Image default
স্বাস্থ্য

গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের জল সরবরাহে E.coli ব্যাকটেরিয়া সনাক্ত করা হয়েছে

ন্যাশনাল পার্ক সার্ভিস (NPS) দ্বারা প্রকাশিত একটি পরামর্শ অনুসারে অ্যারিজোনার গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের অভ্যন্তরে জল সরবরাহে ইকোলাই ব্যাকটেরিয়া সনাক্ত করা হয়েছে।

শুক্রবারের ঘোষণাটি অ্যারিজোনার গ্র্যান্ড ক্যানিয়নের দক্ষিণ প্রান্তের নীচে অবস্থিত একটি লজ ফ্যান্টম র‍্যাঞ্চের দর্শনার্থীদের সতর্ক করেছিল, এটি ব্যবহারের আগে পানি ফুটিয়ে নিতে।

“এই ব্যাকটেরিয়াগুলি আপনাকে অসুস্থ করে তুলতে পারে এবং দুর্বল ইমিউন সিস্টেমের লোকেদের জন্য একটি বিশেষ উদ্বেগের কারণ,” এনপিএস জানিয়েছে।

ই. কোলি স্ট্রেন আউটব্রেকগুলির সাথে যুক্ত পাতাযুক্ত সবুজের সাথে যুক্ত, সিডিসি ডাক্তারের নেতৃত্বে গবেষণা বলছে

“ব্যাকটেরিয়াল দূষণ ঘটতে পারে যখন পানীয় জলের উত্সে (উদাহরণস্বরূপ, ভারী বৃষ্টিপাতের পরে) বর্ধিত প্রবাহ প্রবেশ করে”, ” এটি আরও বলে।

“এটি বিতরণ ব্যবস্থার (পাইপ) বিরতির কারণে বা জল চিকিত্সা প্রক্রিয়ার ব্যর্থতার কারণেও ঘটতে পারে।”

শুক্রবার ন্যাশনাল পার্ক সার্ভিস (NPS) দ্বারা প্রকাশিত একটি পরামর্শ অনুসারে অ্যারিজোনার গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের অভ্যন্তরে জল সরবরাহে ইকোলাই ব্যাকটেরিয়া সনাক্ত করা হয়েছে। (আইস্টক)

সমস্ত জল পান করা, দাঁত ব্রাশ করা, থালা-বাসন ধোয়া, বরফ তৈরি বা রান্না করার আগে ব্যাকটেরিয়া মেরে ফেলার জন্য প্রতি 1000 ফুট উচ্চতায় এক মিনিটের জন্য ফুটানো উচিত, NPS পরামর্শ দিয়েছে।

বিকল্প হিসেবে বোতলজাত পানিও ব্যবহার করা যেতে পারে।

বর্তমান সময়ে, ফ্যান্টম র‍্যাঞ্চের বাইরে অন্য কোনো এলাকায় ইকোলাই পাওয়া যায়নি।

E.coli কি?

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে E.coli — আনুষ্ঠানিকভাবে Escherichia coli নামে পরিচিত — পরিবেশ, খাবার এবং মানুষ ও প্রাণীদের অন্ত্রে পাওয়া এক ধরনের ব্যাকটেরিয়া।

ই. কোলি দ্বারা দূষিত মাংস প্রতি বছর অর্ধ মিলিয়ন ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশনের কারণ হতে পারে, গবেষণায় দেখা গেছে

কিছু স্ট্রেনের কারণে মানুষ অসুস্থ হতে পারে, যার মধ্যে রয়েছে গুরুতর পেটে ব্যথা, ডায়রিয়া (প্রায়শই রক্তাক্ত), বমি, শ্বাসকষ্ট, মূত্রনালীর সংক্রমণ এবং নিউমোনিয়া সহ লক্ষণগুলি।

লক্ষণগুলি সাধারণত E.coli যুক্ত কিছু খাওয়া বা পান করার তিন থেকে চার দিন পরে শুরু হয় — তবে এক দিন বা 10 দিন পরে শুরু হতে পারে।

ই কোলাই

E.coli — আনুষ্ঠানিকভাবে Escherichia coli নামে পরিচিত — হল এক ধরনের ব্যাকটেরিয়া যা পরিবেশ, খাবার এবং মানুষ ও প্রাণীর অন্ত্রে পাওয়া যায়। (আইস্টক)

যদিও বেশিরভাগ লোক পাঁচ থেকে সাত দিনের মধ্যে নিজেরাই পুনরুদ্ধার করে, কিছু লোক গুরুতর অসুস্থতার সম্মুখীন হয় যার জন্য চিকিত্সা যত্নের প্রয়োজন হয়।

সিডিসি সুপারিশ করে যে “তিন দিনের বেশি সময় ধরে থাকা ডায়রিয়া বা ডায়রিয়া যার সাথে 102˚F-এর বেশি জ্বর, রক্তাক্ত ডায়রিয়া, বা এত বেশি বমি হয় যে আপনি তরল রাখতে পারবেন না এবং আপনি খুব কম পাস করেন। প্রস্রাব।”

ব্রেন-ইটিং অ্যামিবাস: মিঠা পানিতে সাঁতার কাটার ঝুঁকি সম্পর্কে আপনার যা জানা উচিত

যদিও বিরল, ই. কোলাই আক্রান্ত কিছু লোকে হেমোলাইটিক ইউরেমিক সিনড্রোম (এইচইউএস) বিকাশ করতে পারে, যা সিডিসি অনুসারে কিডনি ব্যর্থতা বা অন্যান্য জীবন-হুমকির জটিলতার কারণ হতে পারে।

HUS-এর উপসর্গগুলির মধ্যে রয়েছে চরম ক্লান্তি, প্রস্রাব কমে যাওয়া এবং মুখ ও চোখের নিচের পাতার রঙ নষ্ট হয়ে যাওয়া।

ফুটানো পানি

সমস্ত জল পান করা, দাঁত ব্রাশ করা, থালা-বাসন ধোয়া, বরফ তৈরি বা রান্না করার আগে ব্যাকটেরিয়া মেরে ফেলার জন্য প্রতি 1000 ফুট উচ্চতায় এক মিনিটের জন্য ফুটানো উচিত, NPS পরামর্শ দিয়েছে। (আইস্টক)

ন্যাশনাল পার্ক সার্ভিস তার ঘোষণায় বলেছে যে পরিস্থিতি নিয়ন্ত্রণে পদক্ষেপ নিচ্ছে, যার মধ্যে “নিয়ন্ত্রণ ব্যবস্থা সামঞ্জস্য” করা এবং ক্লোরিনেশন প্রক্রিয়া পুনরায় চালু করা।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আমরা দূষণের উত্স নির্ধারণের জন্য কলিফর্ম ব্যাকটেরিয়ার জন্য নমুনা বৃদ্ধি করছি,” ঘোষণায় বলা হয়েছে।

“পরীক্ষায় কোন ব্যাকটেরিয়া দেখা গেলে আমরা আপনাকে জানাব, এবং আপনাকে আর আপনার জল ফুটাতে হবে না।”

ই.কোলি গ্র্যান্ড ক্যানিয়ন

ন্যাশনাল পার্ক সার্ভিস তার ঘোষণায় বলেছে যে পরিস্থিতি নিয়ন্ত্রণে পদক্ষেপ নিচ্ছে, যার মধ্যে “নিয়ন্ত্রণ ব্যবস্থা সামঞ্জস্য” করা এবং ক্লোরিনেশন প্রক্রিয়া পুনরায় চালু করা। (আইস্টক)

এই জলের সংস্পর্শে আসতে পারে এমন এলাকার যে কারও সাথে পরামর্শটি ভাগ করার জন্য লোকেরা উত্সাহিত হয়৷

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

জীবাণু দ্বারা সংক্রমণের ঝুঁকি কমানোর নির্দেশিকাগুলির জন্য, লোকেরা 1-800-426-4791 নম্বরে EPA সেফ ড্রিংকিং ওয়াটার হটলাইনে কল করতে পারে।

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

নার্সিং হোম কর্মীদের মধ্যে কোভিড টিকা দেওয়ার হার ‘আশঙ্কাজনকভাবে’ কম, সিডিসি বলে: ‘একটি সত্যিকারের বিপদ’

News Desk

বছরের পর বছর ধরে ব্রিটিশ রাজপরিবারে ক্যান্সার নির্ণয়: ‘দ্য গ্রেট ইকুয়ালাইজার’

News Desk

রেড ওয়াইন মাথাব্যথা এই কৌতূহলী অপরাধীর কারণে হতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment