Image default
স্বাস্থ্য

কোভিড হাসপাতালে ভর্তি হওয়া এখনও আমেরিকার বয়স্ক প্রাপ্তবয়স্কদের জন্য একটি ‘জনস্বাস্থ্য হুমকি’, সিডিসি বলে

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এর একটি নতুন প্রতিবেদন অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে বয়স্ক প্রাপ্তবয়স্করা COVID-19-এর কারণে হাসপাতালে ভর্তি হওয়ার উচ্চ ঝুঁকিতে রয়েছেন।

সিডিসি শুক্রবার জানিয়েছে, জানুয়ারি থেকে আগস্ট 2023 এর মধ্যে সমস্ত COVID-সম্পর্কিত হাসপাতালে ভর্তির প্রায় 63% প্রাপ্তবয়স্কদের বয়স 65 এবং তার বেশি।

এজেন্সির প্রতিবেদন অনুসারে, বেশিরভাগ ক্ষেত্রেই রোগীদের “একাধিক অন্তর্নিহিত অবস্থা” ছিল।

এই অবস্থার মধ্যে সবচেয়ে সাধারণ ছিল ডায়াবেটিস, কিডনি রোগ, করোনারি ধমনী রোগ, দীর্ঘস্থায়ী হার্ট ফেইলিউর বা কার্ডিওমায়োপ্যাথি এবং স্থূলতা।

নতুন কোভিড ভ্যাকসিন পুশ হল ‘মানব-বিরোধী,’ বলেছেন ফ্লোরিডা সার্জন জেনারেল: ‘মেজর সেফটি কনসার্ন’

ডাঃ মার্ক সিগেল বলেন, “এটি খুবই গুরুত্বপূর্ণ তথ্য যা আমরা আগে থেকে যা জানতাম তা যোগ করে – যে 65 বছরের বেশি বয়সী হওয়া, বিশেষ করে দীর্ঘস্থায়ী বা পূর্ব-বিদ্যমান চিকিৎসা পরিস্থিতির সাথে, একজন ব্যক্তির COVID-এ হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকি বাড়ায়”।

তিনি NYU ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের একজন ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের চিকিৎসা অবদানকারী; তিনি সিডিসি গবেষণায় জড়িত ছিলেন না।

CDC-এর একটি নতুন প্রতিবেদন অনুসারে, 2023 সালে বয়স্ক প্রাপ্তবয়স্করা COVID-19-এর কারণে হাসপাতালে ভর্তি হওয়ার উচ্চ ঝুঁকিতে রয়েছেন। (আইস্টক)

65 বছর বা তার বেশি বয়সী প্রায় 76.5% রোগী কোভিড ভ্যাকসিনেশন সম্পর্কে আপ-টু-ডেট ছিলেন না, যেটিকে সিগেল “বিরক্তিকর” বলে অভিহিত করেছেন।

“শুধুমাত্র 23% বাইভ্যালেন্ট বুস্টার গ্রহণ করেছিল, যার অর্থ তাদের সর্বোত্তম প্রতিরোধ ক্ষমতা ছিল না,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “এই বয়সের গোষ্ঠীতে সামগ্রিক বাইভ্যালেন্ট ভ্যাকসিন গ্রহণ অনেক বেশি ছিল, আবার দেখায় যে ভ্যাকসিনটি গুরুতর ফলাফলের বিরুদ্ধে রক্ষা করতে সাহায্য করে।”

কোভিড ভ্যাকসিন পোল প্রাপ্তবয়স্কদের অর্ধেকেরও বেশি খুঁজে পেয়েছে ভ্যাক্সকে ‘না ধন্যবাদ’ বলার সম্ভাবনা রয়েছে

প্রতিবেদনটি তৈরি করতে, সিডিসি কোভিড-১৯-অ্যাসোসিয়েটেড হসপিটালাইজেশন সার্ভিল্যান্স নেটওয়ার্ক (COVID-NET) থেকে ডেটা বিশ্লেষণ করেছে।

অধ্যয়নের সময়কালে, 65 বছর বা তার বেশি বয়স্কদের মধ্যে হাসপাতালে ভর্তির হার দ্বিগুণেরও বেশি, সিডিসি রিপোর্ট করেছে – প্রতি 100,000 জনে 6.8 থেকে প্রতি 100,000 জনে 16.4 হয়েছে।

ভ্যাকসিন গ্রহণকারী বয়স্ক মহিলা

ডেটা হাইলাইট করে যে বিশেষ করে বয়স্কদের – বিশেষ করে যাদের অন্তর্নিহিত স্বাস্থ্যের অবস্থা রয়েছে – তাদের “তাদের চিকিত্সকের সাথে কথা বলা উচিত এবং বর্তমান কোভিড ভ্যাকসিন যা সঞ্চালন সাবভেরিয়েন্টগুলিকে কভার করে তা গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত,” একজন ডাক্তার বলেছেন। (আইস্টক)

“এই ফলাফলগুলি পরামর্শ দেয় যে COVID-19-সম্পর্কিত হাসপাতালে ভর্তি হওয়া প্রধানত 65 বছর বয়সী প্রাপ্তবয়স্কদের প্রভাবিত করে এবং একটি অব্যাহত জনস্বাস্থ্য হুমকির প্রতিনিধিত্ব করে,” CDC তার ফলাফলের সংক্ষিপ্তসারে লিখেছে।

নতুন কোভিড পোল: ডেমোক্র্যাটদের একটি ‘বিশেষভাবে নেতিবাচক’ দৃষ্টিভঙ্গি রয়েছে, মুখোশ পরে থাকার সম্ভাবনা বেশি

যদিও, সব বয়সের প্রাপ্তবয়স্কদের জন্য, COVID-19-সম্পর্কিত হাসপাতালে ভর্তির হার অধ্যয়নের সময়কালে প্রকৃতপক্ষে হ্রাস পেয়েছে।

“এই ফলাফলগুলি পরামর্শ দেয় যে COVID-19-সম্পর্কিত হাসপাতালে ভর্তি হওয়া প্রধানত 65 বছর বয়সী প্রাপ্তবয়স্কদের প্রভাবিত করে এবং একটি অব্যাহত জনস্বাস্থ্য হুমকির প্রতিনিধিত্ব করে।”

“যেহেতু ≥65 বছর বয়সী প্রাপ্তবয়স্করা COVID-19-এর সাথে যুক্ত হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকিতে থাকে এবং গুরুতর ফলাফলের মধ্যে থাকে, তাই এই বয়সের জন্য নির্দেশিকাগুলিকে SARS-CoV-2 সংক্রমণ রোধ করার ব্যবস্থাগুলিতে মনোযোগ দেওয়া, টিকাদানকে উত্সাহিত করা এবং প্রাথমিক চিকিত্সার প্রচার করা উচিত। যে ব্যক্তিরা একটি ইতিবাচক SARS-CoV-2 পরীক্ষার ফলাফল পান তাদের গুরুতর COVID-19-সম্পর্কিত ফলাফলের ঝুঁকি কমাতে,” CDC তার প্রতিবেদনে বলেছে।

পড়াশোনার সীমাবদ্ধতা ছিল

গবেষণায় কিছু সীমাবদ্ধতা ছিল, সিডিসি স্বীকার করেছে।

প্রথমত, কিছু COVID-19-সম্পর্কিত হাসপাতালে ভর্তি হতে পারে পরীক্ষার অভাবে।

এছাড়াও, এমন সম্ভাবনা রয়েছে যে কোনও রোগীর লক্ষণগুলি “ভুল শ্রেণিবদ্ধ” হতে পারে।

হাসপাতালে বৃদ্ধ

স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুসারে এই বেশিরভাগ ক্ষেত্রে, রোগীদের “একাধিক অন্তর্নিহিত অবস্থা” ছিল। (আইস্টক)

সংস্থাটি বলেছে, “হাসপাতালে ভর্তির রেকর্ড যেগুলি কোভিড-১৯ বা শ্বাসযন্ত্রের অসুস্থতাকে একটি সম্ভাব্য উপস্থাপনা অভিযোগ হিসাবে নির্দিষ্ট করে না, তা এখনও কোভিড-১৯-সম্পর্কিত অসুস্থতার কারণ হতে পারে এবং ক্লিনিকাল সিদ্ধান্ত গ্রহণ এবং হাসপাতালে ভর্তির পদ্ধতিকে প্রভাবিত করতে পারে।”

এছাড়াও, ডাটাবেস যেখান থেকে সিডিসি রোগীর তথ্য আঁকে তা শুধুমাত্র মার্কিন জনসংখ্যার প্রায় 10% প্রতিনিধিত্ব করে – তাই “এই ফলাফলগুলি জাতীয়ভাবে সাধারণীকরণযোগ্য নাও হতে পারে।”

ডঃ মার্ক সিগেল এবং ডঃ ব্রেট অসবর্ন

এনওয়াইইউ ল্যাঙ্গোন (বাম) থেকে ডাঃ মার্ক সিগেল এবং ফ্লোরিডার সেনোলিটিক্স থেকে ডাঃ ব্রেট অসবর্ন (ডানদিকে) সিডিসি-এর কোভিড রোগী সম্পর্কে নতুন প্রতিবেদনে গুরুত্ব দিয়েছেন (ড. মার্ক সিগেল/ড. ব্রেট অসবর্ন)

সিগেল আরও বলেন, “এই তথ্যটি আরও জোরদার করে যে বিশেষ করে বয়স্কদের – এবং যাদের অন্তর্নিহিত স্বাস্থ্যের অবস্থা রয়েছে – তাদের চিকিত্সকের সাথে কথা বলা উচিত এবং বর্তমান কোভিড ভ্যাকসিন গ্রহণের বিষয়ে গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত যা সঞ্চালনকারী সাবভেরিয়েন্টগুলিকে কভার করে।”

ফ্লোরিডার নিউরোলজিস্ট এবং দীর্ঘায়ু বিশেষজ্ঞ ড. ব্রেট ওসবর্ন, যিনি গবেষণায় জড়িত ছিলেন না, উল্লেখ করেছেন যে কোভিড-সম্পর্কিত হাসপাতালে ভর্তি হওয়াকে একটি “নিরবিচ্ছিন্ন জনসাধারণের হুমকি” হিসাবে যোগ্য বলে বিবৃতিটি অবশ্যই প্রেক্ষাপটে নেওয়া উচিত।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“COVID-19 এবং এর রূপগুলি বয়স্কদের এবং একাধিক কমরবিডিটি (যেমন, ডায়াবেটিস, স্থূলতা এবং কিডনি রোগে আক্রান্তদের) হুমকি দিয়ে চলেছে এবং অব্যাহত থাকবে,” ওসবর্ন ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“সময়ের সাথে সাথে, SARS-COV-2 ভাইরাসের (এবং বিশেষ করে এর রূপগুলি) হ্রাস পাওয়ার সাথে সাথে এই প্রভাবটি নষ্ট হয়ে যাবে,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“অবশেষে, হাসপাতালে ভর্তি হওয়া একটি স্থির গুঞ্জনে হ্রাস পাবে যা একটি অভিনব বৈকল্পিক প্রতিনিধিত্ব করে যা সংবেদনশীল জনসংখ্যার সংস্পর্শে এসেছে – সম্ভবত ফ্লু মৌসুমে। এটি ইতিমধ্যেই ঘটছে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

Aspartame ভবিষ্যত প্রজন্মের মেমরি এবং শেখার ঘাটতি হতে পারে, একটি নতুন গবেষণা পরামর্শ দেয়

News Desk

অন্ত্রের ক্যান্সারের সতর্কীকরণ লক্ষণগুলি আপনার উপেক্ষা করা উচিত নয়

News Desk

স্তন ক্যান্সারের ওষুধের সম্ভাব্য গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে, নতুন গবেষণা প্রকাশ করে

News Desk

Leave a Comment