ক্যান্সার প্রায় তার পা ধরেছিল, কিন্তু নিউ জার্সির 6 বছরের পিতা আবার হাঁটলেন: ‘আমার এখানে থাকা উচিত নয়’
স্বাস্থ্য

ক্যান্সার প্রায় তার পা ধরেছিল, কিন্তু নিউ জার্সির 6 বছরের পিতা আবার হাঁটলেন: ‘আমার এখানে থাকা উচিত নয়’

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

ছয় সন্তানের একজন নিউ জার্সির বাবার জন্য, যিনি প্রতিকূলতা অতিক্রম করেছেন, এই বাবা দিবসটি অনেকের চেয়ে মধুর হবে।

রিচার্ড মন্টি, লং আইল্যান্ডের একজন রিয়েল এস্টেট ডেভেলপার, সম্প্রতি একটি জীবন-হুমকির সংক্রমণের পরে কিছু অঙ্গচ্ছেদের মুখোমুখি হয়েছেন – যতক্ষণ না একজন নির্ধারিত ডাক্তার একটি জটিল অস্ত্রোপচারের মাধ্যমে তার পা বাঁচান।

2018 সালে যখন মন্টির মেটাস্ট্যাটিক কিডনি ক্যান্সার ধরা পড়ে, তখন তিনি ভেবেছিলেন যে এটি তার সবচেয়ে কঠিন যুদ্ধ হবে।

মেলানোমা রোগীরা স্কিন ক্যান্সার সচেতনতা মাসের জন্য নাটকীয় গল্প প্রকাশ করে: ‘আমি ভেবেছিলাম আমি সতর্ক ছিলাম’

কিন্তু গত বছর অস্ত্রোপচারের পর তার ভাঙ্গা উপরের শিনের হাড় মেরামত করার পর – যা ক্যান্সার এবং রেডিয়েশন থেরাপির কারণে ক্ষতিগ্রস্থ হয়েছিল – মন্টি সেপসিস তৈরি করে, যা জীবন এবং অঙ্গ উভয়ই হুমকির মুখে পড়ে।

রিচার্ড মন্টি, লং আইল্যান্ডের একজন রিয়েল এস্টেট ডেভেলপার, সম্প্রতি জীবন-হুমকির সংক্রমণের পরে কিছু অঙ্গচ্ছেদের সম্মুখীন হয়েছেন। একজন দৃঢ়প্রতিজ্ঞ ডাক্তার একটি জটিল অস্ত্রোপচার করে তার পা বাঁচাতে সক্ষম হন। (রিচার্ড মন্টি)

মন্টির চিকিৎসা করা NYU ল্যাঙ্গোন অর্থোপেডিকসের অর্থোপেডিক অনকোলজি বিভাগের প্রধান ডাঃ নিকোলা ফ্যাব্রির মতে, ক্যান্সার রোগীদের এই ধরনের ফ্র্যাকচার অনুভব করা তুলনামূলকভাবে সাধারণ।

“ক্যান্সার যখন মেটাস্ট্যাটিক হয় এবং হাড়ে যায়, তখন ফ্র্যাকচার ঘটে – এটি আসলে প্রধান জটিলতা,” ফ্যাবব্রি একটি সাক্ষাত্কারে ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“সম্ভবত 50% লোক যারা হাড়ের মেটাস্টেসগুলি বিকাশ করে তাদের ফ্র্যাকচার বিকাশ করে।”

পরীক্ষামূলক ক্যান্সারের চিকিৎসা নিউ জার্সির মাকে দ্বিতীয় সন্তানের সুযোগ দেয়: ‘আমি এটি করার সিদ্ধান্ত নিয়েছি’

যখন তিনি ইনটিউবেশনে ছিলেন এবং কয়েক সপ্তাহ ধরে কোমায় ছিলেন, মন্টি সংক্রমণ পরিষ্কার করার জন্য এবং তার হাড় পুনরুদ্ধার করার জন্য ছয়টি অস্ত্রোপচার করেছিলেন।

“তারা আমার স্ত্রীকে বলেছিল তার প্রস্তুত হওয়া উচিত,” তিনি একটি সাক্ষাত্কারে ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “তারা আশা করেনি যে আমি এটা করতে পারব।”

মন্টি টেনে নিয়ে গেল — কিন্তু যখন সে জেগে উঠল, ডাক্তাররা আরও বিধ্বংসী খবর দিলেন।

রিচার্ড মন্টি ও পরিবার

রিচার্ড মন্টি, কেন্দ্রে, তার পরিবারের সাথে চিত্রিত করা হয়েছে, যারা তাকে তার দীর্ঘ অগ্নিপরীক্ষার মধ্য দিয়ে যেতে সাহায্য করেছিল। তিনি বলেন, আমি এখন সত্যিই স্বাভাবিক জীবনযাপন করছি। (রিচার্ড মন্টি)

“আমাকে মূলত একটি বিকল্প দেওয়া হয়েছিল, এবং সেটি ছিল অঙ্গচ্ছেদ করা,” মন্টি, এখন 64, ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

এই খবরটি মন্টি, যে তার পায়ে কাজ করে উন্নতি লাভ করে, তাকে “খুব, খুব অন্ধকার জায়গায়” পাঠিয়ে দেয়।

তিনি বলেছিলেন, “সেই সময়ে, আমি সম্ভবত আমার সর্বনিম্নে ছিলাম। যখন আমার শরীর চলে, তখন আমার মন চলে। সেই পা হারানো – আমি ভেবেছিলাম এভাবেই আমার গল্প শেষ হবে।”

“আমাকে মূলত একটি বিকল্প দেওয়া হয়েছিল, এবং সেটি ছিল অঙ্গচ্ছেদ করা।”

মন্টি এনওয়াইইউ ল্যাঙ্গোন অর্থোপেডিকসের ডক্টর ফ্যাব্রির কাছে দ্বিতীয় মতামত চেয়েছিলেন, যাকে অত্যন্ত সুপারিশ করা হয়েছিল।

“আমি যখন তার সাথে দেখা করি, তখন সে যা বলেছিল তা আমি পছন্দ করতাম – ‘আমরা শুধু পা কেটে ফেলি না,'” মন্টি স্মরণ করে।

অনেক পরীক্ষা এবং স্ক্যান করার পর, ডাক্তার মন্টিকে বললেন, তিনি “ড্রয়িং বোর্ডে ফিরে যাচ্ছেন”, মন্টির বিল্ডিং ব্যাকগ্রাউন্ডে একটি সম্মতি।

“আমি এবং আমার স্ত্রী কাঁদতে লাগলাম এবং হাসলাম,” মন্টি স্মরণ করে।

ডাঃ নিকোলা ফ্যাবরি

এনওয়াইইউ ল্যাঙ্গোন অর্থোপেডিকসের অর্থোপেডিক অনকোলজি বিভাগের প্রধান ডাঃ নিকোলা ফ্যাবরি মন্টির পা বাঁচানোর জন্য দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন। (ড. নিকোলা ফ্যাবরি)

ডাক্তার বলেছিলেন যে তিনি আশা করছেন যে সময় দেওয়া হলে, মন্টির সেপসিস সমাধান হবে এবং তার নরম টিস্যু সফল পুনর্গঠন অস্ত্রোপচারের জন্য যথেষ্ট পুনরুদ্ধার করবে।

মন্টির মামলা ছিল জটিল। তিনি তার টিবিয়ার উপরের অংশের একটি নিরাময় না হওয়া ফ্র্যাকচার, সেপসিস সংক্রমণ থেকে টিস্যুর ক্ষতি এবং তার ক্যান্সারের বিকিরণ চিকিত্সার কারণে উল্লেখযোগ্য হাড়ের ক্ষয় এবং দুর্বলতার সাথে মোকাবিলা করছিলেন।

ছোট বোনের জীবন রক্ষাকারী দানের জন্য অল্পবয়সী মেয়েটি ক্যান্সার থেকে বেঁচে গেছে: ‘একটি নিখুঁত ম্যাচ’

“সেপসিস সম্ভবত তার ক্যান্সারের চিকিত্সার কারণে ইমিউনোকম্প্রোমাইজড হওয়ার সাথে যুক্ত ছিল,” ফ্যাবব্রি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

‘অলৌকিক কাজ করেছে’

মন্টির সুস্থ হওয়ার কিছু সময় পরে, তাকে অস্ত্রোপচারের জন্য প্রস্তুত বলে মনে করা হয়েছিল।

15 মাস বন্ধনী এবং ক্রাচে থাকার পর, মন্টির একটি জটিল হাঁটু এবং টিবিয়া পুনর্গঠন সমন্বিত অঙ্গ-সংরক্ষণের অস্ত্রোপচার করা হয়।

একটি নতুন হাঁটু ইমপ্লান্ট স্থাপন করার সময়, ফ্যাবব্রি ফ্র্যাকচারের কারণে সৃষ্ট গুরুতর বিকৃতি সংশোধন করতে সক্ষম হন।

11 ঘন্টার অস্ত্রোপচারের সময়, যা 2023 সালের 17 অক্টোবরে হয়েছিল, ডাক্তার টিবিয়ার ক্ষতিগ্রস্থ অংশগুলিও সরিয়ে দিয়েছিলেন এবং সেগুলিকে ধাতব ইমপ্লান্ট দিয়ে প্রতিস্থাপন করেছিলেন।

রিচার্ড মন্টি

“সেই ডাক্তার এবং তার দল আমার চোখে অলৌকিক কাজ করেছে,” মন্টি তার পা বাঁচানোর অস্ত্রোপচার সম্পর্কে বলেছিলেন। (রিচার্ড মন্টি)

এখন, মন্টি ব্যথামুক্ত, কাজে ফিরেছে — এবং বেত বা ক্রাচ ছাড়া হাঁটতে সক্ষম।

“সেই ডাক্তার এবং তার দল আমার চোখে অলৌকিক কাজ করেছে,” তিনি বলেছিলেন।

মন্টি এখনও দিনে একবার কেমোথেরাপি পিল খান এবং তার টিউমারগুলি এখন “খুব ছোট, এক সেন্টিমিটারেরও কম।”

“আমার এখনও এখানে থাকার জন্য – এর অর্থ আমার জন্য ঈশ্বরের কাজ আছে।”

যদিও ফ্যাবব্রি অতীতে অনুরূপ অস্ত্রোপচার করেছেন, তিনি উল্লেখ করেছেন যে মন্টির চ্যালেঞ্জগুলির পরিস্থিতি “অত্যন্ত বিরল” ছিল।

“এটি একটি বিশেষভাবে চ্যালেঞ্জিং পরিস্থিতি ছিল,” তিনি বলেছিলেন। “আমি কখনই ভাবিনি সে এই স্তরে ফিরে আসতে পারবে। আজ সে যেখানে আছে এটা সত্যিই অসাধারণ।”

সৈকতে হাঁটা

অস্ত্রোপচারের মাত্র মাস দুয়েক পরে মন্টি সমুদ্র সৈকতে হাঁটতে সক্ষম হন। “তিনি কোন সমর্থন বা সীমিত সমর্থন ছাড়া সহ্য করতে পারেন,” তার ডাক্তার বলেছেন। (রিচার্ড মন্টি)

যদিও মন্টি দৌড়াতে পারে না, তার দৈনন্দিন কাজকর্মে তার “কোন উল্লেখযোগ্য সীমাবদ্ধতা” নেই, তার ডাক্তার ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“তিনি কোন সমর্থন বা সীমিত সমর্থন ছাড়া সহ্য করা যেতে পারে,” Fabbri বলেন. “তিনি আমাকে সমুদ্র সৈকতে হাঁটার একটি ভিডিও পাঠিয়েছেন। এটা চমৎকার।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

মন্টির অন্ধকারতম দিন জুড়ে, তিনি বলেছিলেন যে তিনি তার পরিবারের প্রতি ভালবাসা থেকে শক্তি অর্জন করেছেন — তার স্ত্রী, পাঁচ কন্যা এবং এক পুত্র সহ — এবং তার বিশ্বাস।

“আমার এখনও এখানে থাকার জন্য – এর অর্থ ঈশ্বরের কাছে আমার জন্য কাজ আছে,” তিনি বলেছিলেন। “সুতরাং আমি সেই কাজটি চালিয়ে যাচ্ছি, কারণ সত্যি বলতে আমার এখানে থাকা উচিত নয়।”

রিচার্ড মন্টি ও মেয়ে

তার বাবার স্বাস্থ্য যাত্রার দ্বারা অনুপ্রাণিত হয়ে, চিত্রিত মন্টির এক কন্যা, নার্সিংয়ে ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নিয়েছে। “আমি তার জন্য খুব গর্বিত,” বাবা বলেছিলেন। (রিচার্ড মন্টি)

সম্প্রতি, মন্টি তার মেয়ের উচ্চ বিদ্যালয়ের স্নাতক শেষ করতে, শরতে সে যে কলেজে যোগ দেবে সেখানে যেতে এবং সৈকতে হাঁটা উপভোগ করতে সক্ষম হয়েছিল।

“এটি এমন ছিল যে আমি প্রতিটি পদক্ষেপ আমাকে ক্যান্সারের কথা মনে করিয়ে দিত,” তিনি বলেছিলেন। “প্রতিটি পদক্ষেপ খুব বেদনাদায়ক ছিল। কিন্তু এখন আমি সত্যিই এটা নিয়ে ভাবি না।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমি এখন স্বাভাবিক জীবনযাপন করছি।”

তার বাবার স্বাস্থ্য যাত্রায় অনুপ্রাণিত হয়ে মন্টির এক মেয়ে নার্সিংয়ে ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নিয়েছে।

“সবাই এত স্থিতিস্থাপক নয়।”

“আমি তাকে জিজ্ঞাসা করেছিলাম কেন সে একজন নার্স হতে এত দৃঢ়প্রতিজ্ঞ,” মন্টি বলেন। “তিনি বলেছিলেন, ‘সেই সব মাস সেখানে বসে তোমাকে দেখছি, আমি শিখেছি আমার কাছে অনেক কিছু দেওয়ার আছে।’ আমি তার জন্য খুব গর্বিত।”

ফ্যাবব্রি মন্টির দৃঢ় সংকল্প এবং ইতিবাচক দৃষ্টিভঙ্গিকে তার সফল ফলাফলের সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িত বলে কৃতিত্ব দেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health

“নিরুৎসাহিত না হওয়া এবং এখনও এগিয়ে যেতে ইচ্ছুক – এর জন্য অনেক সাহস এবং সংকল্প লাগে,” তিনি বলেছিলেন।

“নিজেকে এবং আপনার চিকিত্সককে বিশ্বাস করতে অনেক শক্তি লাগে। সবাই এত স্থিতিস্থাপক হয় না।”

Source link

Related posts

ক্যান্সার এখন এইচআইভি পজিটিভ ব্যক্তিদের মধ্যে মৃত্যুর প্রধান কারণ, রিপোর্ট বলছে: ‘বড় উদ্বেগের’

News Desk

গবেষণায় দেখা গেছে যে রক্তের নমুনার ভিত্তিতে প্রোটিনগুলি ভবিষ্যদ্বাণী করতে পারে যে 10 বছরের মধ্যে কে ডিমেনশিয়া হবে

News Desk

সালমোনেলা-সংক্রমিত ক্যান্টালুপগুলি 15 টি রাজ্যে কয়েক ডজন অসুস্থ: স্বাস্থ্য কর্মকর্তারা

News Desk

Leave a Comment