Image default
স্বাস্থ্য

নর্থইস্টার্ন ইউনিভার্সিটি সিডিসি দ্বারা 17.5 মিলিয়ন ডলার মঞ্জুর করেছে সংক্রামক রোগ সনাক্তকরণ, প্রস্তুতি কেন্দ্রে পরিণত হতে

বোস্টনের নর্থইস্টার্ন ইউনিভার্সিটি সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) দ্বারা 17.5 মিলিয়ন ডলার দেওয়া হবে সংক্রামক রোগ সনাক্তকরণ এবং প্রস্তুতির উপর দৃষ্টি নিবদ্ধ একটি উদ্ভাবন কেন্দ্রের নেতৃত্ব দেওয়ার জন্য, বিশ্ববিদ্যালয় ঘোষণা করেছে।

বিশ্ববিদ্যালয়ের নর্থইস্টার্ন গ্লোবাল নিউজ (এনজিএন) অনুসারে, সেন্টার ফর অ্যাডভান্সড এপিডেমিক অ্যানালিটিক্স অ্যান্ড প্রেডিকটিভ মডেলিং টেকনোলজি, বা ইপিস্টরম, “সংক্রামক রোগের পরবর্তী প্রাদুর্ভাবের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে বিশেষ করে গ্রামীণ এলাকায় সনাক্ত করতে এবং প্রস্তুত করতে সহায়তা করবে।”

আরএসভি এবং মৌসুমী ফ্লু সহ প্রাদুর্ভাবের জন্য স্থানীয় সম্প্রদায়গুলিকে প্রস্তুত করতে মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে বিভিন্ন কনসোর্টিয়াম সদস্যদের কাজের সমন্বয় করতে তহবিলগুলি ব্যবহার করা হবে।

“আমরা যদি (হাসপাতাল) এক বা দুই সপ্তাহ আগেও বলতে পারি যে সংখ্যা বাড়বে, তাদের আরও দুই বা তিনটি জরুরী বা আইসিইউ শয্যার জন্য জায়গা তৈরি করতে হবে, এটি একটি পার্থক্য করতে পারে,” উত্তর-পূর্বের অধ্যাপক আলেসান্দ্রো ভেসপিগনানি বলেছিলেন। এনজিএন।

“আমরা এমন একটি জায়গায় থাকতে চাই যেখানে মহামারী এবং মহামারী হুমকির জন্য একটি জাতীয় আবহাওয়া পরিষেবা রয়েছে।”

সিডিসি দক্ষিণ-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রে ‘বর্ধিত’ আরএসভি কার্যকলাপ সম্পর্কে সতর্ক করে

বোস্টনের উত্তরপূর্ব বিশ্ববিদ্যালয়, গণ (গেটি ইমেজ / ফাইল / ফক্স নিউজের মাধ্যমে অ্যাডাম গ্লানজম্যান / ব্লুমবার্গ)

EPISTORM কেন্দ্র গবেষণায় একদল বিশ্ববিদ্যালয়, স্বাস্থ্যসেবা সংস্থা এবং বেসরকারি কোম্পানিকে নেতৃত্ব দেবে। প্রতিবেশী বোস্টন ইউনিভার্সিটি, সেইসাথে ইন্ডিয়ানা ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ ফ্লোরিডা এবং ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া সান ডিয়েগো হল কনসোর্টিয়ামের শিক্ষা প্রতিষ্ঠান।

গ্রুপের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছে লস আলামোস ন্যাশনাল ল্যাবরেটরি, ফ্রেড হাচিনসন ক্যান্সার সেন্টার, কনসেন্ট্রিক জিঙ্কগো বায়োওয়ার্কস, মেইনহেলথ এবং নর্দান লাইট হেলথ। নিউ হ্যাম্পশায়ার ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস, মেইন ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস এবং কাউন্সিল অফ স্টেট অ্যান্ড টেরিটোরিয়াল এপিডেমিওলজিস্টরাও এই গ্রুপে প্রতিনিধিত্ব করছেন।

পাবলিক ট্রান্সপোর্টেশনে মাস্ক ম্যান্ডেট নিষিদ্ধ করার প্রচেষ্টা অন্য একটি বড় সমর্থক লড়াইয়ে যোগদান করে বাষ্প লাভ করে

উত্তর-পূর্ব বিশ্ববিদ্যালয়ের ভবন

উত্তরপূর্ব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, বোস্টন, গণ. (ম্যাডি মেয়ার / গেটি ইমেজ / ফাইল / ফক্স নিউজ)

কেন্দ্রটি AI, মেশিন লার্নিং এবং বর্জ্য জল নজরদারির মতো সরঞ্জামগুলি ব্যবহার করবে “যুক্তরাষ্ট্রকে ভবিষ্যতে সংক্রামক রোগের প্রাদুর্ভাবের সময় আরও সচেতন সিদ্ধান্ত নিতে সহায়তা করতে।”

“এটি এমন জায়গা হবে যেখানে সমস্ত সম্ভাব্য হুমকি সম্পর্কে দেশের জন্য পর্যবেক্ষণ, পূর্বাভাস এবং দৃশ্যকল্প বিশ্লেষণ করা হবে,” ভেসপিগনানি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সিডিসি লোগো

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) সদর দপ্তর আটলান্টা, গা। (রয়টার্স / তামি চ্যাপেল / ফাইল / ফক্স নিউজ)

“এই জাতীয় প্রচেষ্টায় একজন অভিনেতা হওয়া এমন কিছু যা আমাদের সবাইকে জাগিয়ে তোলে,” তিনি যোগ করেছেন। “আমরা ভবিষ্যতের জন্য একটি সিস্টেম তৈরি করছি। সংক্রামক রোগের জন্য এটি কখনও ঘটেনি। বিশ্বের অন্য কোথাও এটি এই স্তরে ঘটছে না।”

Source link

Related posts

অ্যাথলিটরা ফুসকুড়িতে ভেঙে পড়ে, কঠিন মুডার রেসের পরে জ্বর হয়

News Desk

গাজরের রস পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে এবং প্রদাহ কম হয়, গবেষকরা বলছেন

News Desk

আঘাত এবং হার্ট অ্যাটাক প্রতিরোধে তুষার ঢালাই নিরাপত্তা টিপস: ‘খুব কঠোর কার্যকলাপ’

News Desk

Leave a Comment