ করবে।”

ব্রেট বেয়ার বর্তমানে ফক্স নিউজ চ্যানেলের (এফএনসি) অ্যাঙ্কর এবং ব্রেট বেয়ারের সাথে বিশেষ প্রতিবেদনের নির্বাহী সম্পাদক (সপ্তাহের রাত 6-7PM/ET) নেটওয়ার্কের প্রধান রাজনৈতিক অ্যাঙ্কর এবং নেটওয়ার্কের নির্বাচনী কভারেজের সহ-অ্যাঙ্কর হিসাবে কাজ করছেন। বেয়ার ফক্স নিউজ অডিওর “দ্য ব্রেট বেয়ার পডকাস্ট” এর হোস্টও, যার মধ্যে রয়েছে কমন গ্রাউন্ড, দ্য ক্যাম্পেইন, দ্য ক্যান্ডিডেটস এবং দ্য অল-স্টার প্যানেল। তিনি 1998 সালে আটলান্টা ব্যুরোতে প্রথম রিপোর্টার হিসাবে এফএনসি-তে যোগদান করেন এবং এখন ওয়াশিংটন, ডিসিতে অবস্থিত

Source link

Related posts

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘স্তন তোলার আগে আমার কী জানা উচিত?’

News Desk

আলাবামা প্রদানকারীরা রাজ্য আদালতের রায়ের পরে আইভিএফ চিকিত্সা স্থগিত করে কারণ উর্বরতা বিশেষজ্ঞরা ওজন করেছেন

News Desk

ডেঙ্গু জ্বর ছড়ানোর জন্য বাঘের মশা দায়ী: ‘সবচেয়ে আক্রমণাত্মক প্রজাতি’

News Desk

Leave a Comment