Image default
স্বাস্থ্য

দেশব্যাপী বায়োমেট্রিক বন্দুকের সেফের কথা স্মরণ করে যা বাচ্চাদের বাইরে রাখে না

দেশব্যাপী খুচরা বিক্রেতাদের দ্বারা বিক্রি করা 120,000-এরও বেশি বায়োমেট্রিক বন্দুকের সেফগুলি অননুমোদিত ব্যবহারকারীদের খোলার রিপোর্টের মধ্যে প্রত্যাহার করা হচ্ছে – একটি ছয় বছর বয়সী ছেলে সহ – একটি গুরুতর নিরাপত্তা বিপত্তি এবং মৃত্যুর ঝুঁকি তৈরি করেছে৷

ইউএস কনজিউমার প্রোডাক্ট অ্যান্ড সেফটি কমিশন বৃহস্পতিবার বায়োমেট্রিক সেফের চারটি পৃথক প্রত্যাহার ঘোষণা করেছে, যে সংস্থাগুলি চীনা-তৈরি নিরাপদ আমদানি করেছে তারা সম্মিলিতভাবে 91টি পণ্যগুলিকে আনপেয়ারড ফিঙ্গারপ্রিন্ট দ্বারা অ্যাক্সেস করার রিপোর্ট পেয়েছে।

সর্বশেষ প্রত্যাহারে কোন আঘাতের খবর পাওয়া যায়নি, যা অক্টোবরে 61,000 ফোর্টেস সেফের একই কারণে প্রত্যাহার করে, যে নিরাপদগুলি শিশু সহ অননুমোদিত ব্যবহারকারীদের তাদের এবং তাদের সম্ভাব্য মারাত্মক বিষয়বস্তুগুলি অ্যাক্সেস করার অনুমতি দিতে পারে।

দুর্গ প্রত্যাহার করতে সক্ষম একটি 12 বছর বয়সী ছেলের শুটিং মৃত্যুর পরে এসেছিল তার বাড়িতে একটি বন্দুক নিরাপদ অ্যাক্সেস জানুয়ারী 2022 এ।

magnum-vault.png

স্মরণ Awesafe বন্দুক নিরাপদ বন্ধ.

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

বুধবার ঘোষিত চারটি প্রত্যাহারের মধ্যে রয়েছে প্রায় 60,000 Awesafe বায়োমেট্রিক বন্দুক সেফ দেশব্যাপী Walmart স্টোরগুলিতে এবং Amazon.com এবং Walmart.com-এ আগস্ট 2019 থেকে 7 ডিসেম্বর, 2022 পর্যন্ত প্রায় $130 মূল্যে বিক্রি হয়েছে, Shenghaina Technology, or Awesafe, চীনের

সংস্থাটি অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা সেফ খোলার 71টি ঘটনার রিপোর্ট পেয়েছে, প্রত্যাহার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

awesafe-open.jpg

স্মরণ Awesafe বন্দুক নিরাপদ খোলা.

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

ভোক্তাদের বায়োমেট্রিক বৈশিষ্ট্য ব্যবহার করা বন্ধ করা উচিত, ব্যাটারিগুলি সরিয়ে ফেলা উচিত এবং আগ্নেয়াস্ত্র সংরক্ষণের জন্য শুধুমাত্র প্রত্যাহার করা নিরাপদের চাবিটি ব্যবহার করা উচিত যতক্ষণ না তারা একটি বিনামূল্যে প্রতিস্থাপন নিরাপদ না পায়। কিভাবে নিরাপদে বায়োমেট্রিক রিডার নিষ্ক্রিয় করতে হয় তার নির্দেশাবলী এখানে পাওয়া যাবে।

আরেকটি প্রত্যাহারে প্রায় 33,500 বুলডগ বায়োমেট্রিক আগ্নেয়াস্ত্র সেফ জড়িত যা অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারাও খোলা যেতে পারে, যা একটি গুরুতর আঘাতের ঝুঁকি এবং মৃত্যুর ঝুঁকি তৈরি করে, পণ্যটির আমদানিকারক, ড্যানভিল, ভিএ-ভিত্তিক বুলডগ কেস অনুসারে।

magnum-vault-2.png

প্রত্যাহার করা বুলডগ ম্যাগনাম বায়োমেট্রিক পিস্তল ভল্ট, মডেল নং BD4030B।

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

জুলাই 2016 থেকে জানুয়ারী 2024 পর্যন্ত Bass Pro Shops, Walmart, আগ্নেয়াস্ত্রের দোকানে দেশব্যাপী এবং Amazon.com-এ অনলাইনে বিক্রি হয়েছে, কালো স্টিলের সেফগুলি আগ্নেয়াস্ত্র এবং অন্যান্য মূল্যবান জিনিসপত্র সংরক্ষণের জন্য ব্যবহৃত হয়েছে $194 থেকে $216 এর মধ্যে বিক্রি হয়েছে, এর প্রত্যাহার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

প্রত্যাহার নিম্নলিখিত অন্তর্ভুক্ত:

ম্যাগনাম বায়োমেট্রিক পিস্তল ভল্ট: BD4030Bম্যাগনাম বায়োমেট্রিক পিস্তল ভল্ট সহ তাক: BD4040BMagnum বায়োমেট্রিক টপ লোড পিস্তল ভল্ট: BD4055Bmagnum-vault-shelf.png

তাক সহ বুলডগ ম্যাগনাম বায়োমেট্রিক পিস্তল ভল্ট, মডেল নং BD4040B.

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

বুলডগ একটি অননুমোদিত ব্যবহারকারীর দ্বারা নিরাপদ খোলার চারটি প্রতিবেদন পেয়েছে, সংস্থাটি বলেছে।

অন্যান্য রিকলের মতো, মালিকদের বায়োমেট্রিক বৈশিষ্ট্য ব্যবহার করা বন্ধ করা উচিত, ব্যাটারিগুলি সরিয়ে ফেলা উচিত এবং মেরামতের কিট বা প্রতিস্থাপন নিরাপদ না হওয়া পর্যন্ত আগ্নেয়াস্ত্র সংরক্ষণের জন্য চাবিটি ব্যবহার করা উচিত। আরো তথ্য পাওয়া যাবে এখানে।

রিকল মাছির বায়োমেট্রিক পার্সোনাল সেফ।

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

অতিরিক্তভাবে, স্প্রিংফিল্ড, Mo.-ভিত্তিক মাচির এলএলসি বায়োমেট্রিক লক ব্যর্থ হওয়ার 15টি প্রতিবেদন পাওয়ার পরে প্রায় 24,820টি ব্যক্তিগত সেফ ফিরিয়ে আনছে। প্রত্যাহার করা সেফগুলি দেশব্যাপী Walmart স্টোরগুলিতে এবং Walmart.com এবং Machir.com-এ জুলাই 2019 থেকে কমপক্ষে সেপ্টেম্বর 2021 পর্যন্ত প্রায় $98-এ বিক্রি হয়েছে, রিকল অনুসারে।

ভোক্তারা এখানে প্রভাবিত ইউনিটের ক্রমিক নম্বর খুঁজে পেতে পারেন।

Monterey Park, Calif.-ভিত্তিক Jomani International-এর চতুর্থ প্রত্যাহারে প্রায় 2,200 MouTec ব্র্যান্ডের বায়োমেট্রিক ফায়ারআর্ম সেফ রয়েছে যা Amazon.com দ্বারা সেপ্টেম্বর 2021 থেকে ফেব্রুয়ারি 2023 পর্যন্ত $170 থেকে $400 এর মধ্যে বিক্রি হয়েছে৷

bbrkin-safe.png

প্রত্যাহার করা হয়েছে BBRKIN বায়োমেট্রিক আগ্নেয়াস্ত্র নিরাপদ মডেল নম্বর QCJJ01.

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

সংস্থাটি বলেছে যে এটি একটি অননুমোদিত ব্যবহারকারী, একটি ছয় বছর বয়সী বালক দ্বারা একটি নিরাপদ খোলার একটি প্রতিবেদন পেয়েছে।

প্রত্যাহারে জড়িত মডেল এবং সিরিয়াল নম্বরগুলির তথ্য এখানে পাওয়া যাবে এবং একটি প্রতিস্থাপন নিরাপদ পাওয়ার জন্য একটি ফর্ম এখানে পাওয়া যাবে।

সিবিএস নিউজ থেকে আরও

কেট গিবসন

Source link

Related posts

কাঁঠাল খেলে সারবে যেসব রোগ

News Desk

হোম HPV পরীক্ষার মাধ্যমে সার্ভিকাল ক্যান্সারের মৃত্যু কমানো যেতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

কেন আপনি ঘামছেন, এবং কেন এটি একটি ভাল জিনিস

News Desk

Leave a Comment