Image default
স্বাস্থ্য

নার্সিং হোম কর্মীদের মধ্যে কোভিড টিকা দেওয়ার হার ‘আশঙ্কাজনকভাবে’ কম, সিডিসি বলে: ‘একটি সত্যিকারের বিপদ’

বয়স্ক প্রাপ্তবয়স্কদের জন্য করোনভাইরাসটি যে উচ্চতর ঝুঁকি সৃষ্টি করে তা সত্ত্বেও, নার্সিং হোম স্টাফ এবং বাসিন্দাদের একটি আশ্চর্যজনকভাবে কম অংশ তাদের COVID-19 টিকা নিয়ে আপ টু ডেট।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, শুধুমাত্র ছয়টি রাজ্য ইঙ্গিত দিচ্ছে যে 10% কর্মী সদস্যদের তাদের ভ্যাকসিন আপডেট করা হয়েছে।

সামগ্রিকভাবে আপডেট হওয়া টিকাদানের হার বাসিন্দাদের মধ্যে বেশি – তবে এখনও সিডিসি-র সুপারিশগুলির কম হয়৷ শুধুমাত্র তিনটি রাজ্যের 50% এরও বেশি বাসিন্দাদের সম্পূর্ণ আপডেট করা টিকা স্থিতি রয়েছে।

আজকের নিউমোনিয়া প্রাদুর্ভাব বনাম সিডিসির মন্তব্য। বিশেষজ্ঞদের তুলনায় প্রাথমিক কোভিড কেস

সিডিসি 30 মে, 2022 সাল থেকে স্বাস্থ্যসেবা কর্মীদের টিকার স্থিতি এবং বাসিন্দাদের টিকার অবস্থার উপর সাপ্তাহিক ডেটা সংগ্রহ করছে। ডেটা প্রায় 15,000 দীর্ঘমেয়াদী যত্ন সুবিধা (LTCFs) থেকে আসে যা CDC-এর LTCF COVID-19/এ রিপোর্ট করে। শ্বাসযন্ত্রের প্যাথোজেন মডিউল।

এখানে এটা কিভাবে ভেঙ্গে যায়.

নার্সিং হোমে স্বাস্থ্যসেবা কর্মীরা

আপ-টু-ডেট টিকা সহ স্বাস্থ্যসেবা কর্মীদের সবচেয়ে কম অংশের রাজ্যগুলি হল আলাবামা, আরকানসাস, অ্যারিজোনা, মিসিসিপি, দক্ষিণ ক্যারোলিনা এবং ওয়েস্ট ভার্জিনিয়া — যার সবকটিতেই মাত্র 2% সম্মতি রয়েছে।

বয়স্ক প্রাপ্তবয়স্কদের জন্য করোনভাইরাসটি উচ্চতর ঝুঁকির সৃষ্টি করে, সিডিসি অনুসারে, নার্সিং হোম স্টাফ এবং বাসিন্দাদের একটি আশ্চর্যজনকভাবে কম অংশ তাদের COVID-19 টিকা নিয়ে আপ টু ডেট রয়েছে। (আইস্টক)

জর্জিয়া, ইন্ডিয়ানা, ওয়াশিংটন, ওহাইও এবং নেব্রাস্কাতে সম্পূর্ণ আপ-টু-ডেট টিকা সহ নার্সিং হোমের 3% কর্মী রয়েছে।

স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য 10% টিকা দেওয়ার হার অতিক্রম করেছে এমন একমাত্র রাজ্যগুলি হল নিউ মেক্সিকো (19%), আলাস্কা (13%), ভার্মন্ট (13%), হাওয়াই (11%), রোড আইল্যান্ড (11%) এবং নিউ জার্সি (11%) %)।

নার্সিং হোমের বাসিন্দারা

সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত বাসিন্দাদের সবচেয়ে কম অংশের রাজ্যগুলির মধ্যে রয়েছে দক্ষিণ ক্যারোলিনা (18%), আলাবামা (16%), টেক্সাস (15%), আরকানসাস (12%) এবং অ্যারিজোনা (10%)।

কোভিড ভেরিয়েন্ট BA.2.86-এর কেস 2 সপ্তাহে তিনগুণ হয়েছে, CDC রিপোর্ট বলছে

সবচেয়ে বেশি হারে আপ-টু-ডেট আবাসিক টিকা দেওয়ার রাজ্যগুলি হল সাউথ ডাকোটা (57%), উত্তর ডাকোটা (55%), ভার্মন্ট (55%), নিউ হ্যাম্পশায়ার (47%) এবং আলাস্কা (46%)।

নার্সিং হোমে কম টিকা দেওয়ার ঝুঁকি

“নার্সিং হোমের রোগীরা গুরুতর কোভিড সংক্রমণের জন্য উচ্চ ঝুঁকিতে থাকে, কারণ তাদের একসাথে রাখা হয়, বয়স্ক এবং প্রায় সকলেরই অন্তর্নিহিত স্বাস্থ্যগত অবস্থা রয়েছে,” ডাঃ মার্ক সিগেল, NYU ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং একটি ফক্স সংবাদ চিকিৎসা অবদানকারী, ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

নার্স ভ্যাকসিন দিচ্ছেন

নিউইয়র্কের ডাঃ মার্ক সিগেল বলেছেন, “নার্সিং হোমের রোগীরা গুরুতর কোভিড সংক্রমণের জন্য উচ্চ ঝুঁকিতে থাকে, কারণ তাদের একসাথে রাখা হয়, তারা বয়স্ক এবং প্রায় সকলেরই অন্তর্নিহিত স্বাস্থ্যগত অবস্থা রয়েছে।” (আইস্টক)

“যদিও কর্মীরা নিজেরাই কম ঝুঁকিপূর্ণ হতে পারে, এবং যদিও কোভিড ভ্যাকসিন ছড়িয়ে পড়া রোধ করে না, তবে এটি অন্তত ক্ষণস্থায়ীভাবে ভাইরাল লোড হ্রাস করে, যার অর্থ অন্তত কয়েক মাসের জন্য COVID সংক্রমণের ঝুঁকি কম,” তিনি যোগ করেন।

আরেকটি ঝুঁকির উপাদান হল যে যদি কোভিড সহ একজন কর্মী সদস্যের উপসর্গ থাকে এবং তারপরও কাজ করতে আসে, তবে সংক্রমণের সম্ভাবনা বেশি, সিগেল বলেছেন।

মার্কিন স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য কোভিড এবং ফ্লু ভ্যাকসিনের হার কমছে, সিডিসি রিপোর্ট: ‘বিরক্ত প্রবণতা’

“আমি মনে করি যে বেশিরভাগ নার্সিং হোম কর্মীদের কোভিড বুস্টার থাকা উচিত নয়,” সিগেল বলেছিলেন, যিনি সংখ্যাটিকে “আঘাতজনকভাবে কম” এবং “ওষুধের চেয়ে রাজনীতির ফলাফল” বলেছেন।

ডাঃ সারাহ পার্ক, ক্যালিফোর্নিয়ার বায়োটেক কোম্পানী কারিউসের মেডিকেল অ্যাফেয়ার্সের মেডিকেল ডিরেক্টর, সম্মত হয়েছেন যে পিছিয়ে থাকা টিকাদানের হার “আশংকাজনকভাবে কম”, তাদেরকে “উদ্বেগের কারণ” বলে অভিহিত করেছেন।

পার্ক ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে পরিস্থিতি নার্সিং হোম জনসংখ্যার জন্য একটি “প্রকৃত বিপদ” তৈরি করেছে।

“এই কর্মী সদস্যরা, তাদের বর্ধিত সংবেদনশীলতা এবং COVID-19 থেকে সংক্রমণের ঝুঁকি সহ, অসাবধানতাবশত তাদের যত্নে থাকা ব্যক্তিদের জীবনের ঝুঁকি নিতে পারে।”

“এই কর্মী সদস্যরা, তাদের বর্ধিত সংবেদনশীলতা এবং COVID-19 থেকে সংক্রমণের ঝুঁকি সহ, অসাবধানতাবশত তাদের যত্নে থাকা ব্যক্তিদের জীবনের ঝুঁকি নিতে পারে,” তিনি বলেছিলেন।

নার্সিং হোমের বাসিন্দারা প্রায়শই ইমিউনোকম্প্রোমাইজড হয়, পার্ক উল্লেখ করেছে, যা তাদের COVID-19 থেকে গুরুতর ফলাফলের ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে।

“COVID-19-এ আক্রান্ত প্রায় 15% লোকের কোভিড নিউমোনিয়া সহ গুরুতর জটিলতা দেখা দেয়,” তিনি বলেছিলেন।

ভ্যাকসিন অনিচ্ছার সম্ভাব্য কারণ

পার্ক বলেন, “সম্পর্কিত প্রবণতা”তে বেশ কিছু কারণ অবদান রাখতে পারে, যার মধ্যে একটি হল “কর্মীদের মধ্যে ভ্যাকসিনের প্রতি গভীর সংশয় বা প্রতিরোধ, যারা তাদের সেবা দেওয়া জনসংখ্যার তুলনায় কম বয়সী এবং সাধারণত স্বাস্থ্যকর।”

তিনি যোগ করেছেন, “কেউ কেউ ভ্যাকসিনের নিরাপত্তা, সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়া বা ভ্যাকসিনের উপর প্রাকৃতিক অনাক্রম্যতার বিশ্বাস সম্পর্কে বিভিন্ন স্তরের অবিশ্বাস বা উদ্বেগ পোষণ করতে পারে।”

নার্স ভ্যাকসিন পাচ্ছেন

“আমি মনে করি যে বেশিরভাগ নার্সিং হোম কর্মীদের কোভিড বুস্টার থাকা উচিত নয়,” একজন মেডিকেল 2 বিশেষজ্ঞ বলেছেন, যিনি টিকা দেওয়ার হারকে “আঘাতজনকভাবে কম” বলেছেন। (আইস্টক)

এছাড়াও ভ্যাকসিনেশন হারে স্বতন্ত্র ভৌগলিক প্রবণতা রয়েছে, যা পার্ক “রাজনৈতিক ঝোঁক এবং সাংস্কৃতিক মনোভাব” এর জন্য দায়ী।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “সরকার বা বিজ্ঞানের প্রতি উচ্চতর সংশয় রয়েছে এমন এলাকায় প্রায়ই কম টিকা দেওয়ার হার দেখায়।”

আমেরিকার সবচেয়ে প্রবীণরা নার্সিং হোম বা সহায়তায় বসবাসের খরচ বহন করতে পারে না, অধ্যয়ন খুঁজে পায়

“অ্যাক্সেস সমস্যাগুলিও একটি প্রধান ভূমিকা পালন করতে পারে, কারণ উচ্চ দারিদ্র্য এবং স্বাস্থ্যসেবার কম অ্যাক্সেস সহ অঞ্চলগুলিতে অর্থনৈতিক বাধাগুলি সাধারণত কম টিকা দেওয়ার হার দেখতে পায়,” তিনি বলেছিলেন।

সীমিত স্বাস্থ্যসেবা অবকাঠামো বা ক্ষমতা ভ্যাকসিন গ্রহণকে আরও বাধাগ্রস্ত করতে পারে, পার্ক যোগ করেছে।

“জনস্বাস্থ্য বার্তার কার্যকারিতা এবং ধারাবাহিকতা অঞ্চলভেদে পরিবর্তিত হতে পারে, জনসাধারণের উপলব্ধি এবং টিকা নেওয়ার ইচ্ছাকে প্রভাবিত করে।”

কি পরিবর্তন করতে হবে?

কোভিড ভ্যাকসিন এবং নার্সিং হোমের ক্ষেত্রে সিগেল বলেন, “বার্তাপ্রদান খারাপ ছিল।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

পার্ক সম্মত হন, লক্ষ্য করেন যে টিকা দেওয়ার গুরুত্ব কার্যকরভাবে যোগাযোগ করার ক্ষেত্রে একটি “উল্লেখযোগ্য ঘাটতি” রয়েছে।

নার্সিং হোমগুলিকে নিশ্চিত করা উচিত যে টিকাগুলি অন-সাইট ক্লিনিক, নমনীয় সময়সূচী এবং মোবাইল ইউনিটের মাধ্যমে কর্মীদের কাছে সুবিধাজনকভাবে পৌঁছানোর জন্য সহজেই অ্যাক্সেসযোগ্য, একজন বিশেষজ্ঞ বলেছেন।

“শুধু তথ্যের চেয়েও বেশি, নার্সিং হোম কর্মীদের প্ররোচনামূলক, প্রভাবশালী যোগাযোগের প্রয়োজন যা তাদের উদ্বেগের সমাধান করে এবং টিকা দেওয়ার জরুরিতা তুলে ধরে,” তিনি বলেছিলেন।

বয়স্ক মহিলা নার্সিং হোম

একজন স্বাস্থ্য বিশেষজ্ঞ বলেছেন, নার্সিং হোমের বাসিন্দারা প্রায়শই ইমিউনোকম্প্রোমাইজড হয়, যা তাদের COVID-19 থেকে গুরুতর ফলাফলের ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে। (আইস্টক)

পার্ক একটি বহুমুখী পদ্ধতি ব্যবহার করার পরামর্শ দেয়, যার মধ্যে শিক্ষামূলক প্রচারাভিযানগুলিকে “মিথকে উড়িয়ে দেওয়া” এবং “ভ্যাকসিনের দ্বিধা” মোকাবেলা করা হয়।

তিনি আরও বলেছিলেন যে নার্সিং হোমগুলিকে নিশ্চিত করা উচিত যে টিকাগুলি অন-সাইট ক্লিনিক, নমনীয় সময়সূচী এবং মোবাইল ইউনিটের মাধ্যমে সহজে কর্মীদের কাছে পৌঁছানোর জন্য সহজেই অ্যাক্সেসযোগ্য।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

সিডিসি সুপারিশ করে যে 5 বছর বা তার বেশি বয়সী প্রত্যেককে ভাইরাস থেকে গুরুতর অসুস্থতা থেকে রক্ষা করার জন্য একটি আপডেট করা COVID ভ্যাকসিনের একটি ডোজ পান।

ফক্স নিউজ ডিজিটাল অতিরিক্ত মন্তব্যের জন্য সিডিসির কাছে পৌঁছেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

ভাইরাল হয়ে যাওয়া 5টি বিশ্রী স্বাস্থ্য প্রবণতা

News Desk

সালমোনেলার ​​কারণে দেশব্যাপী বিক্রি হওয়া ওয়ালমার্ট চিয়া বীজ প্রত্যাহার করা হয়েছে

News Desk

4 বছর বয়সী মেয়েকে হতাশ করার পরে 170 পাউন্ডেরও বেশি ওজন কমাতে চালিত ব্যক্তি: ‘এখন সে সব সময় হাসে’

News Desk

Leave a Comment