Image default
স্বাস্থ্য

নিউ জার্সির মহিলা মস্তিষ্কের অস্ত্রোপচারের সময় জেগে থাকা টেলর সুইফটের হিট গান গেয়েছেন: OR-তে ‘ইরাস ট্যুর’

একটি স্ট্যানহপ, নিউ জার্সি, মা তার টেলর সুইফটের প্রেমকে একটি নতুন স্তরে নিয়ে গেছে।

সেলেনা ক্যাম্পিওন, 36, 31 জানুয়ারী, 2024-এ মস্তিষ্কের অস্ত্রোপচার করা হয়েছিল – কিন্তু এটি একটি সাধারণ প্রক্রিয়া ছিল না।

ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি সাক্ষাত্কারে, ক্যাম্পিওন শেয়ার করেছেন যে তিনি 2023 সালের মার্চ মাসে শুরু হওয়া কিছু অদ্ভুত লক্ষণগুলির সমাধান করার জন্য অসংখ্য ডাক্তারের কাছে গিয়েছিলেন।

এর মধ্যে রয়েছে তার শরীরের ডান দিকে ঝাঁকুনি এবং অসাড়তা, যা তার ডান হাতে বস্তু ধরে রাখতে অক্ষমতায় পরিণত হয়েছিল।

টেলর সুইফট অ্যামনেসিয়া কি? সুইফটিস রিপোর্ট করেছে যে তারা এই কারণে তার কনসার্টগুলি মনে রাখতে পারে না

“আমি আমার ডান হাত ব্যবহার করতে পারতাম না, আমার মুখের ডান দিকটি ফুলে উঠবে এবং আমার কথা বলতে সমস্যা হবে,” তিনি বলেছিলেন।

“আমি প্রায় আটকে যাব।”

সেলেনা ক্যাম্পিওন, ডানদিকে, একজন সহ শিক্ষকের সাথে, তাদের টেলর সুইফট-অনুপ্রাণিত টি-শার্ট পরা দেখানো হয়েছে। (হ্যাকেনস্যাক মেরিডিয়ান হেলথ)

ক্যাম্পিয়ন, একজন প্রাইভেট স্কুলের শিক্ষক, বর্ণনা করেছেন যে কীভাবে তার উপসর্গগুলি “বাড়তে থাকে এবং বাড়তে থাকে”, যার ফলে হাঁটতে সমস্যা হয়।

“আমার ডান পা – আমি এটি অনুভবও করব না,” সে বলল। “আমার পায়ে অনুভূতি হবে না। আমার ত্বকের কিছু অংশ বেগুনি হয়ে যাবে। আমি কিছুই অনুভব করব না।”

স্ত্রী এবং মা নিউরোলজিস্ট এবং এমআরআই বিশেষজ্ঞ সহ বিভিন্ন বিশেষজ্ঞের সাহায্য চেয়েছিলেন এবং একাধিক হাসপাতালে থাকার মধ্য দিয়ে গিয়েছিলেন। তিনি বলেছিলেন যে তাকে আটটি আলাদা ওষুধ দেওয়া হয়েছিল।

টেলর সুইফট সুপারফ্যান 12টি ইরাস ট্যুর কনসার্টে যোগ দিতে প্রায় $9 হাজার খরচ করেছেন

জার্সি শোর ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টারের হ্যাকেনস্যাক মেরিডিয়ান হেলথ-এর নিউরোসার্জন ও নিউরোসার্জিক্যাল অনকোলজি প্রোগ্রামের সহ-পরিচালক ডাঃ নিতেশ প্যাটেলের সাথে সংযোগ স্থাপন করা পর্যন্ত এটি ছিল।

ফক্স নিউজ ডিজিটালের সাথে একই সাক্ষাত্কারে, প্যাটেল ক্যাম্পিওনের ইমেজিংয়ের সাথে তার প্রথম মুখোমুখি হওয়ার কথা প্রকাশ করেছিলেন, যার ফলে তিনি বিশ্বাস করেছিলেন যে হাতে একটি বড় সমস্যা রয়েছে।

ক্যাম্পিয়ন, প্যাটেল এবং একজন নার্স

ক্যাম্পিওনকে তার একজন নার্সের সাথে বাম দিকে এবং ডানদিকে ডাঃ প্যাটেল দেখানো হয়েছে। তিনি বলেছিলেন যে হ্যাকেনস্যাক মেরিডিয়ান রাজ্যের অন্য যে কোনও নেটওয়ার্কের চেয়ে বেশি জাগ্রত মস্তিষ্কের অস্ত্রোপচার করেছে।

প্যাটেল ক্যাম্পিওনের কাছে খবরটি ব্রেক করেছিলেন যে তার মস্তিষ্কের বাম দিকে একটি নিম্ন-গ্রেডের গ্লিওমা রয়েছে, তার শরীরের ডান দিকের সমস্যাটি ব্যাখ্যা করে।

টিউমার অপসারণের জন্য, নিউরোসার্জন একটি জাগ্রত ক্র্যানিওটমি করার পরামর্শ দিয়েছেন, অন্যথায় মস্তিষ্কের অস্ত্রোপচার হিসাবে পরিচিত, যেখানে রোগীকে সম্পূর্ণরূপে নীচে রাখা হয় না।

“আমি আমার মন থেকে ভয় পেয়েছিলাম,” ক্যাম্পিয়ন তাকে জাগ্রত রাখা হবে তা খুঁজে পাওয়ার প্রতিক্রিয়ায় বলেছিলেন।

টেলর সুইফটের আবেশ: ভক্তরা সেলিব্রিটিদের উপাসনা করেন কেন তা নিয়ে মনোবিজ্ঞানী বিবেচনা করেন

“আমি বিশ্বাসও করতে পারিনি যে এটি একটি সম্ভাবনা ছিল। আমি এমনকি জানতাম না যে আপনি মস্তিষ্কের অস্ত্রোপচার করতে পারেন এবং জেগে থাকতে পারেন।”

খবরটি তাকে ভয় দেখালেও, ক্যাম্পিওন স্বীকার করেছেন যে তিনি আর ভালো হচ্ছেন না।

চ্যাম্পিয়ন পরিবার

সেলেনা ক্যাম্পিওন তার স্বামীর সাথে 10 বছর ধরে বিয়ে করেছেন। এই দম্পতির দুটি কন্যা রয়েছে, বয়স আট এবং ছয়। (হ্যাকেনস্যাক মেরিডিয়ান হেলথ)

“এটি আমার পক্ষে কঠিন ছিল, তবে এটি আমার পরিবারের উপরও ছিল,” তিনি বলেছিলেন।

“আমার মেয়েরা ছোট। আমি আমার মেয়ের জন্মদিন মিস করেছি (কারণ) আমি হাসপাতালে ছিলাম। আমি অনেক কাজ মিস করেছি। আমি আমার ছাত্রদের মিস করেছি।”

“আমি দেখতে পাচ্ছিলাম যে তিনি কতটা আত্মবিশ্বাসী ছিলেন যে এটিই আমার প্রয়োজন।”

তিনি যোগ করেছেন, “আমি ডাঃ প্যাটেলের রায়ে বিশ্বাস করেছি, এবং আমি দেখতে পাচ্ছি যে তিনি কতটা আত্মবিশ্বাসী ছিলেন যে এটিই আমার প্রয়োজন।”

কেন জেগে?

প্যাটেল বলেন, ক্যাম্পিওনকে তার মাথার উপর থেকে তার ভ্রু এবং কান পর্যন্ত অসাড় করা হয়েছিল, এবং তারপরে হালকা অ্যানেস্থেসিয়ার অধীনে রাখা হয়েছিল।

প্যাটেল বলেন যে এই প্রক্রিয়া চলাকালীন রোগীকে জাগ্রত রাখা সার্জনকে নির্দেশ করতে সাহায্য করে যে কোনটি স্পর্শ করা নিরাপদ এবং কোনটি মস্তিষ্কের সংস্পর্শে আসার পরে নয়।

টেলর সুইফট কুইজ! বিখ্যাত পপ মিউজিশিয়ানকে আপনি কতটা ভালো জানেন?

“যখন আমরা মস্তিষ্কের পৃষ্ঠে পৌঁছাই, আমরা এমন কিছু স্পর্শ করার আগে, যা সম্ভাব্য স্থায়ী ক্ষতির কারণ হতে পারে, আমরা জানতে চাই যে আমরা কিসের মধ্যে যাচ্ছি,” তিনি বলেছিলেন।

“এটি উচ্চমানের রিয়েল এস্টেট।”

ক্যাম্পিওনের টিউমারটি বক্তৃতা এবং মোটর ফাংশনের সাথে জড়িত তার মস্তিষ্কের অংশগুলির “মাঝখানে” বসেছিল বলে জানা গেছে।

ক্যাম্পিওনের মস্তিষ্কের স্ক্রীনিং

এই স্ক্রিনিংটি তার মস্তিষ্কের অস্ত্রোপচারের আগে (ডানে) এবং (বাম দিকে) ক্যাম্পিওনের মস্তিষ্ক দেখায়। (হ্যাকেনস্যাক মেরিডিয়ান হেলথ)

জাগ্রত ক্র্যানিওটমিগুলির সময়, প্যাটেল মস্তিষ্কের অঞ্চলগুলির সীমানা পরীক্ষা করতে পারেন যা রোগীকে কথা বলার মাধ্যমে বা ক্যাম্পিয়নের ক্ষেত্রে গান গাওয়ার মাধ্যমে মস্তিষ্ককে উদ্দীপিত করার জন্য প্ররোচিত করে।

“তিনি কথা বলতে পারেন, তিনি জিনিসগুলি পুনরাবৃত্তি করতে পারেন, আমাদের তার নাম বলতে পারেন, ইত্যাদি,” ডাক্তার বলেছিলেন। “এবং যখন আমরা মস্তিষ্ককে উদ্দীপিত করছি, যদি তার সেই ক্রিয়াগুলিতে কোনও ত্রুটি থাকে তবে আমরা জানি যে এটি একটি গুরুত্বপূর্ণ ক্ষেত্র।”

টেলর সুইফট ফ্যান এক মিনিটে সবচেয়ে বেশি গান শনাক্ত করার জন্য বিশ্বরেকর্ড ভেঙেছেন, বলেছেন এটা ছিল ‘সহজ কাজ’

“আমরা এটি বিরক্তিকর উপায়ে করতে পারি … বা আমরা এটিকে আরও কিছুটা উত্তেজনাপূর্ণ উপায়ে করতে পারি, এবং আমি দেখেছি যে গান গাওয়া বিশেষভাবে সহায়ক।”

প্যাটেল যোগ করেছেন যে বক্তৃতার সময়, “প্রতিটি শব্দের পিচ এবং ক্যাডেন্স” পরিবর্তিত হয়, যেমন উচ্চারণও হয়, যা গানে ধারণ করা হয়।

অস্ত্রোপচার গাওয়া-সাথে

একবার ক্যাম্পিওন জানতে পেরেছিলেন যে তিনি অস্ত্রোপচারের সময় গান গাইবেন, তার অল্পবয়সী মেয়েরা তাদের মায়ের টেলর সুইফটের সুরে গান গাওয়ার জন্য “সুযোগে লাফিয়ে উঠল”।

“এটাই আমার বাড়িতে সারাক্ষণ বাজছে, তাই আমি সম্ভবত তার সমস্ত গান গাইতে পারি,” তিনি বলেছিলেন। “সুতরাং, আমি – অবশ্যই – টেলর গাইতে প্রস্তুত ছিলাম।”

প্যাটেল তাকে আশ্বস্ত করেছিলেন যে যেহেতু তিনি নিজে একজন টেলর সুইফট শ্রোতা ছিলেন, তাই ক্যাম্পিওন “কিছু ভুল বাক্যাংশ বা একটি শব্দ ভুলভাবে বললে তিনি “পড়াবেন”৷

তিনি বলেন, “তাছাড়া, এটি তার স্মৃতিশক্তিও পরীক্ষা করছে… সে গানের কথা জানে; তার গান গাইতে সক্ষম হওয়া উচিত।”

ক্যাম্পিয়ন স্বীকার করেছেন যে অপারেটিং রুমে বাজানো সুইফটের “শেক ইট অফ” গানটি শুনে তিনি “অস্পষ্টভাবে” মনে রাখতে পারেন।

টেলর সুইফটের ‘ইরাস ট্যুর’-এর ক্যালিফোর্নিয়া শোকে ‘মাইক্রোআর্থকুয়াক’ হিসেবে শ্রেণীবদ্ধ করা হয়েছে: এই 5টি গান সবচেয়ে বেশি হিট হয়েছে

“আমি কিছুই অনুভব করিনি। আমি জানতাম না যে কিছুই ঘটছে,” সে বলল। “আমি জানতাম না যে আমার মাথা খোলা ছিল।”

তিনি যোগ করেছেন, “আমি জানতাম না যে আমি গান গাইছি যতক্ষণ না আমি আমার গান গাইছি।”

অস্ত্রোপচারে ক্যাম্পিওন

ক্যাম্পিওন বলেছিলেন যে নার্সরা “অসাধারণ” ছিল এবং তারা পুরো প্রক্রিয়া জুড়ে তার হাত ধরেছিল। (হ্যাকেনস্যাক মেরিডিয়ান হেলথ)

প্যাটেল “22,” “ব্যাড ব্লাড” এবং “ইউ নিড টু ক্যাম ডাউন” সহ অন্যান্য সুইফট গানের সাথে ক্যাম্পিওনের গাওয়া মনে রেখেছেন।

“মূলত, তিনি আমাদের জন্য ইরাস ট্যুর করেছিলেন,” তিনি হাসতে হাসতে বললেন।

“আমি মস্তিষ্কের সার্জারি করার সাথে জড়িত সবকিছুর জটিলতা ছাড়তে চাই না,” তিনি বলেছিলেন। “কিন্তু একই সময়ে, আমি মনে করি যে কোনও ধরণের মস্তিষ্কের অস্ত্রোপচারের মধ্য দিয়ে যাওয়ার শক কাটিয়ে উঠতে রোগীদের সত্যিই সাহায্য করার একমাত্র উপায় হল হাস্যরসের স্পর্শ করা।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“মেজাজ হালকা রাখার” ছাড়াও প্যাটেল রোগীর প্রস্তুতির গুরুত্ব উল্লেখ করেছেন – “সেখানে যে দলটি তাদের যত্ন নেওয়ার জন্য প্রস্তুত তা জেনে, পেশাদারভাবে দক্ষ এবং তাদের কাজে খুব ভাল,” তিনি বলেছিলেন। “কিন্তু একই সাথে, আমরা সবাই মানুষ।”

টেলর সুইফট এবং সেলেনা ক্যাম্পিওন গ্রাফিক

টেলর সুইফটকে 12 মার্চ, 2023-এ অ্যারিজোনার গ্লেনডালে, কেন্দ্রে পারফর্ম করতে দেখানো হয়েছে — এবং উভয় পাশে, সেলেনা ক্যাম্পিওনকে 31 জানুয়ারী, 2024-এ মস্তিষ্কের অস্ত্রোপচার করতে দেখানো হয়েছে৷ (হ্যাকেনস্যাক মেরিডিয়ান হেলথ; জন মেডিনা/গেটি ইমেজ)

ক্যাম্পিওন তার অস্ত্রোপচারের পর থেকে “চমৎকার” অনুভব করার কথা জানিয়েছেন এবং এখন তার বেশ কয়েকটি ওষুধের পরিমাণ কমিয়ে মাত্র একটিতে ফেলেছেন।

“আমি সত্যিই ভাল করছি,” তিনি বলেন. “আমি বেশ স্বাভাবিক বোধ করি, যা চমত্কার, কারণ আমি এটি দীর্ঘ সময়ের জন্য বলতে পারিনি, এবং এটি কঠিন ছিল।”

তিনি পাশাপাশি বলেছিলেন, “আমি ডাঃ প্যাটেল এবং বাকি নিউরো টিম এবং জার্সি শোর হাসপাতালের সকলের কাছে কৃতজ্ঞ।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ক্যাম্পিওন তার চিকিৎসা অবস্থার কারণে একটি টেলর সুইফ্ট ইরাস ট্যুর কনসার্টে যোগ দিতে পারেননি।

তিনি রসিকতা করেছিলেন যে পপ তারকা যদি পরবর্তী মার্কিন শোতে তার পরিবারের টিকিট উপহার দিতে চান – “এটি দুর্দান্ত হবে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

অ্যাঞ্জেলিকা স্টেবিল ফক্স নিউজ ডিজিটালের জীবনধারা লেখক।

Source link

Related posts

জন্মের সময় শিশুর শিরচ্ছেদ করার অভিযোগে আটলান্টা এলাকার চিকিৎসক, হাসপাতালে মামলা

News Desk

An overview of breast cancer, symptoms to look out for, when to start thinking about routine screenings

News Desk

সারাহ ডিগ্রেগোরিও কীভাবে সহায়তাকারী নার্সরা আমাদের সকলকে সাহায্য করে

News Desk

Leave a Comment