Image default
স্বাস্থ্য

ওয়েস্টার্ন ম্যাসাচুসেটস ওহিওতে শিশু নিউমোনিয়া প্রাদুর্ভাবের সাথে সাথে আরএসভি বৃদ্ধির খবর দিয়েছে

পশ্চিম ম্যাসাচুসেটসের চিকিত্সকরা এই সপ্তাহে শ্বাসযন্ত্রের সিনসিসিয়াল ভাইরাস (আরএসভি) কেসের একটি “পুরো প্রচুর” রিপোর্ট করছেন কারণ ওহিওতে স্বাস্থ্য কর্মকর্তারা তাদের রাজ্যের একটি কাউন্টিতে একটি শিশু নিউমোনিয়া প্রাদুর্ভাবের ঘোষণা দিয়েছেন।

ইস্ট লংমেডোর রেডউড পেডিয়াট্রিক্সের ডাঃ জন কেলি ওয়েস্টার্ন ম্যাস নিউজকে বলেছেন যে “এটি আরএসভির জন্য ঋতু, এবং আমরা এটির অনেক কিছু দেখতে পাচ্ছি … আপনি জানেন, উপরের ভাইরাল শ্বাসযন্ত্রের সংক্রমণে অনেক শিশু রয়েছে, কাশি, সর্দি, কিছু জ্বর এবং আরএসভির সাথে চিন্তা করা হচ্ছে যে এটি নিম্ন ভাইরাল শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণ হতে পারে, তাই সেগুলি আপনার ফুসফুসে ছড়িয়ে পড়ে।”

কেলি স্টেশনকে আরও বলেছিলেন যে শিশুরা হাঁটার নিউমোনিয়ায় ভুগছে, আমেরিকান ফুসফুস অ্যাসোসিয়েশন দ্বারা “নিউমোনিয়ার হালকা ক্ষেত্রে অ-চিকিৎসা শব্দ” হিসাবে বর্ণনা করা হয়েছে।

তিনি ওয়েস্টার্ন ম্যাস নিউজকে বলেছিলেন যে 80% বাচ্চাদের যারা এই অসুস্থতা তৈরি করে তাদের আগে থেকেই আরএসভি থাকে, অন্য 20% ক্ষেত্রে সাধারণত ব্যাকটেরিয়া যুক্ত থাকে।

শৈশব নিউমোনিয়া প্রাদুর্ভাব দক্ষিণ-পশ্চিম ওহিওতে রিপোর্ট করা হয়েছে

এই ইলেক্ট্রন মাইক্রোগ্রাফ রেসপিরেটরি সিনসিটিয়াল ভাইরাস (আরএসভি) এর মরফোলজিক বৈশিষ্ট্য দেখায়। (Getty Images এর মাধ্যমে BSIP/UIG)

ওহাইওর ওয়ারেন কাউন্টিতে পেডিয়াট্রিক নিউমোনিয়ার প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে, যা রাজ্যের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত।

ওয়ারেন কাউন্টি হেলথ ডিস্ট্রিক্ট (WCHD) আগস্ট থেকে শৈশব নিউমোনিয়ার 142 টি কেস রেকর্ড করেছে, যা কাউন্টিতে দেখা গড় সংখ্যাকে ছাড়িয়ে গেছে।

“আমরা মনে করি না এটি একটি অভিনব/নতুন শ্বাসযন্ত্রের রোগ, বরং নিউমোনিয়া মামলার সংখ্যায় একটি বড় বৃদ্ধি যা সাধারণত এক সময়ে দেখা যায়,” WCHD এর একজন মুখপাত্র বুধবার একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে যোগ করা হয়েছে, “WCHD একটি কারণ নির্ধারণ এবং আরও অসুস্থতার বিস্তার রোধ করার আশায় ওহাইও স্বাস্থ্য বিভাগ, স্থানীয় শিশুদের হাসপাতাল এবং প্রাথমিক যত্ন প্রদানকারীদের সাথে কাজ করছে।”

সিডিসি ডিরেক্টর বলেছেন ‘নতুন নয়’ শ্বাসযন্ত্রের অসুস্থতা সত্ত্বেও চীন থেকে ভাইরাসের বাইরে

হাসপাতালে অসুস্থ শিশু

ওহিওর ওয়ারেন কাউন্টিতে একটি পেডিয়াট্রিক নিউমোনিয়া প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে, যা রাজ্যের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত। (আইস্টক)

এখন পর্যন্ত, ওহাইওর মেসনের সিনসিনাটি চিলড্রেন হাসপাতাল চারজন রোগী দেখেছেন যারা নিউমোনিয়ার জন্য একরকম যত্ন পেয়েছেন, একজন মুখপাত্র ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

হাসপাতাল জনস্বাস্থ্য সংস্থার কাছে অনুরোধের ডেটা পাঠিয়েছে।

সিনসিনাটি চিলড্রেনস এর সংক্রামক রোগ বিভাগের শিশু বিশেষজ্ঞ এবং স্বাস্থ্য ব্যবস্থার ভ্যাকসিন রিসার্চ সেন্টারের পরিচালক ডঃ রবার্ট ফ্রেঙ্ক ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “একটি কাউন্টিতে 140 টি কেস থাকা আমাদের সাধারণত প্রত্যাশার চেয়ে কিছুটা বেশি।” ইমেইল

সিনসিনাটি শিশুদের

সিনসিনাটি, ওহাইওতে সিনসিনাটি চিলড্রেন’স হসপিটাল মেডিকেল সেন্টারের বাইরে প্রদর্শিত সাইনেজ। (গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ফিলাডেলফিয়ার চিলড্রেনস হসপিটাল বলেছে যে শিশুদের নিউমোনিয়া হয় ব্যাকটেরিয়া বা আরএসভি সহ বিভিন্ন ভাইরাসের কারণে হতে পারে।

ফক্স নিউজের মেলিসা রুডি এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

গ্রেগ নরম্যান ফক্স নিউজ ডিজিটালের একজন রিপোর্টার।

Source link

Related posts

বিচারক লিনা হিডালগো অনুভব করলেন "আটকা" বিষণ্নতার চিকিৎসা পাওয়ার আগে

News Desk

হার্ট সার্জারির জন্য হ্যালোইন নিখোঁজ: প্রতিবেশীরা 4 বছর বয়সী মেয়ের জন্য প্রাথমিক কৌশল-অর-চিকিৎসা চমক ছুঁড়েছে

News Desk

ম্যাসাচুসেটস শহর বলেছে যে 24টি মৃত রাজহাঁসের মধ্যে এভিয়ান ফ্লু শনাক্ত হয়েছে

News Desk

Leave a Comment