Image default
স্বাস্থ্য

তিনি তার মৃত স্বামীর হাসপাতালের বিল পরিশোধ করেছিলেন, কিন্তু তা ফেরত আসতে থাকে

গত গ্রীষ্মে, এলোইস রেনল্ডস তার স্বামীর হাসপাতালে শেষ থাকার বিল পরিশোধ করেছিলেন।

2022 সালের ফেব্রুয়ারিতে, ডাক্তাররা বলেছিলেন যে কেন্ট, তার 33 বছর বয়সী স্বামী, নিয়মিত কেমোথেরাপির জন্য খুব দুর্বল ছিলেন যা 2018 সাল থেকে তার কোলন ক্যান্সারকে উপশম করে রেখেছিল। তাকে সেন্ট লুইসের বার্নেস-ইহুদি হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তাদের থেকে খুব দূরে নয়। অলিভেট, মিসৌরিতে বাড়ি।

ডাক্তাররা তার অন্ত্রের একটি আংশিক বাধা আবিষ্কার করেছেন, রেনল্ডস বলেছেন, কিন্তু তিনি আশাবাদী যে তার চিকিৎসা শীঘ্রই আবার শুরু হবে।

“আমার মনে আছে আমাদের বাচ্চাদের কল করে বলেছিল, ‘ঠিক আছে, এটি সত্যিই ভাল খবর। আমাদের কেবল তাকে এক ধরণের শক্তিশালী ব্যাক আপ এবং সুস্থ বোধ করতে হবে,'” তিনি বলেছিলেন।

স্ক্রিনশট-2023-08-29-at-11-14-11-am.png

যখন এলোইস রেনল্ডস তার প্রয়াত স্বামীর হাসপাতালে থাকার জন্য $823 বিল পরিশোধ করেছিলেন, তখন তিনি ভেবেছিলেন যে এটি তার বছরের চিকিৎসার আর্থিক সমাপ্তি। কিন্তু একই বিল এক বছর পরে ফেরত আসে, বকেয়া বেশি পরিমাণে।

কেএফএফ স্বাস্থ্য সংবাদের জন্য ম্যাট কিল

কিন্তু কয়েক বছরের কেমোথেরাপি তার শরীরে প্রভাব ফেলেছিল, এবং তিনি তার স্ত্রীকে বলেছিলেন যে তিনি আর যেতে পারবেন না।

কেন্টকে ছেড়ে দেওয়া হয়েছিল এবং বাড়িতে ধর্মশালা যত্ন শুরু হয়েছিল। পরের মাসে 62 বছর বয়সে তিনি মারা যান।

রেনল্ডস যখন হাসপাতালে থাকার বিল পেয়েছিলেন, তখন তিনি $823.15 প্রদান করেছিলেন যা তার স্বামীর পাওনা বলেছিল। তিনি 30 জুন, 2022 তারিখটিকে স্মরণ করে বিলে “প্রদেয়” লিখেছিলেন – কেন্টের বছরের চিকিৎসার আর্থিক সমাপ্তি, তিনি ভেবেছিলেন।

তারপর বিল এল (আবার)।

রোগী: কেন্ট রেনল্ডস, মৃত, তার ইলিনয়-ভিত্তিক নিয়োগকর্তার মাধ্যমে ব্লু ক্রস এবং ইলিনয়ের ব্লু শিল্ড দ্বারা আচ্ছাদিত হয়েছিল।

চিকিৎসা সেবা: আংশিকভাবে অবরুদ্ধ অন্ত্র সহ কোলন ক্যান্সারের জটিলতা সম্পর্কিত 14 দিনের হাসপাতালে থাকা।

সেবা প্রদানকারী: বিজেসি হেলথকেয়ার, একটি কর-মুক্ত স্বাস্থ্য ব্যবস্থা যা 14টি হাসপাতাল পরিচালনা করে, বেশিরভাগ সেন্ট লুইস এলাকায়, বার্নস-ইহুদি হাসপাতাল সহ।

মোট বিল: কোনো অর্থপ্রদান বা সমন্বয়ের আগে হাসপাতালে থাকার জন্য $110,666.46 চার্জ করা হয়েছে। বীমাকারী দর কষাকষি করে $60,348.77 এ নামিয়ে এনেছে, এবং রেনল্ডস $823.15 পরিশোধ করেছে হাসপাতাল বলেছে রোগীর পাওনা। তারপর, তার স্বামীর মৃত্যুর এক বছর পর, তিনি হাসপাতাল থেকে বিলের একটি নতুন সংস্করণ পেয়েছিলেন, তার জন্য অতিরিক্ত $1,093.16 চার্জ করা হয়েছিল।

কি দেয়: রেনল্ডস মেডিকেল বিলিংয়ে একটি বিভ্রান্তিকর বাস্তবতার সম্মুখীন হয়েছেন: প্রদানকারীরা – এবং করতে পারে – বিল পরিশোধের কয়েক মাস বা বছর পরে পরিষেবার জন্য রোগীদের আরও অর্থ সংগ্রহ করতে আসতে পারে৷

নতুন বিলে বলা হয়েছে যে কেন্ট রেনল্ডস একটি পেমেন্ট প্ল্যানে নথিভুক্ত হয়েছে এবং প্রায় $1,100 ব্যালেন্সের প্রথম “মাসিক কিস্তি” শীঘ্রই শেষ হবে।

তার স্বামীর মৃত্যুর এক বছর পর, এলোইস রেনল্ডস হাসপাতাল থেকে বিলের একটি নতুন সংস্করণ পান, তার জন্য অতিরিক্ত $1,093.16 চার্জ করা হয়। )

KFF স্বাস্থ্য খবর

রোগীর চার্জ বেশি

তিনি বলেছিলেন যে তিনি উত্তরের সন্ধানে হাসপাতাল এবং ব্লু ক্রস এবং ইলিনয়ের ব্লু শিল্ড উভয়কেই ফোন করেছিলেন কিন্তু তার কাছে বোধগম্য কোনও ব্যাখ্যা পাননি।

রেনল্ডসের মতে, বিজেসি হেলথ কেয়ারের একজন প্রতিনিধি তাকে বলেছিলেন যে বীমাকারী তার পাওনার চেয়ে বেশি অর্থ প্রদান করেছে, যার অর্থ স্বাস্থ্য ব্যবস্থাকে বীমাকারীকে পরিশোধ করতে হবে এবং রোগীর কাছ থেকে আরও বেশি চার্জ করতে হবে।

রেনল্ডস বলেছিলেন যে তিনি সোজা প্রান্ত হিসাবে ব্যবহার করার জন্য একটি মাপকাঠি ধরেছিলেন এবং উভয় বিলের তুলনা করে লাইনে গিয়েছিলেন, কী পরিবর্তন হয়েছে তা দেখতে, এমন একটি কাজ যা তার স্বামীর শেষ দিনের বেদনাদায়ক স্মৃতি জাগিয়েছিল। প্রতিটি পৃথক চার্জের পরিমাণ — ওষুধ, ল্যাব পরীক্ষা, সরবরাহ এবং আরও — উভয় বিলেই একই ছিল। মোট পরিবর্তন হয়নি.

বিলের মাত্র তিনটি দিক পরিবর্তিত হয়েছে: সমন্বয়; বীমা কোম্পানি দ্বারা প্রদত্ত পরিমাণ; এবং রোগীর পাওনা কি।

অ্যাডজাস্টমেন্ট, বা ডিসকাউন্ট, এমন পরিমাণ যা একটি মেডিকেল বিল থেকে বিয়োগ করা যেতে পারে, সাধারণত একটি বীমাকারীর সাথে প্রদানকারীর পূর্ব-আলোচনাকৃত চুক্তির অধীনে। বীমাকারী এবং প্রদানকারীরা বীমাকারীর দ্বারা আচ্ছাদিত রোগীদের প্রদত্ত পরিষেবাগুলির জন্য নেটওয়ার্কের মধ্যে কম হারে সম্মত হন।

Reynolds এছাড়াও একটি EOB, বা “বেনিফিট ব্যাখ্যা,” নোটিশ পেয়েছে বীমাকারী হাসপাতালে থাকার এক বছর পরে ফেব্রুয়ারিতে আবার বিল পর্যালোচনা করেছে। নথিতে বলা হয়েছে যে তার স্বামীর ব্যক্তিগত রুমের জন্য হাসপাতালের চার্জ – প্রায় $77,000 – তার স্বাস্থ্য পরিকল্পনার আলোচিত রুমের হারের চেয়ে বেশি, যা সম্পূর্ণ খরচ কভার করেনি।

EOB উল্লেখ করেছে যে রোগী এখনও রুম চার্জের জন্য হাসপাতালের $50,216.31 পাওনা থাকতে পারে – একটি চমকপ্রদ পরিমাণ – যদিও রেনল্ডস শেষ পর্যন্ত কোন বিল পাননি যা নির্দেশ করে যে তিনি এতটা পাওনা।

রেনল্ডস বলেছিলেন যে তিনি হাসপাতালের আইটেমগুলি এবং বীমা কাগজপত্র বোঝার চেষ্টা করার জন্য ঘন্টার পর ঘন্টা ব্যয় করেছেন, যেহেতু তারা চিকিৎসা সংক্ষিপ্ত রূপ ব্যবহার করেছিল এবং নথিতে আলাদাভাবে গোষ্ঠীবদ্ধ ছিল।

ইউনিভার্সিটি অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়ার শেফার সেন্টার ফর হেলথ পলিসি অ্যান্ড ইকোনমিক্স-এর গবেষণা বিজ্ঞানী এরিন ডাফি বলেন, “একজন বিধবার জন্য চিকিৎসা বিল কী ছিল তা বের করা এতটা কঠিন হওয়া উচিত নয়।”

ব্লু ক্রস এবং ইলিনয়ের ব্লু শিল্ড ফেডারেল গোপনীয়তা সুরক্ষা ত্যাগ করে রেনল্ডস থেকে একটি স্বাক্ষরিত রিলিজ পাওয়ার পরেও মন্তব্য করতে অস্বীকার করেছে।

স্ক্রিনশট-2023-08-29-at-10-57-22-am.png

রেনল্ডসের মতে, বিজেসি হেলথ কেয়ারের একজন প্রতিনিধি তাকে বলেছিলেন যে বীমাকারী তার পাওনার চেয়ে বেশি অর্থ প্রদান করেছে, যার অর্থ স্বাস্থ্য ব্যবস্থাকে বীমাকারীকে পরিশোধ করতে হবে এবং রোগীর কাছ থেকে আরও বেশি চার্জ করতে হবে।

কেএফএফ স্বাস্থ্য সংবাদের জন্য ম্যাট কিল

সমাধান: কী পরিবর্তন হয়েছে এবং তার কতটা পাওনা ছিল সে সম্পর্কে অস্পষ্ট, রেনল্ডস দ্বিতীয় বিল পরিশোধ করা বন্ধ করে দেন। কেএফএফ হেলথ নিউজ বিজেসি হেলথকেয়ারের সাথে যোগাযোগ করার পরে, সিস্টেমের মিডিয়া রিলেশন ম্যানেজার লরা হাই বলেছিলেন যে চার্জগুলি একটি “করণিক ত্রুটি” এর ফলাফল। রেনল্ডসের আর ভারসাম্য নেই, হাই মে মাসে একটি ইমেলে বলেছিলেন।

“আমি এতে হতবাক হয়ে গিয়েছিলাম,” রেনল্ডস বলেছিলেন। “আমি নিশ্চিত যে আমার পরিচিত অধিকাংশ লোকই এই অর্থ প্রদান করবে।”

উচ্চ বিলিং ত্রুটির কারণ বা এই ধরনের ত্রুটি কতবার ঘটে সে সম্পর্কে প্রশ্নের উত্তর দেয়নি।

তবে, ডাফি অভিযোগের জন্য একটি ভিন্ন ব্যাখ্যা প্রদান করেছেন। “এটি একটি ত্রুটি মত মনে হচ্ছে না,” তিনি বলেন. “এটি তাদের বীমা পরিকল্পনা নকশার সাথে সামঞ্জস্যপূর্ণ বলে মনে হচ্ছে।”

তিনি বলেছিলেন যে এটি অতিরিক্ত $1,100 চার্জ প্রদর্শিত হয়েছিল – এক বছর পরে মূল্যায়ন করা হয়েছিল – ব্যক্তিগত রুম চার্জের কেন্টের মুদ্রার ভাগের প্রতিনিধিত্ব করেছিল, যা তিনি “অনকোলজি/পিভিটি” শিরোনামের অধীনে বিলের প্রতিটি পৃষ্ঠায় একটি পুনরাবৃত্ত লাইন আইটেম হিসাবে খুঁজে পেয়েছেন।


একটি দাতব্য যা চিকিৎসা ঋণ বাতিল করে

04:20

যদিও তার মুদ্রার দায়িত্ব বীমাকারী রুম চার্জে যে পরিমাণ অর্থ প্রদান করেছে তার 10% হতে পারত – সম্ভবত একটি বিশাল পরিমাণ – কেন্ট তার বছরের জন্য তার পকেট-বহির্ভূত অর্থপ্রদানের সর্বোচ্চ পূরণ করেছে, তাই চার্জ সম্পূর্ণ 10%-এ পৌঁছায়নি রুম খরচ, রেনল্ডস বলেন.

টেকওয়ে: মার্কিন যুক্তরাষ্ট্রে, চিকিৎসা বিল এবং বীমা বিবৃতিগুলি আসলে কী পাওনা তা নির্ধারণ করার জন্য রোগীদের জন্য একটি কঠিন ধাঁধা তৈরি করে। প্রথম নিয়মটি হল: “ইওবি পাওয়ার আগে বিলটি পরিশোধ করবেন না,” যা আপনার পাওনা এবং বীমাকারী কী পরিশোধ করবে তার বীমাকারীর হিসাব, ​​কেএফএফ-এর প্রোগ্রামের সহ-পরিচালক কায় পেস্টাইনা বলেছেন রোগী এবং ভোক্তা সুরক্ষা।

উপরন্তু, চার্জগুলির একটি আইটেমাইজড ব্রেকডাউনের জন্য জিজ্ঞাসা করুন এবং এটি EOB এর সাথে তুলনা করুন।

মেডিকেল বিলিং বিশেষজ্ঞরা বলেছেন যে মানসম্মত শর্তাবলী এবং মেডিকেল বিল এবং EOB-এর অন্যান্য বিবরণ এই উদ্যোগে রোগীদের ব্যাপকভাবে সাহায্য করবে।

কিছু রাজ্য রোগীদের স্বাস্থ্যসেবা চার্জ সম্পর্কে আরও তথ্য দেওয়ার জন্য পদক্ষেপ নিয়েছে, যার মধ্যে রয়েছে চিকিৎসা বিল সরল করা। 2019 সালে, নিউ ইয়র্ক রাজ্যের আইন প্রণেতারা প্রস্তাব করেছিলেন যে হাসপাতালগুলিকে সাধারণ ভাষায় রোগীদের বিল সরবরাহ করতে হবে, যার মধ্যে বীমাকারীর দ্বারা অর্থ প্রদান করা বা রোগীর পাওনা হিসাবে লেবেলযুক্ত পরিষেবাগুলির একটি আইটেমযুক্ত তালিকা অন্তর্ভুক্ত রয়েছে। প্রস্তাবটি, যা অগ্রিম হয়নি, হাসপাতালগুলিকে হাসপাতাল ছাড়ার সাত দিনের মধ্যে রোগীদের একটি একক বিল পাঠাতে হবে।

মেডিকেল বিল তদারকির অভাব

রেনল্ডসের অভিজ্ঞতা চিকিৎসা পরিষেবার জন্য কতক্ষণ প্রদানকারীদের বিল দিতে হবে — এবং বিল পর্যালোচনা — সেই বিষয়ে আইন এবং মানগুলির অভাবকে তুলে ধরে। বীমাকারীরা তাদের চুক্তিতে নির্দেশ দিতে পারে যে কতক্ষণ প্রদানকারীদের দাবি জমা দিতে হবে; মেডিকেয়ার প্রোগ্রামে দাবী করার জন্য 12 মাসের সীমা রয়েছে, উদাহরণস্বরূপ। যাইহোক, মিসৌরি হাসপাতাল অ্যাসোসিয়েশনের মুখপাত্র ডেভ ডিলন বলেছেন যে কোনও আইন সীমাবদ্ধ করে না যে কতক্ষণ সরবরাহকারীদের রোগীদের বিল পাঠাতে হবে।

ন্যাশনাল কনজিউমার ল সেন্টারের একজন সিনিয়র অ্যাটর্নি বার্নেটা হেনস বলেছেন, ঋণদাতারা মৃত ব্যক্তির এস্টেট থেকে যা কিছু করতে পারেন তা সংগ্রহ করার জন্য অর্থপ্রদান চাইতে পারেন। মিসৌরিতে, একজন জীবিত পত্নীকে নির্দিষ্ট কিছু ক্ষেত্রে মৃত স্ত্রীর চিকিৎসা বিলের জন্য দায়ী করা যেতে পারে, টেরি লসন বলেছেন, ইস্টার্ন মিসৌরির লিগ্যাল সার্ভিসেসের একজন ম্যানেজিং অ্যাটর্নি।

বিশেষজ্ঞরা বলেছেন যে তারা রেনল্ডস আলাদাভাবে কিছু করতে পারে এমন কিছু চিহ্নিত করেনি, উল্লেখ করে যে এটি এমন সিস্টেম যা পরিবর্তন করা দরকার।

“তিনি এই হাসপাতালের বিল থেকে কখন যেতে পারবেন?” ডাফি জিজ্ঞেস করল।

KHN (কাইজার হেলথ নিউজ) হল একটি জাতীয় নিউজরুম যা স্বাস্থ্য সমস্যা সম্পর্কে গভীরভাবে সাংবাদিকতা তৈরি করে। পলিসি অ্যানালাইসিস এবং পোলিং সহ, KHN হল কেএফএফ (কায়সার ফ্যামিলি ফাউন্ডেশন)-এর তিনটি প্রধান অপারেটিং প্রোগ্রামের মধ্যে একটি। KFF একটি অলাভজনক সংস্থা যা জাতিকে স্বাস্থ্য সংক্রান্ত তথ্য প্রদান করে।

Source link

Related posts

মেরি লু রেটনের নিউমোনিয়া: সংক্রমণ কখন প্রাণঘাতী হয়ে ওঠে? বিশেষজ্ঞরা সতর্কতা সংকেত শেয়ার করেন

News Desk

নতুন গবেষণায় বোতলজাত পানিতে হাজার হাজার ‘ক্ষুদ্র প্লাস্টিকের কণা’ পাওয়া গেছে

News Desk

জলবায়ু পরিবর্তন বিশ্বের ৭০% শ্রমিকের জন্য স্বাস্থ্যঝুঁকি, জাতিসংঘ সতর্ক করেছে

News Desk

Leave a Comment