Image default
স্বাস্থ্য

ওয়াশিংটন, ডিসিতে এই মাসের জন্য পরিকল্পনা করা সিডিসির নতুন কোভিড গাইডেন্সের প্রতিবাদ: ‘জরুরি প্রয়োজন’

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

“দীর্ঘ কোভিড” রোগী এবং কর্মীদের একটি সম্প্রদায় ওয়াশিংটন, ডিসিতে একটি মার্চের পরিকল্পনা করছে, সিডিসির সাম্প্রতিক ঘোষণার প্রতিবাদে।

১লা মার্চ, ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) ইতিবাচক COVID পরীক্ষার পরে লোকেদের পাঁচ দিনের জন্য বিচ্ছিন্ন করার সুপারিশ আনুষ্ঠানিকভাবে বাদ দেয়।

সংস্থার নতুন নির্দেশিকা লোকেদের অসুস্থ হলে বাড়িতে থাকতে বলে – তবে যখন তারা ভাল বোধ করে এবং 24 ঘন্টা জ্বরমুক্ত থাকে, তখন তারা স্কুলে বা কাজে ফিরে যেতে পারে।

CDC তার 5-দিনের কোভিড আইসোলেশন নির্দেশিকা বাদ দিয়েছে

প্রতিক্রিয়া হিসাবে, LC/DC নামক একটি সম্প্রদায়, যেটি নিজেকে নির্দলীয় বলে বর্ণনা করে, 15 মার্চ লিঙ্কন মেমোরিয়ালে একটি প্রতিবাদের পরিকল্পনা করছে।

“এলসি/ডিসি দীর্ঘ কোভিড সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য লড়াই করছে, এবং আমরা স্বীকার করি যে বিচ্ছিন্নতা নীতি হ্রাস করার ফলে আরও সংক্রমণ, দীর্ঘমেয়াদী অসুস্থতা এবং অক্ষমতা হবে,” বলেছেন পল হেনেসি, পরিকল্পিত ইভেন্টের তিনটি প্রধান আয়োজকদের একজন।

“দীর্ঘ কোভিড” রোগী এবং অ্যাক্টিভিস্টদের একটি সম্প্রদায় (ছবিতে নেই) ওয়াশিংটন, ডিসিতে একটি মার্চের পরিকল্পনা করেছে, সিডিসি থেকে বিচ্ছিন্নতার প্রয়োজনীয়তা বাদ দেওয়ার বিষয়ে সাম্প্রতিক ঘোষণার প্রতিবাদে। (আইস্টক)

“আমাদের প্রধান আপত্তি হ’ল এটি সংক্রামকতার সময়কালের উপর ভিত্তি করে নয়, তবে মিথ্যা অনুমান,” লস অ্যাঞ্জেলেসে অবস্থিত হেনেসি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“সিডিসি স্বীকার করেছে যে COVID 10 দিনেরও বেশি সময় ধরে সংক্রামক হতে পারে।”

হেনেসি যোগ করেছেন, “সিডিসির কাজ একটি মারাত্মক বায়ুবাহিত প্যাথোজেনের সাথে আলোচনা করা উচিত নয়, তবে সর্বোত্তম সঠিক নির্দেশনা দেওয়া উচিত।”

সিডিসি 65 বছর বা তার বেশি বয়সীদের জন্য অতিরিক্ত কোভিড ভ্যাকসিনের সুপারিশ করে

এই সাম্প্রতিক আপডেটের আগে, সিডিসি যারা ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করেছে তাদের “অন্তত পাঁচ দিন বাড়িতে থাকতে এবং আপনার বাড়িতে অন্যদের থেকে বিচ্ছিন্ন থাকার জন্য” আহ্বান জানিয়েছে, একটি সুপারিশ যা 2021 সালের শেষের দিকে কার্যকর করা হয়েছিল।

সিডিসি সদর দপ্তর

১লা মার্চ, ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন একটি ইতিবাচক COVID পরীক্ষার পরে লোকেদের পাঁচ দিনের জন্য বিচ্ছিন্ন করার সুপারিশ আনুষ্ঠানিকভাবে বাদ দেয়। (রয়টার্স/তামি চ্যাপেল)

মহামারীর শুরুতে, সংস্থাটি COVID-এ আক্রান্ত ব্যক্তিদের জন্য 10-দিনের বিচ্ছিন্নতার সময়কাল সুপারিশ করেছিল।

হেনেসি বলেছিলেন যে গ্রুপটি বিশ্বাস করে সিডিসির সিদ্ধান্ত রাজনৈতিক হতে পারে।

“সিডিসির কাজ একটি মারাত্মক বায়ুবাহিত প্যাথোজেনের সাথে আলোচনা করা উচিত নয়, তবে সর্বোত্তম সঠিক নির্দেশনা দেওয়া উচিত।”

“এটা আমাদের হারিয়ে যায়নি যে সিডিসি একটি নির্বাচনী বছরে এই সিদ্ধান্ত নিয়েছে,” তিনি বলেছিলেন। “আমরা নিশ্চিত নই যে এই সিদ্ধান্তটি রাজনৈতিক কিনা, তবে আমরা আমাদের গবেষণা এবং দৃষ্টিকোণ থেকে জানি যে এটি নির্বিচারে করা হয়েছিল এবং এটি সত্যের চেয়ে বেশি ভিত্তিক।”

দারা ইয়র্ক, সান ফ্রান্সিসকো-ভিত্তিক নার্স, যিনি দীর্ঘ সময় ধরে কোভিড এবং ইভেন্টের অন্যতম উদ্যোক্তা, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে তিনি বিশ্বাস করেন যে সিডিসি কোভিড সম্পর্কিত সমস্যাগুলি “ত্যাগ” করছে।

মহিলা কোয়ারেন্টাইন

মহামারীর শুরুতে, সিডিসি COVID-এ আক্রান্ত ব্যক্তিদের জন্য 10-দিনের বিচ্ছিন্নতার সময়কাল সুপারিশ করেছিল। (আইস্টক)

“পুনরায় সংক্রমণ বিপজ্জনক,” তিনি বলেছিলেন। “অনেক লোকের মধ্যে নীরব ক্ষতি রয়েছে। বেশিরভাগই জানেন না যে তাদের উপসর্গগুলি দীর্ঘ কোভিড হতে পারে। ডাক্তার এবং চিকিৎসা কর্মীদের (অবস্থা) জন্য প্রশিক্ষণ প্রয়োজন।”

এলসি/ডিসি গোষ্ঠী 10 দিনের বিচ্ছিন্নতা এবং দুটি নেতিবাচক পরীক্ষাকে “সমাজের স্বাস্থ্যের জন্য সেরা” হিসাবে ডাকছে।

হেনেসি বলেছেন, “দুর্ভাগ্যবশত, টিকাপ্রাপ্ত এবং টিকাবিহীন লোকেরা এখনও কোভিড এবং দীর্ঘ কোভিড বা কোভিড-পরবর্তী জটিলতা পেতে পারে। অথবা তারা এটি আরও ঝুঁকিপূর্ণ কারও কাছে ছড়িয়ে দিতে পারে।”

নতুন সিডিসি রিপোর্ট বলছে লং কোভিড এই রাজ্যে সবচেয়ে বেশি

সিডিসি পাঁচ দিনের বিচ্ছিন্নতা নির্দেশিকা বাদ দেওয়ার প্রতিবাদ করার পাশাপাশি, গ্রুপটি কোভিড এবং দীর্ঘ কোভিড চিকিত্সার জন্য আরও বেশি সরকারী তহবিল দাবি করছে।

“আমাদের চূড়ান্ত লক্ষ্য হল দীর্ঘ কোভিডের জন্য সচেতনতা বৃদ্ধি করা এবং প্রতিরোধ, শিক্ষা এবং চিকিত্সার জন্য জরুরি প্রয়োজনের উপর জোর দেওয়া,” হেনেসি বলেছেন।

“দীর্ঘ কোভিডের জন্য কোন অনুমোদিত চিকিত্সা নেই।”

সিডিসির সিদ্ধান্তে ডাক্তার প্রতিক্রিয়া জানিয়েছেন

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, পাঁচ দিনের বিচ্ছিন্নতা বাদ দেওয়াকে সমর্থন করেছেন।

সিগেল ঘোষণার আগের দিন সিডিসি পরিচালক ম্যান্ডি কোহেনের সাথে কথা বলেছেন।

লিংকন মেমোরিয়ালে বিক্ষোভ

সিডিসি পাঁচ দিনের বিচ্ছিন্নতা নির্দেশিকা বাদ দেওয়ার প্রতিবাদ করার পাশাপাশি, গ্রুপটি (ছবিতে নয়) কোভিড এবং দীর্ঘ কোভিড চিকিত্সার জন্য আরও সরকারি তহবিল দাবি করছে। (আইস্টক)

“পরিবর্তনটি এই সত্যের উপর ভিত্তি করে যে, ডাঃ কোহেনের মতে, যদিও COVID-এর জন্য বর্জ্য জলের বিশ্লেষণ খুব বেশি, একই সময়ে, আক্রান্তের সংখ্যা এবং হাসপাতালে ভর্তির সংখ্যা অনেক কম,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“লক্ষ্য হল সমস্ত শ্বাসযন্ত্রের ভাইরাস – ফ্লু, আরএসভি, কোভিড, ইত্যাদির জন্য নির্দেশিকাগুলির একটি সেট থাকা,” সিগেল উল্লেখ করেছেন।

CDC-এর কি তার 5-দিনের কোভিড আইসোলেশন নির্দেশিকাগুলি বাদ দেওয়া উচিত? ডাক্তারদের ওজন আছে

কোহেনের মতে, যখন কেউ কোভিড-এর জন্য ইতিবাচক পরীক্ষা করে, তারা সম্ভবত অসুস্থতার অন্তত দুই দিন পরে – এবং উদীয়মান ডেটা দেখায় যে লক্ষণগুলি শুরু হওয়ার আগে এবং অসুস্থতার প্রথম কয়েক দিনের মধ্যে সর্বাধিক সংক্রমণের সময়গুলি ঠিক।

“লক্ষ্য হল সমস্ত শ্বাসযন্ত্রের ভাইরাসের জন্য এক সেট নির্দেশিকা থাকা।”

“মহামারীটি বেশ কয়েক মাস ধরে শেষ হয়ে গেছে, এবং যদিও এই শীতে একটি বৃদ্ধি পেয়েছিল, প্রতি সপ্তাহে 20,000 এরও বেশি হাসপাতালে ভর্তি এবং 1,500 জন মারা যাওয়ার সাথে, এটি এখন হ্রাস পাচ্ছে,” সিগেল বলেছিলেন।

24 ফেব্রুয়ারী শেষ হওয়া অতি সম্প্রতি রিপোর্ট করা সপ্তাহের হিসাবে, সিডিসি ডেটা অনুসারে, ইতিবাচক ফলাফল সহ পরিচালিত COVID পরীক্ষার অংশ ছিল 7.4%, যা আগের সপ্তাহের তুলনায় 0.6% হ্রাস পেয়েছে।

দীর্ঘ কোভিড কি?

লং কোভিড হল এমন একটি অবস্থা যেখানে ভাইরাসের লক্ষণগুলি দীর্ঘ সময়ের জন্য, সাধারণত তিন মাস বা তার বেশি সময় ধরে চলতে থাকে।

এই লক্ষণগুলির মধ্যে ক্লান্তি, শ্বাসকষ্ট, কাশি, দ্রুত হৃদস্পন্দন এবং স্নায়বিক উপসর্গ (কখনও কখনও “মস্তিষ্কের কুয়াশা” হিসাবে উল্লেখ করা হয়) অন্তর্ভুক্ত থাকতে পারে।

ডাঃ.  মার্ক সিগেল

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিক্যাল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন মেডিক্যাল কন্ট্রিবিউটর, পাঁচ দিনের বিচ্ছিন্নতা বাদ দেওয়াকে সমর্থন করেছেন। (ফক্স সংবাদ)

সিডিসি-এর 2022 জাতীয় স্বাস্থ্য সাক্ষাৎকার সমীক্ষা অনুসারে, যা 2023 সালের সেপ্টেম্বরে প্রকাশিত হয়েছিল, আনুমানিক 18 মিলিয়ন আমেরিকানরা কখনও দীর্ঘ কোভিড থাকার কথা জানিয়েছেন এবং 8.8 মিলিয়ন বর্তমানে এটি থাকার কথা জানিয়েছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

হেনেসি বলেন, “আমরা কোভিড থেকে দীর্ঘমেয়াদী প্রভাব দেখতে পাচ্ছি, যার মধ্যে রয়েছে ভাইরাল স্থিরতা, ক্ষতিগ্রস্থ প্রতিরোধ ব্যবস্থা, অঙ্গের ক্ষতি, স্নায়বিক জটিলতা যেমন ডিমেনশিয়া অগ্রগতি এবং পারকিনসনস এবং কার্ডিওভাসকুলার সমস্যা যেমন রক্ত ​​​​জমাট বাঁধা।”

মহিলা কাশি

লক্ষণগুলির মধ্যে ক্লান্তি, শ্বাসকষ্ট, কাশি, দ্রুত হৃদস্পন্দন এবং স্নায়বিক উপসর্গ (কখনও কখনও “মস্তিষ্কের কুয়াশা” হিসাবে উল্লেখ করা হয়) অন্তর্ভুক্ত থাকতে পারে। (আইস্টক)

“আমি এমন একজনকে ভালোবাসি যে অন্যথায় ফিট এবং সুস্থ ছিল এখন সাম্প্রতিক সংক্রমণের পরে মাইক্রোক্লট আছে।”

“আমাদের গোষ্ঠীর যারা দীর্ঘদিন ধরে কোভিড-এ আছে তারা কাজে ফিরে যেতে এবং সমাজে অবদান রাখতে মরিয়া, কিন্তু তাদের এটি করার জন্য প্রয়োজনীয় সমর্থন নেই।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

লিংকন মেমোরিয়ালে বিক্ষোভটি 15 মার্চ সকাল 10:30 টা থেকে দুপুর 1 টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ফক্স নিউজ ডিজিটাল সিডিসি এবং ন্যাশনাল মল এবং মেমোরিয়াল পার্কের কাছে পৌঁছেছে, যা লিঙ্কন মেমোরিয়াল পরিচালনা করে, পরিকল্পিত প্রতিবাদের বিষয়ে মন্তব্য করার জন্য অনুরোধ করে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

শিশুর মৃত্যু সত্ত্বেও Otteroo শিশুর ঘাড় এখনও বিক্রি হয়

News Desk

সঙ্গে মোকাবেলা "স্টেরয়েডে পারকিনসন্স," প্রতিনিধি. ওয়েক্সটন গ্রিডলকড কংগ্রেস নেভিগেট

News Desk

একটি ছোট, দ্রুত হাঁটা দৈনিক আপনার স্বাস্থ্য ঝুঁকি কতটা কমাতে পারে?

News Desk

Leave a Comment