Image default
স্বাস্থ্য

দীর্ঘদিনের চিফস চিয়ারলিডার জন্ম দেওয়ার পরে মারা যান

দীর্ঘদিনের কানসাস সিটি চিফস চিয়ারলিডার যিনি মহিলাদের স্বাস্থ্য সম্পর্কে উত্সাহী ছিলেন জন্ম দেওয়ার পরে মারা গিয়েছিলেন।

ক্রিস্টাল লেকেশিয়া অ্যান্ডারসন তার কন্যা, শার্লট উইলোকে জন্ম দেওয়ার কিছুক্ষণ পরেই মারা যান, যিনি একটি মৃত্যুবরণ অনুসারে মৃত অবস্থায় জন্মগ্রহণ করেছিলেন।

অ্যান্ডারসনের চিকিৎসা ব্যয়, স্মারক পরিষেবা এবং একটি “উত্তরাধিকার তহবিল” প্রতিষ্ঠা করার জন্য প্রতিষ্ঠিত একটি GoFundMe জানিয়েছে যে অ্যান্ডারসন, 40, রোগ নির্ণয় করা হয়েছিল তার গর্ভাবস্থায় সেপসিস. GoFundMe-এর মতে, অ্যান্ডারসন “গর্ভাবস্থার 21 তম সপ্তাহে হাসপাতালে ভর্তির চেষ্টা করেছিলেন।” তার মেয়ের জন্মের পর, অ্যান্ডারসন অঙ্গ ব্যর্থতার সম্মুখীন হন এবং তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। তিনি তিনটি অস্ত্রোপচার করেছেন “কিন্তু সংক্রমণের উত্সটি অধরা ছিল,” GoFundMe বলেছে। অ্যান্ডারসন 20 মার্চ মারা যান।

মৃত্যুকথা অনুসারে অ্যান্ডারসন তার স্বামী ক্লেটন উইলিয়াম অ্যান্ডারসন, তার বাবা-মা এবং পরিবারের অন্যান্য সদস্যদের রেখে গেছেন। তিনি তার শিশু পুত্র জেমস চার্লসের মৃত্যুর আগে ছিলেন।

অ্যান্ডারসন 2006-2011 মরসুমে এবং আবার 2013-2016 মৌসুমের জন্য চিফদের জন্য উল্লাস করেছিলেন, চিয়ারলিডিং দলটি একটি সোশ্যাল মিডিয়া পোস্টে বলেছে। স্কোয়াড বলেছে যে তিনি 2015 সালে প্রো বোলে অংশ নিয়েছিলেন এবং মার্কিন যুক্তরাষ্ট্র, ইরাক এবং কুয়েতে সেনাদের পরিদর্শন করেছিলেন। অ্যান্ডারসন চিয়ারলিডিং দল ছেড়ে যাওয়ার পরেও প্রাক্তন ছাত্রের ভূমিকায় দলকে পরিবেশন করেছিলেন।

দলটি সোশ্যাল মিডিয়ায় বলেছে, “তিনি তার সতীর্থ, অনুরাগী এবং অপরিচিতদের দ্বারা ভালোবাসতেন এবং আদর করতেন যারা কখনই বেশিদিন অপরিচিত ছিলেন না।”

অ্যান্ডারসন ওরাকল হেলথ-এ একজন সফ্টওয়্যার প্রকৌশলী হিসেবেও কাজ করেছেন, যেখানে তিনি “স্বাস্থ্যসেবা উন্নত করতে উল্লেখযোগ্য অবদান রেখেছেন”। প্রসবোত্তর রক্তক্ষরণের ঝুঁকি মূল্যায়ন করে এমন সফটওয়্যার তৈরির জন্য তাকে একটি পেটেন্ট দেওয়া হয়েছিল। অ্যান্ডারসন STEM-এ কৃষ্ণাঙ্গ মহিলাদের জন্য এবং মহিলাদের স্বাস্থ্যের জন্যও সমর্থন করেছিলেন।

অ্যান্ডারসনের মৃত্যুতে বলা হয়েছে যে তিনি “আনন্দ এবং হাসি বিকিরণ করেছেন” এবং পরোপকারের প্রতি তার আবেগ বর্ণনা করেছেন।

মায়ো ক্লিনিকের মতে, সেপসিস এমন একটি অবস্থা যা ঘটে যখন শরীর সঠিকভাবে সংক্রমণের প্রতিক্রিয়া জানায় না এবং অঙ্গগুলি খারাপভাবে কাজ করতে শুরু করে। ইউনিভার্সিটি অফ নিউ মেক্সিকো হেলথের মতে, মাতৃকালীন সেপসিস হল গর্ভাবস্থা-সম্পর্কিত মৃত্যুর দ্বিতীয় প্রধান কারণ। ইউএনএম হেলথের মতে, দীর্ঘস্থায়ী শ্রম, সি-সেকশনের জন্ম, এবং সংক্রমণে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার মতো বিষয়গুলির দ্বারা এই অবস্থার বিকাশের সম্ভাবনা বাড়তে পারে।

গত দুই দশকে যুক্তরাষ্ট্রে মাতৃমৃত্যু হয়েছে দ্বিগুণেরও বেশি.

কৃষ্ণাঙ্গ মায়েরা সন্তান জন্মদানে মৃত্যুর ঝুঁকিতে থাকে সবচেয়ে বেশি, সিবিএস নিউজ পূর্বে রিপোর্ট হিসাবে. সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের 2020 সালের রিপোর্টে দেখা গেছে যে মাতৃ মৃত্যুর হার মার্কিন যুক্তরাষ্ট্রে নন-হিস্পানিক কৃষ্ণাঙ্গ মহিলাদের জন্য প্রতি 100,000 জীবিত জন্মে 55.3 মৃত্যু ছিল – অ-হিস্পানিক শ্বেতাঙ্গ মহিলাদের মধ্যে প্রায় 2.9 গুণ।


মার্কিন যুক্তরাষ্ট্রে মাতৃমৃত্যুর হার ছয় দশকের মধ্যে কোভিড-এ সর্বোচ্চ, কৃষ্ণাঙ্গ মহিলাদের মধ্যে সর্বোচ্চ

05:24

হার্ভার্ডের মাতৃস্বাস্থ্য টাস্ক ফোর্সের পরিচালক ডাঃ হেনিং টাইমেয়ার উচ্চ হারকে বলেছেন কৃষ্ণাঙ্গ মহিলাদের মধ্যে মাতৃমৃত্যুর হার “মূলত জনস্বাস্থ্যের সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলির মধ্যে একটি।”

“আমরা দেখতে পাই যে এটি মহিলাদের মধ্যে খারাপ স্বাস্থ্য এবং কালো মহিলাদের খারাপ স্বাস্থ্যের আইসবার্গের শীর্ষ হিসাবে,” টাইমেয়ার একটি সাক্ষাত্কারে বলেছিলেন। 2022 সালে “Face the Nation”. “এবং বেশ কয়েকটি কারণ রয়েছে, দারিদ্র্য থেকে বৈষম্য থেকে এই গোষ্ঠীর মহিলাদের জন্য দরিদ্র যত্ন পর্যন্ত (হতে) মনে হয়।”

2023 সালের মে মাসে, অলিম্পিক চ্যাম্পিয়ন স্প্রিন্টার তোরি বোভি প্রসবের জটিলতায় মারা গেছেন 32 বছর বয়সে।

ক্যাটলিন ও’কেন

img-0710.jpg

Source link

Related posts

PTSD-এর চিকিৎসার জন্য MDMA-এর ব্যবহার সংক্রান্ত অধ্যয়ন 2024 সালের মধ্যে অনুমোদনের জন্য FDA-তে থেরাপি পদ্ধতি পাঠাতে পারে

News Desk

55 এবং তার বেশি বয়সী আমেরিকানদের মধ্যে STD হার আকাশচুম্বী: CDC

News Desk

কাঁচা দুধ পান করার ফলে ইউটাতে ক্যাম্পাইলোব্যাক্টর সংক্রামক প্রাদুর্ভাব ঘটে: অসুস্থতা সম্পর্কে কী জানতে হবে

News Desk

Leave a Comment