Image default
স্বাস্থ্য

ফ্লোরিডা হামের প্রাদুর্ভাবের মধ্যে, সার্জন জেনারেল অভিভাবকদের সিদ্ধান্ত নিতে দেন যে টিকাবিহীন বাচ্চাদের স্কুলে পাঠাবেন কিনা

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন অংশে হামের প্রাদুর্ভাবের মধ্যে, ফ্লোরিডার সার্জন জেনারেল বাচ্চাদের স্কুলে উপস্থিতির বিষয়ে অভিভাবকদের কিছু নির্দেশিকা জারি করেছেন।

শুক্রবার অভিভাবকদের কাছে জারি করা একটি চিঠিতে, ডাঃ জোসেফ লাদাপো বলেছেন যে ফ্লোরিডা ডিপার্টমেন্ট অফ হেলথ (এফডিওএইচ) “স্কুলে উপস্থিতির বিষয়ে সিদ্ধান্ত নিতে পিতামাতা বা অভিভাবকদের পিছিয়ে দিচ্ছে।”

চিঠিটি ফ্লোরিডার ওয়েস্টনের মানাটি বে এলিমেন্টারিতে চিহ্নিত হামের একটি ক্লাস্টারের প্রতিক্রিয়ায় এসেছে।

হামের ভাইরাস ছড়িয়ে পড়তে থাকে যিনি বলছেন যে অর্ধেকেরও বেশি বিশ্বের এই ভাইরাস সংক্রামিত হওয়ার উচ্চ ঝুঁকি রয়েছে

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে সাধারণ নির্দেশিকা হল টিকাবিহীন শিশুদের জন্য যাদের হাম হয়নি তাদের স্কুলে সম্ভাব্য এক্সপোজারের ক্ষেত্রে 21 দিন পর্যন্ত বাড়িতে থাকতে হবে।

“তবে, সম্প্রদায়ের উচ্চ অনাক্রম্যতার হার, সেইসাথে পরিবারের উপর বোঝা এবং সুস্থ শিশুদের স্কুলে অনুপস্থিত শিশুদের শিক্ষাগত খরচের কারণে, DOH স্কুলে উপস্থিতির বিষয়ে সিদ্ধান্ত নিতে পিতামাতা বা অভিভাবকদের পিছিয়ে দিচ্ছে,” লাদাপোর চিঠিতে বলা হয়েছে৷

ফ্লোরিডার ওয়েস্টনের মানাটি বে এলিমেন্টারিতে হামের একটি ক্লাস্টার সনাক্ত করা হয়েছে। (আইস্টক)

“মহামারী সংক্রান্ত তদন্ত অব্যাহত থাকায় এই সুপারিশটি পরিবর্তিত হতে পারে।”

যারা হাম, মাম্পস, রুবেলা (এমএমআর) ইমিউনাইজেশনের সম্পূর্ণ সিরিজ পেয়েছেন বা যাদের আগে সংক্রমণ হয়েছে তারা অত্যন্ত সংক্রামক ভাইরাস থেকে 98% সুরক্ষিত, ডাক্তার উল্লেখ করেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে হামের প্রাদুর্ভাব, যুক্তরাজ্যের স্বাস্থ্য সংস্থাগুলি উচ্চ সতর্কতায় রয়েছে: ‘সতর্ক থাকুন’

যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা নেই তাদের হাম হওয়ার সম্ভাবনা 90%।

“যদি আপনার পরিবারের কেউ হাম রোগে আক্রান্ত হয়, তাহলে পরিবারের সকল সদস্যদের নিজেদের উন্মুক্ত মনে করা উচিত এবং লক্ষণগুলি পর্যবেক্ষণ করা উচিত,” লাদাপো চিঠিতে বলেছে।

ডাক্তার পরামর্শ দিয়েছেন যে উপসর্গ সহ শিক্ষার্থীদের স্কুল থেকে বাড়িতে থাকা উচিত।

ফ্লোরিডার সার্জন জেনারেল জোসেফ লাদাপো

মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন অংশে হামের প্রাদুর্ভাবের মধ্যে, ফ্লোরিডার সার্জন জেনারেল ডাঃ জোসেফ লাদাপো বাচ্চাদের স্কুলে উপস্থিতির বিষয়ে অভিভাবকদের নির্দেশিকা জারি করেছেন। তিনি আরও বলেন, “মহামারী সংক্রান্ত তদন্ত অব্যাহত থাকায় এই সুপারিশ পরিবর্তন হতে পারে।” (এপির মাধ্যমে পল হেনেসি/সোপা ছবি)

হামের সাধারণ লক্ষণ ও উপসর্গগুলির মধ্যে রয়েছে মুখ, ঘাড় এবং শরীরে ফুসকুড়ি; মাত্রাতিরিক্ত জ্বর; কাশি; সর্দি; এবং লাল, জলপূর্ণ চোখ।

“অসুখের উপসর্গের সাথে উপস্থাপিত সমস্ত শিশুর স্কুলে যাওয়া উচিত নয় যতক্ষণ না ওষুধ ছাড়া উপসর্গগুলি পুরোপুরি কমে না যায়,” লাদাপো পরামর্শ দেন।

ফ্লোরিডা ডিপার্টমেন্ট অফ হেলথের ওয়েবসাইটে, 12 তম গ্রেডের মাধ্যমে কিন্ডারগার্টেনের জন্য সরকারী ও অ-পাবলিক স্কুলে প্রবেশ করা, উপস্থিত হওয়া বা স্থানান্তর করা শিশুদের জন্য টিকার প্রয়োজনীয়তার মধ্যে MMR টিকার দুটি ডোজ তালিকাভুক্ত করা হয়েছে।

“যদি আপনার পরিবারের কেউ হাম রোগে আক্রান্ত হয়, তাহলে পরিবারের সকল সদস্যদের নিজেদের উন্মুক্ত মনে করা উচিত এবং লক্ষণগুলি পর্যবেক্ষণ করা উচিত।”

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর, এফডিওএইচ চিঠির সাথে জড়িত ছিলেন না কিন্তু নির্দেশনার প্রতি তার প্রতিক্রিয়া জানিয়েছেন।

শুক্রবার ফক্স নিউজ ডিজিটালকে একটি ফোন সাক্ষাত্কারে তিনি বলেন, “হামের ভ্যাকসিন ছড়িয়ে পড়া প্রতিরোধে প্রায় 100% কার্যকর, বিশেষ করে যদি দুটি শট দেওয়া হয়।”

এমএমআর ভ্যাকসিন

ফ্লোরিডা ডিপার্টমেন্ট অফ হেলথের ওয়েবসাইটে, 12 তম গ্রেডের মাধ্যমে কিন্ডারগার্টেনের জন্য সরকারী ও অ-পাবলিক স্কুলে প্রবেশ করা, উপস্থিত হওয়া বা স্থানান্তর করা শিশুদের জন্য টিকার প্রয়োজনীয়তার মধ্যে MMR টিকার দুটি ডোজ তালিকাভুক্ত করা হয়েছে। (আইস্টক)

“একটি সময়ে যখন বিশ্বে হামের পুনরুত্থান ঘটেছে এবং ভ্রমণ সীমাবদ্ধ নয়, এবং লোকেরা হাম নিয়ে এই দেশে আসছে, তখন আমাদের শিশুদের এটির বিরুদ্ধে টিকা দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

বর্তমান হামের প্রাদুর্ভাব এমন একটি সময় যখন “ব্যক্তিগত পছন্দকে জনস্বাস্থ্য এবং সম্প্রদায় সংরক্ষণ বা সুরক্ষার পথ দিতে হবে,” সিগেল বলেছিলেন।

যদিও কিছু জনস্বাস্থ্য আধিকারিক কোভিড মহামারীর সাথে সেই লাইনটি আঁকার বিষয়ে “ভুল” হতে পারে, তবে এর স্বয়ংক্রিয় অর্থ এই নয় যে এটি প্রতিটি ভাইরাস এবং ভ্যাকসিনের ক্ষেত্রে প্রযোজ্য, ডাক্তার উল্লেখ করেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে ভ্রমণের আগে হামের সুরক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ, সিডিসি বলে

“এখানে সমস্যা হল যে বাচ্চারা যদি হামের বিরুদ্ধে টিকা ছাড়াই স্কুলে যেতে শুরু করে, এটি কতটা সংক্রামক এবং ভ্যাকসিনটি কতটা কার্যকর তা বিবেচনা করে, তারা অন্যান্য শিশুদের ঝুঁকিতে ফেলছে,” সিগেল বলেছিলেন।

হামকে “গ্রহের সবচেয়ে সংক্রামক শ্বাসযন্ত্রের ভাইরাস” হিসাবে উল্লেখ করে সিগেল সতর্ক করে দিয়েছিলেন যে একজন টিকা না দেওয়া ব্যক্তি যদি এমন একটি ঘরে প্রবেশ করে যেখানে হাম দুই ঘন্টা আগে উপস্থিত ছিল তবে তার অসুস্থতা ধরার সম্ভাবনা কমপক্ষে 90% থাকে।

একটি পুরুষ ধড় উপর হাম

হামের সাধারণ লক্ষণ ও উপসর্গগুলির মধ্যে রয়েছে মুখ, ঘাড় এবং শরীরে ফুসকুড়ি; মাত্রাতিরিক্ত জ্বর; কাশি; সর্দি; এবং লাল, জলপূর্ণ চোখ। (আইস্টক)

ডাক্তার রোগের তীব্রতা সম্পর্কেও সতর্ক করে দিয়েছিলেন, উল্লেখ করেছেন যে হামে আক্রান্ত প্রতি পাঁচজনের মধ্যে একজন হাসপাতালে শেষ হয়।

এই বিপদগুলি ভ্যাকসিন দ্বারা অফসেট করা যেতে পারে, সিগেল বলেন।

“এটি একটি দুর্দান্ত ভ্যাকসিন – অত্যন্ত গুরুত্বপূর্ণ, অত্যন্ত নিরাপদ, কয়েক দশক ধরে পরীক্ষা করা হয়েছে এবং (এটি) একটি বিপজ্জনক ভাইরাসের বিস্তার রোধ করে যা এই মুহূর্তে পুনরুত্থিত হচ্ছে।”

সিগেল আরও বলেছিলেন যে তিনি লাদাপোর নির্দেশিকাগুলির সাথে একমত নন যাতে টিকাবিহীন শিশুদের বাড়িতে থাকার প্রয়োজন না হয়।

ডাঃ ব্রেট অসবর্ন, একজন ফ্লোরিডার নিউরোসার্জন এবং দীর্ঘায়ু বিশেষজ্ঞ, লাদাপোর নির্দেশিকাও পর্যালোচনা করেছেন।

তিনি বলেন, তিনি এর সাথে একমত নন।

“হাম কোভিড-১৯ নয়,” ওসবর্ন ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক বিবৃতিতে বলেছেন। “আসলে, হাম হল মৃত্যুর অন্যতম প্রধান টিকা-প্রতিরোধযোগ্য কারণ।”

“যদিও তাদের সন্তানদের টিকা দেওয়া হবে কিনা তা সর্বদা পিতামাতার পছন্দ, সিদ্ধান্তগুলি বৈজ্ঞানিক সত্যের উপর ভিত্তি করে হওয়া উচিত।”

“হাম জাতীয় টিকাকরণ প্রচারাভিযানের দ্বারা ভালভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে, এবং আমরা পোলিওতে আক্রান্ত হওয়ার কারণে এই রোগটিকে সম্পূর্ণরূপে দূর করে দিয়েছি।”

ডাক্তার উল্লেখ করেছেন যে “সময়-পরীক্ষিত” ভ্যাকসিনগুলি – যেমন এমএমআর, ওরাল পোলিও এবং ডিটিপি – এর জটিলতার হার কম, “কোভিড ভ্যাকসিনের বিপরীতে।”

“যত বেশি লোককে টিকা দেওয়া হবে, পশুর অনাক্রম্যতার অবস্থা অর্জনের সম্ভাবনা তত বেশি,” ওসবর্ন বলেছিলেন। “ওয়েস্টনের একটি প্রাথমিক বিদ্যালয়ে একটি প্রাদুর্ভাব ঘটেছে তা দৃঢ়ভাবে পশুদের অনাক্রম্যতার অভাবের ইঙ্গিত দেয়।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“একটি প্রাদুর্ভাবের মধ্যে – এবং সংক্রমণযোগ্য সময়ের মধ্যে – টিকাবিহীন শিশুদের স্কুলে পাঠানো বেপরোয়া,” তিনি আরও বলেছিলেন।

“যদিও তাদের বাচ্চাদের টিকা দিতে হবে কিনা এবং তাদের সরাসরি ভাইরাসের সংস্পর্শে আসবে কিনা তা সবসময় পিতামাতার পছন্দ, সিদ্ধান্তগুলি বৈজ্ঞানিক সত্যের উপর ভিত্তি করে হওয়া উচিত।”

ডঃ মার্ক সিগেল এবং ডঃ ব্রেট অসবর্ন

ডাঃ মার্ক সিগেল, বামে, এবং ডাঃ ব্রেট অসবর্ন, ফ্লোরিডার সার্জন জেনারেলের নির্দেশনায় তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। (ডাঃ মার্ক সিগেল; ডাঃ ব্রেট অসবর্ন)

ওসবর্ন অনুমান করেছিলেন যে কোভিড মহামারী সামগ্রিক ভ্যাকসিন অনিচ্ছায় অবদান রাখতে পারে।

“দুর্ভাগ্যবশত, গত বেশ কয়েক বছর ধরে – প্ররোচিত ভ্যাকসিন ভয়ের কারণে, একটি ব্যর্থ COVID-19 ভ্যাকসিনের উপজাত – টিকা দেওয়ার হার সাধারণত কমে গেছে,” ওসবর্ন বলেছেন। “ফল? ভাইরাল প্রাদুর্ভাব। এবং হাম শেষ হবে না।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

শুক্রবার পর্যন্ত, অ্যারিজোনা, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া, ইন্ডিয়ানা, লুইসিয়ানা, মেরিল্যান্ড, মিনেসোটা, মিসৌরি, নিউ জার্সি, নিউ ইয়র্ক সিটি, ওহিও, পেনসিলভানিয়া, ভার্জিনিয়া এবং ওয়াশিংটন সহ মার্কিন রাজ্যে 35 টি হামের ঘটনা ঘটেছে। সিডিসির কাছে।

ফক্স নিউজ ডিজিটাল ডাঃ লাদাপো, ফ্লোরিডা স্বাস্থ্য বিভাগ, ফ্লোরিডা ডিপার্টমেন্ট অফ এডুকেশন, এবং অ্যাটেনডেন্স ওয়ার্কস (একটি সান ফ্রান্সিসকো-ভিত্তিক জাতীয় উদ্যোগ যা স্কুলে উপস্থিতির উন্নতির পক্ষে সমর্থন করে) মন্তব্যের অনুরোধ করেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

জনি আরউইন বলেছেন যে তিনি ‘দুর্বল এবং ভঙ্গুর’ কিন্তু ‘এখনও এখানে’ 50 তম জন্মদিন উদযাপন করার পরে

News Desk

55 এবং তার বেশি বয়সী আমেরিকানদের মধ্যে STD হার আকাশচুম্বী: CDC

News Desk

অস্বাভাবিক ঘুমের অভ্যাস প্রাপ্তবয়স্কদের মধ্যে ওজন বাড়িয়ে তুলতে পারে

News Desk

Leave a Comment