Image default
স্বাস্থ্য

ওরেগনের স্বাস্থ্য কর্মকর্তারা 2015 সাল থেকে প্রথম মানব বুবোনিক প্লেগের ঘটনা নিশ্চিত করেছেন

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

ওরেগনের একজন বাসিন্দা 2015 সাল থেকে রাজ্যের বুবোনিক প্লেগের প্রথম ক্ষেত্রে সংক্রমিত হয়েছেন, স্বাস্থ্য কর্মকর্তারা গত সপ্তাহে বলেছিলেন।

ডেসচুটস কাউন্টি হেলথ সার্ভিসেস বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে যে বাসিন্দা সম্ভবত তাদের লক্ষণযুক্ত পোষা বিড়াল দ্বারা প্লেগ দ্বারা সংক্রামিত হয়েছিল।

“অধিবাসি এবং তাদের পোষা প্রাণীর সমস্ত ঘনিষ্ঠ যোগাযোগের সাথে যোগাযোগ করা হয়েছে এবং অসুস্থতা প্রতিরোধ করার জন্য ওষুধ সরবরাহ করা হয়েছে,” ডঃ রিচার্ড ফসেট, ডেসচুটস কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তা, সংক্রামিত বাসিন্দাকে চিহ্নিত না করেই বিবৃতিতে বলেছেন।

কর্মকর্তারা বলেছিলেন যে এই রোগের প্রাথমিক পর্যায়ে কেসটি সনাক্ত করা এবং চিকিত্সা করা হয়েছিল বলে সম্প্রদায়ের জন্য সামান্য ঝুঁকি ছিল। সংক্রামক রোগের তদন্তের সময় প্লেগের অতিরিক্ত কোনো ঘটনা পাওয়া যায়নি।

টাকো কিটস, বিন ডিপস, দুগ্ধজাত পণ্যগুলিতে লিস্টেরিয়ার প্রাদুর্ভাবের কারণে সুপার বোল স্ট্যাপলগুলি প্রত্যাহার করা হয়েছে: CDC

ইয়ারসিনিয়া পেস্টিসের ইলেক্ট্রন মাইক্রোগ্রাফ স্ক্যান করা, যা বুবোনিক প্লেগ সৃষ্টি করে। (NIH/NAID/IMAGE.FR/BSIP/Getty Images এর মাধ্যমে Universal Images Group, File)

বুবোনিক প্লেগ সেপ্টিসেমিক প্লেগ (ব্লাডস্ট্রিম ইনফেকশন) এবং/অথবা নিউমোনিক প্লেগ (ফুসফুসের ইনফেকশন) যদি প্রাথমিকভাবে নির্ণয় না করা হয় তবে চিকিত্সা করা আরও গুরুতর এবং কঠিন হতে পারে।

ওরেগন স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, ওরেগনের মানব প্লেগের সর্বশেষ ঘটনাটি 2015 সালে রিপোর্ট করা হয়েছিল।

ইয়ারসিনিয়া পেস্টিস

ইয়ারসিনিয়া পেস্টিস ব্যাকটেরিয়া, বুবোনিক প্লেগের কারণ, যেমনটি ফ্লি ভেক্টরের অগ্রভাগে দেখা যায়। (ইমেজ পয়েন্ট FR/NIH/NIAID/BSIP/Getty Images এর মাধ্যমে ইউনিভার্সাল ইমেজ গ্রুপ)

মানুষ সাধারণত এক্সপোজারের দুই থেকে আট দিনের মধ্যে প্লেগের লক্ষণ দেখাতে শুরু করে। লক্ষণগুলির মধ্যে হঠাৎ জ্বর, বমি বমি ভাব, দুর্বলতা, ঠাণ্ডা লাগা, পেশীতে ব্যথা এবং দৃশ্যত ফুলে যাওয়া লিম্ফ নোডগুলি অন্তর্ভুক্ত থাকতে পারে যাকে বুবোস বলা হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রে সিফিলিসের প্রকোপ বেড়ে যাওয়ায়, এখানে সংক্রামক রোগের বিশেষজ্ঞরা আপনাকে জানতে চান

কামড়ের মাধ্যমে বা সংক্রামিত মাছি বা প্রাণীর সংস্পর্শে মানুষ সংক্রমিত হতে পারে।

ইয়ারসিনিয়া পেস্টিস স্মিয়ার

একটি বুবোনিক প্লেগ স্মিয়ার ইয়েরসিনিয়া পেস্টিস ব্যাকটেরিয়ার উপস্থিতি প্রদর্শন করে। (স্মিথ সংগ্রহ/গ্যাডো/গেটি ইমেজ)

সেন্ট্রাল অরেগনে, কর্মকর্তারা সতর্ক করেছিলেন যে বুবোনিক প্লেগ বহন করার জন্য সবচেয়ে সাধারণ প্রাণী হল কাঠবিড়ালি এবং চিপমাঙ্ক, যদিও তারা উল্লেখ করেছে যে ইঁদুর এবং অন্যান্য ইঁদুরও এই রোগ বহন করতে পারে।

ফক্স নিউজ অ্যাপ পেতে ক্লিক করুন

প্লেগের বিস্তার রোধ করার জন্য, কর্মকর্তারা সুপারিশ করেন যে বাসিন্দারা এবং পোষা প্রাণীরা অসুস্থ, আহত বা মৃত ইঁদুর সহ ইঁদুর এবং মাছির সাথে সমস্ত যোগাযোগ এড়ান।

Source link

Related posts

আপনি একটি প্রস্টেট চেক প্রয়োজন? রাজা চার্লস তৃতীয় সাধারণ পুরুষদের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে সচেতনতা বাড়ান

News Desk

কার্ডিওলজিস্ট আমেরিকান হার্ট মাসের জন্য গুগলে কিছু শীর্ষ হার্টের স্বাস্থ্য প্রশ্নের উত্তর দেন

News Desk

অকার্যকর উপাদান Dayquil, Sudafed, অন্যান্যদের শেষ বানান করতে পারে

News Desk

Leave a Comment