Image default
স্বাস্থ্য

বিচারক লিনা হিডালগো অনুভব করলেন "আটকা" বিষণ্নতার চিকিৎসা পাওয়ার আগে

লিনা হিডালগো টেক্সাসের রাজনীতিতে দ্রুততম উদীয়মান তারকাদের একজন। 32-বছর-বয়সী কলম্বিয়ান অভিবাসী 2018 সালে একটি বিপর্যস্ত নির্বাচনে জিতেছেন এবং হ্যারিস কাউন্টির নেতৃত্ব দিচ্ছেন, যা হিউস্টনকে ঘিরে রেখেছে, তখন থেকেই তিনি তাকে দেশের দ্রুত বর্ধনশীল, চতুর্থ বৃহত্তম মেট্রোপলিটন এলাকার দায়িত্বে নিযুক্ত করেছেন।

তার সাফল্য সত্ত্বেও, হিডালগো ক্লিনিকাল হতাশার সাথে লড়াই করছে এবং আত্মহত্যার চিন্তাভাবনার সাথে লড়াই করছে যা তাকে জুলাই মাসে ওহিওতে একটি ইনপেশেন্ট চিকিত্সা কেন্দ্রে নিজেকে পরীক্ষা করতে পরিচালিত করেছিল। তিনি তার সম্মানে একজন সমর্থকের আঁকা একটি নতুন ম্যুরাল উন্মোচন করার জন্য একটি ইভেন্টের ঠিক পরেই হিউস্টন ত্যাগ করেছিলেন – এবং তার নিরাপত্তার বিশদটি না জানিয়েই শহরের বাইরে চলে যান৷

ত্যাগ করা একটি “অত্যন্ত কঠিন” সিদ্ধান্ত ছিল,” হিডালগো সিবিএস নিউজকে বলেন, যদিও তিনি মনে করেন, “আমি অসুস্থ। আমাকে যেতে হবে।” সে এখন বিশ্বাস করে যে এটি একটি জীবন রক্ষাকারী পছন্দ ছিল।

“আমি মনে করি এমন একটি পৃথিবী আছে যেখানে আমি থাকতাম, আমি নিজেকে হত্যা করতাম, এবং আমি এখানে থাকতাম না,” তিনি চিকিত্সা পাওয়ার পর তার প্রথম সাক্ষাত্কারে বলেছিলেন।

হিডালগো বলেছিলেন যে তিনি চলে যাওয়ার আগে, তিনি অনুভব করেছিলেন “এত আটকা পড়েছে” এবং “আউট হওয়ার কোন উপায় নেই।” তিনি ব্যায়াম করছিলেন এবং ঘুমাচ্ছিলেন এবং ভাল খাচ্ছিলেন, এবং ছুটিতে যাওয়ার এবং “শীতল কনসার্ট” করার চেষ্টা করেছিলেন। কিন্তু কিছুই – একজন মনোবিজ্ঞানী এবং মনোরোগ বিশেষজ্ঞ থাকা সহ – সাহায্য করে বলে মনে হচ্ছে।

হিডালগো বলেন, “আমি এখনও অনেক নিচে, এত খালি এবং এত দুঃখ বোধ করছি এবং … আমি আবার আত্মহত্যা অনুভব করছিলাম, আগের চেয়ে আরও খারাপ এবং কয়েক মাস ধরে, আমি অনুভব করেছি যে এটি খুব বেশি।”

ক্লিনিক্যাল ডিপ্রেশনের চিকিৎসার জন্য নয় সপ্তাহের ছুটির পর সোমবার কাজে ফিরেছেন হিডালগো। তিনি আমেরিকানদের প্রায় এক তৃতীয়াংশের মধ্যে রয়েছেন যারা ছিলেন বিষণ্নতা নির্ণয় কিছু সময়ে, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র অনুসারে। এটি এক দশক আগের তুলনায় 10% বৃদ্ধি চিহ্নিত করে৷

হিডালগোর মতো একজন পাবলিক ব্যক্তিত্ব, যিনি প্রায় 5 মিলিয়ন লোকের একটি কাউন্টি পরিচালনা করেন যার বাজেট $4 বিলিয়ন ছাড়িয়ে যায়, মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির জন্য সাহায্য চাওয়া তার চ্যালেঞ্জ ছাড়া ছিল না, কারণ লোকেরা তাকে সতর্ক করেছিল যে সে কখনই “রাজনৈতিকভাবে” বেঁচে থাকবে না। তিনি এক পর্যায়ে বলেছিলেন, তাকে তার নির্বাচনকারীরা কী ভাববে সে সম্পর্কে চিন্তা করা বন্ধ করতে হয়েছিল কারণ তিনি যদি এটি চালিয়ে যেতেন তবে তিনি কখনই চলে যেতেন না।

সাহায্য চাওয়ার জন্য তার সংকল্প পেনসিলভানিয়া সেন জন ফেটারম্যানের সংগ্রামের কথা পড়ে প্রফুল্ল হয়েছিল, যিনি এই বছরের শুরুতে বিষণ্নতার জন্য চিকিত্সা চেয়েছিলেন এবং সফলভাবে কাজে ফিরে এসেছিলেন। হিডালগো বিশ্বাস করেছিলেন যে তিনিও একই কাজ করতে পারেন।

তিনি বলেছিলেন যে সাহায্য চাওয়ার সবচেয়ে কঠিন অংশটি নিজের কাছে স্বীকার করা যে তার এটি প্রয়োজন।

এরপর এল চিকিৎসার খরচ। সাত সপ্তাহের ইনপেশেন্ট চিকিৎসার মোট খরচ হয়েছে প্রায় $88,000। তিনি বলেছিলেন যে তার দীর্ঘদিনের প্রেমিক তার ব্যক্তিগত সঞ্চয় দিয়ে বেশিরভাগ ব্যয় কভার করেছেন।

“আমরা এখন খুব ভালো আর্থিক অবস্থার মধ্যে নেই। আমরা বীমা কোম্পানির সাথে লড়াই করছি,” তিনি বলেন।

তার রাজনৈতিক বিরোধীদের কাছ থেকে পদত্যাগ করার আহ্বান সহ সমালোচনার সম্মুখীন হওয়া সত্ত্বেও, হিডালগো বলেছিলেন যে তিনি “এখন আগের চেয়ে ভাল” অনুভব করছেন।

“এটা মনে হচ্ছে আমি যদি তাড়াতাড়ি এটা করতে পারতাম,” সে বলল।

তিনি যখন কাজে ফিরে আসেন, হিডালগো তার চিকিত্সা চালিয়ে যান, যার মধ্যে রয়েছে থেরাপি, ওষুধ এবং ব্যায়াম। তিনি আরও বলেন, রাজনীতিতে থাকার জন্য তিনি এখন আরও দৃঢ়প্রতিজ্ঞ।

“আপাতত, আমাকে এই কাজের উপর ফোকাস করতে হবে, কিন্তু লোকেরা আমাকে একটি কারণে ভয় পায়, তাই না? তাই আমি এখনও সেই ভয়গুলি দূর করতে যাচ্ছি না,” তিনি বলেছিলেন।

আপনি বা আপনার পরিচিত কেউ যদি মানসিক যন্ত্রণায় বা আত্মঘাতী সংকটে থাকেন, তাহলে আপনি 988 নম্বরে কল বা টেক্সট করে 988 সুইসাইড অ্যান্ড ক্রাইসিস লাইফলাইনে পৌঁছাতে পারেন। আপনি এখানে 988 সুইসাইড অ্যান্ড ক্রাইসিস লাইফলাইনের সাথেও চ্যাট করতে পারেন।

মানসিক স্বাস্থ্যের যত্নের সংস্থান এবং সহায়তা সম্পর্কে আরও তথ্যের জন্য, ন্যাশনাল অ্যালায়েন্স অন মেন্টাল ইলনেস (NAMI) হেল্পলাইনে সোমবার থেকে শুক্রবার, সকাল 10 টা থেকে 10 pm ET, 1-800-950-NAMI (6264) বা ইমেল info@ এ যোগাযোগ করা যেতে পারে। nami.org

এড ও’কিফ

এড ও'কিফ

Source link

Related posts

দম্পতি উর্বরতা ক্লিনিকের বিরুদ্ধে ক্যান্সার জিন দিয়ে ভ্রূণ রোপনের অভিযোগ তুলেছেন

News Desk

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘আমি কীভাবে টিকা দিতে পারি এবং আমার সন্তানের জন্য রক্ত ​​কম ভীতিজনক হয়?’

News Desk

পরীক্ষামূলক ওজন কমানোর ওষুধ স্থূলতায় আক্রান্ত ব্যক্তিদের ফ্যাটি লিভার রোগের চিকিৎসায় সাহায্য করতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment