Image default
স্বাস্থ্য

ফ্লোরিডায় স্কুলের পরের প্রোগ্রামে গাঁজা খাওয়ার পর ছয় শিশু হাসপাতালে ভর্তি

বুধবার লডারহিল বয়েজ অ্যান্ড গার্লস ক্লাবে গাঁজাযুক্ত ক্যান্ডি খাওয়ার পরে ছয় শিশুকে ফ্লোরিডায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এনবিসি 6 সাউথ ফ্লোরিডার একটি স্থানীয় প্রতিবেদন অনুসারে, পুলিশ অফিসারদের ওই বিকেলে তিনবার ব্রওয়ার্ড কাউন্টির অবস্থানে পাঠানো হয়েছিল।

6 থেকে 8 বছর বয়সী মোট আটটি শিশু মাড়ি খেয়েছিল। লডারহিল ফায়ার রেসকিউ কর্মকর্তাদের মতে, ছয় শিশুকে ব্রওয়ার্ড হেলথ অ্যান্ড ফ্লোরিডা মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।

2000 সাল থেকে ADHD ওষুধের ত্রুটি 300% বেড়েছে, গবেষণায় দেখা গেছে

ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া একটি অফিসিয়াল বিবৃতিতে ব্রোওয়ার্ড কাউন্টির বয়েজ অ্যান্ড গার্লস ক্লাবগুলি বলেছে, সমস্ত শিশুকে এখন মুক্তি দেওয়া হয়েছে এবং তারা “তাদের স্বাভাবিক ক্রিয়াকলাপে ফিরে আসছে”।

বিবৃতিতে বলা হয়েছে, এটা বিশ্বাস করা হয় যে একজন শিশু স্কুলের পরে ক্লাবে গাঁজা-মিশ্রিত আঠালো ক্যান্ডির প্যাকেজ নিয়ে এসেছিল এবং অন্যান্য সদস্যদের সাথে ক্যান্ডিগুলি ভাগ করে নিয়েছে।

ভোজ্য পণ্যগুলি প্রায়শই এমনভাবে প্যাকেজ করা হয় যা শিশুদের জন্য নাম-ব্র্যান্ডের ক্যান্ডি এবং স্ন্যাক পণ্যগুলির মতো, একজন বিষাক্ত বিশেষজ্ঞ সতর্ক করেছেন। (আইস্টক)

“আমরা যে যুবকদের পরিবেশন করি তাদের নিরাপত্তা এবং সুরক্ষা সর্বদা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার, এবং আমরা যে কোনও পরিস্থিতিকে খুব গুরুত্ব সহকারে গ্রহণ করি যা তাদের মঙ্গলকে প্রভাবিত করতে পারে,” ক্লাব যোগ করেছে।

ক্লাবের একজন মুখপাত্র শুক্রবার ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে গামিগুলির উত্স এখনও তদন্তাধীন।

বাচ্চাদের জন্য গাঁজার বিপদ

ওয়াশিংটনের ন্যাশনাল ক্যাপিটাল পয়জন সেন্টারের মেডিক্যাল টক্সিকোলজিস্ট এবং সহ-চিকিৎসা পরিচালক কেলি জনসন-আরবার, এমডির মতে, ভোজ্য পণ্যগুলি প্রায়শই এমনভাবে প্যাকেজ করা হয় যা নাম-ব্র্যান্ডের ক্যান্ডি এবং স্ন্যাক পণ্যগুলির সাথে খুব মিল যা শিশুদের কাছে পরিচিত। , ডিসি

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “শিশুরা প্রায়শই এই স্ন্যাক পণ্য এবং তাদের গাঁজার মতো চেহারার জাতগুলির মধ্যে পার্থক্য করতে সক্ষম হয় না – এবং এর ফলে অনিচ্ছাকৃত সেবন হতে পারে।”

প্রাপ্তবয়স্কদের জন্য ডোজ সহ এই পণ্যগুলিতে প্রচুর পরিমাণে গাঁজা থাকতে পারে।

মেলাটোনিন গামিতে হরমোনের সম্ভাব্য বিপজ্জনক মাত্রা পাওয়া গেছে: অধ্যয়ন

নিউইয়র্ক সিটির গুডআরএক্স-এর ফার্মেসি সম্পাদক স্ট্যাসিয়া উডকক, ফার্মডি বলেছেন, গাঁজা খাওয়া শিশুদের জন্য বিপজ্জনক হতে পারে, তবে এটি নির্ভর করে ঠিক কী ক্যানাবিনয়েড রয়েছে এবং শিশুরা কতটা খায় তার উপর।

“বেশিরভাগ ক্ষেত্রে, যদি একটি শিশু ভুলবশত একটি গাঁজা খাওয়ার উপযোগী সেবন করে, তবে এটি শেষ না হওয়া পর্যন্ত তারা কেবল অতিরিক্ত ঘুম বা ঘোলা বোধ করবে,” তিনি বলেছিলেন।

“সমস্ত গাঁজা ভোজ্য পণ্য দূরে রাখা এবং শিশুদের নাগালের বাইরে রাখা খুবই গুরুত্বপূর্ণ।”

“আন্দোলন, লাল চোখ এবং একটি দ্রুত হৃদস্পন্দনও সম্ভব,” তিনি যোগ করেছেন।

“আরও গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া, যেমন খিঁচুনি বা শ্বাসকষ্ট, বিরল তবে এখনও সম্ভব – বিশেষ করে প্রচুর পরিমাণে THC সহ।”

আঠালো শিশু - হাসপাতাল

গাঁজা ভোজ্য শিশুদের জন্য বিপজ্জনক হতে পারে, তবে এটি নির্ভর করে ভোজ্যতে ঠিক কী ক্যানাবিনয়েড রয়েছে এবং শিশুরা কতটা সেবন করে তার উপর, একজন ফার্মাসিস্ট ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। (আইস্টক)

উডকক বলেন, অবৈধ বা অনিয়ন্ত্রিত গাঁজা খাওয়ার সাথে জীবন-হুমকির সমস্যা হওয়ার ঝুঁকি বেশি, কারণ এতে ভারী ধাতু, কীটনাশক বা অন্যান্য পদার্থ থাকার সম্ভাবনা বেশি – যেমন ফেন্টানাইল – যা শিশুদের জন্য সেবন করা বিপজ্জনক হতে পারে।

প্রাপ্তবয়স্কদের তুলনায় বাচ্চাদের লক্ষণগুলির গুরুতর লক্ষণগুলি অনুভব করার সম্ভাবনা বেশি, জনসন উল্লেখ করেছেন, এই কারণেই চিকিত্সার পরামর্শ নেওয়া গুরুত্বপূর্ণ।

ফেন্টানাইল ওভারডোজ মৃত্যুর ‘চতুর্থ তরঙ্গ’ জাতিকে আঁকড়ে ধরেছে, বিশেষজ্ঞরা বলেছেন: ‘আদর্শ, ব্যতিক্রম নয়’

“শিশুদের মধ্যে গাঁজা খাওয়ার পরে যে পরিমাণ পর্যবেক্ষণ এবং চিকিত্সার প্রয়োজন তা একাধিক কারণের উপর নির্ভর করে, যার মধ্যে ডোজ খাওয়া, শিশুর বয়স এবং যে কোনও অন্তর্নিহিত চিকিৎসা সমস্যা রয়েছে,” তিনি বলেছিলেন।

“কিছু ক্ষেত্রে, শিরায় ওষুধ এবং শ্বাসযন্ত্রের সহায়তা সহ বিশেষায়িত চিকিত্সার প্রয়োজন হতে পারে,” জনসন বলেছিলেন।

ডাক্তারের কাছে অসুস্থ শিশু

শিশুর উপসর্গ থাকুক না কেন, বিশেষজ্ঞরা বলছেন একজন চিকিৎসা পেশাদারের সাথে যোগাযোগ করা গুরুত্বপূর্ণ। (আইস্টক)

শিশুদের মধ্যে গাঁজা বিষক্রিয়ার লক্ষণ এবং উপসর্গ কয়েক ঘন্টা স্থায়ী হতে পারে, জনসন বলেছেন – এবং কিছু ক্ষেত্রে, শিশুদের বেশ কয়েক দিন হাসপাতালে ভর্তির প্রয়োজন হতে পারে।

যদিও কিছু রাজ্যে গাঁজা রাখা বৈধ, তবে এটি ফেডারেল স্তরে অবৈধ থেকে যায়, জনসন বলেছিলেন।

“এর মানে হল যে গাঁজা ভোজ্যের জন্য, চাইল্ডপ্রুফিং বা প্যাকেজিং ব্যবহারের জন্য কোনও ফেডারেল নিয়ম নেই যা শিশুদের জন্য আকর্ষণীয় নয়,” তিনি বলেছিলেন।

“এ কারণে, সমস্ত গাঁজা ভোজ্য পণ্যগুলিকে দূরে রাখা এবং শিশুদের নাগালের বাইরে রাখা খুবই গুরুত্বপূর্ণ।”

কোন শিশু গাঁজা সেবন করলে কি করবেন

দুর্ঘটনাজনিত সেবনের ক্ষেত্রে, প্রথম ধাপ হল তথ্য সংগ্রহ করা, বলেছেন উডকক।

“খাদ্যের প্যাকেজিং আপনাকে বলবে যে তারা কী ধরনের ভোজ্য খেয়েছে এবং THC স্তর বা অন্যান্য ক্যানাবিনয়েড সামগ্রী, যেমন CBD বা CBN,” তিনি বলেছিলেন।

মারিজুয়ানার সাথে কে আজ অন্য বয়সের গোষ্ঠীর চেয়ে বেশি পরীক্ষা করছে তা দেখুন

শিশুটির উপসর্গ আছে কিনা তা নির্বিশেষে, উডকক বলেছেন যে একজন চিকিৎসা পেশাদারের সাথে যোগাযোগ করা গুরুত্বপূর্ণ।

“যদি তাদের গুরুতর উপসর্গ থাকে, যেমন শ্বাস নিতে সমস্যা বা আচরণে পরিবর্তন হয় তাহলে 911 এ কল করুন,” তিনি বলেছিলেন।

“এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে গাঁজা খাওয়ার প্রভাবগুলি প্রদর্শিত হতে এক বা দুই ঘন্টা সময় নিতে পারে,” তিনি উল্লেখ করেছেন। “সুতরাং আপনার সন্তানকে প্রথমে ভালো মনে হওয়ার মানে এই নয় যে তারা সেভাবেই থাকবে।”

আঠালো এবং শিশু খাওয়া বিভক্ত

আপনি যদি আপনার বাড়িতে গাঁজা রাখেন, বিশেষজ্ঞরা বলে যে এটি একটি নিরাপদ স্থানে সংরক্ষণ করুন যা শিশুদের নাগালের বাইরে। (আইস্টক)

আপনি যদি কোনো পরিবর্তন লক্ষ্য না করেন, তাহলেও আপনার “বিনামূল্যে, ব্যক্তিগতকৃত, এবং প্রমাণ-ভিত্তিক চিকিৎসা নির্দেশিকা পেতে www.poison.org-এ অনলাইনে অথবা 1-800-222-1222 নম্বরে ফোনের মাধ্যমে পয়জন কন্ট্রোলের সাথে যোগাযোগ করা উচিত” পর্যবেক্ষণ এবং চিকিত্সা,” জনসন বলেছেন।

কীভাবে ঝুঁকি কমানো যায়

আপনি যদি আপনার বাড়িতে গাঁজা রাখেন, উডকক এটিকে প্রেসক্রিপশনের ওষুধের মতো ব্যবহার করতে এবং এটিকে শিশুদের নাগালের বাইরে এমন একটি নিরাপদ স্থানে রাখতে বলেছিলেন – আদর্শভাবে একটি লকবক্স।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“নিশ্চিত করুন যে আপনার বাড়ির প্রত্যেকেই একটি গাঁজা ভোজ্য এবং একটি নিয়মিত খাদ্য আইটেমের মধ্যে পার্থক্য জানেন,” তিনি বলেছিলেন।

“গাঁজা পণ্যগুলিকে তাদের আসল প্যাকেজিংয়ে রাখুন এবং নিশ্চিত করুন যে কোনও বিভ্রান্তি এড়াতে এটি পরিষ্কারভাবে চিহ্নিত করা হয়েছে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“যেহেতু বাচ্চাদের মধ্যে গাঁজা ওভারডোজের দীর্ঘমেয়াদী প্রভাব সম্পর্কে খুব বেশি তথ্য নেই, তাই প্রতিরোধই আপনার সন্তানের নিরাপত্তা রক্ষার জন্য সত্যিকারের চাবিকাঠি,” উডকক আরও বলেছিলেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

একটি ইন্টারসেক্স জীবন যাপন

News Desk

দম্পতি উর্বরতা ক্লিনিকের বিরুদ্ধে ক্যান্সার জিন দিয়ে ভ্রূণ রোপনের অভিযোগ তুলেছেন

News Desk

হৃদরোগের ঝুঁকি অল্প বয়স্কদের জন্য বেড়ে যায় যারা ভাইবোন হারিয়েছে, গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment