Image default
স্বাস্থ্য

চীনের জলাভূমির হাসপাতালে শিশুদের মধ্যে শ্বাসকষ্টজনিত অসুস্থতার সংখ্যা বেড়েছে

চীনে শ্বাসকষ্টজনিত রোগের প্রকোপ বাড়ছে


চীনা হাসপাতালগুলি শ্বাসকষ্টজনিত অসুস্থতায় অভিভূত, বেশিরভাগই শিশুদের মধ্যে

01:56

চীন জুড়ে হাসপাতাল, দেশ যেখানে কোভিড-19 পৃথিবীব্যাপী প্রথম প্রায় চার বছর আগে আবির্ভূত হয়, শিশুদের মধ্যে শ্বাসযন্ত্রের অসুস্থতার একটি উল্লেখযোগ্য ঢেউয়ের সাথে লড়াই করছে। এটি প্রাথমিকভাবে বেইজিং এবং উত্তরাঞ্চলে দেখা যাচ্ছে।

মামলার বৃদ্ধি চীনে শিরোনাম করেছে এবং আন্তর্জাতিকভাবে উদ্বেগ বাড়িয়েছে, কারণ চীনা ডাক্তাররা ছোট রোগীদের বিশাল বন্যার যত্ন নেওয়ার জন্য ওভারটাইম কাজ করছেন।

তবে স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন যে নিউমোনিয়া সহ শ্বাসযন্ত্রের অসুস্থতা বৃদ্ধির বিষয়ে আন্তর্জাতিক উদ্বেগের কোনো কারণ নেই। নতুন কেসগুলি প্রাথমিক COVID-19 প্রাদুর্ভাবের স্কেলে নয় এবং বিজ্ঞানীদের মতে কোনও নতুন বা অস্বাভাবিক রোগের কারণে নয়।

“শ্বাসকষ্টের অসুস্থতার বর্তমান প্রাদুর্ভাবের মধ্যে, উল্লিখিত উপসর্গগুলি বেশ কয়েকটি শ্বাসযন্ত্রের রোগের জন্য সাধারণ এবং বর্তমানে, বর্তমান সময়ে, চীনা নজরদারি এবং হাসপাতাল সিস্টেমগুলি রিপোর্ট করে যে ক্লিনিকাল প্রকাশগুলি পরিচিত রোগজীবাণুগুলির প্রচলন দ্বারা সৃষ্ট হয়,” বিশ্ব গত সপ্তাহের শেষ দিকে স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ডা.

“শীত মৌসুমের আগমনের কারণে, শ্বাসকষ্টজনিত অসুস্থতার প্রবণতা বৃদ্ধির প্রবণতা প্রত্যাশিত,” এটি যোগ করেছে।

ডাঃ জুও-ফেং ঝাং, ইউসিএলএ-এর এপিডেমিওলজি বিভাগের চেয়ারম্যান বলেছেন, একটি নতুন বড় প্রাদুর্ভাবের বিষয়ে উদ্বেগ থাকা সত্ত্বেও “মহামারী 2.0 এখনও সেখানে নেই”।

চীনা কর্তৃপক্ষ কোভিড-১৯ মহামারীর শুরুকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিল, যা চীনের উহানে উদ্ভূত হয়েছিল এবং লক্ষ লক্ষ মানুষের মৃত্যু হয়েছিল। বিপরীতে, এই সময়, WHO বলেছে যে চীন অবিলম্বে সংস্থাকে তথ্য সরবরাহ করেছে যে দেখায় যে অসুস্থ শিশুরা বিশ্বব্যাপী পরিচিত প্যাথোজেন দ্বারা প্রভাবিত হয়।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা পরামর্শ দেন যে শিশুদের মধ্যে বর্ধিত দুর্বলতা মহামারী চলাকালীন মাস্ক এবং লকডাউনের ব্যাপক ব্যবহারের কারণে হতে পারে, যা তাদের সাধারণ বাগের সংস্পর্শে আসা থেকে রক্ষা করে।

সিবিএস নিউজ থেকে আরও

এলিজাবেথ পামার

এলিজাবেথ পামার

সিবিএস নিউজ পড়ার জন্য ধন্যবাদ।

আপনার বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করুন বা লগ ইন করুন
আরও বৈশিষ্ট্যের জন্য।

Source link

Related posts

দক্ষিণ-পশ্চিম ওহিওতে শৈশব নিউমোনিয়া প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে: ‘বড় উত্থান’

News Desk

সিডিসি কোভিড টেস্ট ফ্লপ হওয়ার পরে ল্যাব অপারেশনগুলি ওভারহল করার জন্য কাজ করে

News Desk

WHO তার ‘প্রয়োজনীয় ওষুধের’ তালিকায় স্থূলতার ওষুধ যুক্ত করার কথা বিবেচনা করে

News Desk

Leave a Comment