Image default
স্বাস্থ্য

নতুন প্রতিবেদনে সরকারের কোভিড প্রতিক্রিয়াকে বিস্ফোরিত করা হয়েছে, একই ভুলের পুনরাবৃত্তির বিষয়ে সতর্ক করা হয়েছে

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করার জন্য বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

একটি নতুন প্রতিবেদন করোনভাইরাস মহামারীতে সরকারের প্রতিক্রিয়ার তীব্র সমালোচনা করেছে, লিখেছে যে লকডাউন, স্কুল বন্ধ এবং ভ্যাকসিন আদেশগুলি ছিল “বিপর্যয়কর ত্রুটি” যার ফলে অনেক আমেরিকান জনস্বাস্থ্য প্রতিষ্ঠানের প্রতি আস্থা হারিয়েছে।

এই সপ্তাহে অলাভজনক কমিটি টু আনলিশ প্রসপারটি (সিটিইউপি) দ্বারা প্রকাশিত প্রতিবেদনটি, সংকটে সরকারের ভূমিকার জন্য একটি জঘন্য অভিযোগ তুলেছে এবং একই ভুলের পুনরাবৃত্তি এড়াতে দশটি পাঠ অফার করে যা অবশ্যই শিখতে হবে।

কিছু নির্দেশনার মধ্যে রয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কাছে সমস্ত বাধ্যতামূলক চুক্তি বা প্রতিশ্রুতি স্থগিত করা, সমস্ত সিনিয়র স্বাস্থ্য সংস্থার পদের মেয়াদ সীমা এবং সেইসাথে স্বাস্থ্য সংস্থাগুলির ক্ষমতা সীমিত করা যাতে তারা কঠোরভাবে উপদেষ্টা এবং ক্ষমতা না থাকে তা নিশ্চিত করতে আইন বা আদেশ সেট করতে।

তৎকালীন রাষ্ট্রপতি ডোনাল্ড জে. ট্রাম্প ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি এবং সংক্রামক রোগের তৎকালীন পরিচালক ড. অ্যান্টনি ফাউসির কথা শোনেন, কোভিড-১৯ করোনভাইরাস মহামারীর প্রতিক্রিয়ায় একটি ব্রিফিংয়ের সময় করোনভাইরাস টাস্ক ফোর্সের সদস্যদের সাথে কথা বলছিলেন জেমস এস. ব্র্যাডি প্রেস ব্রিফিং রুম 17 এপ্রিল, 2020 এ, ওয়াশিংটন, ডিসি-তে হোয়াইট হাউসে (জেবিন বটসফোর্ড/দ্য ওয়াশিংটন পোস্ট গেটি ইমেজের মাধ্যমে)

কোভিড লকডাউন 10-বছর বয়সী শিশুদের মধ্যে ADHD ঝুঁকি বাড়িয়েছে, নতুন গবেষণায় দেখা গেছে

“কোভিড লেসনস লার্নড এ রেট্রোস্পেক্টিভ আফটার ফোর ইয়ারস” শিরোনামের পেপারে বলা হয়েছে যে জনস্বাস্থ্য সংস্থাগুলিকে অভূতপূর্ব ক্ষমতা দেওয়া, যার মধ্যে অনেকগুলি মৌলিক নাগরিক স্বাধীনতার উপর কঠোর সীমা আরোপ করেছে, সামান্য ইতিবাচক সুবিধা পেয়েছিল এবং পরিবর্তে জনসাধারণের মধ্যে ভয় জাগিয়ে তুলতে সাহায্য করেছে।

“কোভিড-এর পূর্বে প্রচলিত প্রজ্ঞা ছিল যে সম্প্রদায়গুলি মহামারীতে সর্বোত্তম সাড়া দেয় যখন সম্প্রদায়ের স্বাভাবিক সামাজিক ক্রিয়াকলাপ কমপক্ষে ব্যাহত হয়,” লেখক লিখেছেন। “COVID-এর সময়, জনস্বাস্থ্য সংস্থা বিপরীত নীতি অনুসরণ করেছিল: তারা ইচ্ছাকৃতভাবে ভয় দেখিয়েছিল এবং প্রসারিত করেছিল, যা ভাইরাসের ক্ষতির উপরে বিশাল অর্থনৈতিক, সামাজিক, শিক্ষাগত এবং স্বাস্থ্যের ক্ষতি করে।”

প্রতিবেদনটি লিখেছেন স্কট অ্যাটলাস, এমডি, হুভার ইনস্টিটিউশনের স্বাস্থ্য নীতির একজন সিনিয়র ফেলো এবং হোয়াইট হাউস করোনাভাইরাস টাস্ক ফোর্সের সদস্য, জনস হপকিন্স ইউনিভার্সিটির ফলিত অর্থনীতির অধ্যাপক স্টিভ হ্যাঙ্ক, পিএইচডি, ফিলিপ কারপেন, কমিটির সভাপতি এবং ক্যাসি বি. মুলিগান, শিকাগো বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক ড. এটি মহামারী নিয়ে অধ্যয়ন করা বিভিন্ন প্রতিবেদন এবং গবেষণাপত্রের উপর আঁকে।

ডেটোনা বিচ ড্রাইভ-ইন খ্রিস্টান চার্চ

গাড়ির লোকেরা করোনাভাইরাস মহামারী চলাকালীন সামাজিক দূরত্ব অনুশীলন করার উপায় হিসাবে ডেটোনা বিচ ড্রাইভ-ইন খ্রিস্টান চার্চে ইস্টার সানডে পরিষেবাগুলিতে যোগ দেয়। (Getty Images এর মাধ্যমে পল হেনেসি/SOPA ইমেজ/LightRocket)

“SARS-CoV2 একটি বিপজ্জনক ভাইরাস ছিল, কিন্তু একটি শান্ত, আনুপাতিক প্রতিক্রিয়া অতীতের ইনফ্লুয়েঞ্জা মহামারী থেকে শিক্ষাকে প্রয়োগ করত এবং বিদ্যমান মহামারী প্রতিক্রিয়া পরিকল্পনাগুলি ব্যবহার করত৷ পরিবর্তে, আমেরিকায় ভাইরাসটি সনাক্ত হওয়ার মুহুর্ত থেকে, জনস্বাস্থ্য সম্প্রদায় এবং রাজনীতিবিদরা ছড়িয়ে পড়েছিল৷ ভয় এবং ধ্বংসের একটি বড় বার্তা,” কাগজটি পড়ে।

গোষ্ঠীটি লিখেছিল যে লকডাউনগুলি মৃত্যুকে যথেষ্ট পরিমাণে কমাতে বা ভাইরাল সঞ্চালন বন্ধ করতে কাজ করেনি এবং যদিও তারা ভাইরাসের তরঙ্গ হ্রাসের জন্য কৃতিত্ব দাবি করার জন্য সময় বেঁধেছিল, তাদের “কদাচিৎই কোনও স্পষ্ট নৈমিত্তিক প্রভাব ছিল।”

বাস্তবে, ফলাফলগুলির মধ্যে একটি ছিল যে মানুষের স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব পড়েছিল কারণ চিকিৎসা পদ্ধতি বাতিল করা হয়েছিল, ভয় জাগিয়েছিল, তারা লিখেছিল।

উদাহরণস্বরূপ, এপ্রিল 2020 থেকে 2021 সালের শেষের দিকে, 171,000 নন-কোভিড অতিরিক্ত মৃত্যু হয়েছে, যেখানে সুইডেনে একটিও ছিল না, এমন একটি দেশ যা তা করার জন্য প্রচণ্ড চাপ সত্ত্বেও লকডাউন করেনি।

মাস্ক ম্যান্ডেট সমর্থকরা

18 জানুয়ারী, 2022, মঙ্গলবার, লিসবার্গ, VA-তে বোর্ড অফ সুপারভাইজার সভার আগে লাউডন কাউন্টি গভর্নমেন্ট সেন্টারের বাইরে স্কুল মাস্ক ম্যান্ডেট চালিয়ে যাওয়ার সমর্থনে লোকেরা জড়ো হয়। প্রতিবেদনে বলা হয়েছে যে রোগের বিস্তারের বিরুদ্ধে লড়াই করার জন্য মুখোশের খুব কম বা কোনও মূল্য ছিল না। (গেটি ইমেজের মাধ্যমে ম্যাট ম্যাকক্লেইন/দ্য ওয়াশিংটন পোস্টের ছবি)

কোভিডের প্রভাব: মহামারী লকডাউনের ফলে লোকেরা সময়ের ট্র্যাক হারিয়েছে, গবেষণা বলছে

“লকডাউন আদেশ জারি করার চেয়ে অনেক বুদ্ধিমান কৌশল ছিল আমেরিকান জনগণকে সত্য বলা, সত্যের সাথে লেগে থাকা, ঝুঁকির ভারসাম্য সম্পর্কে নাগরিকদের শিক্ষিত করা এবং ব্যক্তিদের তাদের ব্যবসা খোলা রাখা উচিত কিনা সে সম্পর্কে তাদের নিজস্ব সিদ্ধান্ত নিতে দেওয়া। সামাজিকভাবে বিচ্ছিন্ন, গির্জায় যোগদান, তাদের সন্তানদের স্কুলে পাঠান এবং আরও অনেক কিছু,” লেখক লিখেছেন।

স্কুল বন্ধের কারণে শিশুদের নাটকীয় এবং অকাট্য ক্ষতি হয়েছে, তারা লিখেছে, দুর্বল শিক্ষা, স্কুল ড্রপআউট, সামাজিক বিচ্ছিন্নতা, মানসিক অসুস্থতা, মাদকের অপব্যবহার, আত্মহত্যার চিন্তাভাবনা এবং 2020 সালের বসন্তে শিশু নির্যাতনের 300,000 ঘটনা রিপোর্ট করা হয়নি।

মুখোশগুলিরও সামান্য বা কোন মূল্য ছিল না এবং এটি সম্ভবত ক্ষতিকারক ছিল, তারা লিখেছিল, “অযৌক্তিক বিশ্বাস তৈরি করে ভয়কে প্রশস্ত করা যে একটি মুখোশহীন মুখ একটি হুমকি উপস্থাপন করে, নাগরিকদের মধ্যে সংঘর্ষ ও বিভাজন সৃষ্টি করে এবং উচ্চ ঝুঁকিপূর্ণ লোকদের ভুল ধারণা দেয় যে মুখোশগুলি ছিল প্রতিরক্ষামূলক, সম্ভাব্য কিছু লোকের এক্সপোজারের ঝুঁকি রয়েছে যাদের অন্যথায় নাও থাকতে পারে।”

তারা “প্রমাণের বিপরীতে … (এবং) এর বিশ্বাসযোগ্যতাকে ক্ষুণ্ন করে” মুখোশ পরার পরামর্শ অব্যাহত রাখার জন্য সিডিসিকে বিস্ফোরিত করেছে।

শ্রম পরিসংখ্যান ব্যুরো (বিএলএস) সমীক্ষার তথ্য উদ্ধৃত করে অর্থনৈতিক স্তরে, লকডাউনগুলি 49 মিলিয়নেরও বেশি আমেরিকানকে কাজের বাইরে রাখে। কংগ্রেস দ্বারা অনুমোদিত বেকারত্বের সুবিধাগুলি দীর্ঘায়িত বেকারত্ব এবং সংশ্লিষ্ট অর্থনৈতিক দুর্বল কর্মক্ষমতাও।

প্রতিবেদনটি বিতর্ক রোধ করার জন্য মিডিয়া, বিগ টেক, একাডেমিক বিজ্ঞান এবং জনস্বাস্থ্য সম্প্রদায়ের সমালোচনা করেছে।

জো বিডেন তার পঞ্চম কোভিড শট পান

মার্কিন রাষ্ট্রপতি জো বিডেন 25 অক্টোবর, 2022-এ হোয়াইট হাউস ক্যাম্পাসের সাউথ কোর্ট অডিটোরিয়ামে তার আপডেট করা COVID-19 বুস্টার গ্রহণ করেছেন। (আনা মানিমেকার/গেটি ইমেজ দ্বারা ছবি)

প্রতিবেদনে বলা হয়েছে, “সবচেয়ে বড় ফেডারেল অনুদান প্রদানকারী সংস্থার প্রধান অ্যান্টনি ফাউসি এমন একটি পরিবেশ তৈরি করেছিলেন যেখানে বেশিরভাগ চিকিৎসা বিশেষজ্ঞদের পক্ষে লকডাউন, মুখোশ বা অভিভূত হাসপাতালের প্রভাবশালী বর্ণনার সাথে বিরতি দেওয়া খুব কঠিন ছিল,” প্রতিবেদনে বলা হয়েছে।

“ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ (এনআইএইচ) লকডাউন নীতিগুলির প্রধান উকিল হয়ে উঠেছে, কিন্তু পুনর্নির্মাণকৃত ওষুধ এবং অ-ফার্মাসিউটিক্যাল হস্তক্ষেপগুলির উচ্চ-মানের পরীক্ষা চালাতে ব্যর্থ হয়েছে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে ক্লিক করুন

অন্যত্র, প্রতিবেদনে রেকর্ড সময়ে কার্যকর মনোক্লোনাল অ্যান্টিবডি চিকিত্সা এবং ভ্যাকসিন পাওয়ার জন্য প্রজেক্ট ওয়ার্প স্পিডের প্রশংসা করা হয়েছে, কিন্তু এটি তাদের নিরাপত্তা মূল্যায়ন করতে ব্যর্থ হয়েছে। লেখক লিখেছেন যে ম্যান্ডেট এবং সংশ্লিষ্ট চাপ প্রচারাভিযান ভুল এবং অবহিত সম্মতি ক্ষুন্ন করেছে।

লেখকরা সুপারিশ করেন যে কংগ্রেস এবং রাজ্যগুলি “জনস্বাস্থ্য জরুরী” আইন দ্বারা সংজ্ঞায়িত করে যা নির্বাহীদের প্রদত্ত ক্ষমতা এবং সময়সীমার উপর কঠোর সীমাবদ্ধতা সহ যা আইন প্রসারিত করতে হবে।

“সঙ্কট হল যখন চেক এবং ভারসাম্য এবং ভালভাবে কাজ করে এমন প্রতিষ্ঠানগুলি সবচেয়ে বেশি প্রয়োজন – যখন সেগুলি বাতিল করা উচিত নয় এবং ফ্রান্সিস কলিন্সের মতো অভিযুক্ত বিশেষজ্ঞদের কাছে সিদ্ধান্ত নেওয়ার আউটসোর্স করা উচিত, যারা বছরের পর বছর পরে সম্পূর্ণ ভুল সিদ্ধান্তের ক্যালকুলাসের কথা স্বীকার করেছেন,” তারা লিখেছেন৷

Source link

Related posts

নতুন গবেষণায় দেখা গেছে, বসে থাকার চেয়ে দাঁড়িয়ে থাকা এমনকি ঘুমও আপনার হৃদয়ের জন্য ভালো

News Desk

গ্রীষ্ম হল টিক সিজন, কিন্তু এই টিপস আপনাকে রক্তচোষা বাগ এড়াতে সাহায্য করতে পারে

News Desk

সান্তা ক্লজ সেই মেডিকেল টিমের সাথে পুনরায় মিলিত হয় যারা একটি গুরুতর কার্ডিয়াক ইভেন্টের পরে তার জীবন রক্ষা করেছিল

News Desk

Leave a Comment