Image default
স্বাস্থ্য

নার্সরা উচ্চারণ করে: ‘পেশায় প্রবেশের আগে আমি যা জানতে চাইতাম’

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

ফক্সে প্রথম: আমেরিকান নার্সেস অ্যাসোসিয়েশনের মতে, মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় দুই-তৃতীয়াংশ নার্সরা বার্নআউটের সম্মুখীন হচ্ছে – যার মধ্যে 25 বছরের কম বয়সী 69% সহ – শিল্পের অনেকেই পরিবর্তনের জন্য আহ্বান জানাচ্ছেন।

টেক্সাস ভিত্তিক স্বাস্থ্যসেবা কর্মশক্তি সমাধান সংস্থা AMN হেলথকেয়ারের একটি সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে যে বেশিরভাগ নার্স উন্নতির বিষয়ে আশাবাদী নন, 80% বলেছেন যে তারা মনে করেন 2024 সাল গত বছরের তুলনায় “ভাল বা খারাপ” হবে না এবং 38% নার্স আশা করছেন এটি আরও খারাপ হবে।

“অনেক নার্সদের তাদের পেশা সম্পর্কে যে উদ্বেগগুলি রয়েছে তা COVID-19 দ্বারা তৈরি হয়নি এবং এখন সঙ্কট কেটে যাওয়ার পরে তা দূর হয়নি,” রবিন জনসন, জরিপটি পরিচালনাকারী এএমএন হেলথকেয়ারের নার্সিং সলিউশনের গ্রুপ প্রেসিডেন্ট, ফক্স নিউজকে বলেছেন। ডিজিটাল।

নার্সরা পরিবর্তনের জন্য আহ্বান জানিয়েছেন যেহেতু অনেকেই প্রকাশ করেছেন যে তারা পেশা ছেড়ে দেওয়ার ‘অত্যন্ত সম্ভাবনাময়’: ‘আবেগজনিত, স্ট্রেসফুল’

“অনেক নার্স এখনও অতিরিক্ত কাজ এবং কম ক্ষতিপূরণ বোধ করেন,” তিনি বলেছিলেন।

“তারা যা দেখতে চায় তা হল তাদের দৈনন্দিন কাজের অবস্থার পরিবর্তন – ভাল ঘন্টা, ন্যায্য ক্ষতিপূরণ এবং তাদের রোগীদের সাথে আরও বেশি সময়।”

বাম থেকে ডানে, ক্যারি রায়ান, মিশেল অ্যাসিটো, ক্যাটলিন ব্ল্যাকবার্ন এবং লিসবেথ ভোটুবা নার্সিং পেশার অন্তর্দৃষ্টিগুলি ফক্স নিউজ ডিজিটালের সাথে শেয়ার করেছেন৷ অন্য দুই নার্স পাশাপাশি চিন্তা ভাগ. (iStock/Karie Ryan/Michele Acito/Katelynn Blackburn/Lisbeth Votruba)

আজকের নার্সদের চলমান চ্যালেঞ্জগুলির মধ্যে, পেশায় ছয়জন ব্যক্তি ভাগ করেছেন যে তারা মাঠে প্রবেশ করার সিদ্ধান্ত নেওয়ার আগে তারা কী জানতে চান এবং তারা নতুনদের কি পরামর্শ দিতে চাই।

লিসবেথ ভোটরুবা: ‘নার্সদের যথেষ্ট প্রভাব নেই’

Lisbeth Votruba, বেলমন্ট, মিশিগানের তৃতীয় প্রজন্মের নিবন্ধিত নার্স, ভার্চুয়াল হেলথ কেয়ার প্ল্যাটফর্ম AvaSure-এর প্রধান ক্লিনিকাল অফিসারও।

“আমি যখন প্রথম 1990-এর দশকে এই পেশায় প্রবেশ করি, তখন আমি জেনে অবাক হয়েছিলাম যে যদিও নার্সরা উচ্চ নৈতিক এবং আইনি মানদণ্ডে অধিষ্ঠিত হয়, তবে তাদের সেই স্তরের জবাবদিহিতার সাথে মেলে এমন প্রভাব নেই,” বলেছেন ভোটুবা৷

“আমি দেখতে পাচ্ছি যে এটি দেখানোর প্রবণতা পরিবর্তিত হচ্ছে, এবং আমি একটি প্রযুক্তি কোম্পানির সিনিয়র নেতৃত্ব দলের সদস্য হিসাবে আমি যা করতে পারি তা করছি যাতে স্বাস্থ্যসেবা প্রযুক্তি ডিজাইন করা হচ্ছে বলে নার্সদের কণ্ঠস্বর শোনা যায়,” তিনি বলেন।

লিসবেথ ভোটরুবা

Lisbeth Votruba, বেলমন্ট, মিশিগানের তৃতীয় প্রজন্মের নিবন্ধিত নার্স, ভার্চুয়াল হেলথ কেয়ার প্ল্যাটফর্ম AvaSure-এর প্রধান ক্লিনিকাল অফিসারও। (লিসবেথ ভোটরুবা)

“রোগীকে প্রভাবিত করে এমন প্রযুক্তি সম্পর্কে প্রতিটি আলোচনার জন্য নার্সদের অবশ্যই টেবিলে থাকতে হবে,” তিনি বলেছিলেন।

ম্যাট ওয়েলনিটজ: ‘আমি যদি চাপের সাথে জড়িত তা জানতাম’

মিশিগানের বিগ র‌্যাপিডসের একজন নিবন্ধিত নার্স ম্যাট ওয়েলনিটজ, সম্প্রতি 34 বছরেরও বেশি সময় পর একটি গ্রামীণ হাসপাতাল থেকে অবসর নিয়েছেন, তাদের বেশিরভাগই গুরুতর যত্নে কাটিয়েছেন।

“আমি আশা করি যে আমি নার্সিংয়ের সাথে জড়িত স্ট্রেসের পরিমাণ জানতাম,” ওয়েলনিটজ বলেছিলেন।

“আমি নিজের জন্য আরও বেশি সময় নিতাম। অবসর নেওয়ার এক সপ্তাহ পরেও আমি বুঝতে পারিনি যে আমি কতটা চাপে অন্ধ হয়ে গেছি।”

আমেরিকানরা 23টি প্রধান পেশার মধ্যে সবচেয়ে বেশি নার্সদের বিশ্বাস করে, নতুন পোল দেখায়: ‘সামনে’

তিনি যোগ করেছেন, “আমি শুয়ে থাকতাম এবং তাত্ক্ষণিকভাবে আমার হৃদয়ের কম্পন অনুভব করতাম, সবসময় কাজের কথা ভাবতে পারতাম। কিন্তু আর নয় – এবং আমি আরও ভাল ঘুমাই।”

ল্যারি উইলিয়ামস: ‘আপনার কাজ আপনার সামগ্রিক স্বাস্থ্যকে প্রভাবিত করে’

ল্যারি উইলিয়ামস 2021 সালে অবসর নেওয়ার আগে ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড হাসপাতালে নিবিড় পরিচর্যা ইউনিটে নিবন্ধিত নার্স হিসাবে কাজ করেছিলেন।

“আমি চোখ মেলে নার্সিংয়ে গিয়েছিলাম … কোন আশ্চর্য ছিল না কারণ আমি স্কুলে যাওয়ার সময় দুটি ভিন্ন হাসপাতালে কাজ করেছি,” উইলিয়ামস বলেছিলেন।

“সাধারণভাবে নার্সিং এবং স্বাস্থ্যসেবা বিবেচনা করে এমন যে কেউ আমার পরামর্শ হল স্নাতক হওয়ার আগে একটি হাসপাতালে আসলে কাজ করার উপায় খুঁজে বের করা। আপনার শক্তি এবং দুর্বলতার দিকে মনোযোগ দিন এবং একজন ব্যক্তি হিসাবে আপনাকে উপযুক্ত এমন একটি ক্ষেত্র বেছে নিন।”

“এটি সবার জন্য ক্যারিয়ার নয়, তবে এটি আমার জন্য ছিল।”

তিনি ফক্স নিউজ ডিজিটালকে আরও বলেন, “আপনি যখন কাজ করছেন, তখন আপনার কাজ কীভাবে আপনার সামগ্রিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলছে সেদিকে মনোযোগ দিন। সবাই আইসিইউতে কাজ করার জন্য বাদ পড়ে না। আমি এখনও মাঝে মাঝে কাজের স্বপ্ন দেখি, এবং আমি নাম এবং মুখগুলি মনে রাখি যারা বেঁচে নেই তাদের জন্য আমি যত্নশীল।

উইলিয়ামস বলেছিলেন, “এটি আমার সমবয়সীদের সুখী স্মৃতি এবং সেই সাথে আমি যে জীবনকে স্পর্শ করেছি তার দ্বারা ভারসাম্যপূর্ণ … এটি সবার জন্য ক্যারিয়ার নয়, তবে এটি আমার জন্য ছিল।”

ক্যারি রায়ান: ‘বেডসাইড নার্সিং একমাত্র বিকল্প নয়’

ক্যারি রায়ান, বর্তমানে হেলথ টেক ফার্ম আর্টিসাইটের প্রধান নার্সিং অফিসার, চিকিৎসা/সার্জিক্যাল/অর্থোপেডিক্সে বিশেষত্ব সহ ফ্লোরিডায় একজন নার্স হিসাবে 27 বছর অতিবাহিত করেছেন।

ক্যারি রায়ান

ক্যারি রায়ান, বর্তমানে স্বাস্থ্য প্রযুক্তি সংস্থা আর্টিসাইটের প্রধান নার্সিং অফিসার, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “নার্সিং ইনফরমেটিক্স সহ অনেক বিশেষ সুযোগ রয়েছে।” (ক্যারি রায়ান)

“আমি যদি জানতাম যে বেডসাইড নার্সিং একটি প্রভাব ফেলার জন্য উপলব্ধ একমাত্র বিকল্প নয়,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“নার্সিং ইনফরমেটিক্স সহ অনেক বিশেষত্বের সুযোগ রয়েছে।”

তিনি যোগ করেছেন, “যদি নার্সিং স্কুলগুলি নার্সিং ইনফরম্যাটিক্স এবং অন্যান্য উপ-বিশেষজ্ঞতায় অন্বেষণের প্রস্তাব দেয়, তবে এটি কেবলমাত্র যারা এই ক্ষেত্রে প্রবেশ করবে তাদের জন্যই নয়, পরবর্তীতে তাদের কর্মজীবনে নার্সদের জন্য বিবেচনা হিসাবে একটি নতুন সম্ভাবনার জগৎ উন্মোচন করবে যারা পরিবর্তন করতে চান কিন্তু থাকতে পারেন। পেশা.”

ক্যাটলিন ব্ল্যাকবার্ন: ‘অস্থির চাপ একটি টোল নিয়েছে’

ক্যাটলিন ব্ল্যাকবার্ন, একজন প্রাক্তন নার্স যিনি এখন একজন উদ্যোক্তা, মাঠ ছেড়ে যাওয়ার আগে দুই বছরেরও বেশি সময় ধরে ক্যালিফোর্নিয়ার চিকোতে পিতামাতার অ্যাক্সেসের যত্নের জন্য 12-ঘণ্টা নাইট শিফটে কাজ করেছিলেন।

ক্যাটলিন ব্ল্যাকবার্ন

কেটলিন ব্ল্যাকবার্ন মাঠ ছাড়ার আগে দুই বছরেরও বেশি সময় ধরে ক্যালিফোর্নিয়ার চিকোতে পিতামাতার অ্যাক্সেসের যত্নের জন্য 12-ঘণ্টার নাইট শিফটে কাজ করেছিলেন। (কেটলিন ব্ল্যাকবার্ন)

ক্যাটলিন ব্ল্যাকবার্ন বলেন, “আমার ব্যক্তিত্ব কীভাবে চিকিৎসা ক্ষেত্রে আমার পেশাকে প্রভাবিত করবে সে সম্পর্কে আমি আরও জানতাম।

“আমি সহানুভূতিশীল এবং যত্নশীল; তবে, ক্ষেত্রটি নিজেই রোগীদের এবং তাদের পরিবারের জন্য অনেক ব্যথা এবং উদ্বেগ নিয়ে আসে,” তিনি বলেছিলেন।

“রোগী এবং তাদের পরিবারকে সান্ত্বনা এবং সহায়তা প্রদানের চাপের উপরে, কষ্টের ক্রমাগত এক্সপোজার অবশ্যই আমার উপর প্রভাব ফেলেছে।”

জাতীয় নার্স সপ্তাহ 2024: কীভাবে উদযাপন করবেন এবং আপনার জীবনে নার্সদের প্রশংসা দেখাবেন

তিনি যোগ করেছেন, “আমি আশা করি আমি আয় এবং বেতন সম্পর্কে কম চিন্তা করতাম এবং প্রকৃত চাকরিতে কী অন্তর্ভুক্ত থাকে সে সম্পর্কে আরও বেশি চিন্তা করতাম। আপনাকে অবশ্যই এমন কিছু খুঁজে বের করতে হবে যে সম্পর্কে আপনি উত্সাহী এবং নিশ্চিত করুন যে এটি আপনার পরিবারকে আর্থিকভাবে সুরক্ষিত করবে।”

ব্ল্যাকবার্ন উল্লেখ করেছেন, “আমার সবসময় একটি উদ্যোক্তা মানসিকতা ছিল এবং আরও কিছু অর্জনের জন্য চালিত একটি ব্যক্তিত্ব ছিল – তাই আমি এমন কিছু অনুসরণ করার সিদ্ধান্ত নিয়েছি যার সাথে আমি আরও সংযুক্ত অনুভব করেছি।”

মিশেল অ্যাসিটো: ‘আবেগীয় বন্ধন গভীর’

মিশেল অ্যাসিটো নিউ জার্সির হলি নেম মেডিকেল সেন্টারের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান নার্সিং অফিসার। তিনি 1989 সালে একটি টেলিমেট্রি নার্স হিসাবে পবিত্র নাম-এ যোগদান করেন, তিনি পদোন্নতির আগে কার্ডিওভাসকুলার এবং নিবিড় পরিচর্যা ইউনিটে কাজ করেন। তার কর্মজীবনের শুরুতে, তিনি সেন্ট জোসেফ ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারে অর্থোপেডিকসে একজন স্টাফ নার্স হিসেবে কাজ করেছিলেন।

“আমি যে মানসিক প্রতিশ্রুতি দিয়েছিলাম সে সম্পর্কে আমি জানতে চাই,” অ্যাসিটো বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আমরা জানি আমরা সর্বোত্তম যত্ন প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ থাকব … তবে রোগী এবং পরিবারগুলি জীবন-পরিবর্তনকারী ঘটনাগুলির মধ্য দিয়ে নেভিগেট করার সময় আপনি যে মানসিক বন্ধন এবং প্রতিশ্রুতি দেন তা গভীর। একজন নার্স হিসাবে, আপনি কীভাবে সান্ত্বনা, উদযাপন, সমর্থন করতে হয় তা দ্রুত শিখতে পারেন এবং ভাল এবং কঠিন সময়ে রোগীদের এবং পরিবারকে শিক্ষিত করুন।”

তিনি যোগ করেছেন, “আজ, আমার কর্মজীবনে প্রায় 40 বছর, আমি কীভাবে একজন নার্স হিসাবে আমার প্রশিক্ষণ আমাকে রোগীদের এবং তাদের পরিবারগুলিকে তাদের সবচেয়ে দুর্বল মুহুর্তগুলিতে সাহায্য করতে সাহায্য করেছিল তা প্রতিফলিত করতে সক্ষম হয়েছি। এটিই একজন নার্স হিসাবে আমাকে গর্বিত করে।”

মিশেল অ্যাসিটো

মিশেল অ্যাসিটো নিউ জার্সির হলি নেম মেডিকেল সেন্টারের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান নার্সিং অফিসার। তিনি মূলত 1989 সালে একটি টেলিমেট্রি নার্স হিসাবে পবিত্র নামে যোগদান করেন, কার্ডিওভাসকুলার এবং নিবিড় পরিচর্যা ইউনিটে কাজ করেন। (মিশেল অ্যাসিটো)

“আরেকটি জিনিস আমি যদি পেশায় প্রবেশের আগে জানতাম,” অ্যাসিটো বলেন, “ক্যারিয়ার, একটি তরুণ পরিবার এবং একটি পরিবারকে মিশ্রিত করা কতটা জটিল হবে।”

“নার্সিং ছিল এমন একজনের জন্য নিখুঁত ক্যারিয়ার যা সবকিছু পরিচালনা করার জন্য প্রচেষ্টা করে।”

কিন্তু “আমি যা বুঝতে পেরেছিলাম তা হল যে নার্সিং হল এমন একজন ব্যক্তির জন্য নিখুঁত ক্যারিয়ার যা সবকিছু পরিচালনা করতে এবং ব্যক্তিগত এবং পেশাদার স্তরে পরিপূর্ণতা এবং উদ্দেশ্য খুঁজে পেতে। এর জন্য চিন্তাশীল অগ্রাধিকার, পরিকল্পনা এবং সমর্থন প্রয়োজন।”

অন্যান্য অন্তর্দৃষ্টি: ‘একজন নার্স একজন কর্মজীবন শিক্ষানবিস’

অ্যাসিটো সাফল্যের জন্য নার্সদের সেট আপ করার জন্য চলমান শিক্ষার গুরুত্বও শেয়ার করেছেন।

“একটি BSN প্রোগ্রাম থেকে স্নাতক হওয়ার পরে, আমি ভেবেছিলাম যে আমি আমার পুরো ক্যারিয়ারের জন্য শিক্ষাগতভাবে সেট করেছি,” তিনি বলেছিলেন। “আমি দ্রুত বুঝতে পেরেছিলাম যে এটি সত্য নয়।”

তিনি উল্লেখ করেছেন, “একজন নার্স হলেন একজন কর্মজীবনের শিক্ষার্থী। তত্ত্বের সাথে বর্তমান থাকার জন্য ডিগ্রী অর্জন করা খুবই গুরুত্বপূর্ণ – কিন্তু ক্রমাগত শিক্ষার মাধ্যমে শেখা অনুশীলনে বর্তমান থাকার জন্য সর্বোত্তম।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“প্রযুক্তিগতভাবে, স্বাস্থ্যসেবার ক্ষেত্রে কিছুই একই থাকে না,” অ্যাসিটো বলেছিলেন। “এটি একটি সর্বদা বিকশিত ক্ষেত্র। হাসপাতাল এবং স্বাস্থ্য ব্যবস্থায় একটি নার্সিং ক্যারিয়ার অনুসরণ করা যা উদ্ভাবন এবং প্রযুক্তিগত অগ্রগতিতে বিনিয়োগ করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

অ্যাসিটো আরও উল্লেখ করেছেন, “আমি তখন যা জানতাম না, কিন্তু আমি আজ জানি, আমি যখন নার্স হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম তখন আমি সেরা ক্যারিয়ার বেছে নিয়েছিলাম। ঘন্টাগুলি কঠিন, চাপ তীব্র, মানসিক প্রতিশ্রুতি গভীর – কিন্তু পুরস্কার অগণিত।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

হাঁটুর ব্যথা কমানোর টিপস, বিশেষজ্ঞদের ফ্লু সিজনের ধারণা — এবং কোভিড ভ্যাক্সের জন্য আপনার কোন বাহু বেছে নেওয়া উচিত?

News Desk

বিশেষজ্ঞরা বলছেন, ‘নিউট্রিশন থেরাপি’ ছাড়া ওজন কমানোর ওষুধ কার্যকর হয় না

News Desk

বেশ কয়েকটি গ্রুপ বলে যে গাঁজা বয়স্ক আমেরিকানদের ব্যথা পরিচালনা করতে সাহায্য করতে পারে

News Desk

Leave a Comment