Image default
স্বাস্থ্য

চীনে প্রাদুর্ভাবের মধ্যে নেদারল্যান্ডসে শৈশব নিউমোনিয়া বৃদ্ধির খবর পাওয়া গেছে

নেদারল্যান্ডসে শৈশব নিউমোনিয়ার ঘটনা বাড়ছে, দেশটির একটি স্বাস্থ্য সংস্থা জানিয়েছে।

13-19 নভেম্বরের সপ্তাহে, নেদারল্যান্ডসে 5 থেকে 14 বছর বয়সী প্রতি 100,000 শিশুর মধ্যে 103 টি নিউমোনিয়ার ঘটনা ঘটেছে।

নেদারল্যান্ডস ইনস্টিটিউট ফর হেলথ সার্ভিসেস রিসার্চ (এনআইইভিএল) অনুসারে এটি আগের সপ্তাহের 83 থেকে বৃদ্ধি পেয়েছে।

সর্দি, ফ্লু, কোভিড-১৯ এবং আরএসভি: কীভাবে ভিন্ন উপসর্গ শনাক্ত করবেন এবং নিরাপদ থাকবেন

এটি 2022 ফ্লু মৌসুমের শীর্ষের তুলনায় একটি উল্লেখযোগ্য বৃদ্ধি, যখন দেশে প্রতি 100,000 শিশুর মধ্যে 58 টি নিউমোনিয়ার ঘটনা রেকর্ড করা হয়েছে।

নেদারল্যান্ডসে 4 বছর বা তার কম বয়সী শিশুদের মধ্যেও কেস বাড়ছে, একই সময়সীমার মধ্যে প্রতি 100,000-এ 124 থেকে 145-তে বেড়েছে।

নেদারল্যান্ডসে শৈশব নিউমোনিয়ার ঘটনা বাড়ছে, দেশটির একটি স্বাস্থ্য সংস্থা জানিয়েছে। (আইস্টক)

চীন শৈশব নিউমোনিয়া এবং অন্যান্য শ্বাসযন্ত্রের অসুস্থতার ক্ষেত্রেও ব্যাখ্যাতীত বৃদ্ধি পেয়েছে।

ProMED, বিশ্বব্যাপী ডিজিটাল রোগ নজরদারি ব্যবস্থা, সোমবার রিপোর্ট করেছে যে চীনা হাসপাতালগুলি – প্রাথমিকভাবে বেইজিং – নিউমোনিয়া প্রাদুর্ভাবের ফলে “অসুস্থ শিশুদের দ্বারা অভিভূত” হয়ে উঠেছে।

সর্দি এবং ফ্লু চিকিত্সার জন্য, আপনার কি প্রেসক্রিপশনের প্রয়োজন বা ওভার-দ্য-কাউন্টার মেডগুলি যথেষ্ট ভাল?

13 নভেম্বর একটি সংবাদ সম্মেলনে, চীনা জাতীয় স্বাস্থ্য কমিশনের কর্মকর্তারা কোভিড-১৯ বিধিনিষেধ তুলে নেওয়ার জন্য স্পাইককে দায়ী করেছেন, কারণ দেশটি কঠোর লকডাউন ব্যবস্থা শিথিল করার পর এটিই প্রথম ফ্লু মৌসুম।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, চীনা কর্মকর্তারা ফ্লু, আরএসভি, সার্স-সিওভি-২ এবং মাইকোপ্লাজমা নিউমোনিয়া নামে একটি ব্যাকটেরিয়া সংক্রমণ সহ অন্যান্য সংক্রামক রোগের বিস্তারের জন্য দায়ী করেছেন।

মুখোশ পড়া মেয়ে

13-19 নভেম্বরের সপ্তাহে, নেদারল্যান্ডসে 5 থেকে 14 বছর বয়সী প্রতি 100,000 শিশুর মধ্যে 103 টি নিউমোনিয়ার ঘটনা ঘটেছে। (আইস্টক)

22 নভেম্বর, WHO বলেছে যে তারা চীন থেকে “অতিরিক্ত মহামারীবিদ্যা এবং ক্লিনিকাল তথ্য” অনুরোধ করেছে – সেইসাথে আক্রান্ত শিশুদের থেকে পরীক্ষাগার ফলাফল।

সংস্থাটি তার বিবৃতিতে বলেছে, “আমরা ইনফ্লুয়েঞ্জা, SARS-CoV-2, RSV এবং মাইকোপ্লাজমা নিউমোনিয়া সহ পরিচিত প্যাথোজেনগুলির সঞ্চালনের সাম্প্রতিক প্রবণতা এবং স্বাস্থ্যসেবা ব্যবস্থার উপর বর্তমান বোঝা সম্পর্কে আরও তথ্যের জন্য অনুরোধ করেছি,” সংস্থাটি তার বিবৃতিতে বলেছে৷

“এগুলি 2022 সালের জন্য লক ডাউন ছিল, এবং আপনি যখন লকডাউনটি ছেড়ে দেন, তখন সমস্ত উপরের শ্বাসযন্ত্রের ভাইরাস – আরএসভি, ইনফ্লুয়েঞ্জা, কোভিড – গর্জন করে ফিরে আসে।”

“ডাব্লুএইচও চীনে আমাদের বিদ্যমান প্রযুক্তিগত অংশীদারিত্ব এবং নেটওয়ার্কের মাধ্যমে চিকিত্সক এবং বিজ্ঞানীদের সাথে যোগাযোগ করছে।”

শ্বাসযন্ত্রের অসুস্থতা ছড়ানোর ঝুঁকি কমাতে, WHO সুপারিশ করে যে ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে টিকা দেওয়ার বিষয়ে আপ টু ডেট থাকার, অসুস্থ ব্যক্তিদের থেকে দূরত্ব বজায় রাখা, অসুস্থ হলে বাড়িতে থাকা, প্রয়োজনে চিকিৎসা সেবা নেওয়া, যথাযথ মাস্ক পরা এবং নিয়মিত হাত ধোয়ার পরামর্শ দেয়। .

‘ইমিউন পজ’ অপরাধী হতে পারে, ডাক্তার বলেছেন

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন মেডিকেল কন্ট্রিবিউটর, মঙ্গলবার “ফক্স অ্যান্ড ফ্রেন্ডস”-এ উপস্থিত হয়ে বাড়তে তার মতামত শেয়ার করেছেন।

সর্দি এবং ফ্লু চিকিত্সার জন্য, আপনার কি প্রেসক্রিপশনের প্রয়োজন বা ওভার-দ্য-কাউন্টার মেডগুলি যথেষ্ট ভাল?

যদিও চিকিত্সক বলেছিলেন যে তিনি চীন এবং ডাব্লুএইচওর দাবি সম্পর্কে কিছুটা সন্দিহান যে “সবকিছু ঠিক আছে”, তিনি বলেছিলেন যে তিনি আরও বিশ্বাস করেন যে এটি একই ঘটনা হতে পারে যা মার্কিন যুক্তরাষ্ট্র গত বছর অনুভব করেছিল, যাকে তিনি “ইমিউন বিরতি” বলেছেন।

চীন হাসপাতাল

23 নভেম্বর, 2023 তারিখে বেইজিংয়ের একটি শিশু হাসপাতালের বহির্বিভাগের রোগীদের এলাকায় শিশু এবং তাদের বাবা-মা অপেক্ষা করছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনের কাছে দেশটির উত্তরে ছড়িয়ে পড়া একটি শ্বাসকষ্টজনিত অসুস্থতার বিষয়ে আরও তথ্য চেয়েছে, জনগণকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে। সংক্রমণের ঝুঁকি কমাতে। (গেটি ইমেজ)

“এগুলি 2022 সালের জন্য লকডাউন ছিল, এবং আপনি যখন লকডাউনটি ছেড়ে দেন, তখন উপরের শ্বাসযন্ত্রের সমস্ত ভাইরাস – আরএসভি, ইনফ্লুয়েঞ্জা, কোভিড – গর্জন করে ফিরে আসে,” সিগেল বলেছিলেন।

আরেকটি সম্ভাব্য সমস্যা হল চীন মাইকোপ্লাজমা বাগ-এ একটি বৃদ্ধি দেখছে।

ডিসি এরিয়া হাসপাতালগুলি শ্বাসযন্ত্রের অসুস্থতা বৃদ্ধির জন্য বিশ্বব্যাপী উদ্বেগ হিসাবে অসুস্থ পরিদর্শনে উন্নতির রিপোর্ট করেছে

“তারা এই ব্যাকটেরিয়াকে জেড-প্যাক দিয়ে প্লাবিত করছে – এবং আপনি যখন অনেক লোককে জেড-প্যাক দেন, তখন আপনি একটি প্রতিরোধী মাইকোপ্লাজমা পাবেন এবং আপনি হাসপাতালে শেষ করতে পারেন,” ডাক্তার সতর্ক করে দিয়েছিলেন।

“সুতরাং আমি মনে করি এই সমস্ত জিনিসগুলির সংমিশ্রণ এখানে আমাদের উত্তর।”

উচ্চ-ঝুঁকিপূর্ণ গোষ্ঠীর লোকেদের জন্য, যাদের বয়স 65 বছরের বেশি তাদের সহ, সিগেল নিউমোকোকাল ভ্যাকসিন, সেইসাথে আরএসভি এবং ফ্লুর জন্য টিকা নেওয়ার পরামর্শ দেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

হ্যাকেনস্যাক মেরিডিয়ান জার্সি শোর ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারের সংক্রামক রোগ বিভাগের প্রধান এডওয়ার্ড লিউ উল্লেখ করেছেন যে ঐতিহাসিকভাবে, আরএসভি এবং ফ্লু শীতের মরসুমে শ্বাসযন্ত্রের সংক্রমণ ঘটায়।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “শ্বাসযন্ত্রের সংক্রমণে আকস্মিক বৃদ্ধি আরএসভি এবং ফ্লু দ্বারা ব্যাখ্যা করা যেতে পারে।”

“গত বছরটি মার্কিন যুক্তরাষ্ট্রে শিশুদের প্রভাবিত করে আরএসভির জন্য বিশেষভাবে খারাপ ছিল”

ছেলে অসুস্থ বিছানায়

ফক্স নিউজ ডিজিটালকে একজন ডাক্তার বলেছেন, “শ্বাসযন্ত্রের সংক্রমণে আকস্মিক বৃদ্ধি আরএসভি এবং ফ্লু দ্বারা ব্যাখ্যা করা যেতে পারে।” “গত বছরটি মার্কিন যুক্তরাষ্ট্রে শিশুদের প্রভাবিত করে আরএসভির জন্য বিশেষভাবে খারাপ ছিল” (আইস্টক)

“আমি মনে করি মানুষ নতুন শ্বাসযন্ত্রের সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন, এমনকি অন্যান্য দেশেও, কারণ আমরা খুঁজে পেয়েছি যে একটি শ্বাসযন্ত্রের ভাইরাস আন্তর্জাতিকভাবে কত দ্রুত ছড়িয়ে পড়তে পারে,” লিউ বলেছিলেন। “কেউ অন্য মহামারী চায় না।”

ডাক্তার যোগ করেছেন যে বাণিজ্যিক পরীক্ষাগার পরীক্ষা দ্বারা অভিনব সংক্রমণ সহজে সনাক্ত করা যায় না।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এছাড়াও, কিছু হাসপাতালে সাধারণ শ্বাসযন্ত্রের প্যাথোজেনগুলি বাছাই করার জন্য নতুন, আরও উন্নত শ্বাসযন্ত্রের ভাইরাস পরীক্ষা নেই,” লিউ উল্লেখ করেছেন।

“এই শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণ নির্ধারণে চীন এবং নেদারল্যান্ডসকে সহায়তা করা WHO এবং/অথবা CDC-এর পক্ষে বোধগম্য।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

নার্সিং হোম কর্মীদের মধ্যে কোভিড টিকা দেওয়ার হার ‘আশঙ্কাজনকভাবে’ কম, সিডিসি বলে: ‘একটি সত্যিকারের বিপদ’

News Desk

ভালো থাকুন: অস্টিওপরোসিস প্রতিরোধে আপনার হাড় মজবুত রাখুন

News Desk

গ্রামীণ নারীদের পিরিয়ডকালীন চ্যালেঞ্জ ও ব্যবস্থাপনা

News Desk

Leave a Comment