Image default
স্বাস্থ্য

তাদের সামরিক ছেলে আত্মহত্যায় হেরে যাওয়ায়, বাবা-মা নিরাময়ের পথ ভাগ করে নেয় — এবং অন্যদের সাহায্য করে

এই গল্পটি আত্মহত্যা নিয়ে আলোচনা করেছে। আপনি বা আপনার পরিচিত কেউ যদি আত্মহত্যার চিন্তা করে থাকেন, তাহলে অনুগ্রহ করে সুইসাইড অ্যান্ড ক্রাইসিস লাইফলাইনের সাথে 988 বা 1-800-273-টক (8255) এ যোগাযোগ করুন।

রেমন্ড এবং মেরি অ্যান বার্ক তাদের 21 বছর বয়সী ছেলে ম্যাথিউকে আত্মহত্যার জন্য হারিয়েছে প্রায় 22 বছর হয়ে গেছে।

তরুণ ম্যাথিউ বার্ক তার মার্কিন নৌবাহিনীর সাবমেরিন ডিউটি ​​থেকে থ্যাঙ্কসগিভিং ছুটির ছুটিতে বাড়িতে ছিলেন।

তিনি ড্রাইভ করতে চলে গেলেন এবং আর ফিরে আসেননি।

আর্মি ভেটেরান বলেছেন 12টি আত্মহত্যার প্রচেষ্টার পরে ঈশ্বরের প্রতি বিশ্বাস তার জীবন বাঁচিয়েছে: ‘আমার থেকেও শক্তিশালী কিছু’

সেই থেকে, বার্কস প্রবীণ আত্মহত্যার বিষয়টির দিকে মনোযোগ দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে, যেটি শুধুমাত্র 2020 সালে 6,000 এরও বেশি প্রাণ দিয়েছে।

নৌবাহিনীর ভেট নিজেরাই, বার্কস তাদের ব্যক্তিগত যাত্রা সম্পর্কে ফক্স নিউজ ডিজিটালের সাথে কথা বলেছেন – এবং বলেছিলেন যে অন্যান্য পরিবারকে সেই একই ট্র্যাজেডি থেকে প্রতিরোধ বা নিরাময় করতে সহায়তা করা জীবনের “তাদের আহ্বান” হয়ে উঠেছে।

রেমন্ড এবং মেরি অ্যান বার্ক (বাম) তাদের 21 বছর বয়সী ছেলে ম্যাথিউ (ডানদিকে) আত্মহত্যার জন্য হারিয়েছে প্রায় 22 বছর হয়ে গেছে। (আমেরিকান ফাউন্ডেশন ফর সুইসাইড প্রিভেনশন / রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

ম্যাথিউ একটি শান্ত এবং সংরক্ষিত শিশু ছিল, তার বাবা বলেন.

রেমন্ড বার্ক বলেন, “একটি সামরিক পরিবার হিসাবে, আমরা বেশ কিছুটা ঘুরেছি এবং তিনি চলাফেরার বিষয়ে খুব সংরক্ষিত ছিলেন।” “আমরা যখন স্থানান্তরিত হয়েছিলাম তখন একটি নতুন অবস্থানে মানিয়ে নিতে তার কিছু সময় লেগেছিল।”

ওহাইওতে হাই স্কুলের তার নতুন বছরে প্রবেশ করে, ম্যাথিউ বার্ক ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি নৌবাহিনীতে যেতে চান। তিনি ROTC-তে চার বছর পূর্ণ করে নেভাল রিজার্ভ অফিসার ট্রেনিং প্রোগ্রামে প্রবেশ করেন।

গৃহহীন প্রবীণ একটি চাকরি খুঁজতে 30 মাইল হাঁটছেন: ‘আমি একটি মিশনে একজন মানুষ’

“তিনি তার দেশের সেবা করার জন্য সত্যিই উচ্ছ্বসিত ছিলেন,” তার বাবা বলেছিলেন।

উচ্চ বিদ্যালয়ের কয়েক বছর পর, তাদের ছেলে নৌবাহিনীতে তালিকাভুক্ত হয়।

“যাবার আগে তিনি কিছু কঠোর প্রশিক্ষণ করেছিলেন, এবং তিনি বুট ক্যাম্প এবং সাব স্কুলে দক্ষতা অর্জন করেছিলেন,” তার বাবা বলেছিলেন।

ম্যাথু বার্ক

ম্যাথিউ বার্ক একজন শান্ত এবং সংরক্ষিত শিশু ছিলেন, তার বাবা বলেছিলেন। “একটি সামরিক পরিবার হিসাবে, আমরা বেশ কিছুটা ঘুরেছি এবং তিনি চলাফেরা সম্পর্কে খুব সংরক্ষিত ছিলেন।” (রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

যখন তিনি থ্যাঙ্কসগিভিংয়ের জন্য বাড়িতে আসেন, তখন তিনি তার কর্ভেটটি তুলে নিয়ে কিংস বে সাবমেরিন ঘাঁটিতে নিয়ে যেতে উত্তেজিত হন, যেখানে তিনি অবস্থান করেছিলেন।

“তিনি শান্ত বলে মনে হয়েছিল,” মেরি অ্যান বার্ক স্মরণ করেছিলেন। “তিনি থ্যাঙ্কসগিভিংয়ের জন্য খুব বেশি খাননি, যা তার জন্য খুব অস্বাভাবিক।”

একপর্যায়ে তার মা তার ছেলেকে জিজ্ঞেস করলেন কি হয়েছে।

“তিনি শুধু আমাকে বলেছিলেন যে তিনি একটি ব্যালিস্টিক মিসাইল সাবমেরিনে বিশ্বের সর্বশ্রেষ্ঠ নৌবাহিনীতে ছিলেন – এবং আমি জানতাম না এর সাথে কী করতে হবে।”

“আমি এখন দেখতে পাচ্ছি যে সেখানে লক্ষণ ছিল – কিন্তু তিনি মনে করেননি যে তিনি আমাদের সাথে এটি সম্পর্কে কথা বলতে পারেন।”

পরিবারে আত্মহত্যার ইতিহাস রয়েছে, মেরি অ্যান বার্ক বলেছেন – তার চাচাতো ভাই 80 এর দশকে তার নিজের জীবন নিয়েছিলেন, তবে এটি এমন কিছু ছিল যা তারা তাদের ছেলের সাথে কখনও আলোচনা করেনি।

“আমি এখন দেখতে পাচ্ছি যে সেখানে লক্ষণ ছিল,” সে বলল। “হ্যাঁ, আমার কাছে প্রশ্ন করার কারণ ছিল যে কেন সে এত শান্ত ছিল এবং খাচ্ছে না।”

সেই সময়ে, ম্যাথিউর পিতামাতারা এটিকে দায়ী করেছিলেন যে তিনি পশ্চিম ভার্জিনিয়ায় একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিনে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিলেন, এটি তার জন্য একটি নতুন ডিউটি ​​স্টেশন।

ম্যাথু বার্ক

পিছনে তাকিয়ে, রেমন্ড বার্ক বলেছিলেন যে তিনি কল্পনা করতে পারেন যে তার ছেলে ম্যাথিউ কেমন অনুভব করেছে। “আমার মনে আছে একজন তরুণ নৌবাহিনীর নাবিক হিসাবে, আপনি যখন ছুটিতে বাড়িতে আসেন এবং তারপরে ফিরে যাওয়ার সময় হয়, তখন আপনার সেই আশঙ্কার অনুভূতি হয় … আপনি জানেন যে আপনি বাড়িতে আপনার আরামের অঞ্চল ছেড়ে যাচ্ছেন এবং ভবিষ্যতে কী হবে তা জানেন না তোমার জন্য ধরে রাখো।” (রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

মেরি অ্যান বার্ক বলেছেন, “সামরিক হওয়ার কারণে, আমরা জানি যে বেসে একজন নবাগত হওয়া কেমন লাগে।” “এবং আমি মনে করি এতদিন সাব-এ থাকার বিষয়ে কিছুটা আশংকা ছিল – কিন্তু তিনি মনে করেননি যে তিনি আমাদের সাথে এটি সম্পর্কে কথা বলতে পারেন।”

পিছনে তাকিয়ে, রেমন্ড বার্ক বলেছিলেন যে তিনি কল্পনা করতে পারেন ম্যাথু কেমন অনুভব করেছেন।

“আমার মনে আছে একজন তরুণ নৌবাহিনীর নাবিক হিসাবে, আপনি যখন ছুটিতে বাড়িতে আসেন এবং তারপরে ফিরে যাওয়ার সময় হয়, তখন আপনার সেই আশঙ্কার অনুভূতি হয় … আপনি জানেন যে আপনি বাড়িতে আপনার আরামের অঞ্চল ছেড়ে যাচ্ছেন এবং ভবিষ্যতে কী হবে তা জানেন না তোমার জন্য ধরে রাখো।”

AI টেক অনেক দেরি হওয়ার আগেই সামরিক অভিজ্ঞদের আত্মহত্যার ঝুঁকি শনাক্ত করে: ‘মডেল ফ্লিপিং’

মেরি অ্যান বার্ক, তার অংশের জন্য, সম্মত হন যে অজানা আতঙ্ক সম্ভবত তাদের ছেলের উপর ভারী ছিল।

“সেনাবাহিনীতে থাকার কারণে, আপনি জানেন যে একবার আপনি বিন্দুযুক্ত লাইনে স্বাক্ষর করেছেন এবং আপনি আপনার ডান হাত তুলেছেন, কিছু ঘটতে পারে, কিছু ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে,” তিনি বলেছিলেন। “এটা আমাদের কর্তব্য ছিল। তাই এটা সবসময় আমাদের মনের পিছনেও ছিল।”

অন্ধকার থেকে হেঁটে যাচ্ছি

বার্কস বলেন, তাদের ছেলের আত্মহত্যার পরের মাসগুলো ছিল “একটি অন্ধকার, একাকী সময়”।

বেশ কয়েক মাস পরে, মেরি অ্যান বার্ক বলেছিলেন যে তিনি তাদের ভার্জিনিয়া বাড়ির কাছে ওয়াশিংটন, ডিসিতে আত্মহত্যা প্রতিরোধের জন্য হাঁটার কথা শুনেছেন।

আমেরিকান ফাউন্ডেশন ফর সুইসাইড প্রিভেনশন (AFSP) দ্বারা আয়োজিত, আউট অফ ডার্কনেস ওভারনাইট ওয়াক প্রতি বছর একটি ভিন্ন হোস্ট সিটিতে হয়, যেখানে হাজার হাজার লোক সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত 16+ মাইল হাঁটার জন্য জড়ো হয়।

রেমন্ড এবং মেরি অ্যান বার্ক / রেমন্ড এবং মেরি অ্যান বার্ক

আমেরিকান ফাউন্ডেশন ফর সুইসাইড প্রিভেনশন (AFSP) দ্বারা আয়োজিত, আউট অফ ডার্কনেস ওভারনাইট ওয়াক প্রতি বছর একটি ভিন্ন হোস্ট সিটিতে হয়, যেখানে হাজার হাজার লোক সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত 16+ মাইল হাঁটার জন্য জড়ো হয়। (আমেরিকান ফাউন্ডেশন ফর সুইসাইড প্রিভেনশন / রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

অনেক অংশগ্রহণকারী আত্মহত্যা প্রতিরোধ গবেষণা, শিক্ষা এবং বেঁচে যাওয়া ব্যক্তিদের সহায়তার জন্য তহবিল সংগ্রহের সুযোগ হিসেবে পদচারণাকে ব্যবহার করেন।

“দুঃখ এবং ভয়াবহতা এবং সবকিছু ছাড়া আমার মনের মধ্য দিয়ে যাওয়া প্রথম চিন্তাগুলির মধ্যে একটি ছিল যে আমাকে সত্যিই সেই হাঁটাচলা করতে হবে,” তিনি বলেছিলেন।

মেরি অ্যান বার্ক নিজেকে এবং তার স্বামীকে সাইন আপ করেছেন।

“এটি প্রথমবার আমরা এমন একদল লোকের মধ্যে ছিলাম যারা জানত যে আমরা ঠিক কী অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি,” সে স্মরণ করে। “এবং আমরা আমাদের গল্প বলতে পারতাম। আমরা হেসেছিলাম। আমরা কেঁদেছিলাম।”

VET যারা যুদ্ধ-পরবর্তী আত্মহত্যার জন্য সামরিক ‘ভাইদের’ হারিয়েছেন জরুরি পরিবর্তনের আহ্বান: ‘আমরা আরও ভালো করতে পারতাম’

“শুধুমাত্র এমন লোকেদের সাথে থাকা যারা বুঝতে পেরেছিল যে আমরা কী যাচ্ছিলাম তা আমাদের জন্য অসাধারণ ছিল।”

প্রথম হাঁটা ছিল 26 মাইল, সারা রাত ধরে।

রেমন্ড বার্ক বলেন, “এটি একটি সফল পদচারণা হবে তা নিশ্চিত করার জন্য আমরা প্রশিক্ষণের জন্য নিজেদেরকে উৎসর্গ করেছি।”

সেই প্রশিক্ষণের সময়ই প্রথম নিরাময় শুরু হয়েছিল, দম্পতি সম্মত হয়েছিল।

রেমন্ড এবং মেরি অ্যান বার্ক

তাদের ছেলের মৃত্যুর পরের বছর থেকে, বার্করা অন্যান্য অনেক ইভেন্ট এবং সমাবেশের সাথে রাতারাতি প্রতিটি AFSP-এ অংশগ্রহণ করেছে। (রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

“আমরা এই হাঁটার প্রশিক্ষণে বুঝতে পেরেছিলাম যে আমরা আমাদের ছেলের জীবনকে সম্মান করার জন্য কিছু করছি,” রেমন্ড বার্ক বলেছেন।

সেই প্রথম বছর থেকে, দম্পতি অন্যান্য অনেক ইভেন্ট এবং জমায়েতের সাথে প্রতি রাতারাতি পদযাত্রায় অংশগ্রহণ করেছে। গত বছর ছিল তাদের 26তম পদযাত্রা।

আজ, তারা AFSP কে তাদের “দ্বিতীয় পরিবার” বলে মনে করে।

“এরকম একাকীত্বের পরে, অনেক লোকের সাথে থাকাটা একটি দুর্দান্ত অনুভূতি ছিল যারা একই দুঃখ এবং যন্ত্রণার মধ্য দিয়ে গেছে যা আমরা অতিক্রম করেছি।”

“সেখানে সত্যিই একটি ঘনিষ্ঠ বন্ধন রয়েছে এবং এটি সাহায্য করে,” মেরি অ্যান বার্ক বলেছেন। “শুধু এমন লোকেদের সাথে থাকা যারা বোঝে এবং জানে যে আপনি কিসের মধ্য দিয়ে যাচ্ছেন – এটি একটি অসাধারণ অনুভূতি।”

তার স্বামী সম্মত হয়েছেন, এটিকে “নম্র অভিজ্ঞতা” বলে অভিহিত করেছেন।

তিনি বলেছিলেন, “এরকম একাকীত্বের পরে, অনেক লোকের সাথে থাকাটা একটি দুর্দান্ত অনুভূতি ছিল যারা একই দুঃখ এবং যন্ত্রণার মধ্য দিয়ে গেছে যা আমরা করেছি। এবং আপনি অন্যদের সাহায্য করার পাশাপাশি আপনার প্রিয়জনকে সম্মান করার জন্য কিছু করছেন। “

রেমন্ড এবং মেরি অ্যান বার্ক

আজ, বার্কস AFSP কে তাদের “দ্বিতীয় পরিবার” বলে মনে করে। “শুধুমাত্র এমন লোকেদের সাথে থাকা যারা বোঝে এবং জানে যে আপনি কিসের মধ্য দিয়ে যাচ্ছেন – এটি একটি অসাধারণ অনুভূতি,” মেরি অ্যান বার্ক বলেছেন। (রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

প্রতিটি রাতারাতি হাঁটার সময়, বার্কস বলেছিল যে তারা ম্যাথিউর উপস্থিতি অনুভব করতে পারে।

“সে আমাদের সাথে আছে,” মা বললেন। “আমার মনে কোন সন্দেহ নেই যে তিনি আমাদের সাথে আছেন, আমরা প্রতিটি পদক্ষেপ নিই।”

বার্কস পরিবারের একজন সদস্যের আত্মহত্যা থেকে বেঁচে যাওয়া অন্যদের কিছু পরামর্শ দিয়েছে।

প্রশিক্ষণে থাকা সৈন্যরা এনএফএল গেমে ইউএস মিলিটারি থেকে কলেজ স্কলারশিপে $1 মিলিয়নের বেশি পায়

“প্রথমে নিজের যত্ন নিন,” রেমন্ড বার্ক বললেন। “কেউ তোমাকে বলতে পারবে না কিভাবে শোক করতে হয়। তুমি যা পারো করো।”

এমনকি যখন দুঃখ তীব্র হয়, তখন তিনি খাওয়া, ব্যায়াম করা এবং বন্ধুত্ব ধরে রাখার গুরুত্বের ওপর জোর দেন।

“আমরা খুঁজে পেয়েছি আমাদের প্রকৃত বন্ধু কারা,” তিনি স্মরণ করেন। “তারা আমাদের সম্পর্কে উদ্বিগ্ন ছিল এবং আমাদের পরীক্ষা করতে আসবে। এবং এটি খুবই গুরুত্বপূর্ণ।”

“আমরা যদি কাউকে সাহায্য করতে পারি, এবং যদি আমরা আত্মহত্যার মাধ্যমে একজনের জীবন বাঁচাতে পারি, তবে এটি আমাদের ছেলের মৃত্যুর কিছু অর্থ দেয়।”

মেরি অ্যান বার্ক, তার অংশের জন্য, শোকাহত পরিবারগুলিকে তাদের হারিয়ে যাওয়া প্রিয়জনের সম্পর্কে কথা বলার জন্য অনুরোধ করেছিলেন।

“আপনাকে সেই ব্যক্তির সম্পর্কে কথা বলতে হবে। আপনাকে তাদের নাম বলতে হবে। তারা যেভাবে মারা গেল না কেন, তারা ভুলে যাওয়ার যোগ্য নয়।”

জড়িত হওয়াও গুরুত্বপূর্ণ, তিনি যোগ করেছেন, AFSP পদচারণা এবং অন্যান্য ইভেন্টের জন্য লোকেদের নিবন্ধন করার আহ্বান জানিয়েছেন।

দাদার সাথে ম্যাথিউ বার্ক

একজন তরুণ ম্যাথিউ বার্ককে তার দাদার সাথে একটি ছেলে হিসাবে চিত্রিত করা হয়েছে। (রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

“একটি জিনিস যা সত্যিই আমাদের সাহায্য করেছিল তা হল একটি সমর্থন গোষ্ঠী৷ এটি সবার জন্য নয়, তবে আমি বলব এটি চেষ্টা করে দেখুন,” মেরি অ্যান বার্ক বলেছেন৷ “বিভিন্ন জিনিস বিভিন্ন মানুষের জন্য কাজ করে।”

সর্বোপরি, জীবিতদের অবশ্যই তাদের পরিবারের কাছাকাছি থাকতে হবে, রেমন্ড বার্ক বলেছেন।

“আপনার পরিবারকে কাছে রাখুন এবং এর মধ্য দিয়ে যাওয়ার জন্য আপনাকে যা করতে হবে তা করুন,” তিনি বলেছিলেন। “প্রতিটি দিন একবারে একটি করে নিন। ভবিষ্যতের দিকে খুব বেশি তাকাবেন না। শুধু এখনই দেখার চেষ্টা করুন।”

সতর্কতা সংকেত চিনতে

তার ওয়েবসাইটে, AFSP কিছু ইঙ্গিত শেয়ার করে যে একজন ব্যক্তি আত্মহত্যা করতে পারে — সবচেয়ে উল্লেখযোগ্যভাবে আচরণে হঠাৎ পরিবর্তন।

মিশন রোল কল বলছে, ভেটেরান সুইসাইড প্রিভেনশন ওয়ার্কের জন্য ‘মৌলিক পরিবর্তন’ প্রয়োজন – এখানে কীভাবে

নিচে কিছু লাল পতাকা দেওয়া হল:

আত্মহত্যা সম্পর্কে কথা বলা, আশাহীন বা আটকা পড়া, অন্যের জন্য বোঝা হওয়া, বা বেঁচে থাকার কোন কারণ না থাকা, অ্যালকোহল বা মাদকদ্রব্যের ব্যবহার বৃদ্ধি করা কার্যকলাপ থেকে সরে আসা এবং পরিবার এবং বন্ধুদের থেকে বিচ্ছিন্ন হওয়া খুব বেশি বা খুব কম ঘুমানো মানুষকে বিদায় জানানো এবং/অথবা সম্পত্তি ছেড়ে দেওয়া লক্ষণগুলি প্রদর্শন করা বিষণ্নতা, উদ্বেগ, রাগ, লজ্জা বা আগ্রাসন

বার্কস লক্ষণগুলিকে স্বীকৃতি দেওয়ার জন্য এবং যারা পরিষেবা দেয় তাদের মানসিক স্বাস্থ্যকে সমর্থন করার জন্য সামরিক বাহিনীকে আরও সক্রিয় ভূমিকা নেওয়ার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিল।

ম্যাথু বার্ক

রেমন্ড এবং মেরি অ্যান বার্ক বলেছিলেন যে তাদের ছেলে ম্যাথিউ যখন ছুটির জন্য বাড়িতে আসে তখন তাকে শান্ত মনে হয়েছিল। (রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

রেমন্ড বার্ক বলেন, “অনেক লোক আছে যারা চেইন অফ কমান্ডে আসতে ভয় পায় এবং সমস্যা হওয়ার কথা বলতে ভয় পায়, কারণ তারা ভয় পায় যে তারা তাদের নিরাপত্তা ছাড়পত্র হারাবে,” রেমন্ড বার্ক বলেছেন। “তাই তারা নিজেরাই এটি পরিচালনা করার চেষ্টা করে এবং এটি খুব বেশি হয়ে যায়।”

সামরিক নেতাদের যারা সংগ্রাম করছে তাদের সাথে “উপত্যকায় নামতে হবে”, তিনি জোর দিয়েছিলেন এবং তাদের ভালবাসা এবং সহানুভূতি দেখান – বা সাহায্য করতে পারে এমন কারো কাছে তাদের পাঠানোর জন্য সুপারিশ করুন।

রেমন্ড বার্ক বিশ্বাস করেন যে জিনিসগুলি ধীরে ধীরে উন্নতি করছে। “তারা গত 22 বছরে অনেক অগ্রগতি করেছে, কিন্তু আমরা এখনও পুরোপুরি সেখানে নই।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

আত্মহত্যার ঝুঁকিতে থাকা ব্যক্তিদের সতর্কতা সংকেত চিনতে সাহায্য করার জন্য AFSP ভেটেরান্স অ্যাডমিনিস্ট্রেশনের সাথে কাজ করছে।

“পরিবারদেরও লক্ষণগুলি শিখতে হবে,” মেরি অ্যান বার্ক বলেছেন। “আমি বিশ্বাস করি যে এটি একটি জিনিস যা সামরিক বাহিনীকে করা উচিত – পরিবারগুলিকে প্রশিক্ষণ দেওয়া উচিত কী সন্ধান করতে হবে এবং কীভাবে সাহায্যের জন্য পৌঁছাতে হবে।”

সংকটে থাকা ভেটেরান্সরা 988 সুইসাইড অ্যান্ড ক্রাইসিস লাইফলাইনে কল করতে পারেন এবং ভেটদের জন্য 1 চাপতে পারেন – অথবা তারা 838255 নম্বরে টেক্সট করতে পারেন।

ম্যাথু বার্ক

রেমন্ড বার্ক তার ছেলে ম্যাথিউ সম্পর্কে বলেছেন, “তিনি তার দেশের সেবা করার বিষয়ে সত্যিই উচ্ছ্বসিত ছিলেন।” (রেমন্ড এবং মেরি অ্যান বার্ক)

“আমাদের জন্য যতটা অন্ধকার সময় ছিল, বিশেষ করে সেই প্রথম বছর, আশা আছে,” মা বলেছিলেন। “আমি অনুভব করি যে আমার ছেলের সাথে আমার আলাদা সম্পর্ক রয়েছে। আমি জানি সে শারীরিকভাবে এখানে নেই, কিন্তু আমি জানি সে সব সময় কাছাকাছি থাকে।”

বার্কসের জন্য, AFSC-এর সাথে তাদের অংশগ্রহণ এবং স্বেচ্ছাসেবী কাজ “একটি আহ্বানে পরিণত হয়েছে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমরা যদি কাউকে সাহায্য করতে পারি, এবং যদি আমরা আত্মহত্যার মাধ্যমে একজনের জীবন বাঁচাতে পারি, তবে এটি আমাদের ছেলের মৃত্যুকে কিছু অর্থ দেয়,” মেরি অ্যান বার্ক বলেছিলেন।

“যতক্ষণ আমরা আমাদের গল্প বলতে থাকি এবং লোকেরা দেখতে পায় যে আমরা এই যাত্রায় কোথায় আছি, আমরা তাদের আশা দেই যে তারাও আবার সুখী জীবন পেতে পারে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

বিশেষজ্ঞ বলেছেন, চিকিত্সাবিহীন স্লিপ অ্যাপনিয়া মানুষের জীবনে ‘বিঘ্নিত’ বিপদ ডেকে আনে, যার মধ্যে হার্টের সমস্যা রয়েছে

News Desk

দেশে আরও ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত : স্বাস্থ্যমন্ত্রী

News Desk

17 জন পুড়ে যাওয়ার পর বেস্ট বাই 930,000 প্রেসার কুকার স্মরণ করে

News Desk

Leave a Comment