প্রসূতি ওয়ার্ডে দুর্ব্যবহার?  চিকিত্সকরা একটি নতুন সিডিসি রিপোর্টে ওজন করেছেন: ‘অতিরিক্ত স্বাস্থ্য ব্যবস্থা’
স্বাস্থ্য

প্রসূতি ওয়ার্ডে দুর্ব্যবহার? চিকিত্সকরা একটি নতুন সিডিসি রিপোর্টে ওজন করেছেন: ‘অতিরিক্ত স্বাস্থ্য ব্যবস্থা’

একটি সাম্প্রতিক CDC রিপোর্টে দেখা গেছে যে 20% পর্যন্ত মহিলারা শ্রম এবং প্রসবের প্রক্রিয়া চলাকালীন কোনওভাবে দুর্ব্যবহার করা হয়েছে, ডাক্তাররা মার্কিন প্রসূতি যত্নের অবস্থা সম্পর্কে তাদের দৃষ্টিভঙ্গি ভাগ করে নিচ্ছেন।

বেশ কয়েকজন গবেষণার বিভিন্ন দিক সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছেন, এটি কী উদ্ঘাটন করেছে এবং এমনকি কীভাবে এটি পরিচালিত হয়েছিল।

একটি এপ্রিল 2023 পোর্টার নভেলি ভিউ মাম জরিপ 2,402 জন মহিলার কাছ থেকে প্রসবের সময় তাদের যত্নের গুণমান সম্পর্কে তথ্য সংগ্রহ করেছে।

প্রতি পাঁচজনের মধ্যে একজন কিছু মাত্রায় দুর্ব্যবহারের রিপোর্ট করেছে।

মাতৃত্বকালীন পরিচর্যার সময় প্রতি পাঁচজন মহিলার মধ্যে একজনের সাথে দুর্ব্যবহার করা হয়েছে বলে রিপোর্ট করেছে, সিডিসি খুঁজে পেয়েছে: ‘আমাদের অবশ্যই আরও ভাল করতে হবে’

প্রতিবেদনে বলা হয়েছে, কিছু সাধারণভাবে রিপোর্ট করা উদাহরণগুলির মধ্যে রয়েছে সাহায্যের জন্য অনুরোধের কোনও প্রতিক্রিয়া না পাওয়া, চিৎকার করা বা তিরস্কার করা, তাদের শারীরিক গোপনীয়তা সুরক্ষিত না করা, চিকিত্সা বন্ধ করা হবে বলে হুমকি দেওয়া — বা অবাঞ্ছিত চিকিত্সা গ্রহণ করা, রিপোর্ট অনুসারে।

সিডিসি অনুসারে জাতিগত এবং আর্থ-সামাজিক কারণগুলিও কার্যকর হয়েছিল।

একটি সাম্প্রতিক সিডিসি রিপোর্টে দেখা গেছে যে 20% পর্যন্ত মহিলারা অনুভব করেছেন যে তারা প্রসব এবং প্রসবের প্রক্রিয়া চলাকালীন কোনওভাবে দুর্ব্যবহার করেছেন। (আইস্টক)

যেসব নারীদের সাথে দুর্ব্যবহার করা হয়েছে তাদের মধ্যে 30% কৃষ্ণাঙ্গ ছিল; 29% হিস্পানিক ছিল; 27% বহুজাতিক ছিল; 19% সাদা ছিল; 18% আমেরিকান ভারতীয়, আলাস্কা নেটিভ, নেটিভ হাওয়াইয়ান বা প্রশান্ত মহাসাগরীয় দ্বীপবাসী; এবং 15% এশিয়ান ছিল।

এছাড়াও, 28% বলেছেন যে তাদের কোন বীমা নেই, 26% বলেছেন যে তাদের পাবলিক বীমা আছে এবং 16% বলেছেন যে তাদের ব্যক্তিগত বীমা আছে।

এখানে ডাক্তাররা – প্লাস সিডিসি – ফক্স নিউজ ডিজিটালের সাথে অধ্যয়ন সম্পর্কে ভাগ করেছেন।

ফলাফল ‘খুবই উদ্বেগজনক’: নিউ ইয়র্কের ডাক্তার

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী বলেছেন, সিডিসির ফলাফলগুলিকে “গুরুত্বের সাথে নেওয়া দরকার।”

“এই অধ্যয়নটি বিষয়ভিত্তিক, কারণ এটি একটি প্রশ্নাবলী, তবে (মহিলাদের) অবহেলিত বা উপেক্ষা করা বা তাদের গোপনীয়তা সুরক্ষিত না থাকার সামগ্রিক ধারণাটি খুবই উদ্বেগজনক – বিশেষ করে গর্ভাবস্থার মতো একটি চাপযুক্ত এবং সম্ভাব্য কঠিন সময়ে,” সিগেল ফক্সকে বলেছেন নিউজ ডিজিটাল।

“প্রতিবেদনটি কেবল একটি অতিরিক্ত প্রসারিত স্বাস্থ্য ব্যবস্থাই নয়, বরং অব্যাহত স্বাস্থ্য বৈষম্যকেও প্রতিফলিত করে।”

“সংখ্যালঘু গোষ্ঠীর সাথে পারস্পরিক সম্পর্ক, এবং যাদের কম বা কোন বীমা নেই, তারা সমানভাবে সম্পর্কিত,” তিনি এগিয়ে যান।

গর্ভবতী মহিলারা ‘মাতৃত্ব মরুভূমিতে’ যত্নের জন্য সংগ্রাম করছেন, নতুন গবেষণায় দেখা গেছে: ‘আমাদের আরও সমর্থন প্রয়োজন’

“প্রতিবেদনটি কেবল একটি অতিরিক্ত প্রসারিত স্বাস্থ্য ব্যবস্থাই নয়, বরং অব্যাহত স্বাস্থ্য বৈষম্যকেও প্রতিফলিত করে।”

চিকিত্সক এবং রোগীরা আরও ভাল করতে পারেন: ফ্লোরিডার সার্জন

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের একজন বোর্ড-প্রত্যয়িত নিউরোসার্জন ডাঃ ব্রেট ওসবর্ন, যিনি সেনোলিটিক্স নামে একটি প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা এবং বার্ধক্য বিরোধী সুবিধাও চালান, বলেছেন সিডিসির ফলাফল “প্রতিটি রোগীর সাথে সমানভাবে আচরণ করা একজন চিকিত্সকের কর্তব্যের বিরুদ্ধে যায়, নির্বিশেষে জাতি, ধর্ম বা ধর্ম।”

“এটি একইভাবে প্রযোজ্য যারা অর্থ প্রদানে অক্ষম এবং যাদের সরকারী তহবিল রয়েছে, যা সাধারণত মেডিকেয়ার-অনুমোদিত হারের নিচে চিকিত্সকদের প্রতিদান দেয়,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

গাড়িতে গর্ভবতী মহিলা

যেসব নারীদের সাথে দুর্ব্যবহার করা হয়েছে তাদের মধ্যে 30% কৃষ্ণাঙ্গ ছিল; 29% হিস্পানিক ছিল; 27% বহুজাতিক ছিল; 19% সাদা ছিল; 18% আমেরিকান ভারতীয়, আলাস্কা নেটিভ, নেটিভ হাওয়াইয়ান বা প্রশান্ত মহাসাগরীয় দ্বীপবাসী; এবং 15% এশিয়ান ছিল, নতুন জরিপ অনুযায়ী. (আইস্টক)

যদিও জরিপ করা রোগীদের বেশিরভাগই তাদের অভিজ্ঞতার সাথে সন্তুষ্টি প্রকাশ করেছেন, ওসবর্ন উল্লেখ করেছেন যে যারা করেননি তাদের মধ্যে একটি অসম সংখ্যালঘু সদস্য বা অর্থহীন।

“আমি আশ্চর্য হব যদি এই ঘটনাটি চিকিৎসা বিশেষত্ব জুড়ে ব্যাপক না হয়।”

“যদিও আমি একজন প্রসূতি বিশেষজ্ঞ হিসাবে মন্তব্য করতে পারি না, তবে আমি অবাক হব যদি এই ঘটনাটি চিকিৎসা বিশেষত্ব জুড়ে বিস্তৃত না হয়,” তিনি বলেছিলেন। “রোগীদের বীমা বা সংখ্যালঘু অবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ যত্ন নেওয়ার ক্ষেত্রে আমি চিকিত্সকদের ক্রিয়াকলাপকে রক্ষা করতে পারি না।”

তিনি যোগ করেছেন, “এটি বলেছে, জরিপ দলে পর্যবেক্ষিত ‘প্রভাব’ কিছুটা হলেও, কৃত্রিম হতে পারে – একটি ভুল ধারণা।”

রোগীর স্বাস্থ্যও খেলায় আসে, ওসবর্ন উল্লেখ করেছেন।

“একজন সুস্থ ব্যক্তির কম যত্ন এবং কম সংস্থান প্রয়োজন একটি অস্বাস্থ্যকর, জটিল গর্ভাবস্থায় স্থূল ব্যক্তির তুলনায়, যার মধ্যে অনেকগুলি অর্থহীন, সীমিত তহবিল রয়েছে বা সংখ্যালঘু,” তিনি বলেছিলেন।

গর্ভবতী মহিলা এবং নবজাতকদের সুরক্ষার জন্য কোভিড ভ্যাকসিন এবং বুস্টার দেখানো হয়েছে: ‘স্থানান্তরিত সুরক্ষা’

তিনি আরও বলেন, “এটি একটি সত্য যে কম সেবাপ্রাপ্ত আমেরিকানদের স্বাস্থ্যের সমস্যা তাদের চেয়ে বেশি যাদের যত্নের সুবিধা রয়েছে – এই ক্ষেত্রে, প্রসবপূর্ব যত্ন।”

যখন একজন রোগীর সুস্থ ব্যক্তির চেয়ে বেশি যত্নের প্রয়োজন হয়, তখন ওসবর্ন অনুমান করেছিলেন যে চিকিত্সক রোগীর সাথে তাড়াহুড়ো বা সংক্ষিপ্ত মনে হতে পারে – “যখন, আসলে, তারা কেবল কাজটি সম্পন্ন করার চেষ্টা করছে।”

মহিলার সাথে ডাক্তার

যখন একজন রোগীর সুস্থ ব্যক্তির চেয়ে বেশি যত্নের প্রয়োজন হয়, তখন ডাঃ ওসবর্ন অনুমান করেছিলেন যে চিকিত্সক রোগীর সাথে তাড়াহুড়ো বা সংক্ষিপ্ত বলে মনে হতে পারে। (আইস্টক)

“কোনও ভাবেই এটি কোনও রোগীকে চিৎকার করার বা তিরস্কার করার অজুহাত নয়, যেমনটি সমীক্ষায় রিপোর্ট করা হয়েছে,” তিনি বলেছিলেন।

“তবে, উপসংহার দুটি দিক থেকেই দেখতে হবে: চিকিত্সক এবং রোগী।”

ওসবর্ন যোগ করেছেন, “চিকিৎসকরা আরও ভাল করতে পারেন, তবে রোগীরা তাদের সামাজিক অবস্থা নির্বিশেষে তাদের স্বাস্থ্যের উপর নিয়ন্ত্রণ গ্রহণ করে, এর ফলে একটি ইতিমধ্যে চাপযুক্ত এবং অতিরিক্ত চাপযুক্ত সিস্টেমকে হ্রাস করে যখন দ্বিতীয়ত যত্ন, ফলাফল এবং অবশ্যই রোগীর সন্তুষ্টি উন্নত করে।”

প্রসূতি ওষুধ ‘মানুষের উপর লাভ’ রাখে: নিউ ইয়র্কের প্রসূতি বিশেষজ্ঞ

ডাঃ লেসলি ফারিংটন, নিউ ইয়র্কের ম্যানহাসেটের একজন অবসরপ্রাপ্ত প্রসূতি-স্ত্রীরোগ বিশেষজ্ঞের এই ক্ষেত্রে 38 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।

গত বেশ কয়েক বছর ধরে, তিনি কালো মা এবং পরিবারের সমর্থনে স্বাস্থ্যসেবা ওকালতি শিক্ষার প্রচার করছেন; সে ব্ল্যাক কোয়ালিশন ফর সেফ মাদারহুড নামে একটি সংগঠন চালায়।

কিছু বয়সের গোষ্ঠীর মধ্যে ডিম-ফ্রিজিং ‘বিস্ফোরিত’ হচ্ছে – এখানে মহিলাদের যা জানা উচিত

ফারিংটন ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তিনি সিডিসির প্রতিবেদনে বিস্মিত হননি – বিশেষ করে জাতিগত উপাদান।

“আপনি যদি কালো হন বা আপনি যদি (আর্থ-সামাজিক) নিম্নমানের হন, অথবা আপনি যদি একজন কৃষ্ণাঙ্গ অংশীদারের সাথে একজন শ্বেতাঙ্গ ব্যক্তি হন, তবে আপনার সাথে শ্বেতাঙ্গ ব্যক্তির মতো দুর্ব্যবহার হওয়ার সম্ভাবনা দ্বিগুণ।”

চিন্তিত গর্ভবতী মহিলা

“আপনি যদি কৃষ্ণাঙ্গ হন বা যদি আপনি (আর্থ-সামাজিক) নিম্নমানের হন, অথবা আপনি যদি একজন কৃষ্ণাঙ্গ অংশীদারের সাথে একজন শ্বেতাঙ্গ ব্যক্তি হন, তবে একজন শ্বেতাঙ্গ ব্যক্তি হিসাবে আপনার সাথে দুর্ব্যবহার হওয়ার সম্ভাবনা দ্বিগুণ,” ডঃ ফারিংটন বলেছেন নিউ ইয়র্কের। (আইস্টক)

“স্বাস্থ্য পরিচর্যায় বৈষম্যের প্রায় প্রতিটি গবেষণার দিকে তাকিয়ে, প্রায় এক তৃতীয়াংশ আফ্রিকান আমেরিকান ডাক্তারদের অফিসে বৈষম্যের রিপোর্ট করে, যার মধ্যে সন্তান জন্মদানের সময়ও।”

ফারিংটন বলেন, মাতৃত্বকালীন দুর্ব্যবহারের একটি নির্দিষ্ট ধরন হল যখন ডাক্তাররা সম্মতি না চাওয়ায় প্রসবকে উদ্দীপিত করার চেষ্টা করার জন্য একজন মহিলার ঝিল্লি খুলে ফেলে (তাদের জল ভেঙ্গে)।

“এই ক্ষেত্রে, তারা এমনভাবে ব্যক্তির যত্নের নিয়ন্ত্রণ নিয়েছে যা তাদের আত্মনিয়ন্ত্রণ এবং তাদের শারীরিক স্বায়ত্তশাসন কেড়ে নেয়,” তিনি বলেছিলেন। “মহিলাদের জানা উচিত তাদের শরীরে কী ঘটছে।”

AI চ্যাটবোটের লক্ষ্য হল প্রসবোত্তর বিষণ্নতায় আক্রান্ত মহিলাদের জন্য সহায়তা প্রদান করা: ‘একটি হাতিয়ার, প্রতিস্থাপন নয়!’

শারীরিক অত্যাচারের বাইরেও, ফারিংটন বলেছিলেন যে অনেক ডাক্তার মহিলাদের সাথে “তারা শিশুর মতো” ভদ্রভাবে কথা বলে, তারা কী করতে পারে এবং কী করতে পারে না।

“কোন কিছু আপনাকে বিরক্ত করলে ডাক্তারকে বলুন, আপনার শরীরকে বিশ্বাস করুন এবং আপনি উত্তরে সন্তুষ্ট না হওয়া পর্যন্ত প্রশ্ন জিজ্ঞাসা করা বন্ধ করবেন না।”

“সমস্ত চিকিত্সককে অসম্মানের একটি শ্রেণিবদ্ধ সংস্কৃতিতে প্রশিক্ষিত করা হয়, যেখানে আপনি যত উপরে, আপনার অধীনস্থদের থেকে আপনি তত বেশি অপমানজনক বা বরখাস্ত হতে পারেন,” তিনি যোগ করেছেন।

ফারিংটন একটি “প্রসূতি যত্নের প্রধান রূপান্তর” করার আহ্বান জানিয়েছেন, যা তিনি বলেছিলেন যে “মানুষের উপর লাভ” এর উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে। যদিও প্রচুর ভাল ডাক্তার রয়েছে, তিনি উল্লেখ করেছেন, তারা “লোকদের দ্রুত ভিতরে এবং বাইরে নিয়ে যাওয়ার জন্য প্রচুর উত্পাদন চাপের মধ্যে রয়েছে, যা তাদের এতটা বরখাস্ত করার অন্যতম কারণ।”

প্রসবকালীন মহিলা

ফ্লোরিডার ডাঃ ওসবর্ন ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “এটি একটি সত্য যে কম সেবাপ্রাপ্ত আমেরিকানদের স্বাস্থ্যের সমস্যা বেশি থাকে যাদের যত্নের জন্য ভাল অ্যাক্সেস রয়েছে – এই ক্ষেত্রে, প্রসবপূর্ব যত্ন।” (আইস্টক)

যখন ফারিংটন এখনও অনুশীলন করছিলেন, তিনি বলেছিলেন যে তাদের তিন ঘন্টার সেশনে 23 জনকে দেখতে হবে।

“এটি ডাক্তার এবং রোগীদের জন্য চাপযুক্ত, যারা মনে করেন যে তারা প্রশ্ন করতে পারে না কারণ তারা ডাক্তারের উপর অতিরিক্ত চাপ দিতে চায় না,” তিনি বলেছিলেন।

ফারিংটন নারীদের তাদের জন্মের অভিজ্ঞতার নিয়ন্ত্রণ নিতে অনুরোধ করেছিলেন – “স্বর সেট করুন” এবং যদি কোনও ডাক্তার অসম্মান করেন তবে কথা বলতে।

FDA RSV, PFIZER-এর একক-ডোজ ABRYSVO প্রতিরোধের জন্য প্রথম মাতৃত্বকালীন ভ্যাকসিন অনুমোদন করেছে

“কোন কিছু আপনাকে বিরক্ত করলে ডাক্তারকে বলুন, আপনার শরীরকে বিশ্বাস করুন এবং আপনি উত্তরে সন্তুষ্ট না হওয়া পর্যন্ত প্রশ্ন জিজ্ঞাসা করা বন্ধ করবেন না,” তিনি পরামর্শ দেন।

নারীদেরও সুপারিশকৃত চিকিৎসা প্রত্যাখ্যান করার অধিকার রয়েছে, ফারিংটন যোগ করেছেন। “গর্ভবতী ব্যক্তি তাদের শিশু এবং তাদের শরীরের জন্য সিদ্ধান্ত গ্রহণকারী।”

অধ্যয়ন ‘স্বাস্থ্যের যত্নকে অতি সরলীকরণ করে’: অ্যারিজোনা চিকিত্সক

ডক্টর শানা জনসন, অ্যারিজোনার স্কটসডেলের একজন শারীরিক ওষুধ এবং পুনর্বাসন চিকিৎসক, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে তার দৃষ্টিতে, গবেষণাটি “খুব নিম্নমানের এবং মার্কিন জন্মদানকারী জনসংখ্যার প্রতিনিধিত্ব করে না।”

“এই অধ্যয়নটি স্বাস্থ্যসেবাকে অতি সরলীকরণ করে, দোষারোপ করে এবং প্রকৃত সমস্যাটিকে উপেক্ষা করে যে পুরো স্বাস্থ্যসেবা ব্যবস্থা ব্যর্থ হচ্ছে।”

প্রতিবেদনে পক্ষপাতের বেশ কয়েকটি সূত্র ছিল, তিনি বলেন।

জরিপ অপ্ট-ইন ছিল; এটি সম্ভাব্যতার নমুনা ব্যবহার করেনি; অংশগ্রহণকারীদের হার ছিল 32%; এবং উপগোষ্ঠীগুলি উত্তরদাতাদের একটি ছোট সংখ্যক নিয়ে গঠিত।

ছুটে আসেন চিকিৎসাকর্মীরা

অ্যারিজোনার ডঃ জনসন বলেছেন, নতুন প্রতিবেদনে পক্ষপাতের বেশ কয়েকটি উত্স রয়েছে। জরিপ অপ্ট-ইন ছিল; এটি সম্ভাব্যতার নমুনা ব্যবহার করেনি; অংশগ্রহণকারীদের হার ছিল 32%; এবং উপগোষ্ঠীগুলি উত্তরদাতাদের একটি ছোট সংখ্যক নিয়ে গঠিত। (আইস্টক)

“জরিপ প্রতিক্রিয়া হার বৈধতার জন্য গুরুত্বপূর্ণ,” জনসন বলেছেন।

“প্রতিক্রিয়ার হার কম হলে, এটি ফলাফলগুলিকে তির্যক করে দেয়। এই সমীক্ষায়, প্রায় 70% লোক সাড়া দেয়নি। এই ফলাফলগুলি 32% উত্তরদাতাদের পক্ষপাতদুষ্ট নমুনার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এটি এমন একটি গ্রুপ হতে পারে যা রিপোর্ট করার সম্ভাবনা বেশি দুর্ব্যবহার।”

“এই তথ্য সম্ভবত মার্কিন জন্মদানকারী জনসংখ্যার প্রতিনিধি নয়।”

অতিরিক্তভাবে, অভিজ্ঞতাগুলি স্ব-প্রতিবেদিত ছিল এবং প্রায়শই পাঁচ বছর আগে ঘটেছিল – যা “প্রত্যাহার পক্ষপাত” হতে পারে, ডাক্তার উল্লেখ করেছেন।

জনসন বলেন, সমস্যাটির মূল বিষয় হল যে চিকিৎসা কর্মীরা প্রায়শই অস্থিতিশীল পরিস্থিতিতে কাজ করে এবং গ্রামীণ অঞ্চলগুলি কম পরিষেবার মধ্যে থাকে।

প্রসবকালীন মহিলা

ডক্টর জনসন বলেন, সমস্যাটির মূল বিষয় হল যে চিকিৎসা কর্মীরা প্রায়ই অস্থিতিশীল পরিস্থিতিতে কাজ করে এবং গ্রামীণ এলাকাগুলিকে সুবিধার সুবিধা দেওয়া হয় না। (আইস্টক)

“এই গবেষণাটি স্বাস্থ্যসেবাকে অতি সরলীকরণ করে, দোষারোপ করে এবং প্রকৃত সমস্যাটিকে উপেক্ষা করে যে পুরো স্বাস্থ্যসেবা ব্যবস্থা ব্যর্থ হচ্ছে,” তিনি বলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমি আশা করি সরকারী সংস্থাগুলি স্বাস্থ্যসেবা ব্যবস্থা ঠিক করার জন্য করদাতার অর্থ ব্যবহার করবে, সংগ্রামরত স্বাস্থ্যসেবা কর্মীদের দোষারোপ করার পরিবর্তে, বিশেষ স্বার্থের চাহিদাগুলিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে,” তিনি আরও বলেছিলেন।

সমীক্ষার সীমাবদ্ধতা ছিল: সিডিসি

অধ্যয়নের বৈধতা সম্পর্কে মন্তব্যের জন্য ফক্স নিউজ ডিজিটাল সিডিসির কাছে পৌঁছেছে।

জর্জিয়ার আটলান্টায় প্রজনন স্বাস্থ্য বিভাগের সিডিসির ডিরেক্টর ডঃ ওয়ান্ডা বারফিল্ড ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “আমরা স্বীকার করি যে এই তথ্যগুলি সম্ভবত মার্কিন জন্মদানকারী জনসংখ্যার প্রতিনিধিত্ব করে না কারণ জরিপ সীমাবদ্ধতার একটি সংখ্যার কারণে।”

ক্যান্সার নির্ণয়

“স্বতন্ত্র স্তরে, সমস্ত স্বাস্থ্যসেবা কর্মীরা তাদের মুখোমুখি হওয়া প্রতিটি রোগীর জন্য উচ্চ-মানের, সম্মানজনক যত্ন নিশ্চিত করতে ভূমিকা পালন করতে পারে,” বলেছেন ডাঃ ওয়ান্ডা বারফিল্ড, সিডিসির প্রজনন স্বাস্থ্য বিভাগের পরিচালক, ফক্স নিউজ ডিজিটালকে৷ (আইস্টক)

“যদিও কিছু প্রতিক্রিয়ার মধ্যে সামাজিক আকাঙ্খিত পক্ষপাতিত্ব বা প্রত্যাহার পক্ষপাত থাকতে পারে, আমরা এখনও বিশ্বাস করি যে এই তথ্যগুলি উত্তরদাতাদের অভিজ্ঞতাকে এমনভাবে ক্যাপচার করে যা স্পষ্টভাবে দেখায় যে মার্কিন যুক্তরাষ্ট্রে মাতৃত্বকালীন যত্নের মান উন্নত করার জন্য আরও কিছু করা যেতে পারে৷ “

2019 এর আগের একটি গবেষণায়, গিভিং ভয়েস টু মাদার্স স্টাডিতে, একই ধরনের অংশীদার (17%) মহিলাদের সাথে দুর্ব্যবহার করা হয়েছে, বারফিল্ড উল্লেখ করেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“দিনের শেষে, এই প্রতিবেদনটি এই সত্যের উপর আলোকপাত করে যে অনেক মহিলা তাদের মাতৃত্বকালীন যত্নের সময় দুর্ব্যবহার এবং বৈষম্যের সম্মুখীন হয়,” বারফিল্ড বলেছিল৷

“সম্মানজনক যত্নের সংস্কৃতিকে উত্সাহিত করতে এবং জনসংখ্যার স্তরে পরিবর্তনের জন্য মান উন্নয়নের উদ্যোগগুলিকে উত্সাহিত করার জন্য এটি একটি সিস্টেম-স্তরের পদ্ধতি গ্রহণ করতে চলেছে।”

তিনি যোগ করেছেন, “স্বতন্ত্র স্তরে, সমস্ত স্বাস্থ্যসেবা কর্মীরা তাদের মুখোমুখি হওয়া প্রতিটি রোগীর জন্য উচ্চ-মানের, সম্মানজনক যত্ন নিশ্চিত করতে ভূমিকা পালন করতে পারে।”

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

স্থূলতায় আক্রান্ত বাচ্চাদের ‘আচরণগত কাউন্সেলিং’ প্রয়োজন, টাস্ক ফোর্স সুপারিশ করে: ‘কল টু অ্যাকশন’

News Desk

রাষ্ট্রপতির বিষণ্নতা এবং আব্রাহাম লিঙ্কনের ‘বিষণ্ণতা’-এর সাথে সংগ্রাম: ইতিহাসবিদরা কী জানেন

News Desk

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘কেন আমার আঙ্গুলগুলো ঝিমঝিম করছে এবং এটা বন্ধ করতে আমি কী করতে পারি?’

News Desk

Leave a Comment