ওজেম্পিক এবং ওয়েগোভি সূঁচের যথাযথ নিষ্পত্তি প্রয়োজন, স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন – কীভাবে সেগুলি ফেলে দেওয়া যায় তা এখানে
স্বাস্থ্য

ওজেম্পিক এবং ওয়েগোভি সূঁচের যথাযথ নিষ্পত্তি প্রয়োজন, স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন – কীভাবে সেগুলি ফেলে দেওয়া যায় তা এখানে

সেমাগ্লুটাইড ওষুধ – ওজেম্পিক এবং ওয়েগোভি সহ – জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে, 6% মার্কিন প্রাপ্তবয়স্করা ইনজেকশনযোগ্য ওজন কমানোর ওষুধের চেষ্টা করেছে এবং 3% বর্তমানে সেগুলি ব্যবহার করছে, একটি গ্যালাপ পোল অনুসারে৷

উভয় ওষুধই প্রিফিলড কলম ব্যবহার করে সাপ্তাহিক ইনজেকশন দেওয়া হয় – এবং ডাক্তাররা বলছেন যে ওষুধগুলি পরিচালনা করার পরে কীভাবে সূঁচগুলি সঠিকভাবে নিষ্পত্তি করা যায় তা জানা মানুষের পক্ষে গুরুত্বপূর্ণ।

সূঁচগুলিকে কেবল ট্র্যাশে বা রিসাইকেল বিনে ফেলে দেওয়া যায় না বা টয়লেটে ফ্লাশ করা যায় না।

ওজেম্পিক শিশু: মহিলারা দাবি করেন ওজন কমানোর ওষুধ তাদের আরও উর্বর করে তুলছে এবং বিশেষজ্ঞরা একমত

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) এর ওয়েবসাইট অনুসারে “ভারী-শুল্ক প্লাস্টিকের গৃহস্থালির পাত্রে” সূঁচের নিষ্পত্তি করা সাধারণ নিয়ম।

অনেক এলাকায়, ওজেম্পিক এবং ওয়েগোভি ইনজেকশনের জন্য ব্যবহৃত সূঁচগুলির মতো, একটি শক্ত পাত্রে নিষ্পত্তি করা যেতে পারে, যেমন একটি কফির ক্যান বা লন্ড্রি ডিটারজেন্ট বোতল। (আইস্টক)

আদর্শভাবে, এটি একটি খোঁচা-প্রতিরোধী তীক্ষ্ণ পাত্র হওয়া উচিত, ডাক্তারদের অফিসের মতো, সংস্থাটি পরামর্শ দিয়েছে।

যদি এটি উপলব্ধ না হয়, লাইফস্প্যান হেলথ সিস্টেমের ওয়েবসাইট অনুসারে, লোকেরা স্থানীয় প্রবিধানের উপর নির্ভর করে গৃহস্থালীর আইটেমগুলি ব্যবহার করে সূঁচগুলি নিষ্পত্তি করতে সক্ষম হতে পারে।

গৃহস্থালির কোনো আইটেম ব্যবহার করলে, যেমন কফির ক্যান বা লন্ড্রি ডিটারজেন্টের বোতল, এটি অবশ্যই মজবুত হতে হবে এবং সূঁচগুলিকে নিরাপদে ভিতরে রাখার জন্য একটি শক্ত-ফিটিং ঢাকনা থাকতে হবে।

ওজেম্পিক এবং ওয়েগোভি কিডনি রোগের চিকিত্সা হিসাবে দ্বিগুণ হতে পারে, গবেষণা পরামর্শ দেয়

কিছু নির্দিষ্ট রাজ্যে, আপনি আপনার মজবুত পাত্রটি আপনার ট্র্যাশে রাখতে পারেন, অন্যগুলিতে, সূঁচগুলিকে যথাযথ নিষ্পত্তির জন্য একটি সুবিধার মধ্যে আনতে হবে।

রোড আইল্যান্ড ডিপার্টমেন্ট অফ হেলথের পাবলিক ইনফরমেশন অফিসার জোসেফ ওয়েন্ডেলকেনের মতে, বেশিরভাগ ক্ষেত্রেই, যদিও, প্রবিধানগুলি রাজ্য জুড়ে একই রকম।

একজন ব্যক্তি আবর্জনার বিনে ট্র্যাশ ব্যাগ নিক্ষেপ করছেন

আপনি যথাযথ সতর্কতা অবলম্বন করছেন তা নিশ্চিত করতে বিশেষজ্ঞরা সুই নিষ্পত্তির জন্য স্থানীয় নিয়মগুলির সাথে নিজেকে পরিচিত করার পরামর্শ দেন। (আইস্টক)

“রোড আইল্যান্ডে, আপনি একটি ধারালো পাত্রে সূঁচ রাখবেন,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “এটি আদর্শ, এবং আপনি এগুলিকে একটি অন্ধকার ট্র্যাশ ব্যাগে রাখতে পারেন।”

সূঁচের সঠিক নিষ্পত্তি নিশ্চিত করতে, FDA স্থানীয় ট্র্যাশ অপসারণ পরিষেবা বা স্বাস্থ্য বিভাগের সাথে অফিসিয়াল সুপারিশগুলি যাচাই করার পরামর্শ দেয়।

এই আইটেমগুলিকে ট্র্যাশে ফেলার জন্য আপনি বড় সমস্যায় পড়তে পারেন

Novo Nordisk, যা Ozempic এবং Wegovy উভয়ই তৈরি করে, একটি ড্রাগ ডিসপোজাল প্রোগ্রামও অফার করে, যেখানে ভোক্তারা কোম্পানির ওয়েবসাইটে একটি শার্প ডিসপোজাল কন্টেইনার বা ওষুধ রিটার্ন কন্টেইনার অর্ডার করতে পারে।

আমাদের লাইফস্টাইল নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

রোগীদের টাইপ 2 ডায়াবেটিস পরিচালনা করতে সহায়তা করার জন্য 2017 সালে ওজেম্পিক অনুমোদিত হয়েছিল। সঠিক ডায়েট এবং ব্যায়ামের পাশাপাশি, এটি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে সাহায্য করতে পারে এবং ওজন হ্রাসে অবদান রাখতে পারে, তবে ওষুধটি আনুষ্ঠানিকভাবে সেই উদ্দেশ্যে অনুমোদিত হয়নি।

লন্ড্রি ডিটারজেন্ট বোতল

কিছু রাষ্ট্রীয় প্রবিধান লন্ড্রি ডিটারজেন্ট কন্টেইনারের মতো শক্ত পাত্রে সূঁচকে নিষ্পত্তি করার অনুমতি দেয়। (আইস্টক)

ওষুধটি মিডিয়ার ব্যাপক মনোযোগ পেয়েছে, কারণ শ্যারন অসবোর্ন সহ অনেক সেলিব্রিটিরা ওজন-হ্রাসের উদ্দেশ্যে তাদের পণ্যটির ব্যবহার নিয়ে প্রকাশ্যে আলোচনা করেছেন।

আরো লাইফস্টাইল নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/lifestyle

Wegovy 2021 সালের জুনে FDA দ্বারা ওজন হ্রাস এবং ওজন ব্যবস্থাপনার জন্য অনুমোদিত হয়েছিল, যা 12 বছর বা তার বেশি বয়সী স্থূলতা রোগীদের জন্য উদ্দিষ্ট।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

নিরাপত্তা নিশ্চিত করার জন্য, বিশেষজ্ঞরা সূঁচ ফেলে দেওয়ার সময় সঠিক পদ্ধতি অনুসরণ করার পরামর্শ দেন। আপনি যদি আপনার এলাকার নির্দেশিকা সম্পর্কে নিশ্চিত না হন তবে আপনার স্থানীয় স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করুন।

অ্যাশলিন মেসিয়ার ফক্স নিউজ ডিজিটালের লেখক।

Source link

Related posts

গাজরের রস পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে এবং প্রদাহ কম হয়, গবেষকরা বলছেন

News Desk

2000 সাল থেকে এডিএইচডি ওষুধের ত্রুটির জন্য বিষ কেন্দ্রগুলিতে কল 300% বেড়েছে, গবেষণায় দেখা গেছে

News Desk

জর্জিয়ার স্বাস্থ্য আধিকারিকরা টিকাবিহীন আন্তর্জাতিক ভ্রমণকারীর সাথে তৃতীয় হামের ঘটনাকে সংযুক্ত করেছেন

News Desk

Leave a Comment