Image default
স্বাস্থ্য

কিছু ভেজি পাফে উচ্চ মাত্রার সীসা থাকে, কনজিউমার রিপোর্ট বলে

লেসার ইভিল এবং সেরেনিটি কিডস দ্বারা তৈরি কিছু ভেজি পাফগুলিতে সীসার মাত্রা রয়েছে, একটি ভারী ধাতু যা শিশুদের বিকাশজনিত এবং অন্যান্য অক্ষমতার সাথে যুক্ত, কনজিউমার রিপোর্টের বুধবার প্রকাশিত ফলাফল অনুসারে।

বাবা-মায়েরা ভেজি পাফ দেখতে পারেন, যাকে চিনি-ভর্তি স্ন্যাকসের স্বাস্থ্যকর বিকল্প হিসেবে বাজারজাত করা হয়, বাচ্চাদের জন্য বীট, গাজর, আলু এবং টমেটোর মতো খাবার তৈরি করার উপায় হিসেবে। কিন্তু কিছু কাসাভা-ভিত্তিক ব্র্যান্ডে অত্যধিক পরিমাণে সীসা বা অন্যান্য ভারী ধাতু রয়েছে, যা একটি পণ্যের ক্ষেত্রে একটি একক পরিবেশনও অস্বাস্থ্যকর করে তোলে, অ্যাডভোকেসি গ্রুপ সতর্ক করে দিয়েছে।

ভোক্তাদের প্রতিবেদনে পাওয়া গেছে, পরীক্ষা করা কম ইভিল পাফ পণ্য এবং সেরেনিটি কিডস থেকে একটিতে সীসার সমস্যাজনক মাত্রা পাওয়া গেছে। লেসার ইভিলস লিল’ পাফস ইন্টারগ্যাল্যাকটিক ভয়েজার ভেজি ব্লেন্ড পাফগুলিতে 2017 সাল থেকে ওয়াচডগ পরীক্ষা করা 80টি শিশুর খাবারের যে কোনওটির চেয়ে বেশি সীসা ছিল, গ্রুপটি উল্লেখ করেছে।

কনজিউমার রিপোর্টস-এর খাদ্য নিরাপত্তা পরীক্ষার প্রধান জেমস ই. রজার্স এক বিবৃতিতে বলেছেন, “আমরা মনে করি বাচ্চাদের দিনে অর্ধেকেরও কম পরিবেশন করা উচিত।”

অন্য দুটি পাফ পণ্যের ক্ষেত্রে যা উচ্চ সীসার মাত্রা দেখায় — লেসার ইভিলস লিল’ পাফস সুইট পটেটো অ্যাপল অ্যাস্টেরয়েড এবং সেরেনিটি কিডস’ টমেটো এবং হার্ব বোন ব্রোথ পাফস — ভোক্তা প্রতিবেদনগুলি দিনে 1.5 সার্ভিংয়ে ব্যবহার সীমিত করার পরামর্শ দেয়৷

ভাত দিয়ে তৈরি পাফ এবং অন্যান্য স্ন্যাকসে আর্সেনিক বেশি হতে পারে, ভোক্তা রিপোর্টের পূর্ববর্তী পরীক্ষায় পাওয়া গেছে। এটি কিছু নির্মাতাকে অন্যান্য স্টার্চ ব্যবহার করতে প্ররোচিত করেছিল, যেমন রুট কাসাভা বা সোর্ঘাম, একটি গ্লুটেন-মুক্ত শস্য।

অভিনেত্রী জেনিফার গার্নারের সহ-প্রতিষ্ঠিত কোম্পানি ওয়ানস আপন এ ফার্ম থেকে ভোক্তাদের প্রতিবেদনে সীসা-ভিত্তিক দুটি পণ্যে খুব কম মাত্রার সীসা পাওয়া গেছে। কোম্পানির স্ন্যাকসগুলি কনজিউমার রিপোর্টের দ্বারা পরীক্ষিত সমস্ত শিশুর খাবারের মধ্যে কিছু নিম্নতম সীসার মাত্রাও দিয়েছে, এটি উল্লেখ করেছে।

“স্পষ্টতই, কিছু নির্মাতাদের তাদের স্ন্যাক খাবার থেকে ভারী ধাতুগুলিকে দূরে রাখার জন্য আরও ভাল কাজ করতে হবে এবং কাসাভা দিয়ে তৈরি খাবার সম্পর্কে কিছু বিশেষ উদ্বেগ থাকতে পারে,” রজার্স বলেছিলেন।

cr-cassava-based-puffs-from-lesser-emil-and-srenity-kids-contain-high-level-of-lead.jpg

ভোক্তাদের প্রতিবেদনে বলা হয়েছে যে দুটি ভেজি পাফ ব্র্যান্ড, লেসার ইভিল এবং সেরেনিটি কিডস, তাদের কিছু পণ্যে সীসার মাত্রা সম্পর্কিত।

স্কট মেডোস/ভোক্তা রিপোর্ট

যে বাবা-মায়েরা তাদের বাচ্চাদের কাসাভা পাফ দিয়েছেন তাদের আতঙ্কিত হওয়া উচিত নয়, বরং সচেতন হওয়া উচিত যে কনজিউমার রিপোর্টে পাওয়া পরিমাণ সময়ের সাথে সাথে নিম্ন IQ, ADHD এবং অটিজমের মতো উন্নয়নমূলক সমস্যার ঝুঁকি বাড়াতে পারে।

রজার্স বলেন, “আপনাকে এই সত্যটি বিবেচনা করতে হবে যে অল্প পরিমাণে সীসা যোগ করতে পারে এবং শিশুরা পানীয় জলে বা তাদের পরিবেশে কিছু সীসার সংস্পর্শে আসতে পারে,” রজার্স বলেছিলেন। “তাই শিশুর ডায়েটে বেশি সীসাযুক্ত খাবার কমিয়ে আনা উচিত।”

লেসার ইভিল বলেছে যে এর সমস্ত পণ্য নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা মেনে চলে। কোম্পানি সিবিএস মানিওয়াচকে এক বিবৃতিতে বলেছে, “লেসার ইভিলটি উচ্চ প্রক্রিয়াজাত এবং পরিমার্জিত স্ন্যাকসের চেয়ে আরও ভাল, পরিষ্কার, আরও প্রাকৃতিক পণ্য তৈরি করার লক্ষ্যে তৈরি করা হয়েছিল যা বছরের পর বছর ধরে মুদি দোকানের তাককে ছাড়িয়ে গেছে।”

কোম্পানির পণ্যগুলি “সমস্তই GRAS (সাধারণত নিরাপদ হিসাবে স্বীকৃত) মান এবং জৈব পণ্যগুলির জন্য ফেডারেল প্রবিধানগুলি পূরণ করে,” Lesser Evil বলেছে, “আমরা ক্যালিফোর্নিয়া প্রপ 65 এবং ফেডারেল মান মেনে চলা সমস্ত Lesser Evil পণ্যগুলির জন্য ব্যাপক পরীক্ষা পরিচালনা করি।”


আপনার মস্তিষ্কের স্বাস্থ্যের জন্য খাবারগুলি

03:28

কম ইভিলের প্রতিনিধিত্বকারী কর্নার মার্কেট কমিউনিকেশনের প্রধান অপারেশন সামি রোসনভ কনজিউমার রিপোর্টকে বলেছেন যে “আমাদের জল এবং মাটিতে বছরের পর বছর দূষণ এবং দূষণের কারণে প্রকৃতিতে সীসা দেখা দেয়।”

সেরেনিটি কিডস কোম্পানির পণ্যগুলিকেও রক্ষা করেছে, এর পরীক্ষা এবং গুণমানের নিশ্চয়তা অনুশীলন সহ।

“আমাদের পাফগুলি খাওয়ার জন্য সর্বদা নিরাপদ এবং রয়েছে৷ আমাদের সমস্ত পণ্য ক্যালিফোর্নিয়া প্রস্তাবনা 65 দ্বারা প্রতিষ্ঠিত সর্বোচ্চ অনুমোদিত মাত্রার (MADLs) নীচে পরীক্ষা করে,” কোম্পানিটি একটি বিবৃতিতে বলেছে৷

“আমরা সর্বদা সীসা এবং সমস্ত ভারী ধাতুর দিকে লক্ষ্য রেখেছি কারণ আমরা আমাদের পণ্য এবং উপাদানগুলির সুরক্ষায় আত্মবিশ্বাসী, এবং কারণ আমরা বিশ্বাস করি যে আমাদের পণ্যগুলি বর্তমানে বিদ্যমান বিকল্পগুলির তুলনায় স্বাস্থ্যকর,” কোম্পানি যোগ করেছে৷

একটি বিবৃতিতে, ওয়ানস আপন এ ফার্ম আরও উল্লেখ করেছে যে ভারী ধাতুগুলি প্রাকৃতিকভাবে পরিবেশে ঘটে, যা তাদের এড়ানো “কার্যত অসম্ভব” করে তোলে। “আমাদের মান হল আমাদের সমস্ত পণ্যগুলিতে তাদের উপস্থিতি কমিয়ে দেওয়া, ” কোম্পানি CBS MoneyWatch কে বলেছে৷


আপনার মস্তিষ্কের স্বাস্থ্যের জন্য খাবারগুলি

03:28

ওয়ানস আপন এ ফার্ম বলেছে যে এটি বিশ্বব্যাপী অঞ্চল থেকে জৈব উপাদান ব্যবহার করে তার পণ্যগুলিতে ভারী ধাতু কমাতে চায় যা ঝুঁকি কমানোর জন্য পদক্ষেপ নিয়েছে এবং ধাতু ধারণ করার সম্ভাবনা সবচেয়ে বেশি উপকরণ পরীক্ষা করে। ওয়ানস আপন এ ফার্মের বেবি ব্র্যান্ড ম্যানেজার এমিলি লুনা আরও বলেন, কোম্পানিটি তার পাফের জন্য জোড় বেছে নিয়েছে কারণ এতে ভাত বা কাসাভার চেয়ে ভারী ধাতু থাকার সম্ভাবনা কম।

ফলাফলগুলি এপ্রিলে পৃথক ফলাফল প্রকাশের পরে যেখানে ভোক্তা প্রতিবেদনে পাওয়া গেছে যে লাঞ্চেবলস, বাচ্চাদের জন্য আরেকটি জনপ্রিয় খাদ্য পণ্য, সীসা এবং সোডিয়ামের সমস্যাযুক্ত মাত্রা রয়েছে.

“খাবারগুলির শ্রেণীবিভাগ বৈজ্ঞানিক প্রমাণের ভিত্তিতে হওয়া উচিত যাতে পুরো পণ্যের পুষ্টির মূল্যের একটি মূল্যায়ন অন্তর্ভুক্ত থাকে, একটি উপাদান যেমন একটি উপাদান বা প্রক্রিয়াকরণের স্তরের মধ্যে সীমাবদ্ধ নয়,” ক্রাফ্ট হেইঞ্জের একজন মুখপাত্র বলেছেন। 35 বছর বয়সী ব্র্যান্ড।

2021 সালে একটি সরকারী প্রতিবেদনে দেখা গেছে যে দেশের বেশ কয়েকটি বড় নির্মাতাদের দ্বারা তৈরি শিশুর খাদ্য ছিল “উল্লেখযোগ্য মাত্রাসীসা, আর্সেনিক, ক্যাডমিয়াম এবং পারদ সহ পদার্থের, যা এফডিএকে অনুরোধ করে আর্সেনিকের সীমাবদ্ধতার প্রস্তাব করুনশিশুর খাদ্যে সীসা এবং পারদ।

কেট গিবসন

Source link

Related posts

নরফোক দক্ষিণ "দিতে হবে" ডিউইন বলেছেন

News Desk

নিশ্চিত করুন রোজায় পর্যাপ্ত ঘুম

News Desk

কোভিড ভ্যাকসিন পোল দেখায় যে অর্ধেকেরও বেশি প্রাপ্তবয়স্ক ভ্যাক্সকে ‘না ধন্যবাদ’ বলতে পারে

News Desk

Leave a Comment