Image default
স্বাস্থ্য

বিশেষজ্ঞরা শ্বাসযন্ত্রের ‘রহস্যের অসুস্থতার’ মধ্যে কুকুরকে আলাদা করার পরামর্শ দেন

ওরেগন, ইন্ডিয়ানা, ইলিনয়, ওয়াশিংটন, আইডাহো, ক্যালিফোর্নিয়া, নেভাদা এবং পুরো উত্তর-পূর্বে কুকুরের মধ্যে একটি মারাত্মক শ্বাসযন্ত্রের অবস্থার ঘটনা ঘটেছে যখন পশুচিকিত্সকরা রহস্যময় অসুস্থতার কারণ কী তা নির্ধারণ করতে ঝাঁকুনি দিচ্ছেন।

প্রথম উপসর্গ, বিশেষজ্ঞরা বলছেন, একটি বিস্তৃত কাশি যা কয়েক সপ্তাহ ধরে চলতে পারে এবং ঐতিহ্যগত অ্যান্টিবায়োটিক চিকিত্সার প্রতিরোধী।

কলোরাডো স্প্রিংসের নর্থ স্প্রিংস ভেটেরিনারি রেফারেল সেন্টারের একজন পশুচিকিত্সক ডাঃ লিন্ডসে গ্যাঞ্জার টুডেকে বলেছেন, “এটি খুব দ্রুত ঘটতে পারে।” “(কুকুর) এই কাশি থেকে চলে যায় যা শুধু যাবে না… তারপর হঠাৎ করেই তাদের এই নিউমোনিয়া হয়।”

‘অলৌকিক কুকুর’ মালিকের মৃত্যুর পরে কলোরাডো পর্বতমালায় 10 সপ্তাহ বেঁচে থাকার পরে পুনরুদ্ধার করে

একটি অ্যান্টিবায়োটিক-প্রতিরোধী, মারাত্মক কাশির ঘটনা দেশব্যাপী কুকুরদের আক্রান্ত করেছে। (আইস্টক)

ওয়াশিংটন অ্যানিমেল ডিজিজ ডায়াগনস্টিক ল্যাবের নির্বাহী পরিচালক কেভিন স্নেকভিক, যার সুবিধা এই অবস্থার উপর গবেষণা করছে, KIRO7 এর সাথে একটি সাক্ষাত্কারে অসুস্থতার লক্ষণগুলি বর্ণনা করেছেন।

“আপনার কুকুরের জ্বর হবে এবং তারা ভাল বোধ করবে না,” স্নেকভিক বলল। “তারা অলস হয়ে উঠবে, যার অর্থ তারা যখন সাধারণত বাইরে খেলতে চায় তখন তারা আরও বেশি শুতে চায়… এবং এর কাশির অংশ, যা একটি ভেজা কাশির মতো, হ্যাকিং কাশির মতো আরও বেশি উত্পাদনশীল হয়ে ওঠে।”

ওরেগন ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচার অনুসারে, উপসর্গগুলির মধ্যে রয়েছে হাঁচি, চোখ বা নাক থেকে স্রাব, ক্লান্তি, অক্সিজেন বঞ্চিত থেকে নীল বা বেগুনি মাড়ি, শ্বাসকষ্ট এবং অন্যান্য সাধারণ শ্বাসযন্ত্রের অসুস্থতার জন্য নেতিবাচক পরীক্ষা।

‘KELCE’ আমেরিকার একটি শীর্ষ ট্রেন্ডিং কুকুরের নাম হয়ে উঠেছে, PET কোম্পানির ডেটা শো

একটি আমেরিকান XL বুলি কুকুর ক্যামেরার দিকে তাকিয়ে আছে

লক্ষণগুলির মধ্যে রয়েছে কাশি, হাঁচি, নীল বা বেগুনি মাড়ি, শ্বাস নিতে অসুবিধা, অলসতা এবং জ্বর। (গেটি)

আগস্টের মাঝামাঝি থেকে, ওরেগন ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচার 9 নভেম্বরের প্রেস বিজ্ঞপ্তিতে অজ্ঞাত অবস্থার 200 টিরও বেশি রিপোর্ট পেয়েছে।

যাইহোক, গ্যাঞ্জার টুডেকে বলেছেন, তার হাসপাতাল কুকুরের নমুনা পাঠাচ্ছে যা বিভ্রান্তিকর, গুরুতর নিউমোনিয়ায় আক্রান্ত হয় নিউ হ্যাম্পশায়ারের একটি গবেষণা ল্যাবে যেটি 2022 সাল থেকে অসুস্থতা নিয়ে গবেষণা করছে।

যদিও আমেরিকান ভেটেরিনারি মেডিক্যাল অ্যাসোসিয়েশন টুডেকে বলেছে যে তারা অন্যান্য রাজ্যে অবস্থার কেস নিরীক্ষণ করছে, দেশব্যাপী কতগুলি পোষা প্রাণী ভোগ করেছে তা স্পষ্ট নয়।

ডে কেয়ার, গ্রুমার, বোর্ডিং কেনেল এবং ডগ পার্কে অন্যান্য অসংখ্য কুকুরের সাথে ঘনিষ্ঠ যোগাযোগের মাধ্যমে কুকুরের এই অবস্থার সংক্রামিত হওয়ার সম্ভাবনা রয়েছে, গ্যাঞ্জার আউটলেটকে বলেছে।

পেপারওয়ার্ক ইস্যুতে 3 মাস ধরে রাখার পর অবশেষে বিদেশী পাখিটিকে বিমানবন্দর থেকে ছেড়ে দেওয়া হয়েছে

পিছনে বসা মহিলার সাথে প্রিয় শিং পরা কুকুর

কুকুরের মালিকদের ছুটির দিনে তাদের পোষা প্রাণীদের বোর্ডিং এড়াতে হবে, বিশেষজ্ঞরা নিউজ আউটলেটগুলিকে বলেছেন এবং অপরিচিত কুকুরের বড় দল এড়াতে হবে। (আইস্টক)

কলোরাডো স্টেট ইউনিভার্সিটি জেমস এল. ভস ভেটেরিনারি টিচিং হাসপাতালের জরুরী যত্ন পরিষেবার প্রধান ডাঃ আমান্ডা ক্যাভানাফ টুডেকে বলেন যে, সাধারণত, কুকুরের অন্যান্য সংক্রামক কাশির ক্ষেত্রে তাপমাত্রা শীতল হওয়ার কারণে কমে যায় এবং কম কুকুরের জমায়েত হয়। পার্ক

“কিন্তু এই বছর, স্পাইক উচ্চ রয়ে গেছে,” ক্যাভানাফ আউটলেটকে বলেছেন।

ওরেগন ভেটেরিনারি ডায়াগনস্টিকস ল্যাবের ডিরেক্টর কার্ট উইলিয়ামস, প্রায় দেড় মাস ধরে এই অসুস্থতা নিয়ে গবেষণা করছেন এবং বলেছেন গবেষকরা “সত্তার সম্ভাব্য কারণ বা কারণগুলি চিহ্নিত করার চেষ্টা করছেন।”

উইলিয়ামস অনুমান করেছেন যে এই অবস্থাটি একটি ভাইরাস হতে পারে: “যেভাবে কেসগুলি উপস্থাপন করা হচ্ছে, যেভাবে তারা দৃশ্যত ছড়িয়ে পড়ছে – কাল্পনিকভাবে, অবশ্যই – এটি সংক্রামক বলে মনে হচ্ছে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

কুকুরের মালিকদের নিশ্চিত করা উচিত যে তাদের কুকুরগুলি তাদের ভ্যাকসিন সম্পর্কে আপ-টু-ডেট রয়েছে, যার মধ্যে রয়েছে ক্যানাইন ইনফ্লুয়েঞ্জা, বোর্দেটেলা এবং প্যারাইনফ্লুয়েঞ্জা, ওরেগন কৃষি বিভাগের মতে। অন্যান্য কুকুরের সাথে ইভেন্টে যোগদানের 12 থেকে 24 ঘন্টা আগে কুকুরের স্বাস্থ্য পরীক্ষা করা উচিত, সংস্থাটি বলেছে, এবং মালিকদের উচিত “কুকুরদের একত্রিত হওয়া কোনও ইভেন্টে যোগ দেওয়ার আগে কুকুর-নির্দিষ্ট পরামর্শের জন্য (তাদের) পশুচিকিত্সকের সাথে পরামর্শ করা উচিত।”

স্নেকভিক সুপারিশ করেছেন যে কুকুরের মালিকরা সম্ভব হলে ছুটির দিনে পোষা প্রাণীদের বোর্ডিং এড়ান এবং অপরিচিত কুকুরের সাথে জমায়েত এড়ান।

Source link

Related posts

প্রজনন অধিকার বিশেষজ্ঞরা মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে গর্ভপাত, আইভিএফ যুদ্ধের উপর গুরুত্ব দেন

News Desk

করোনা ভ্যাকসিন নেয়ার আগে এবং পরে কী খাবেন?

News Desk

ব্যাখ্যাতীত জ্বর? ভ্রমণ ইতিহাস নির্বিশেষে ম্যালেরিয়া একটি সম্ভাব্য নির্ণয় হতে পারে, সিডিসি বলে

News Desk

Leave a Comment