Image default
স্বাস্থ্য

বছরের পর বছর ধরে ব্রিটিশ রাজপরিবারে ক্যান্সার নির্ণয়: ‘দ্য গ্রেট ইকুয়ালাইজার’

বাকিংহাম প্যালেস সোমবার এক বিবৃতিতে ঘোষণা করেছে, রাজা চার্লস তৃতীয়, 75, ক্যান্সার নির্ণয় পেয়েছেন।

17 জানুয়ারী বর্ধিত প্রস্টেটের চিকিৎসার জন্য রাজা যখন একটি নিয়মিত পদ্ধতির মধ্য দিয়েছিলেন তখন ক্যান্সারটি আবিষ্কৃত হয়েছিল।

প্রাসাদ এখন পর্যন্ত ক্যান্সারের ধরন বা পর্যায় নিশ্চিত করেনি, শুধুমাত্র বলেছে যে এটি প্রোস্টেট ক্যান্সার নয়। সোমবার থেকে রাজার চিকিৎসা শুরু হয়।

হাই প্রোফাইল প্রোস্টেট অবস্থার মধ্যে প্রোস্টেট ক্যান্সারের মিথ এবং সাধারণ ভুল ধারণা

অন্যান্য ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা বছরের পর বছর ধরে তাদের নিজস্ব ক্যান্সারের সাথে লড়াই করেছেন।

সারাহ ফার্গুসন, ইয়র্কের ডাচেস: স্তন এবং ত্বকের ক্যান্সার

অতি সম্প্রতি, সারাহ ফার্গুসন, ডাচেস অফ ইয়র্ক, 21 জানুয়ারী ঘোষণা করেছিলেন যে স্তন ক্যান্সারের চিকিৎসা নেওয়ার মাত্র এক মাস পরে তার ত্বকের ক্যান্সার ধরা পড়েছে।

বাম থেকে ডানে: রানী দ্বিতীয় এলিজাবেথ, কিং চার্লস III, কিং জর্জ VI এবং সারাহ ফার্গুসন ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের মধ্যে যারা ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। (গেটি ইমেজ)

“আমি নিজের জন্য কিছু সময় নিচ্ছি কারণ আমি ম্যালিগন্যান্ট মেলানোমা, ত্বকের ক্যান্সারের একটি রূপ, এই গ্রীষ্মে স্তন ক্যান্সারে আক্রান্ত হওয়ার এক বছরের মধ্যে আমার দ্বিতীয় ক্যান্সার নির্ণয় এবং একটি mastectomy এবং পুনর্গঠনমূলক অস্ত্রোপচারের মাধ্যমে নির্ণয় করা হয়েছে,” ফার্গুসন , যার বয়স 64, একটি ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন।

“এটি আমার চর্মরোগ বিশেষজ্ঞের মহান সতর্কতার জন্য ধন্যবাদ যে মেলানোমা যখন এটি ছিল সনাক্ত করা হয়েছিল।”

রানী দ্বিতীয় এলিজাবেথ: অস্থি মজ্জা ক্যান্সার

গাইলস ব্র্যান্ডরেথের আসন্ন জীবনী “এলিজাবেথ: অ্যান ইনটিমেট পোর্ট্রেট” অনুসারে রানী দ্বিতীয় এলিজাবেথ তার জীবনের শেষ বছরগুলিতে একটি বেদনাদায়ক অস্থি মজ্জার ক্যান্সারের সাথে লড়াই করেছিলেন।

“আমি শুনেছিলাম যে রানীর এক ধরণের মায়লোমা ছিল – অস্থি মজ্জার ক্যান্সার – যা তার ক্লান্তি এবং ওজন হ্রাস এবং সেই ‘গতিশীলতার সমস্যাগুলি’ ব্যাখ্যা করবে যা আমরা প্রায়শই তার জীবনের শেষ বছর বা তার বেশি সময় ধরে বলেছি,” ব্র্যান্ডরেথ লিখেছিলেন বইটি.

রানী দ্বিতীয় এলিজাবেথ: ব্রিটিশ রাজের জীবন থেকে 10টি ঘটনা এবং অসাধারণ মুহূর্ত

হিলারি ফোর্ডউইচ, মেরিল্যান্ডে অবস্থিত একজন রাজকীয় বিশেষজ্ঞ, উল্লেখ করেছেন যে রানী এলিজাবেথ ঘোড়ায় চড়তে পছন্দ করতেন এবং 93 বছর বয়স পর্যন্ত তা করতেন।

ফোর্ডউইচ ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “তার অস্থি মজ্জার ক্যান্সারের কারণে, তিনি চলাফেরার সমস্যায় ভুগতে শুরু করেন, যা তার রাইডিং কমিয়ে দেয়।”

রানী 96 বছর বয়সে 2022 সালের সেপ্টেম্বরে মারা যান।

ডিউক অফ উইন্ডসর: গলা ক্যান্সার

ডিউক অফ উইন্ডসর, যিনি ডিভোর্সি ওয়ালিস সিম্পসনকে বিয়ে করার জন্য 1936 সালের ডিসেম্বরে সিংহাসন ত্যাগ করার আগে মাত্র এক বছর রাজা এডওয়ার্ড অষ্টম হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, 1971 সালে গলার ক্যান্সার ধরা পড়ে।

কিং চার্লস অস্থির দেখাচ্ছে

রাজা চার্লস III, 75, একটি বর্ধিত প্রস্টেটের চিকিৎসার জন্য 17 জানুয়ারী একটি নিয়মিত পদ্ধতির মধ্য দিয়ে যাওয়ার পরে ক্যান্সার নির্ণয় পেয়েছিলেন। (গেটি ইমেজ)

ডিউক, দীর্ঘদিন ধরে ধূমপায়ী, তার রোগ নির্ণয়ের পরে কোবাল্ট থেরাপি পেয়েছিলেন বলে জানা গেছে।

তিনি ফ্রান্সের প্যারিসে 28 মে, 1972 সালে 77 বছর বয়সে মারা যান।

রানী এলিজাবেথ প্রথম (রাণী মা): কোলন এবং স্তন ক্যান্সার

রানী এলিজাবেথ, রানী মা, 11 ডিসেম্বর, 1936 থেকে ফেব্রুয়ারী 6, 1952 পর্যন্ত যুক্তরাজ্যের রানী এবং ব্রিটিশ কমনওয়েলথের অধিপতি ছিলেন।

1966 সালে, এলিজাবেথ কোলন ক্যান্সারে আক্রান্ত হন এবং একটি টিউমার অপসারণের জন্য অস্ত্রোপচার করেছিলেন, যেমন জীবনীকার উইলিয়াম শক্রস “দ্য কুইন মাদার: দ্য অফিসিয়াল বায়োগ্রাফি” এ লিখেছেন।

ক্যান্সারের কারণ: এই 10টি লুকানো কার্সিনোজেন ঝুঁকি বাড়াতে পারে, একজন অনকোলজি বিশেষজ্ঞের মতে

1984 সালে, রানী একটি স্তন ক্যান্সার নির্ণয় পেয়েছিলেন এবং একটি লুম্পেক্টমি করেছিলেন।

তিনি দীর্ঘ জীবনযাপন করতে গিয়েছিলেন, 30 মার্চ, 2002-এ 101 বছর বয়সে মারা যান।

রাজা জর্জ ষষ্ঠ: ফুসফুসের ক্যান্সার

রাজা ষষ্ঠ জর্জ, যিনি 11 ডিসেম্বর, 1936 তারিখে সিংহাসনে অধিষ্ঠিত ছিলেন তার মৃত্যুর আগ পর্যন্ত, 1951 সালের সেপ্টেম্বরে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হন।

“তিনি একজন চেইন স্মোকার ছিলেন এবং তার তোতলামির কারণে ‘তার ফুসফুসকে মসৃণ’ করতে সাহায্য করার জন্য তার ডাক্তাররা তাকে ধূমপানের পরামর্শ দিয়েছিলেন,” ফোর্ডউইচ বলেছিলেন।

উইন্ডসরের ডিউক

ওয়ালিস, ডাচেস অফ উইন্ডসর (1896-1986) এবং ডিউক অফ উইন্ডসর (1894-1972) 1942 সালের দিকে বাহামাসের নাসাউতে চিত্রিত হয়েছে। ডিউক 1971 সালে গলার ক্যান্সারে আক্রান্ত হয়েছিল। (গেটি ইমেজ)

দ্য ইন্ডিপেনডেন্টের মতে, দীর্ঘদিনের ধূমপায়ী তার বাম ফুসফুস অপসারণের জন্য অস্ত্রোপচার করা হয়েছিল।

পুনরুদ্ধারের প্রাথমিক সময়ের পরে, রাজার স্বাস্থ্যের অবনতি ঘটে এবং তিনি 6 ফেব্রুয়ারী, 1952 সালে 56 বছর বয়সে এই রোগে মারা যান।

কিং এডওয়ার্ড সপ্তম: বেসাল সেল কার্সিনোমা

রাজা এডওয়ার্ড সপ্তম, যিনি 22 জানুয়ারী, 1901 থেকে 1910 সালে তার মৃত্যুর আগ পর্যন্ত রাজত্ব করেছিলেন, 1907 সালে বেসাল-সেল কার্সিনোমা, ত্বকের ক্যান্সারের সবচেয়ে সাধারণ রূপ ধরা পড়ে।

তার ক্যান্সার, যা তার নাকের পাশের ত্বকে পাওয়া গিয়েছিল, রেডিয়াম দিয়ে নিরাময় করা হয়েছিল।

মারাত্মক ত্বকের ক্যান্সারের ভ্যাকসিন ক্লিনিকাল ট্রায়ালে ‘গ্রাউন্ডব্রেকিং’ ফলাফল দেখায়

পরবর্তী জীবনে অতিরিক্ত স্বাস্থ্য সমস্যায় ভোগার পর, এডওয়ার্ড 68 বছর বয়সে 6 মে, 1910 তারিখে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

প্রিন্সেস ভিক্টোরিয়া: স্তন ক্যান্সার

রানী ভিক্টোরিয়া এবং প্রিন্স আলবার্টের কন্যা, প্রিন্সেস ভিক্টোরিয়া, যিনি 1840 সালের 21 নভেম্বর জন্মগ্রহণ করেছিলেন, 1898 সালে স্তন ক্যান্সারে আক্রান্ত হয়েছিল।

আট সন্তানের জননী 60 বছর বয়সে 1901 সালের 5 আগস্ট এই রোগে মারা যান।

ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে সবুজ পোশাক পরেছেন সারা ফার্গুসন

সারাহ ফার্গুসন, ডাচেস অফ ইয়র্ক, 21 জানুয়ারী ঘোষণা করেছিলেন যে স্তন ক্যান্সারের চিকিৎসা নেওয়ার মাত্র এক মাস পরে তার ত্বকের ক্যান্সার ধরা পড়েছে। (স্টিফেন কার্ডিনাল – করবিস/করবিস)

অ্যারিজোনার স্কটসডেলের একটি সামগ্রিক, সমন্বিত ক্যান্সার নিরাময় কেন্দ্র, ব্রায়ো মেডিকেলের মেডিকেল ডিরেক্টর ডঃ নাথান গুডইয়ার বলেছেন, “ক্যান্সারের দ্বারা অস্পৃশ্য কোনো পরিবার অবশিষ্ট নেই।”

“ক্যান্সার কোন পছন্দ জানে না,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “বাম বা ডান, রক্ষণশীল বা উদারপন্থী, উচ্চবিত্ত বা নিম্নবিত্ত, ক্যান্সার কোন ঝুঁক দেখায় না।”

একইভাবে, ক্যান্সার রাজকীয় বংশোদ্ভূত এবং অ-রাজকীয় বংশোদ্ভূতদের মধ্যে কোন পার্থক্য জানে না, তিনি যোগ করেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

গুডইয়ার বলেন, “বিশ্বের সবচেয়ে উদ্ভাবনী চিকিৎসা সেবা এবং উজ্জ্বল মন থাকা সত্ত্বেও, রাজপরিবাররা এখনও ক্যান্সারের সম্মুখীন হয়।”

“যখন জনসংখ্যার কথা আসে, তখন ক্যান্সার হল মহান সমকক্ষ।”

বাকিংহাম প্যালেসের বারান্দায় রাজকীয় রাজকীয়তায় রাজা চার্লস এবং রানী ক্যামিলা

কিং চার্লস III এবং রানী ক্যামিলা 6 মে, 2023-এ রাজা চার্লস III এবং রানী ক্যামিলার রাজ্যাভিষেকের পরে বাকিংহাম প্যালেসের বারান্দায় উপস্থিত হন। এই সপ্তাহের শুরুতে, মহামহিম রানি ম্যাগিস রয়্যাল ফ্রি, রয়্যাল ফ্রিতে একটি নতুন ক্যান্সার সহায়তা কেন্দ্র খুলেছিলেন লন্ডনের হাসপাতাল। (গেটি ইমেজ)

“তবুও, রাজকীয় বা অ-রাজকীয়, তাকান, প্রার্থনা করুন এবং হৃদয় নিন – কারণ আশা উপস্থিত, এবং যখন আশা উপস্থিত হয়, নিরাময় সম্ভব।”

এই সপ্তাহের শুরুর দিকে, মহারাজ রানী ম্যাগিস রয়্যাল ফ্রি খুলেছেন, লন্ডনের রয়্যাল ফ্রি হাসপাতালে একটি নতুন ক্যান্সার সহায়তা কেন্দ্র, যেমনটি রাজপরিবারের ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছিল।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ম্যাগি’স ইউকে এবং অনলাইনে ক্যান্সার রোগীদের, তাদের বন্ধুদের এবং পরিবারের জন্য বিনামূল্যে যত্ন এবং সহায়তা প্রদান করে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

COVID-19 মহামারী মার্কিন প্রাপ্তবয়স্কদের মধ্যে ‘সম্মিলিত ট্রমা’ সৃষ্টি করেছে, নতুন জরিপ বলছে

News Desk

আমেরিকানরা গাড়িতে পাওয়া কার্সিনোজেনিক রাসায়নিকগুলিতে শ্বাস নেয়: গবেষণা

News Desk

ভর্নাডো পুড়ে যাওয়ার ঝুঁকির কারণে দেশব্যাপী বিক্রি হওয়া 2 মিলিয়ন স্টিমার প্রত্যাহার করে

News Desk

Leave a Comment