Image default
স্বাস্থ্য

জরিপে দেখা গেছে, অর্ধেক আমেরিকান সংকটে জীবন রক্ষাকারী চিকিৎসা প্রদানের জন্য সজ্জিত নয়

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

মার্কিন যুক্তরাষ্ট্রের মাত্র অর্ধেক মানুষ মনে করে যে তারা জরুরি পরিস্থিতিতে সহায়ক হতে পারে, একটি নতুন জরিপ পাওয়া গেছে।

ওহিও স্টেট ইউনিভার্সিটি ওয়েক্সনার মেডিক্যাল সেন্টার 1,005 আমেরিকানদের একটি জাতীয় নমুনা জরিপ করেছে, খুঁজে পেয়েছে যে তাদের মধ্যে মাত্র 51% জানত কিভাবে প্রয়োজন হলে শুধুমাত্র হাতে CPR করতে হয়।

গুরুতর রক্তপাতের ক্ষেত্রে, মাত্র 49% বলেছেন যে তারা সহায়তা করতে পারে, এবং 56% বলেছেন যে তারা শ্বাসরোধকারী কাউকে সাহায্য করার জন্য সজ্জিত হবে।

চলতি বছরের ৫ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত ফোন ও ইমেইলের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হয়েছে।

4 বছর বয়সী বাচ্চারা মেডিকেল ইমার্জেন্সি ট্রেনিং শেখা শুরু করতে পারে: নতুন রিপোর্ট

“আমাদের সমীক্ষার মূল পদক্ষেপগুলি হল যে সাধারণ মানুষ যদি হাতে-কলমে সিপিআর, শ্বাসরোধকারী উদ্ধার এবং রক্তপাত নিয়ন্ত্রণের ক্ষেত্রে কিছু মৌলিক জীবন রক্ষাকারী পদক্ষেপগুলি শিখে তবে রোগীর ফলাফলের উন্নতি হবে,” নিকোলাস কেম্যান, এমডি, ওহিওর জরুরি ওষুধ চিকিত্সক স্টেট ওয়েক্সনার মেডিকেল সেন্টার এবং ওহিও স্টেট ইউনিভার্সিটি কলেজ অফ মেডিসিনের জরুরী ওষুধের ক্লিনিকাল অধ্যাপক, ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

“প্রথম উত্তরদাতাদের আসার জন্য অপেক্ষা করার সময় আমরা জীবন বাঁচাতে পারি।”

মার্কিন যুক্তরাষ্ট্রের মাত্র অর্ধেক মানুষ মনে করে যে তারা জরুরি পরিস্থিতিতে সহায়ক হতে পারে, একটি নতুন জরিপ পাওয়া গেছে। (আইস্টক)

“প্রতিটি মিনিটের জন্য, বেঁচে থাকার সম্ভাবনা কমে যায়, এবং যদি তারা বেঁচে থাকে তবে একটি ভাল স্নায়বিক ফলাফলের সম্ভাবনা কম।”

ডেটা দেখায় যে কার্ডিয়াক অ্যারেস্টের 70% থেকে 80% বাড়িতে ঘটে এবং 20% জনসাধারণের জায়গায় ঘটে, Kman এর মতে।

সাহায্যের খুব প্রয়োজন: আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন ‘নেশন অফ লাইফসেভারস’ প্রোগ্রাম চালু করেছে

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “অভিযান খারাপ হয় যখন বাড়িতে গ্রেপ্তার করা হয় না।”

“শুধু চিন্তা করুন, মেডিকেল ইমার্জেন্সিতে আক্রান্ত ব্যক্তিটি আপনার বাড়িতে আপনার প্রিয়জন হতে পারে। প্রথম উত্তরদাতা না আসা পর্যন্ত আপনাকে জীবন রক্ষাকারী চিকিৎসা প্রদান করতে হতে পারে।”

গোপনে কৌশল

তথ্য দেখায় যে কার্ডিয়াক অ্যারেস্টের 70% থেকে 80% বাড়িতে এবং 20% জনসাধারণের জায়গায় ঘটে, একজন গবেষক বলেছেন। (আইস্টক)

সমীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে, Kman জনসাধারণকে জীবন রক্ষার ব্যবস্থা – বিশেষ করে শুধুমাত্র হাতে সিপিআর, দম বন্ধ করা এবং গুরুতর রক্তপাত সম্পর্কে প্রশিক্ষণ নেওয়ার পরামর্শ দিয়েছেন।

“হাসপাতাল, স্কুল, লাইব্রেরি, কমিউনিটি সংগঠন, ধর্মীয় প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবক গোষ্ঠী, উৎসব এবং ক্রীড়া ইভেন্টগুলিতে কমিউনিটি দিবসের মাধ্যমে দেওয়া প্রশিক্ষণের জন্য দেখুন,” তিনি পরামর্শ দেন৷

“আমরা একে অপরের জন্য দায়ী।”

আমেরিকান রেড ক্রস, আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন এবং স্টপ দ্য ব্লিডের মতো সংস্থা এবং ওয়েবসাইটগুলি বিনামূল্যে বা কম খরচে এই কোর্সগুলি অফার করতে পারে, কেম্যান উল্লেখ করেছেন।

দক্ষতা শেখার পরে, তাদের অনুশীলন করা গুরুত্বপূর্ণ, ডাক্তার বলেছেন।

“আমরা জনসাধারণকে শিখতে চাই যে কীভাবে কেবল হাতে-কলমে সিপিআর করতে হয় এবং প্রতি ছয় সপ্তাহে সিপিআর করার দক্ষতা অনুশীলন করতে হয়,” কেম্যান বলেছিলেন।

CPR সঞ্চালন

সমীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে, গবেষকরা লোকেদের জীবন রক্ষার ব্যবস্থা, বিশেষ করে হাতে-কলমে সিপিআর, দম বন্ধ করা প্রাথমিক চিকিৎসা এবং গুরুতর রক্তপাতের সহায়তায় প্রশিক্ষণ নেওয়ার পরামর্শ দিয়েছেন। (আইস্টক)

“যেকোন দক্ষতার মতো, অনুশীলন আত্মবিশ্বাস তৈরি করে। যদি আমরা এটি অনুশীলন না করি, তাহলে আমরা সেই দক্ষতা হারাই।”

ওএসইউ সমীক্ষার কিছু সীমাবদ্ধতা ছিল, কেম্যান স্বীকার করেছেন।

“জরিপটি আমেরিকানদের ক্রস-সেকশনের সুবিধার নমুনা ছিল,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

প্রেসিডেন্সিয়াল নির্বাচন এবং অন্যান্য স্ট্রেসফুল সময়ে হার্ট অ্যাটাক হওয়ার সম্ভাবনা বেশি, স্টাডি শো

“বেশিরভাগ জনসংখ্যার সমানভাবে প্রতিনিধিত্ব করা হয়েছিল, তবে বিভিন্ন অঞ্চল অন্যদের তুলনায় এটিতে আরও ভাল করে এবং তাদের কার্ডিয়াক অ্যারেস্টের ফলাফল এবং বেঁচে থাকা তা প্রতিফলিত করে,” তিনি চালিয়ে যান।

“যে রাষ্ট্র এবং দেশগুলি জনসাধারণকে প্রশিক্ষণের অগ্রাধিকার দেয় তাদের বেঁচে থাকার হার বেশি।”

জরুরী কক্ষ

“যখন আপনি এই জীবনরক্ষার দক্ষতাগুলিতে প্রশিক্ষিত হবেন, তখন আপনি জানবেন কীভাবে কারও সাহায্যের প্রয়োজন হয় এমন লক্ষণগুলি চিনতে হবে এবং (প্রথম) উত্তরদাতারা সেখানে না পৌঁছানো পর্যন্ত সময় কিনবেন,” একজন ডাক্তার বলেছিলেন। (আইস্টক)

দক্ষিণ ক্যারোলিনার জরুরী বিভাগের চিকিত্সক ডাঃ কেনেথ পেরি এই জরিপে জড়িত ছিলেন না কিন্তু তিনি বলেছিলেন যে তিনি অবাক হয়েছিলেন যে আরও বেশি মানুষ অপ্রস্তুত বোধ করেন না।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “এমনকি চিকিৎসা পেশাজীবীদের জন্যও, প্রস্তুতি ছাড়াই একটি মেডিকেল জরুরী ঘটনা ঘটতে পারে একটি খুব চাপের ঘটনা হতে পারে।”

“মানুষের জীবন রক্ষার মৌলিক দক্ষতা থাকা খুবই গুরুত্বপূর্ণ।”

“মানুষের জীবন রক্ষার মৌলিক দক্ষতা থাকা খুবই গুরুত্বপূর্ণ।”

সবচেয়ে সহজ এবং সবচেয়ে সহায়ক দক্ষতা যা মানুষের শেখা উচিত তা হল কিভাবে একটি স্বয়ংক্রিয় বহিরাগত ডিফিব্রিলেটর (AED) পরিচালনা করতে হয়। পেরির মতে, এগুলি অনেক পাবলিক জায়গায়, যেমন জিম, মল এবং এমনকি কিছু পাবলিক ওয়াকওয়েতে অবস্থিত।

“এই ডিভাইসগুলি হ’ল কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত ব্যক্তিকে বাঁচানোর সর্বোত্তম উপায়,” তিনি বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“যদি ব্যক্তির একটি অস্বাভাবিক হার্টের ছন্দ থাকে যা বিদ্যুতের সাহায্যে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা যায়, এই ডিভাইসটি সেই রোগীকে বাঁচাতে পারে।”

এটি একটি খুব সময়-সংবেদনশীল প্রক্রিয়া, তবে – এটি যত তাড়াতাড়ি সম্ভব ঘটতে হবে, ডাক্তার পরামর্শ দিয়েছেন।

“হাসপাতালের বাইরে কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত রোগীদের জন্য প্রাথমিক ডিফিব্রিলেশন সরাসরি সেরা ফলাফলের সাথে সম্পর্কিত।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

শেষ পর্যন্ত, Kwan, বলেন, “আমরা একে অপরের জন্য দায়ী।”

“যখন আপনি এই জীবনরক্ষার দক্ষতায় প্রশিক্ষিত হবেন, তখন আপনি জানতে পারবেন কীভাবে কারো সাহায্যের প্রয়োজন হয় এমন লক্ষণগুলি চিনতে হবে এবং উত্তরদাতারা সেখানে না পৌঁছানো পর্যন্ত সময় কিনবেন।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

এই গরমে স্বাস্থ্যের জন্য উপকারী কিছু বীজ

News Desk

কুয়াশা উত্তর-পূর্ব এবং এর বাইরেও কয়েকদিন ধরে ঝুলতে পারে, বিশেষজ্ঞরা সতর্ক করেছেন

News Desk

টেক্সাসের সিটি কাউন্সিল সমস্ত COVID-19 ভ্যাকসিন, মাস্ক প্রয়োজনীয়তা নিষিদ্ধ করার জন্য ভোট দিয়েছে

News Desk

Leave a Comment