বিডেনের ‘ভয়ানক’ বিতর্কের পরে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা অস্বীকারের বিপদ সম্পর্কে সতর্ক করেছেন, লক্ষণগুলির তদন্তের আহ্বান জানিয়েছেন
স্বাস্থ্য

বিডেনের ‘ভয়ানক’ বিতর্কের পরে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা অস্বীকারের বিপদ সম্পর্কে সতর্ক করেছেন, লক্ষণগুলির তদন্তের আহ্বান জানিয়েছেন

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন।

27 শে জুন জো বিডেনের নিষ্প্রভ বিতর্ক পারফরম্যান্স থেকে চলমান ফলাফলের মধ্যে, বিশেষজ্ঞরা 46 তম রাষ্ট্রপতির জ্ঞানীয় পতনের সম্ভাব্য লক্ষণগুলির প্রতিক্রিয়া অব্যাহত রেখেছেন, রাষ্ট্রপতি নিজেই 8 জুলাই সোমবার সকালে স্বীকার করেছেন যে তিনি একটি “ভয়ংকর রাত” ছিলেন এবং “সত্যিই অনুতপ্ত” যে এটি ঘটেছে।

টেক্সাসের এক্সিকিউটিভ মেডিসিনের সিইও জুডি গামান – সাউথলেকের একটি বিলাসবহুল চিকিৎসা সেবা প্রদানকারী – সপ্তাহান্তে ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে বিডেনের আচরণ মার্কিন যুক্তরাষ্ট্রে একটি খুব বাস্তব স্বাস্থ্য সংকটকে তুলে ধরে

“একটি দেশ হিসাবে, আমাদের এই স্বাস্থ্য সঙ্কটের বাস্তবতা সম্পর্কে কথা বলা দরকার – এই সত্য যে পরিবারগুলি প্রায়শই অস্বীকার করে বিচ্ছিন্ন হয়ে যায়,” তিনি বলেছিলেন।

ডাক্তাররা বিতর্কের সময় বিডেনের স্পষ্ট জ্ঞানীয় সমস্যাগুলি সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছেন: ‘সঙ্কটজনক সূচক’

যদিও বিডেনের ডিমেনশিয়া ধরা পড়েনি, গামান বলেছিলেন যে তিনি তার নিজের মায়ের সাথে একই লক্ষণ দেখেছেন, যিনি তার মৃত্যুর আগে আলঝেইমার রোগে ভুগছিলেন।

“ডিমেনশিয়া বা আল্জ্হেইমার্সে আক্রান্ত ব্যক্তি সত্যই বিশ্বাস করেন যে তারা ভাল আছেন, এবং যে কেউ বিশ্বাস করে যে তারা নয় তার দ্বারা রাগান্বিত হতে পারে,” গামান বলেন। (তিনি বিডেনের পরীক্ষা বা চিকিত্সা করেননি।)

রাষ্ট্রপতি জো বিডেনকে মঞ্চে দেখানো হয়েছে যখন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়ায় 29 মে, 2024-এ জিরার্ড কলেজে একটি প্রচার সমাবেশের সময় তাকে পরিচয় করিয়ে দিয়েছিলেন। 27 শে জুন বিডেনের নিরলস বিতর্কের পারফরম্যান্স থেকে চলমান ফলাফলের মধ্যে, বিশেষজ্ঞরা 46 তম রাষ্ট্রপতির জ্ঞানীয় পতনের সম্ভাব্য লক্ষণগুলিতে প্রতিক্রিয়া অব্যাহত রেখেছেন। (গেটি ইমেজ)

ফক্স নিউজ ডিজিটাল হোয়াইট হাউস এবং বিডেন প্রচারাভিযান উভয়ের কাছে পৌঁছেছে তবে কোনও প্রতিক্রিয়া পায়নি।

লাল পতাকাগুলো

তার বক্তৃতা এবং আচরণের উপর ভিত্তি করে, গামান বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে বিডেন “অবশ্যই” একটি স্নায়বিক ঘাটতির লক্ষণ দেখায়, আলঝেইমার হওয়ার সম্ভাবনা রয়েছে।

“তিনি তাকিয়ে থাকেন, তার চিন্তা হারিয়ে ফেলেন এবং খুব সহজেই রেগে যাওয়ার গুজব হয়,” তিনি বলেছিলেন। “তাকে দেখা আমার নিজের মাকে দেখার মতো যার আলঝেইমার ছিল,” তিনি যোগ করেছেন।

“একটি দেশ হিসাবে, আমাদের এই স্বাস্থ্য সঙ্কটের বাস্তবতা সম্পর্কে কথা বলা দরকার – এই সত্য যে পরিবারগুলি প্রায়শই অস্বীকার করে বিচ্ছিন্ন হয়ে যায়।”

প্রায় সমস্ত প্রাথমিক আল্জ্হেইমার রোগীরা তাদের মনে রাখতে সাহায্য করার জন্য নোটের উপর নির্ভর করে, গামান উল্লেখ করেছেন।

“রোগ বাড়ার সাথে সাথে, তাদের এমনকি সহজতম কাজগুলি সম্পূর্ণ করতে এবং তারিখ এবং ঘটনাগুলি মনে রাখতে সাহায্য করার জন্য তাদের ভিজ্যুয়াল এইডস এবং নির্দেশাবলীর প্রয়োজন হয়।”

জো বিডেন

তার বক্তৃতা এবং আচরণের উপর ভিত্তি করে, টেক্সাসের এক্সিকিউটিভ মেডিসিনের গামান ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন তিনি বিশ্বাস করেন যে বিডেন একটি স্নায়বিক ঘাটতির লক্ষণ দেখায়। তিনি রাষ্ট্রপতিকে পরীক্ষা করেননি। প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথে 27 জুন বিতর্কের সময় বিডেনকে এখানে দেখানো হয়েছে। (গেটি ইমেজ)

বিডেনের এলোমেলো পা এবং হাঁটার সময় হাতের নড়াচড়ার অভাবের কারণে, গামান বলেছিলেন যে পারকিনসন রোগ আরেকটি সম্ভাবনা হতে পারে।

“আপনি যদি লক্ষ্য করেন, তিনিও সামনের দিকে ঝুঁকেছেন, যা ক্লাসিক,” তিনি বলেছিলেন। “ধীরগতির গতিবিধি, যা ব্র্যাডিকাইনেসিয়া নামেও পরিচিত, এটি আরেকটি ক্লাসিক লক্ষণ। আমরা সবাই লক্ষ্য করেছি যে তিনি কীভাবে ধীর গতিতে আছেন।”

আলঝেইমারের অগ্রগতিতে, গবেষকরা ‘প্রতিরক্ষামূলক জিন’ শনাক্ত করেন যা উচ্চ-ঝুঁকিপূর্ণ পরিবারে রোগকে বিলম্বিত করে

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর, বলেছেন যে বিডেনের ভাস্কুলার ডিমেনশিয়া হওয়ার সম্ভাবনা বেশি, যা আলঝেইমারের পরে দ্বিতীয় সবচেয়ে সাধারণ ধরনের ডিমেনশিয়া।

“তার চলাফেরা পারকিনসন রোগের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়,” সিগেল, যিনি বিডেনের চিকিত্সা করেননি, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“তাঁকে 2024 সালের জানুয়ারিতে একজন পারকিনসন বিশেষজ্ঞের দ্বারা পরিদর্শন করা হয়েছিল, কিন্তু পরবর্তী হোয়াইট হাউসের ফিজিক্যাল বলেছিল যে তার কাছে এটি নেই।”

“আমি মনে করি তার যা আছে তা ভাস্কুলার ডিমেনশিয়ার সাথে অনেক বেশি সামঞ্জস্যপূর্ণ।”

সিগেল আরও বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে বিডেন আলঝাইমারের অগ্রগতির লক্ষণ দেখাচ্ছেন না, যা সাধারণত আচরণগত সমস্যা, বিভ্রান্তি এবং হ্যালুসিনেশনকে আরও খারাপ করে।

“আমি বিশ্বাস করি না এটি আলঝেইমারস,” ডাক্তার যোগ করেছেন। “আমি মনে করি তার যা আছে তা তার দীর্ঘমেয়াদী অ্যাট্রিয়াল ফাইব্রিলেশন এবং 1988 সালে তার মস্তিষ্কের অ্যানিউরিজম মেরামতের ফলে ভাস্কুলার ডিমেনশিয়া (মস্তিষ্কের অঞ্চলে অপর্যাপ্ত রক্ত ​​​​প্রবাহ) এর সাথে অনেক বেশি সামঞ্জস্যপূর্ণ এবং সেই সময়ে মস্তিষ্কে রক্তপাত হয়েছিল।”

ব্রেন স্ক্যান

একজন চিকিত্সক বিডেনের ভাস্কুলার ডিমেনশিয়া আছে কিনা তা নির্ধারণ করার জন্য একটি এমআরআই করার আহ্বান জানিয়েছিলেন, যা মস্তিষ্কে প্রতিবন্ধী রক্ত ​​​​প্রবাহের ফলে স্মৃতি, যুক্তি, বিচার এবং অন্যান্য চিন্তা প্রক্রিয়ায় সমস্যা হয়। (আইস্টক)

মায়ো ক্লিনিকের ওয়েবসাইট অনুসারে, ভাস্কুলার ডিমেনশিয়া হল যখন মস্তিষ্কে প্রতিবন্ধী রক্ত ​​​​প্রবাহ স্মৃতি, যুক্তি, বিচার এবং অন্যান্য চিন্তা প্রক্রিয়ায় সমস্যা সৃষ্টি করে।

এটি প্রায়শই স্ট্রোকের কারণে হয়, তবে মস্তিষ্কের রক্তনালীগুলিকে প্রভাবিত করে এমন অন্যান্য চিকিৎসা অবস্থা থেকেও উদ্ভূত হতে পারে।

নিউ আলঝেইমারের চিকিৎসা ক্লিনিকাল ট্রায়ালে মস্তিষ্ক থেকে প্লেক অপসারণকে ত্বরান্বিত করে

বেশিরভাগ জ্ঞানীয় পরীক্ষা – যেমন মিনি-মেন্টাল স্টেট এক্সামিনেশন (এমএমএসই) এবং মন্ট্রিল কগনিটিভ অ্যাসেসমেন্ট – সিগেলের মতে, হালকা জ্ঞানীয় দুর্বলতা মূল্যায়ন করার জন্য ডিজাইন করা হয়েছে।

“বাইডেন তার অতীত বলে মনে হচ্ছে,” তিনি বলেছিলেন। “আমি 2020 থেকে 2023 পর্যন্ত এটির জন্য ডাকছিলাম।”

সিগেল যোগ করেছেন, “তার এখন সবচেয়ে বেশি একটি এমআরআই দরকার। আমাদের একটি এমআরআই করা উচিত।”

অস্বীকারের বিপদ

রাষ্ট্রপতির জন্য সাহায্য চাইতে বিডেন পরিবারের আপাত ব্যর্থতার বিষয়ে, গামান বলেছিলেন যে তার দৃষ্টিতে, তিনি মনে করেন যে কেবল তিনটি ব্যাখ্যা রয়েছে।

“হয় তারা অস্বীকার করে এবং এটি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে ঘটে যাওয়া দেখেছে, তাই তারা বৈসাদৃশ্যের প্রতি কম সংবেদনশীল, অথবা তারা সম্পূর্ণ সচেতন কিন্তু পরিবারের সাথে কী ঘটবে তা চিন্তা করতে পারে না (অনেক স্তরে) যদি জো আর রাষ্ট্রপতি না থাকে,” তিনি বলেছিলেন।

জিল এবং জো বিডেন

রাষ্ট্রপতি জো বিডেন প্রথম মহিলা জিল বিডেন 28 জুন, 2024-এ উত্তর ক্যারোলিনার রালেতে একটি বিতর্ক-পরবর্তী প্রচার সমাবেশে বক্তৃতা করার মতো অঙ্গভঙ্গি করেছেন। (গেটি ইমেজ)

অথবা, গামন যোগ করেছেন, এটা হতে পারে যে তারা আসলে শোকাহত এবং আশা ধরে রাখতে চায় যে সে কোনো না কোনোভাবে সুস্থ হয়ে উঠবে।

“অস্বীকার করা হল দুঃখের একটি পর্যায়,” তিনি বলেছিলেন। “এটি আরও খারাপ হয়েছে যে তারা তাদের প্রতিপক্ষকে জিততে না দেওয়ার জন্য চাপ দিয়ে তাদের চারপাশে ঘিরে রেখেছে।”

“এটি একটি চিকিৎসা পরিস্থিতি, যদিও অবশ্যই এর বিশাল রাজনৈতিক প্রভাব রয়েছে।”

যতদূর বিডেন নিজেই, সিগেল বলেছিলেন, “তিনি অস্বীকার করছেন বলে মনে হচ্ছে। এটি ডিমেনশিয়া বা জ্ঞানীয় দুর্বলতার সাথে খুব সাধারণ, যেমন বিষণ্নতা, কারণ আপনার চারপাশের লোকেরা আপনার সাথে অন্যরকম আচরণ করতে শুরু করে।”

গমনের মতে আরেকটি সম্ভাবনা হল “তিনি সম্ভবত জানেন না যে তার একটি সমস্যা আছে, বা তিনি তার লক্ষণগুলিকে অজুহাত দিয়েছেন। তিনি হয়তো জেনেশুনে এটি ঢেকে দিচ্ছেন না।”

প্রেসিডেন্ট বিডেন

“তিনি তাকিয়ে থাকেন, তার চিন্তা হারিয়ে ফেলেন এবং খুব সহজেই রেগে যাওয়ার গুজব হয়,” একজন বিশেষজ্ঞ বলেছেন। “তাকে দেখা আমার নিজের মাকে দেখার মতো যার আলঝেইমার ছিল।” (সাউল লোয়েব/এএফপি)

“এ কারণেই ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্যদের অবশ্যই উকিল হতে হবে, তাদের নিজেদের থেকে রক্ষা করতে হবে।”

তিনি আরও বলেন, “আলঝাইমার, ডিমেনশিয়া বা পারকিনসন্সের সাথে মোকাবিলা করেছে এমন যে কোনও পরিবারকে জিজ্ঞাসা করুন, এবং তারা আপনাকে বলবে যে আমরা যা দেখতে পাচ্ছি (এখানে) বেশিরভাগ পরিবারই এটির মুখোমুখি হয়।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health.

“তাঁর গল্পটি কেবল বড় মঞ্চে চলছে। মনে রাখবেন, বিডেনের চারপাশে সমাবেশ করে এবং সত্যকে ধামাচাপা দেওয়ার জন্য প্রত্যেকেরই ব্যক্তিগতভাবে কিছু না কিছু লাভ করার জন্য তার পদে অধিষ্ঠিত হওয়া অব্যাহত রয়েছে।”

বিডেন যদি জ্ঞানীয় পতনের সম্মুখীন হয়, গামনের মতে, তাকে প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা পেতে ব্যর্থতা তার স্বাস্থ্যকে বিপদে ফেলতে পারে।

ডাঃ।  ফক্স এবং বন্ধুদের উপর মার্ক সিগেল

“একজন চিকিত্সক হিসাবে, আমি রাষ্ট্রপতির জন্য সমবেদনা বোধ করি,” ডাঃ মার্ক সিগেল বলেছেন। “আমি অসুস্থ যে কারো জন্য সহানুভূতি অনুভব করতে শিখেছি। এটি একটি চিকিৎসা পরিস্থিতি, যদিও অবশ্যই এর বিশাল রাজনৈতিক প্রভাব রয়েছে।” (ফক্স সংবাদ)

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “যদিও আলঝেইমার বা পারকিনসনের জন্য নিশ্চিতভাবে কোন নিরাময় নেই, এই অবস্থাগুলি প্রায়শই চাপ এবং ঘুমের অভাব দ্বারা ত্বরান্বিত হয়।”

“জোয়ের স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে, এটি আগুনে পেট্রল ঢেলে দেওয়ার মতো। দেশের দৃষ্টিকোণ থেকে, আমাদের এটিকে স্বাস্থ্য সংকট হিসাবে মোকাবেলা করতে হবে, রাজনৈতিক সংকট নয়।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

গামান আরও উল্লেখ করেছেন যে বিডেনের যদি এই শর্তগুলির মধ্যে একটি থাকে তবে তিনি সাহায্যের জন্য জিজ্ঞাসা করবেন না।

“গবেষণার জন্য তহবিল বাড়ানো, সচেতনতা বাড়াতে এবং অন্যদের অস্বীকার থেকে বেরিয়ে আসতে উত্সাহিত করার এটি একটি প্রধান সুযোগ।”

সিগেল যোগ করেছেন যে তিনি বিষণ্নতার সম্ভাবনা নিয়েও উদ্বিগ্ন, যা ডিমেনশিয়াকে আরও খারাপ করে তুলতে পারে।

“একজন চিকিত্সক হিসাবে, আমি রাষ্ট্রপতির জন্য সমবেদনা বোধ করি,” তিনি বলেছিলেন। “আমি অসুস্থ যে কারো জন্য সহানুভূতি অনুভব করতে শিখেছি। এটি একটি চিকিৎসা পরিস্থিতি, যদিও অবশ্যই এর বিশাল রাজনৈতিক প্রভাব রয়েছে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

বিডেনের যদি নিউরোডিজেনারেটিভ অবস্থা থাকে, সিগেল বলেছিলেন, লক্ষণগুলি মোম হয়ে যেতে পারে এবং হ্রাস পেতে পারে তবে “সাধারণত ভাল হয় না।”

তিনি যোগ করেছেন, “তিনি সম্ভবত আরও খারাপ হবেন, বিশেষত এই সমস্ত চাপ এবং তদন্তের অধীনে।”

Source link

Related posts

ভেঙে পড়ে এক কিশোর। তার বন্ধুদের দ্রুত প্রতিক্রিয়া তার জীবন রক্ষা করে।

News Desk

নেব্রাস্কা শিশুদের হাসপাতালে আত্মহত্যা প্রতিরোধ কর্মসূচি উত্সাহিত, ‘জীবন রক্ষাকারী’ নোটের উপর জোর দেয়

News Desk

কিভাবে পিতামাতারা চলমান কিশোর মানসিক স্বাস্থ্য সংকট মোকাবেলা করতে পারেন

News Desk

Leave a Comment