Image default
স্বাস্থ্য

ফ্লোরিডার সার্জন জেনারেলের কাছ থেকে COVID বুস্টার সতর্কতা, যিনি লোকেদের নতুন ভ্যাকসিন না নেওয়ার পরামর্শ দেন

জ্যাকসনভিলে, ফ্লোরিডায় গভর্নর রন ডিস্যান্টিসের জন্য বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলনে বক্তৃতা করার সময়, রাজ্যের সার্জন জেনারেল ডাঃ জোসেফ লাদাপো, লোকেদের COVID-19-এর আপডেট করা বুস্টার ভ্যাকসিন থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছিলেন।

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) এখনও নতুন ভ্যাকসিন অনুমোদন করেনি — যা BA.2.86 omicron সাবভেরিয়েন্টের বিরুদ্ধে সুরক্ষার জন্য ডিজাইন করা হয়েছে বলে জানা গেছে।

“একটি নতুন ভ্যাকসিন আসছে যা কোণায় আসছে, একটি নতুন mRNA COVID-19 ভ্যাকসিন, এবং এর জন্য মূলত কোন প্রমাণ নেই,” লাদাপো সংবাদ সম্মেলনের সময় বলেছিলেন, স্থানীয় সংবাদ আউটলেট অনুসারে।

ক্রমবর্ধমান কোভিড কেসগুলির মধ্যে ফৌসির মুখোশের বার্তাটি চিকিত্সকরা শোনাচ্ছেন: ‘প্রসারণ কমাবে না’

“মানুষের মধ্যে কোনও ক্লিনিকাল ট্রায়াল করা হয়নি যা দেখায় যে এটি মানুষের উপকার করে” তিনি বলেছিলেন।

“কোনও ক্লিনিকাল ট্রায়াল দেখা যায়নি যে এটি মানুষের জন্য একটি নিরাপদ পণ্য – এবং শুধু তাই নয়, তবে প্রচুর লাল পতাকা রয়েছে।”

ফ্লোরিডার জ্যাকসনভিলে গভর্নর রন ডিসান্টিসের জন্য বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলনে বক্তৃতা করার সময়, ফ্লোরিডার সার্জন জেনারেল ডাঃ জোসেফ লাদাপো, লোকেদের COVID-19-এর আপডেট করা বুস্টার ভ্যাকসিন থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন। (গেটি ইমেজ/আইস্টক)

নির্দিষ্ট উদ্বেগের পরিপ্রেক্ষিতে, লাদাপো সতর্ক করে দিয়েছিলেন যে আপডেট হওয়া ভ্যাকসিনগুলি “আসলে অনেক লোকের কার্ডিয়াক আঘাতের কারণ।”

স্টেট সার্জন জেনারেল ফ্লোরিডিয়ানদের তাদের বিশেষ “সত্যের অনুরণন” এর উপর ভিত্তি করে তাদের নিজস্ব সিদ্ধান্ত নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন “খুব শিক্ষিত লোকেরা আপনাকে বলেছে আপনার কী ভাবা উচিত”।

ক্রমবর্ধমান কোভিড কেস উল্লেখ করে, এই মার্কিন হাসপাতাল সিস্টেমগুলি এখন মাস্ক ম্যান্ডেটগুলি পুনঃস্থাপন করেছে

“যখন তারা আপনাকে স্বাচ্ছন্দ্য বোধ করার জন্য বোঝানোর চেষ্টা করে এবং এমন জিনিসগুলির সাথে একমত যা স্বাচ্ছন্দ্য বোধ করে না, (যে) জিনিসগুলির সাথে আপনার একমত হওয়া উচিত বলে মনে হয় না, তখন এটি একটি লক্ষণ, তাই না? এটি একটি উপহার,” তিনি বলেছিলেন।

নতুন ভ্যাকসিনের উপর নির্ভর না করে, লাদাপো মানুষকে স্বাস্থ্যকর পুষ্টির অভ্যাস গ্রহণ করার আহ্বান জানিয়েছে।

DeSantis Ladapo, একজন ডাক্তার যিনি হার্ভার্ডে প্রশিক্ষণ নিয়েছিলেন এবং পূর্বে একজন UCLA চিকিৎসা গবেষক ছিলেন, 2021 সালে সার্জন জেনারেল হিসাবে নিযুক্ত করেছিলেন।

কোভিড বুস্টার

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) এখনও নতুন ভ্যাকসিন অনুমোদন করেনি, যা BA.2.86 omnicron subvariant থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে। (স্কট ওলসন/গেটি ইমেজ)

নিউইয়র্কের ডাক্তার বলেছেন, ‘অধিকাংশ ক্ষেত্রে’ COVID ভ্যাকসিন নিরাপদ

ডাঃ মার্ক সিগেল, NYU ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, উল্লেখ করেছেন যে “বিশ্বজুড়ে ট্রিলিয়নকে ভ্যাকসিন দেওয়া হয়েছে এবং বেশিরভাগ ক্ষেত্রেই তারা নিরাপদ।”

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “ভ্যাকসিন সম্পর্কে জ্ঞান থাকা চিকিত্সকদের তাদের রোগীদের জন্য ঝুঁকি/সুবিধা নির্ধারণ এবং পরামর্শ দেওয়ার ক্ষেত্রে জড়িত হওয়া উচিত, তবে এটি শেষ পর্যন্ত ব্যক্তির উপর নির্ভর করে।”

উচ্চ-ঝুঁকির গোষ্ঠীগুলি – বয়স্কদের সহ, যাদের স্থূলতা, ডায়াবেটিস, দীর্ঘস্থায়ী হৃদরোগ, ফুসফুসের রোগ এবং ক্যান্সার রয়েছে – ভ্যাকসিন গ্রহণের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া উচিত, ডাক্তার যোগ করেছেন।

“নতুন সংস্করণ যেটি XBB 1.5 সাবভেরিয়েন্টকে লক্ষ্য করে, যা এখনও প্রায় 20% ক্ষেত্রে, এছাড়াও উদীয়মান EG.5 এবং BA.2.86 সাবভেরিয়েন্টের বিরুদ্ধে কার্যকর দেখানো হয়েছে,” সিগেল বলেছেন৷

যদিও এটি সম্পূর্ণ নতুন ভ্যাকসিন নয়, এটি পূর্ববর্তী সংস্করণের সামান্য পরিবর্তন, ডাক্তার উল্লেখ করেছেন।

ডাক্তাররা এই বছরের ফ্লু মরসুমের আগে টিকা দেওয়ার আহ্বান জানিয়েছেন, যা ‘মোটামুটি খারাপ’ হতে পারে, বিশেষজ্ঞরা বলছেন

“ব্যবহারের আগে সম্পূর্ণ ক্লিনিকাল ট্রায়ালের কোন কারণ নেই,” তিনি বলেন। “আমরা দ্রুত নতুন তথ্য সংগ্রহ করব। এটি আর পরীক্ষামূলক ভ্যাকসিন নয়।”

ভ্যাকসিনের তুলনায় কোভিড থেকে মায়োকার্ডাইটিসের ঝুঁকি অনেক বেশি, ডাক্তারের মতে, যিনি যোগ করেছেন যে ভ্যাকসিনটি দীর্ঘ কোভিড বিকাশের ঝুঁকিও হ্রাস করে।

“একটি কার্যকর এবং নিরাপদ ভ্যাকসিন সম্পর্কে অতিরিক্ত ভয় দেখানো সহায়ক নয়। এটি একটি ব্যক্তিগত পছন্দ।”

“একটি কার্যকর এবং নিরাপদ ভ্যাকসিন সম্পর্কে অতিরিক্ত ভয় দেখানো সহায়ক নয়,” তিনি যোগ করেছেন।

“এটি একটি ব্যক্তিগত পছন্দ,” ডাঃ সিগেল বলেন।

“COVID এখনও একটি বাজে ভাইরাস যা মস্তিষ্ক সহ একাধিক অঙ্গ সিস্টেমকে প্রভাবিত করতে পারে,” সিগেল বলেছিলেন। “ভ্যাকসিন একটি দরকারী টুল যা ক্ষতিকর, আক্রমণ করা বা ভুল আচরণ করা উচিত নয়।”

কোভিড-১৯, ফ্লু এবং আরএসভি ভ্যাকসিনগুলি এই শরত্কালে উপলব্ধ: কিছু ডাক্তার কী সুপারিশ করেন এবং কেন তা দেখুন

ডাক্তার যোগ করেছেন যে তিনি অনেক লোকের জন্য বুস্টার সুপারিশ করবেন – তবে সবার জন্য নয়।

“আমি তাদের এটি অফার করব না যাদের সম্প্রতি কোভিড হয়েছিল,” তিনি বলেছিলেন।

‘বুস্টারের প্রয়োজন নেই,’ ফ্লোরিডার ডাক্তার বলেছেন

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের একজন বোর্ড-প্রত্যয়িত নিউরোসার্জন এবং দীর্ঘায়ু বিশেষজ্ঞ ড. ব্রেট অসবর্ন বলেছেন যে তিনি ডাঃ লাদাপোর সুপারিশের সাথে একমত “যেমন এটি জনসাধারণের জন্য প্রযোজ্য।”

ওসবর্ন ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “সময় যত গড়াচ্ছে, আরএনএ ভাইরাসের প্যাথোজেনিসিটি কমে যাওয়ার প্রবণতা রয়েছে, যার মানে ভাইরাসটি তার আসল স্ট্রেন (SARS-COV-2-এর) থেকে আরও দূরে পরিবর্তিত হওয়ার কারণে তারা কম উপসর্গ সৃষ্টি করে যা মহামারীর জন্য দায়ী। 2020 এর।”

এখনও অন্য কোভিড ভ্যাকসিন? বিডেন নতুন তহবিলের জন্য আহ্বান জানালে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা সাউন্ড অফ: ‘একটি পিচ্ছিল ঢাল’

সময়ের সাথে সাথে, কোভিডের তীব্রতা এবং মৃত্যুর হার হ্রাস পেতে থাকবে এবং শীঘ্রই ইনফ্লুয়েঞ্জার সাথে তুলনীয় হবে, ডাক্তার ভবিষ্যদ্বাণী করেছিলেন – “অতএব, বুস্টারটি কেবল প্রয়োজনীয় নয়।”

তার ফ্লোরিডা ক্লিনিকে, ওসবর্ন বলেছিলেন যে তিনি রোগীদের ইনফ্লুয়েঞ্জা ভ্যাকসিনের সুপারিশ করেন না, কারণ “সংক্রমণ নিজেই প্রায় সবসময় কম ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের মধ্যে একটি সৌম্য কোর্স অনুমান করে, এবং একইভাবে, আমি বিশ্বাস করি না যে আমাদের ইমিউন সিস্টেমগুলিকে চ্যালেঞ্জ থেকে বঞ্চিত করা উচিত। “

বয়স্ক মহিলা ভ্যাকসিন

আমেরিকানদের “উচ্চ-ঝুঁকির” জনসংখ্যা – যেমন বয়স্ক, অসুস্থভাবে স্থূল এবং/অথবা টাইপ II ডায়াবেটিস আছে – তারা বাড়ানোর কথা বিবেচনা করতে পারে, ফ্লোরিডার ডাঃ ওসবর্ন বলেছেন। (আইস্টক)

ওসবর্ন বলেছিলেন যে তিনি নিজে খুব কমই অসুস্থ হয়ে পড়েন – সম্ভবত প্রতি পাঁচ বছরে, তিনি অনুমান করেছিলেন – “কারণ আমি আমার শরীরের যত্ন নিই, কারণ আমি নিয়মিত টিকা দিচ্ছি না (যা আমি নই)।”

এটি বলেছে, ওসবর্ন যোগ করেছেন যে “উচ্চ ঝুঁকিপূর্ণ” জনসংখ্যা – যেমন বয়স্ক, অসুস্থভাবে স্থূল এবং/অথবা টাইপ II ডায়াবেটিস আছে – তারা বাড়ানোর কথা বিবেচনা করতে পারে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“সেই জনসংখ্যার জন্য, একটি COVID-19 সংক্রমণের ঝুঁকি, বা এমনকি এর কম আক্রমনাত্মক রূপগুলির মধ্যে একটি, বুস্টারের ঝুঁকির চেয়ে বেশি হতে পারে, এমনকি এটি সীমিত পরীক্ষার মধ্য দিয়ে গেলেও,” তিনি বলেছিলেন।

একটি অল্পবয়সী মেয়ে করোনভাইরাস ভ্যাকসিন গ্রহণ করে

CDC, তার অংশের জন্য, মার্কিন যুক্তরাষ্ট্রে ছয় মাস বা তার বেশি বয়সী প্রত্যেকে একটি COVID-19 টিকা গ্রহণ করার পরামর্শ দেয়। (স্কট ওলসন/গেটি ইমেজ)

ওসবর্ন আরও উল্লেখ করেছেন যে ইনফ্লুয়েঞ্জা এবং অন্যান্য ভাইরাসের ভ্যাকসিনগুলি প্রকাশ্যে মোতায়েন করার আগে 10-15 বছর ধরে পরীক্ষা করা হয়।

“বুস্ট করা একটি ব্যক্তিগত সিদ্ধান্ত – যেটি অবশ্যই আপনার চিকিত্সকের সাথে একযোগে করা উচিত, যিনি আপনার ঝুঁকি-সুবিধা অনুপাত সর্বোত্তমভাবে নির্ধারণ করতে পারেন,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (CDC) সুপারিশ করে যে মার্কিন যুক্তরাষ্ট্রে ছয় মাস বা তার বেশি বয়সী প্রত্যেকে একটি COVID-19 টিকা গ্রহণ করবে।

“বুস্ট করা একটি ব্যক্তিগত সিদ্ধান্ত – এটি আপনার চিকিত্সকের সাথে একযোগে করা উচিত, যিনি আপনার ঝুঁকি-সুবিধা অনুপাত সবচেয়ে ভাল নির্ধারণ করতে পারেন।”

সিডিসি ওয়েবসাইট আরও বলে যে “ছয় বছর বা তার বেশি বয়সী বেশিরভাগ লোক যারা মাঝারি বা গুরুতরভাবে ইমিউনো কমপ্রোমাইজড নয় এবং বাইভ্যালেন্ট এমআরএনএ ভ্যাকসিনের 1 ডোজ পেয়েছে তাদের এই সময়ে আর কোনও ভ্যাকসিন ডোজ প্রয়োজন নেই।”

এটি যোগ করেছে, “65 বছর বা তার বেশি বয়সী ব্যক্তিরা যারা বাইভ্যালেন্ট ভ্যাকসিনের 1 ডোজ পেয়েছেন তাদের প্রথম বাইভ্যালেন্ট ডোজ পরে কমপক্ষে 4 মাস পরে 1 টি অতিরিক্ত ডোজ পাওয়ার বিকল্প রয়েছে।”

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

ফ্লোরিডার এক ব্যক্তি কলের জল দিয়ে সাইনাস ধুয়ে ফেলার ফলে মস্তিষ্ক খাওয়ার সংক্রমণে আক্রান্ত হয়ে মারা যান

News Desk

6 টি সহজ স্বাস্থ্য টিপস, এছাড়াও রাজকীয় ক্যান্সারের ইতিহাস এবং একটি আলঝাইমার আবিষ্কার

News Desk

নতুন গবেষণায় দেখা গেছে যে অর্ধেকেরও বেশি লোক কোভিড-এ আক্রান্ত হয় তাদের 3 বছর পরে দীর্ঘস্থায়ী লক্ষণ দেখা যায়

News Desk

Leave a Comment