Image default
স্বাস্থ্য

কোভিড ভ্যাকসিনের প্রভাব, এছাড়াও IVF বন্ধ, ভ্যাকসিনের ঝুঁকি এবং আরও গুরুত্বপূর্ণ স্বাস্থ্য গল্প

সারা সপ্তাহ ধরে, ফক্স নিউজ ডিজিটাল সাম্প্রতিক স্বাস্থ্য এবং সুস্থতার বিষয়গুলির উপর বিস্তৃত অংশগুলি প্রকাশ করে — নতুন ওষুধ থেকে শুরু করে স্বাস্থ্যসেবা উদ্ভাবন পর্যন্ত ব্যক্তিদের চিকিৎসা সংক্রান্ত বাধার সম্মুখীন ব্যক্তিদের ব্যক্তিগত গল্প।

আপনি আপনার রবিবারে বসার সাথে সাথে স্বাস্থ্যের সপ্তাহের কিছু শীর্ষস্থানীয় খবর দেখুন যা আপনি হয়তো মিস করেছেন বা চেক আউট করার অর্থ হতে পারে।

এগুলি নতুন যা আছে তার কয়েকটি: http://www.foxnews/health-এ দেখার জন্য আরও অনেক কিছু আছে৷

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

এখানে নির্বাচনের মধ্যে ঝাঁপ দাও — এবং সম্পূর্ণরূপে ধরা পড়ে!

50 বছরের বেশি বয়সী মহিলাদের হার্টের স্বাস্থ্য সম্পর্কে যা জানা উচিত

আমেরিকান হার্ট মাস বন্ধ করতে, একজন বিশেষজ্ঞ হৃদরোগের জন্য নির্দিষ্ট ঝুঁকির কারণগুলি ভাগ করেছেন যা 50 বছরের বেশি বয়সী মহিলাদের প্রভাবিত করে। নর্থওয়েল হেলথ কার্ডিওলজিস্ট এবং আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনের স্বেচ্ছাসেবী চিকিৎসা বিশেষজ্ঞ ড. স্টেসি রোজেন, লক্ষ করার লক্ষণ এবং ঝুঁকি কমানোর কৌশল শেয়ার করেছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

বিশেষজ্ঞদের মতে, কার্ডিওভাসকুলার রোগ মহিলাদের মৃত্যুর প্রধান কারণ। ফেব্রুয়ারিতে আমেরিকান হার্ট মাসের জন্য, এমন ঝুঁকির কারণ রয়েছে যা মহিলাদের জানা দরকার — এবং কীভাবে সেগুলি পরিচালনা করতে হয়। (আইস্টক)

প্রদানকারীরা আদালতের রায়ের পরে IVF বন্ধ করে দেয়

আলাবামা সুপ্রিম কোর্টের একটি সিদ্ধান্তের ফলে রাজ্যের বৃহত্তম স্বাস্থ্য প্রদানকারী, বার্মিংহামের আলাবামা বিশ্ববিদ্যালয় সহ কিছু জায়গায় IVF পরিষেবাগুলি বন্ধ করে দেওয়া হয়েছে – এবং উর্বরতা স্থানের প্রদানকারীদের থেকে প্রতিবাদের ঝড়। বিতর্কিত রায়ে চিকিৎসক ও কর্মীরা তাদের প্রতিক্রিয়া জানান। গল্প পেতে এখানে ক্লিক করুন.

IVF টিউব দাতা

আলাবামা আদালতের রায়ে, প্রধান বিচারপতি “অজাত জীবনের পবিত্রতা” সমুন্নত রাখার কথা উল্লেখ করেছেন – যে বাক্যাংশটি আলাবামা সংবিধানে উপস্থিত রয়েছে। (Getty Images এর মাধ্যমে জ্যাক অ্যাটলি/ব্লুমবার্গ)

‘কোভিড আমার ডায়াফ্রামকে পঙ্গু করে দিয়েছে’

একজন টেনেসি ম্যারাথন দৌড়বিদ COVID-19 সংক্রমণ তার নিঃশ্বাস কেড়ে নেওয়ার পরে সবেমাত্র হাঁটতে পারে – আক্ষরিক অর্থে। জেরাল্ড ব্রানিম, 55, এবং তার ডাক্তার, নিউ জার্সির ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড রিকনস্ট্রাকশনের ম্যাথিউ কাউফম্যান, কীভাবে ব্রানিম ডায়াফ্রাম প্যারালাইসিসকে কাটিয়ে উঠলেন তা শেয়ার করেছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

জেরাল্ড ব্রানিম - হাফ ম্যারাথন

জেরাল্ড ব্রানিম, 55, একজন ম্যারাথন দৌড়বিদ ছিলেন যখন তিনি কোভিড পেয়েছিলেন, যার ফলে একটি পক্ষাঘাতগ্রস্ত ডায়াফ্রাম হয়েছিল যা তাকে তার ট্র্যাকে থামিয়েছিল। (ইনস্টিটিউট ফর অ্যাডভান্সড রিকনস্ট্রাকশন)

গবেষণায় COVID ভ্যাকসিনের ঝুঁকি চিহ্নিত করা হয়েছে

সবচেয়ে বড় কোভিড ভ্যাকসিন গবেষণায়, শটটি স্নায়বিক, রক্ত ​​​​এবং হার্ট-সম্পর্কিত চিকিৎসা অবস্থার সামান্য বৃদ্ধির সাথে যুক্ত হয়েছে। দুই ডাক্তার ফলাফলের প্রতিক্রিয়া জানিয়েছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

টিকা পাচ্ছে কিশোর

নিউজিল্যান্ডের গ্লোবাল ভ্যাকসিন ডেটা নেটওয়ার্কের গবেষকরা আটটি দেশে 99 মিলিয়ন লোককে বিশ্লেষণ করেছেন যারা COVID টিকা পেয়েছেন। (আইস্টক)

ওয়েন্ডি উইলিয়ামসের ডিমেনশিয়া রোগ নির্ণয় আলোচনার জন্ম দেয়

প্রাক্তন টিভি টক শো হোস্ট ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়া নির্ণয়ের আগে কয়েক বছর ধরে মদ্যপানের বিরুদ্ধে লড়াই করেছিলেন বলে অভিযোগ রয়েছে। আসক্তি এবং জ্ঞানীয় বিশেষজ্ঞরা ডিমেনশিয়া ঝুঁকিতে অ্যালকোহলের প্রভাব সম্পর্কে চিন্তাভাবনা ভাগ করেছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ওয়েন্ডি উইলিয়ামস

ওয়েন্ডি উইলিয়ামসকে নিউ ইয়র্ক সিটিতে 21 ফেব্রুয়ারী, 2023-এ ফ্রেস্কো বাই স্কটোতে একটি ব্যক্তিগত ডিনারে যোগ দিতে দেখা যায়৷ প্রাক্তন টিভি টক শো হোস্ট ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়া এবং অ্যাফেসিয়া রোগে আক্রান্ত হয়েছেন। (গেটি ইমেজ)

‘গ্যাস স্টেশন হেরোইন’ শিশুদের ঝুঁকির মধ্যে রাখে, বিশেষজ্ঞরা সতর্ক করেছেন

টাইনেপটিন ধারণকারী পণ্য, একটি ট্রাইসাইক্লিক অ্যান্টিডিপ্রেসেন্ট যা ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন দ্বারা অনুমোদিত নয়, গুরুতর ওপিওড-সদৃশ প্রভাব সৃষ্টি করতে পারে। বিশেষজ্ঞরা এই পণ্যগুলি অনেক সুবিধার দোকানে কেনার জন্য উপলব্ধ হওয়ার বিপদগুলি ভাগ করেছেন৷ গল্প পেতে এখানে ক্লিক করুন.

কিশোর সুবিধার দোকান

একজন বিশেষজ্ঞের মতে, টাইনেপটিনের উল্লেখযোগ্য এবং গুরুতর প্রত্যাহারের লক্ষণগুলির মধ্যে রয়েছে, বমি বমি ভাব, বমি, বিভ্রান্তি, ফ্লুর মতো উপসর্গ, বিষণ্নতা, উদ্বেগ, কোমা এবং এমনকি শ্বাসযন্ত্রের ব্যর্থতা এবং অতিরিক্ত মাত্রা। (আইস্টক)

‘হার্ট টুইনস’ মিলে সার্জারির দাগ প্রকাশ করে

ফ্লোরিডা কিন্ডারগার্টেনের একজন ছাত্রীকে ওপেন-হার্ট সার্জারির সাথে ভাগ করা অভিজ্ঞতার কারণে ইচ্ছাকৃতভাবে তার শিক্ষকের ক্লাসে রাখা হয়েছিল। 6 বছর বয়সী কেনেডি ভোগটের মা এবং মেয়েটির শিক্ষক, শার্লিন অনার, ফক্স নিউজ ডিজিটালের সাথে কথা বলেছেন কীভাবে তারা তাদের মিলিত দাগের উপর বন্ধন করেছে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

কেনেডি ভোগট এবং কার্লেন অনার

কেনেডি ভোগ (বাম) অরল্যান্ডো, ফ্লোরিডার লেক হাইল্যান্ড প্রিপারেটরি স্কুলের একজন ছাত্র; 5 বছর বয়সে হার্টের ত্রুটির জন্য তার অস্ত্রোপচার হয়েছিল। তার শিক্ষক, কারলিন অনার (ডানদিকে)ও হার্টের অস্ত্রোপচার করেছেন। (আমেরিকান হার্ট এসোসিয়েশন)

এফডিএ নতুন অ্যালার্জির ওষুধ অনুমোদন করেছে

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন Xolair (omalizumab) কে কিছু খাবারের জীবন-হুমকির প্রতিক্রিয়ার ঝুঁকি কমাতে ব্যবহারের জন্য সবুজ আলো দিয়েছে। বিশেষজ্ঞদের মতে, ইনজেকশনযোগ্য ওষুধ নিয়মিত সেবন করলে একাধিক ধরনের খাবারের প্রতি অ্যালার্জিযুক্তদের সাহায্য করতে পারে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

টেক্সাস বিল ট্রান্স প্রাপ্তবয়স্কদের জন্য সহ প্রায় সমস্ত লিঙ্গ-নিশ্চিত যত্ন নিষিদ্ধ করবে

News Desk

বিরল ডবল জরায়ু সহ আলাবামা মহিলা তার ‘অলৌকিক’ যমজ সন্তানের জন্ম দেওয়ার জন্য প্রস্তুত

News Desk

ক্যান্সার প্রতিরোধের ডায়েট, 100 বছর বয়স পর্যন্ত বাঁচার টিপস – এবং ক্যান্সারে আক্রান্ত গর্ভবতী মহিলা গর্ভপাত অস্বীকার করেন

News Desk

Leave a Comment