Image default
স্বাস্থ্য

খাদ্যনালীতে ক্যান্সার প্রতিরোধ কেবল একটি বড়ি দূরে হতে পারে, ডাক্তার বলেছেন: ‘অসাধারণ সুবিধা’

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

একটি ভিটামিন-আকারের বড়ি খাদ্যনালীর ক্যান্সার প্রতিরোধের ভবিষ্যত হতে পারে।

খাদ্যনালীর ক্যান্সার – পেশীর নল যা মুখ থেকে পাকস্থলীতে খাবার নিয়ে যায় – পাঁচ বছরের বেঁচে থাকার হার মাত্র 20%। ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট (এনসিআই) অনুসারে, এখনও এই রোগের জন্য কোনও স্ট্যান্ডার্ড বা রুটিন স্ক্রীনিং পরীক্ষা নেই।

লুসিড ডায়াগনস্টিকস, একটি নিউ ইয়র্ক-ভিত্তিক বায়োটেক কোম্পানি, তার নতুন উন্নত পরীক্ষার মাধ্যমে এটি পরিবর্তন করতে চাইছে, যার জন্য শুধুমাত্র একটি ভিটামিন-আকারের বড়ি গ্রহণ করা প্রয়োজন।

ক্যান্সার স্ক্রীনিং: এখানে 5 প্রকার এবং প্রতিটি সম্পর্কে জানার জন্য গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে

ফক্স নিউজ ডিজিটাল লিশান আকলগ, এমডি, লুসিডের চেয়ারম্যান এবং সিইওর সাথে কথা বলেছে, কীভাবে এসোগার্ড নামক পরীক্ষাটি স্ক্রীনিংয়ের ক্ষেত্রে “রাডারের নীচে” উড়ে যাওয়া ক্যান্সারের বিরুদ্ধে প্রতিরক্ষার একটি নতুন লাইন দিতে পারে।

“আরো সাধারণ স্তন, ক্যান্সার এবং ফুসফুসের ক্যান্সারের জন্য, ম্যামোগ্রাফি, কোলনোস্কোপি এবং পিএপি পরীক্ষার মতো প্রাথমিক সনাক্তকরণ প্রোগ্রামগুলি গত কয়েক দশকে মৃত্যুর হার প্রায় 50% হ্রাস করেছে – তাই আমরা জানি প্রাথমিক সনাক্তকরণের কাজগুলি,” তিনি বলেছিলেন। “কিন্তু অন্যান্য ক্যান্সার আছে যেগুলো সম্পর্কে আমরা প্রায়শই কথা বলি না, কিন্তু অত্যন্ত মারাত্মক।”

লুসিড ডায়াগনস্টিকস, একটি নিউ ইয়র্ক-ভিত্তিক বায়োটেক কোম্পানি, একটি খাদ্যনালী ক্যান্সার স্ক্রীনিং পরীক্ষা তৈরি করেছে যার জন্য শুধুমাত্র একটি ভিটামিন-আকারের বড়ি গ্রহণ করা প্রয়োজন। (লুসিড ডায়াগনস্টিকস)

তিনটি মারাত্মক হল গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সিস্টেমের সমস্ত ক্যান্সার, আকলগ উল্লেখ করেছেন – অগ্ন্যাশয়, খাদ্যনালী এবং লিভার।

উচ্চ-ঝুঁকিযুক্ত রোগীদের জন্য নতুন নির্দেশিকাগুলির উপর ভিত্তি করে আপনার কি ফুসফুসের ক্যান্সারের জন্য পরীক্ষা করা উচিত?

“তাদের তিনটিই কার্যকরভাবে মৃত্যুদণ্ড, এবং আমরা এগুলি নিয়ে তেমন কিছু ভাবি না।”

EsoGuard এর পিছনে নতুন প্রযুক্তির সাথে, Aklog খাদ্যনালীর ক্যান্সারের জন্য একটি নতুন রুটিন স্ক্রীনিং এবং মৃত্যু প্রতিরোধ করার আশা করছে।

ক্যান্সার সনাক্তকরণের চেয়ে প্রতিরোধ

অন্যান্য ধরনের ক্যান্সারের সাথে, যেমন কোলন এবং স্তন, প্রথম পর্যায়ে রোগ সনাক্ত করা একটি “বিজয়,” আকলগ বলেছেন, কারণ এটি প্রায় 90% নিরাময়ের হার নিয়ে আসে।

“কিন্তু এটা সত্যিই একটি বিজয় নয় যে স্টেজ ওয়ান খাদ্যনালী ক্যান্সার বাছাই করা,” তিনি বলেন।

“এমনকি পর্যায়ের খাদ্যনালীর ক্যান্সারের জন্য মৃত্যুর হার ভয়ঙ্কর। এটি এমন একটি ক্যান্সার যা আপনাকে যথাযথ হস্তক্ষেপ এবং নজরদারি করার জন্য প্রাক-ক্যানসারাস পর্যায়ে নিতে হবে, তাই আপনি আসলে ক্যান্সার প্রতিরোধ করতে পারেন।”

এই 8টি স্বাস্থ্য স্ক্রীনিং আপনার 2024 সালের ক্যালেন্ডারে থাকা উচিত, ডাক্তারদের মতে

EsoGuard GERD – গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ সনাক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে – যা খাদ্যনালী ক্যান্সারের বিকাশের জন্য একটি ঝুঁকির কারণ হিসাবে পরিচিত।

“একটি সরাসরি লিঙ্ক রয়েছে যা দীর্ঘস্থায়ী রিফ্লাক্স, দীর্ঘস্থায়ী হার্টবার্ন এবং ক্যান্সারের মধ্যে খুব বেশি পরিচিত নয়,” আকলগ বলেছেন।

“যখন আপনার পাকস্থলীতে তরল থাকে, তখন অ্যাসিড নীচের খাদ্যনালীতে প্রবেশ করে, যেখানে এটি অন্তর্ভুক্ত নয়,” তিনি বলেছিলেন। “এটি সেলুলার পরিবর্তন ঘটায় যা অবশেষে পূর্ণ-বিকশিত ক্যান্সারে পরিণত হতে পারে।”

ল্যাবরেটরি বিশ্লেষণ

নমুনা বিশ্লেষণের জন্য কেন্দ্রীয় পরীক্ষাগারে পাঠানো হয়, যার পরে রোগী একটি ইতিবাচক বা নেতিবাচক ফলাফল পায়। (লুসিড ডায়াগনস্টিকস)

যদিও যে কেউ পরীক্ষা থেকে উপকৃত হতে পারে, আকলগ বলেছেন, এটি এমন লোকদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যাদের ছয়টি প্রধান ঝুঁকির কারণের মধ্যে অন্তত তিনটি রয়েছে।

যাদের সবচেয়ে বেশি ঝুঁকি রয়েছে তাদের মধ্যে রয়েছে দীর্ঘস্থায়ী অম্বল, স্থূলতা, পারিবারিক ইতিহাস এবং ধূমপানের ইতিহাস।

যারা পুরুষ, সাদা এবং 50 বছর বা তার বেশি বয়সী তাদেরও এই ধরনের ক্যান্সার হওয়ার সম্ভাবনা বেশি।

“একটি সরাসরি লিঙ্ক আছে যা দীর্ঘস্থায়ী রিফ্লাক্স, দীর্ঘস্থায়ী অম্বল এবং ক্যান্সারের মধ্যে খুব বেশি পরিচিত নয়।”

গত বছর, লুসিড অগ্নিনির্বাপকদের স্ক্রীন করার জন্য সান আন্তোনিও ফায়ার ডিপার্টমেন্টের সাথে অংশীদারিত্ব করেছে, যাদের খাদ্যনালীতে ক্যান্সার হওয়ার ঝুঁকি 62% বেশি।

“দুই সপ্তাহান্তে, আমরা 400 টিরও বেশি অগ্নিনির্বাপক কর্মী পরীক্ষা করেছি, এবং আমরা তাদের মধ্যে বেশ কয়েকটির মধ্যে অসুখী অবস্থা চিহ্নিত করেছি,” আকলগ বলেছেন।

সারাসোটা কাউন্টি ফায়ার ডিপার্টমেন্টের ডেপুটি ফায়ার চিফ ড্যারিন ওয়ালেন্টাইন বলেছেন যে তিনি নিয়মিত স্ক্রিনিং শুরু করার জন্য উন্মুখ।

মহিলার পেট ব্যাথা

EsoGuard GERD – গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ সনাক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে – যা খাদ্যনালী ক্যান্সারের বিকাশের জন্য একটি ঝুঁকির কারণ হিসাবে পরিচিত। (আইস্টক)

“যেকোন অতিরিক্ত ক্যান্সার স্ক্রীনিং ফায়ার সার্ভিসের জন্য একটি অসাধারণ সুবিধা,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “একটি প্রাক-ক্যান্সার বা প্রাথমিক পর্যায়ের ক্যান্সার ধরা একটি অগ্নিনির্বাপক কর্মীর জন্য তাদের কর্মজীবন বজায় রাখার একটি সুযোগ এবং … জনসেবার কর্মজীবন অনুসরণ করে একটি দীর্ঘ এবং স্বাস্থ্যকর জীবন যাপন করে।”

তিনি যোগ করেছেন, “এটা সবই হল ক্যান্সারকে তাড়াতাড়ি ধরা এবং খুব দেরি হয়ে গেলে এটি খুঁজে না পাওয়া।”

শুধু অম্বল উপসর্গের চিকিৎসা করা ঝুঁকি কমাতে সাহায্য করবে না, আকলগ উল্লেখ করেছেন।

একটি নতুন রক্ত ​​পরীক্ষার মাধ্যমে ডিম্বাশয়ের ক্যান্সার প্রথম দিকে সনাক্ত করা যেতে পারে, গবেষণায় দেখা গেছে

“আমাদের কাছে বেশ ভালো ওষুধ আছে যা অম্বলের উপসর্গের চিকিৎসা করে – কিন্তু ব্যথা না থাকলেও তারা নিম্ন খাদ্যনালিতে তরল স্লোশিং এর যান্ত্রিক সমস্যার চিকিৎসা করে না।”

“এমনকি যদি উপসর্গগুলি ভালভাবে নিয়ন্ত্রিত হয় বা এমনকি এই ওভার-দ্য-কাউন্টার ওষুধের মাধ্যমে নির্মূল করা হয়, পর্দার আড়ালে খাদ্যনালীতে অস্বাভাবিকতা অব্যাহত থাকে এবং ক্যান্সারে অগ্রগতি হতে পারে,” তিনি সতর্ক করেছিলেন।

খাদ্যনালী ক্যান্সার

খাদ্যনালীর ক্যান্সার – পেশীর নল যা মুখ থেকে পাকস্থলীতে খাবার নিয়ে যায় – পাঁচ বছরের বেঁচে থাকার হার মাত্র 20%। (আইস্টক)

সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ জনসংখ্যার মাত্র 5% বর্তমানে পরীক্ষা করা হচ্ছে, আকলগ উল্লেখ করেছে।

“ক্যান্সারের মৃত্যুর উপর একটি বড় প্রভাব ফেলতে এটি একটি বিশাল সুযোগ।”

EsoGuard কিভাবে কাজ করে

আকলগ বলেন, প্রাক-ক্যানসারাস অবস্থা খাদ্যনালীর সর্বনিম্ন অংশে একটি ছোট দুই-ইঞ্চি প্যাচ বা পেটের সাথে সংযোগস্থলের ঠিক উপরে খাদ্য নলটিতে ঘটে।

লক্ষ্য হল সেই এলাকা থেকে কোষ সংগ্রহ করা এবং তারপর আণবিক ডায়গনিস্টিক পরীক্ষা করা যা জেনেটিক পরিবর্তনগুলি খুব তাড়াতাড়ি সনাক্ত করতে পারে।

নতুন স্তন ক্যান্সার স্ক্রিনিং নির্দেশিকাগুলি মহিলাদের জন্য 40 বছর বয়সে ম্যামোগ্রাম শুরু করার আহ্বান জানিয়েছে

আকলগ বলেন, “এটি সত্যিই যুগান্তকারী বিজ্ঞান যা বিজ্ঞানীদেরকে ক্যান্সারের সাথে আসা অস্বাভাবিকতা এবং মিউটেশনের আগে প্রাথমিক প্রাক-ক্যান্সারাস পর্যায়ে এই অতি সূক্ষ্ম পরিবর্তনগুলি গ্রহণ করতে দেয়।”

পরীক্ষার একটি 85% সংবেদনশীলতা এবং একটি 99% ভবিষ্যদ্বাণীমূলক মান রয়েছে, তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

ঐতিহাসিকভাবে, কোষগুলি সংগ্রহ করার একমাত্র উপায় ছিল একটি এন্ডোস্কোপি করা, একটি আক্রমণাত্মক পরীক্ষা যার জন্য অ্যানেস্থেশিয়া এবং অবশের প্রয়োজন।

খাদ্যনালী ক্যান্সার

মানুষের খাদ্যনালীতে একটি ম্যালিগন্যান্ট টিউমার দেখা যায়। সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ জনসংখ্যার মাত্র 5% বর্তমানে এই ধরনের ক্যান্সারের জন্য পরীক্ষা করা হচ্ছে। (আইস্টক)

“EsoGuard-এর সাহায্যে, আমরা এই কোষগুলিকে অফিসের সেটিংয়ে দুই মিনিটেরও কম সময়ে সংগ্রহ করতে পারি, সাধারণত এনেস্থেশিয়া বা কোনো ধরনের অবসাদ ছাড়াই,” আকলগ বলেন।

“আপনি শুধু এই ছোট্ট ক্যাপসুলটি গিলে ফেলুন যা একটি ছোট, ফ্লপি ক্যাথেটারের সাথে সংযুক্ত – একটি বেলুনের মতো ডিভাইস – এবং দুই মিনিটের মধ্যে, কোষগুলি খুব লক্ষ্যযুক্ত উপায়ে সংগ্রহ করা হয়।”

“দুই সপ্তাহান্তে, আমরা 400 টিরও বেশি অগ্নিনির্বাপককে পরীক্ষা করেছি, এবং আমরা তাদের মধ্যে বেশ কয়েকটিতে প্রাক-কনসার অবস্থা চিহ্নিত করেছি।”

নমুনা বিশ্লেষণের জন্য কেন্দ্রীয় পরীক্ষাগারে পাঠানো হয়, যার পরে রোগী একটি ইতিবাচক বা নেতিবাচক ফলাফল পায়।

“যদি এটি নেতিবাচক হয়, তবে তারা স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে যে তাদের প্রিক্যান্সার নেই, কিন্তু যদি অন্তর্নিহিত রিফ্লাক্স অব্যাহত থাকে, সাম্প্রতিক তথ্যগুলি পরামর্শ দেবে যে তারা প্রতি চার থেকে পাঁচ বছরে পুনরাবৃত্তি পরীক্ষা করে,” আকলগ বলেছেন।

যদি এটি একটি ইতিবাচক ফলাফল হয়, তাহলে এর মানে হল রোগীর একটি প্রাক-ক্যানসারাস অবস্থার কিছু ডিগ্রি রয়েছে।

দমকলকর্মীরা

গত বছর, লুসিড সান আন্তোনিও ফায়ার ডিপার্টমেন্টের সাথে অংশীদারিত্ব করেছে (ছবিতে নয়) অগ্নিনির্বাপকদের স্ক্রীন করার জন্য, যাদের খাদ্যনালীতে ক্যান্সার হওয়ার ঝুঁকি 62% বেশি। (আইস্টক)

“যদি এটি প্রারম্ভিক প্রি-ক্যান্সার হয়, তবে তাদের অবশ্যই প্রতি তিন বছর পরপর একটি ফলো-আপ এন্ডোস্কোপির মাধ্যমে নিবিড় পর্যবেক্ষণের মধ্য দিয়ে যেতে হবে যাতে দেরীতে প্রিক্যান্সারের অগ্রগতি বাড়ানো যায়, যা ক্যান্সারে অগ্রগতি রোধ করার জন্য চিকিত্সা করা হয়,” আকলগ বলেছেন।

যদি এটি পরবর্তী পর্যায়ে প্রিক্যান্সার হয়, তবে রোগীর অস্বাভাবিক কোষগুলিকে নির্মূল করতে এবং তাদের ক্যান্সারে পরিণত হওয়া থেকে প্রতিরোধ করার জন্য এন্ডোস্কোপির মাধ্যমে চিকিত্সা করা হবে, তিনি বলেছিলেন।

চিকিত্সকরা অন্তর্দৃষ্টি ভাগ করে নেন

ডাঃ ব্রুস গ্রিনওয়াল্ড, ইউনিভার্সিটি অফ মেরিল্যান্ড মেডিকেল সেন্টারের গ্রিনবাউম কম্প্রিহেনসিভ ক্যান্সার সেন্টারের একজন নেতৃস্থানীয় গ্যাস্ট্রোএন্টারোলজিস্ট, EsoGuard উন্নয়নে জড়িত ছিলেন না কিন্তু এর কার্যকারিতা সম্পর্কে মন্তব্য করেছেন।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “এসোগার্ড ব্যারেটের খাদ্যনালী নামক একটি প্রাক-ক্যানসারাস অবস্থা সনাক্ত করে, যা খাদ্যনালীর ক্যান্সারের জন্য পরিচিত ঝুঁকির কারণ।”

ভালো থাকুন: একজন নিউট্রিশনাল থেরাপিস্টের 5টি সেরা টিপস দিয়ে আপনার অন্ত্রের স্বাস্থ্যের উন্নতি করুন

“যদি ব্যারেটের খাদ্যনালী পাওয়া যায়, তাহলে সেই ব্যক্তিকে এন্ডোস্কোপির মাধ্যমে অনুসরণ করা যেতে পারে, এবং ব্যারেটের খাদ্যনালী ক্যান্সারে পরিণত হওয়ার আগে হস্তক্ষেপ করা যেতে পারে।”

গ্রিনওয়াল্ড উল্লেখ করেছেন যে অনেক লোকের জিইআরডি থাকলেও, খাদ্যনালীর ক্যান্সার তুলনামূলকভাবে অস্বাভাবিক।

“বর্তমানে, যাদের জিইআরডি আছে এবং খাদ্যনালীর ক্যান্সারের ঝুঁকি সবচেয়ে বেশি তারা হল শ্বেতাঙ্গ স্থূলকায় পুরুষদের,” তিনি বলেন। “অন্যান্য গোষ্ঠীগুলিও ঝুঁকি বহন করে, তবে কিছুটা কম।”

“এসোগার্ডের মতো একটি ন্যূনতম আক্রমণাত্মক পরীক্ষা খাদ্যনালীর ক্যান্সারের ঝুঁকিতে থাকা ব্যক্তিদের এটি উপস্থিত হওয়ার আগে সনাক্ত করতে পারে।”

পুরুষদের ফোলা

“বর্তমানে, যাদের জিইআরডি আছে এবং খাদ্যনালীর ক্যান্সারের ঝুঁকি সবচেয়ে বেশি তারা হল শ্বেতাঙ্গ স্থূলকায় পুরুষদের,” একজন গ্যাস্ট্রোএন্টেরোলজিস্টের মতে। (আইস্টক)

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, লুসিডের পরীক্ষার বিকাশের সাথে জড়িত ছিলেন না কিন্তু এর সম্ভাব্যতার বিষয়ে মন্তব্য করেছেন।

“এটি একটি অফিস পদ্ধতি যা পাঁচ মিনিট সময় নেয় এবং 90% এর বেশি নির্ভুলতা রয়েছে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“আপনি কেবল পেটে একটি বড়ি নামিয়ে আনুন এবং এটিকে ফিরিয়ে আনুন।”

“এটি দীর্ঘস্থায়ী রিফ্লাক্সে আক্রান্তদের জন্য একটি মধ্যবর্তী পদক্ষেপ হিসাবে খুব দরকারী, যাদের খাদ্যনালীতে পরিবর্তন হতে পারে যা খাদ্যনালী ক্যান্সারের পূর্বসূরী,” তিনি বলেছিলেন।

ডাঃ.  মার্ক সিগেল

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, লুসিডের পরীক্ষার বিকাশের সাথে জড়িত ছিলেন না কিন্তু এর সম্ভাব্যতার বিষয়ে মন্তব্য করেছেন। (ফক্স সংবাদ)

“আমাদের বয়স বাড়ার সাথে সাথে এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ।”

সিগেল উল্লেখ করেছেন যে কিছু লোক “আক্রমনাত্মক” এন্ডোস্কোপি পেতে ভয় পায়।

“এই পরীক্ষাটি একটি মধ্যবর্তী, অত্যন্ত সঠিক পদক্ষেপ যা ঝুঁকির মূল্যায়ন করতে এবং আপনার এন্ডোস্কোপির প্রয়োজন কি না তা সিদ্ধান্ত নিতে সাহায্য করে,” ডাক্তার বলেছেন।

ডাক্তাররা মহিলাকে বলেছিলেন যে তিনি কোলোনোস্কোপির জন্য খুব কম বয়সী। তারপর তার স্টেজ 3 কোলন ক্যান্সার ধরা পড়ে

EsoGuard এখন অনেক বড় রাজ্যে উপলব্ধ, Aklog বলেন.

“আমরা ইতিমধ্যে কয়েক হাজার পরীক্ষা করেছি, এবং চিকিত্সকরা তাদের রোগীদের জন্য এটি গ্রহণ করছেন এবং গ্রহণ করছেন,” তিনি উল্লেখ করেছেন। “আমাদের কাছে এমন অনেক রোগীর উদাহরণ রয়েছে যাদের মধ্যে আমরা প্রাক-ক্যান্সারের সর্বশেষ পর্যায়টি বেছে নিয়েছি, তাই আমরা প্রভাব ফেলছি।”

প্রক্রিয়ার চূড়ান্ত ধাপে বীমা কভারেজ পাওয়া জড়িত থাকবে, যা বর্তমানে কাজ চলছে।

এন্ডোস্কোপি

ঐতিহাসিকভাবে, পরীক্ষার জন্য কোষ সংগ্রহ করার একমাত্র উপায় ছিল একটি এন্ডোস্কোপি করা, একটি আক্রমণাত্মক পরীক্ষা যার জন্য অ্যানেস্থেশিয়া এবং অবশের প্রয়োজন। (আইস্টক)

EsoGuard একটি “নিরাপদ এবং সহজ” পরীক্ষা হিসেবে প্রমাণিত হয়েছে, Aklog বলেছেন।

“কোনও জটিলতা ছাড়াই কয়েক হাজার পরীক্ষা করা হয়েছে,” তিনি বলেছিলেন। “এটি মূলত খাদ্য নলের নীচের অংশের একটি সোয়াব।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

একমাত্র সতর্কতা হল যে অল্প সংখ্যক মিথ্যা নেতিবাচক এবং মিথ্যা ইতিবাচক রয়েছে, তিনি উল্লেখ করেছেন।

গ্রিনওয়াল্ড সম্মত হয়েছেন যে EsoGuard থেকে জটিলতার ঝুঁকি কম বলে মনে হচ্ছে।

“পরীক্ষার জন্য একটি ক্যাথেটার গিলে ফেলার প্রয়োজন হয়, যা অস্বস্তিকর হতে পারে,” তিনি বলেছিলেন।

“ব্যারেটের খাদ্যনালী সনাক্ত করা ক্যান্সার হওয়ার বিষয়ে উদ্বেগ সৃষ্টি করতে পারে, তবে এই অবস্থার বেশিরভাগ লোকই কখনই ক্যান্সার তৈরি করে না,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

যদিও খাদ্যনালীর ক্যান্সার স্ক্রীনিং পদ্ধতিগুলি বিকাশের জন্য কিছু পূর্বের প্রচেষ্টা করা হয়েছে, আকলগ বলেছেন যে তারা EsoGuard এর মতো “মৃদু” বা সঠিক ছিল না।

“এটিই প্রথম যেটি সফল এবং যথেষ্ট সঠিকভাবে একটি ব্যাপক প্রাথমিক সনাক্তকরণ প্রোগ্রামে ভূমিকা পালন করতে পারে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকি বাড়ায় প্যারাসিটামল

News Desk

আরও বেশি দিন বাঁচতে চান? আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন বলে, 8টি হার্ট-স্বাস্থ্যকর অভ্যাস অনুসরণ করুন

News Desk

জনসংখ্যার মাত্রা বজায় রাখার জন্য বিশ্বব্যাপী উর্বরতার হার খুব কম হতে পারে, গবেষণা বলছে

News Desk

Leave a Comment