Image default
স্বাস্থ্য

ক্রমবর্ধমান COVID কেস উল্লেখ করে, এই মার্কিন হাসপাতাল সিস্টেমগুলি এখন মাস্ক ম্যান্ডেট পুনঃস্থাপন করেছে

ক্রমবর্ধমান COVID কেস এবং সারা দেশে হাসপাতালে ভর্তির মধ্যে, বেশ কয়েকটি হাসপাতাল সিস্টেম বা হাসপাতাল রোগী এবং কর্মীদের জন্য মুখোশ পরার প্রয়োজনীয়তা পুনঃস্থাপন করেছে, যেমন বেকার’স হসপিটাল রিভিউ দ্বারা রিপোর্ট করা হয়েছে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (CDC) অনুসারে সাম্প্রতিক সপ্তাহে COVID-সম্পর্কিত হাসপাতালে ভর্তি হওয়া 21.6% বেড়েছে এবং মৃত্যু 21.4% বেড়েছে বলে এই ঘোষণাগুলি এসেছে।

সংখ্যাগুলি, তবে, মহামারী চলাকালীন যে স্তরগুলি দেখা গিয়েছিল তার থেকে এখনও অনেক নীচে।

বিডেন নতুন কোভিড ভ্যাকসিন তৈরির জন্য কংগ্রেসের কাছে তহবিল চাওয়ার পরিকল্পনা করেছেন, সবার জন্য শট নেওয়ার প্রয়োজন হতে পারে

25 অগাস্ট পর্যন্ত, নিম্নলিখিত হাসপাতাল এবং স্বাস্থ্য ব্যবস্থায় এখন মুখোশের প্রয়োজন, যেমনটি ফক্স নিউজ ডিজিটাল নিশ্চিত করেছে।

এখানে তালিকা আছে.

সারা দেশে ক্রমবর্ধমান কোভিড কেস এবং হাসপাতালে ভর্তির মধ্যে, বেশ কয়েকটি হাসপাতাল বা হাসপাতাল সিস্টেম রোগী এবং কর্মীদের উভয়ের জন্য মুখোশ পরার প্রয়োজনীয়তা পুনঃস্থাপন করেছে। (আইস্টক)

নিউইয়র্কে ইউনাইটেড হেলথ সার্ভিসেস

নিউইয়র্কের এই স্বাস্থ্য ব্যবস্থাটি 23 আগস্ট তার সুবিধাগুলিতে মাস্কিং নীতিগুলি পুনঃস্থাপন করেছে।

“COVID-19-এর ক্ষেত্রে বৃদ্ধির কারণে, UHS উইলসন মেডিক্যাল সেন্টার, UHS বিংহামটন জেনারেল হাসপাতাল, UHS চেনাঙ্গো মেমোরিয়াল হাসপাতাল এবং UHS ডেলাওয়্যার ভ্যালি হাসপাতালের পাশাপাশি প্রাথমিক এবং বিশেষ যত্নের সাইটগুলির সমস্ত ক্লিনিকাল এলাকায় আবারও মাস্কের প্রয়োজন হয়, “ইউএইচএস তার ওয়েবসাইটে একটি ঘোষণায় লিখেছে।

নতুন কোভিড সাবভেরিয়েন্ট, ERIS, এখন মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে সাধারণ এবং দ্রুত ছড়িয়ে পড়ছে: ‘কখনও দূরে যাবে না’

“নতুন নীতিটি অবিলম্বে সমস্ত রোগী, দর্শনার্থী, কর্মচারী, চিকিৎসা কর্মী, স্বেচ্ছাসেবক, ছাত্র এবং বিক্রেতাদের জন্য কার্যকর হবে,” বিবৃতিটি অব্যাহত রয়েছে।

“নার্সদের স্টেশনে এবং ক্লিনিকাল বিভাগের মধ্যে কনফারেন্স রুমে মাস্ক প্রয়োজন, যেখানে রোগীদের নিবন্ধন করা, অপেক্ষা করা, পরিবহন করা বা পরীক্ষা ও যত্ন নেওয়ার জায়গাগুলি সহ।”

হাসপাতালে মাস্ক পরা

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, সাম্প্রতিক সপ্তাহে কোভিড-সম্পর্কিত হাসপাতালে ভর্তি হওয়া 21.6% বেড়েছে এবং মৃত্যু 21.4% বেড়েছে বলে মুখোশ সম্পর্কে ঘোষণাগুলি এসেছে। (আইস্টক)

“সাধারণ স্থানে” মাস্কও প্রয়োজন।

এর মধ্যে রয়েছে রোগীর যত্ন ইউনিট, লবি, পাবলিক হলওয়ে, সিঁড়ি, লিফট এবং ক্যাফেটেরিয়া (লোকেরা যখন খাওয়া বা পান করে তখন ব্যতিক্রম)।

কায়সার পার্মানেন্টে সান্তা রোজা মেডিকেল সেন্টার, ক্যালিফোর্নিয়া

এই ক্যালিফোর্নিয়ার মেডিকেল সেন্টারটি 22 আগস্ট থেকে ইতিবাচক COVID পরীক্ষা বৃদ্ধির মধ্যে মাস্ক ম্যান্ডেট পুনঃস্থাপন করেছে।

“আমরা আমাদের রোগীদের, আমাদের কর্মীবাহিনী এবং আমাদের সম্প্রদায়ের স্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষায় সহায়তা করছি তা নিশ্চিত করার জন্য, আমরা চিকিত্সক, কর্মী, রোগী, সদস্য এবং হাসপাতাল এবং সান্তা রোসা পরিষেবা অঞ্চলে মেডিকেল অফিসের দর্শনার্থীদের জন্য একটি মাস্ক ম্যান্ডেট পুনরায় চালু করেছি। “কায়সার একটি বিবৃতিতে বলেছেন।

কায়সার পার্মানেন্টে

22 আগস্ট থেকে, এই ক্যালিফোর্নিয়ার মেডিকেল সেন্টারটি ইতিবাচক COVID পরীক্ষার বৃদ্ধির মধ্যে মাস্ক ম্যান্ডেট পুনঃস্থাপন করেছে। (আইস্টক)

তার ওয়েবসাইটে, হাসপাতালটি বলে যে “বর্তমানে, হাসপাতালে প্রবেশের সময় এবং আপনার পরিদর্শন জুড়ে মাস্ক প্রয়োজন।”

অবার্ন কমিউনিটি হাসপাতাল, নিউ ইয়র্ক

নিউইয়র্কের এই হাসপাতালে আবারও মুখোশের প্রয়োজন হচ্ছে — ম্যান্ডেট শেষ হওয়ার মাত্র এক মাস পরে, যেমন 19 আগস্ট রিপোর্ট করা হয়েছিল।

নিউইয়র্কের অবার্নের অবার্ন কমিউনিটি হাসপাতালের ক্লিনিকাল এলাকায় সকল কর্মী, রোগী এবং দর্শকদের অবশ্যই মাস্ক পরতে হবে।

গর্ভবতী মহিলা এবং নবজাতকদের সুরক্ষার জন্য কোভিড ভ্যাকসিন এবং বুস্টার দেখানো হয়েছে: ‘স্থানান্তরিত সুরক্ষা’

“আপনার ইমিউনাইজেশন স্ট্যাটাস নির্বিশেষে আমাদের সুবিধার ভিতরে মুখ আবরণ বাধ্যতামূলক,” হাসপাতালটি তার ওয়েবসাইটে বলেছে।

“আপনি যদি একটির সাথে না আসেন বা আপনারটি অনুপযুক্ত বলে মনে করা হয়, তবে আপনাকে একটি মাস্ক সরবরাহ করা হবে। এটি অবশ্যই সর্বদা পরতে হবে এবং অবশ্যই আপনার নাক এবং মুখ ঢেকে রাখতে হবে।”

হাসপাতালে ভর্তি কোভিড রোগীরা একবারে শুধুমাত্র একজন দর্শনার্থীকে দেখতে পারেন – যাদের অবশ্যই সম্পূর্ণ ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) পরতে হবে।

নিউইয়র্কের সিরাকিউসে বিশ্ববিদ্যালয় হাসপাতাল

17 আগস্ট থেকে, সিরাকিউসের বিশ্ববিদ্যালয় হাসপাতাল তার মাস্কিং প্রয়োজনীয়তা পুনঃস্থাপন করেছে।

“অবিলম্বে কার্যকর, আপস্টেট ইউনিভার্সিটি হাসপাতাল, আপস্টেট কমিউনিটি হাসপাতাল এবং অ্যাম্বুলারি ক্লিনিকাল স্পেসগুলির ক্লিনিকাল এলাকায় সমস্ত কর্মী, দর্শনার্থী এবং রোগীদের জন্য বাধ্যতামূলক মাস্কিং প্রয়োজন,” যেমন Syracuse.com দ্বারা প্রাপ্ত একটি স্টাফ মেমোতে বলা হয়েছে৷

কোভিডের বিস্তার রোধে ফেস মাস্ক তৈরি করা হয়েছে ‘কোনও পার্থক্য নেই’, বৈজ্ঞানিক পর্যালোচনার ফলাফল

“ক্লিনিকাল এলাকাগুলিকে সংজ্ঞায়িত করা হয় যে কোনও স্থানে রোগীরা জড়ো হয়, অপেক্ষা করে, পুঙ্খানুপুঙ্খভাবে পরিবহন করে বা যত্ন নেয়।”

‘সর্বজনীন মুখোশের সমাপ্তি’ কী হয়েছিল?

2023 সালের এপ্রিলে, সারাদেশের স্বাস্থ্যসেবা মহামারী বিশেষজ্ঞ এবং সংক্রামক রোগ বিশেষজ্ঞদের একটি দল অ্যানালস অফ ইন্টারনাল মেডিসিন-এ একটি গবেষণাপত্র প্রকাশ করেছে, যেখানে তারা হাসপাতাল এবং অন্যান্য স্বাস্থ্যসেবা সেটিংসে সর্বজনীন মাস্কিং বন্ধ করার আহ্বান জানিয়েছে।

আপস্টেট বিশ্ববিদ্যালয় হাসপাতাল - নিউ ইয়র্ক

নিউইয়র্কের সিরাকিউসে আপস্টেট মেডিকেল ইউনিভার্সিটি হাসপাতাল তার মাস্কিং প্রয়োজনীয়তা পুনঃস্থাপন করেছে। (আইস্টক)

“স্বাস্থ্য পরিচর্যায় সার্বজনীন মাস্কিংয়ের তিন বছর পরে, ঝুঁকি-সুবিধা গণনা স্থানান্তরিত হয়েছে,” শিরা ডোরন, এমডি, টাফ্টস মেডিসিন স্বাস্থ্য ব্যবস্থার প্রধান সংক্রমণ নিয়ন্ত্রণ কর্মকর্তা এবং টাফ্টস মেডিকেল সেন্টারের হাসপাতালের এপিডেমিওলজিস্ট, এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন। জেনারেল ব্রিঘাম ওয়েবসাইট।

COVID-19 এর দীর্ঘস্থায়ী প্রভাব: ‘কম আকর্ষণীয়’ লোকেরা অন্যদের তুলনায় প্রায়শই মুখোশ বেশি পরে, গবেষণায় দেখা গেছে

“মাস্কের খারাপ দিক আছে, যেমন প্রতিবন্ধী যোগাযোগ এবং মানুষের সংযোগ ব্যাহত। আমরা মহামারীর এমন একটি পর্যায়ে আছি যেখানে এখন বাধ্যতামূলক মাস্কিং বন্ধ করার অর্থ বোঝায়।”

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর, বলেছেন যে তিনি এমন হাসপাতালে মাস্কের প্রয়োজনীয়তা সমর্থন করেন যেখানে ঝুঁকিপূর্ণ, উচ্চ-ঝুঁকিপূর্ণ রোগী রয়েছে।

ফটোতে সার্জিক্যাল মাস্ক এবং N95 মাস্ক সহ ফেস মাস্কের গাদা দেখা যাচ্ছে

যেসব ক্ষেত্রে মুখোশ ব্যবহার করা হয় বা প্রয়োজন হয়, নিউইয়র্কের ডাঃ মার্ক সিগেল বলেছেন যে এই মাস্কগুলি “KN95 বা আরও ভাল” হওয়া উচিত — এবং সঠিক ব্যবহারের জন্য লোকেদের নির্দেশনা পাওয়া উচিত। (আইস্টক)

“আমি এখনও আমার মেডিকেল সেন্টারের ভিতরে একটি মুখোশ পরিধান করি, যদিও অনেকেই তা করেন না,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

2020 সালের জুলাই মাসে ম্যাস জেনারেল ব্রিগ্যামের একটি পর্যবেক্ষণমূলক গবেষণায়, স্বাস্থ্যসেবা কর্মীরা মুখোশের ফলে কেস সংখ্যা হ্রাস দেখায়, সিগেল উল্লেখ করেছেন।

পিতামাতারা এখন প্রশ্ন করছেন যে কোভিড মাস্ক ম্যান্ডেটগুলি ভালোর চেয়ে বেশি ক্ষতি করেছে কিনা

যেসব ক্ষেত্রে মুখোশ ব্যবহার করা হয় বা প্রয়োজন হয়, ডাক্তার বলেছিলেন যে সেগুলি “KN95 বা আরও ভাল” হওয়া উচিত এবং সঠিক ব্যবহারের জন্য লোকেদের নির্দেশাবলী পাওয়া উচিত।

সিগেল যোগ করেছেন, “এগুলিকে শুধুমাত্র উচ্চ পরিমাণে শ্বাসযন্ত্রের ভাইরাসের সঞ্চালনের জন্য বিবেচনা করা উচিত।”

“আদেশগুলি কাজ করেনি। সেগুলি বারবার অধ্যয়ন করা হয়েছে, এবং সেগুলি ছড়িয়ে পড়েনি।”

ডাক্তার বলেছেন যে তিনি সর্বজনীন মাস্ক ম্যান্ডেট সমর্থন করেন না।

শনিবার “ফক্স অ্যান্ড ফ্রেন্ডস উইকএন্ড” এ উপস্থিত হওয়ার সময়, সিগেল আজকের উপলব্ধ অ্যান্টিভাইরাল ড্রাগ, ভ্যাকসিন এবং ব্যাপক প্রতিরোধ ক্ষমতা সম্পর্কে কথা বলেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমাদের মধ্যে বেশিরভাগেরই কোভিড ছিল, বা লোকেদের একটি ভ্যাকসিন এবং বুস্টার রয়েছে এবং তাদের ইমিউন মেমরি বলা হয়,” তিনি বলেছিলেন।

ডাঃ  মার্ক সিল

“মাস্ক বাধ্যতামূলক করার কোন মানে হয় না,” সিগেল শনিবার, 26 আগস্ট, 2023-এ “ফক্স অ্যান্ড ফ্রেন্ডস উইকএন্ড”-এ বলেছিলেন। (ফক্স সংবাদ)

“সবচেয়ে গুরুত্বপূর্ণ, ম্যান্ডেটগুলি কাজ করেনি,” সিগেল চালিয়ে যান। “এগুলি বারবার অধ্যয়ন করা হয়েছে, এবং তারা বিস্তার হ্রাস করেনি।”

গবেষণায় দেখা গেছে যে অনেক লোক ভুলভাবে মাস্ক পরেন, ডাক্তার উল্লেখ করেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আপনি যদি প্রকৃতপক্ষে সঠিক উপায়ে একটি মুখোশ পরে থাকেন এবং এটি সঠিক মাস্ক ছিল এবং আপনি এটি ডাক্তারের অফিসের মতো সঠিক সেটিংয়ে ব্যবহার করেন তবে এটি সম্ভবত কিছু করে,” সিগেল বলেছিলেন। “কিন্তু কেউ কি তা করে? অবশ্যই 5 বছর বয়সী নয়।”

তিনি যোগ করেছেন, “সুতরাং মুখোশ বাধ্যতামূলক করার কোনও মানে হয় না।”

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

মিনেসোটা-ভিত্তিক জাস্ট দ্য পিল মহিলাদের মোবাইল প্রজনন স্বাস্থ্যসেবা প্রদান করে

News Desk

বিষণ্নতা রোগীদের মধ্যে, পরিচিত ঘ্রাণ সুখী স্মৃতি ট্রিগার করতে সাহায্য করতে পারে, গবেষণায় দেখা গেছে: ‘চক্র ভাঙুন’

News Desk

নতুন ‘FLiRT’ COVID ভেরিয়েন্ট সম্পর্কে কী জানতে হবে

News Desk

Leave a Comment