Image default
স্বাস্থ্য

এফডিএ বন্ধ্যাত্বের সাথে সাহায্য করার জন্য প্রথম বাড়িতে জীবাণুমুক্ত গর্ভধারণ কিট অনুমোদন করে: ‘আমাকে গুজবাম্প দেয়’

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

মহিলাদের জন্য এখন তাদের নিজের ঘরে আরামে গর্ভধারণের মাধ্যমে গর্ভবতী হওয়া সম্ভব।

এফডিএ সম্প্রতি প্রথমবারের মতো, বাড়িতে জীবাণুমুক্ত ইনসেমিনেশন কিট অনুমোদন করেছে।

এফডিএ-এর অনুমোদন পত্রে বলা হয়েছে, বিভিন্ন পরীক্ষায় পণ্যটির “নিরাপত্তা বা কার্যকারিতা নিয়ে নতুন কোনো প্রশ্ন” না উত্থাপন করার পরে ফেরডাল ফার্টিলিটি সায়েন্স গত মাসে ছাড়পত্র পেয়েছে।

গবেষণায় ভূমধ্যসাগরীয় খাবার পুরুষের উর্বরতা বাড়াতে পারে

PherDal-এর স্রষ্টা এবং সিইও, ডিক্সন, ইলিনয়ের ডঃ জেনিফার হিন্টশে, ফক্স নিউজ ডিজিটালকে নিশ্চিত করেছেন যে প্রথম 200টি প্রুফ-অফ-কনসেপ্ট কিট থেকে 34টি শিশুর জন্ম হয়েছে যা প্রকাশ করা হয়েছিল৷

“এমনকি বললে যে এখনও আমাকে গুজবাম্প দেয়,” হিন্টশে একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

ডঃ জেনিফার হিন্টসকে তার স্বামী রায়ান ওয়েস্টফাল এবং তাদের দুই সন্তান লোইস এবং জ্যাকারির সাথে 2019 সালের একটি প্রতিকৃতিতে চিত্রিত করা হয়েছে৷ (ব্রিটানি মুর)

অ্যাট-হোম কিটটি এমন ব্যবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে যারা গর্ভধারণের জন্য সংগ্রাম করছেন বা স্বাভাবিকভাবে গর্ভধারণ না করা বেছে নিয়েছেন।

কিটটিতে তিনটি জীবাণুমুক্ত, বৃত্তাকার কাপ এবং তিনটি সিরিঞ্জ রয়েছে, সবকটি আলাদাভাবে প্যাকেজ করা, একটি স্বাধীন-ব্যবহারের বিকল্পের জন্য।

গুরুতর সকালের অসুস্থতার উত্স নতুন গবেষণায় পাওয়া গেছে, গর্ভাবস্থায় ত্রাণ সক্ষম করতে পারে

যদিও অন্যান্য ব্র্যান্ডগুলি বাড়িতে গর্ভধারণের কিটগুলি অফার করে, কোম্পানির মতে, বাজারে একমাত্র মাল্টি-পেটেন্ট, জীবাণুমুক্ত, এফডিএ-ক্লিয়ার অ্যাট-হোম গর্ভধারণ ডিভাইস হল PherDal৷

“বন্ধ্যাত্ব গুরুত্বপূর্ণ কারণ গবেষণাগুলি দেখায় যে প্রজনন মাইক্রোবায়োমে বাধা (ডিসবায়োসিস) সরাসরি বন্ধ্যাত্বের সাথে যুক্ত,” হিন্টশে বলেছেন।

গর্ভধারণ বিভক্ত

Hintszches তাদের মেয়ে, Lois, সঙ্গে বাম দিকে ছবি করা হয়. ঠিক আছে, ফেরডাল সিরিঞ্জ এবং বৃত্তাকার জীবাণুমুক্ত কাপ নমুনাগুলিতে সম্পূর্ণ অ্যাক্সেস সক্ষম করে। “আপনি যদি একটি নমুনার কয়েক মিলিলিটারের জন্য $ 3,000 অর্থ প্রদান করেন তবে প্রতিটি ড্রপ গণনা করা হবে,” হিন্টসচে বলেছেন। (ডন উমল্যান্ড ফটোগ্রাফি/ফেরডাল)

PherDal-এর কিটগুলির প্রথম ব্যাচ মাত্র 90 দিনের মধ্যে বিক্রি হয়ে গেছে, যখন Hintszche বুঝতে পেরেছিলেন যে তিনি “কিছু একটা করতে পারেন”।

“এটি সত্যিই একটি সাধারণ ডিভাইস, কিন্তু এর কার্যকারিতার পিছনে অনেক বিজ্ঞান রয়েছে,” তিনি বলেছিলেন।

পরিবারের জন্য ইচ্ছা দ্বারা চালিত

Hintzsche বলেছেন যে তিনি ধরে নিয়েছিলেন যে 2016 সালের অক্টোবরে তিনি তার স্বামীকে বিয়ে করার পর, তিনি গর্ভবতী হবেন, একাধিক সন্তানের জন্ম দেবেন এবং “সাদা পিকেটের বেড়ার পিছনে” সুখে বসবাস করবেন৷

কিন্তু 14 মাস গর্ভধারণের ব্যর্থ প্রচেষ্টার পরে, তিনি একজন উর্বরতা বিশেষজ্ঞের সন্ধান করেছিলেন যিনি কিছু পরীক্ষা চালিয়েছিলেন।

তখনই হিন্টশে আবিষ্কার করেছিলেন যে তার “অব্যক্ত বন্ধ্যাত্ব” ছিল, যেমন ডাক্তার বলেছিলেন যে “সবকিছু স্বাভাবিক দেখাচ্ছে” এবং “আমরা জানি না কী ভুল।”

স্পোর্টসকাস্টার ইরিন অ্যান্ড্রুস মাতৃত্ব, উর্বরতা চ্যালেঞ্জ এবং স্বাস্থ্য সম্পূরক নিয়ে কথা বলেছেন

ডাক্তার তখন হিন্টশেকে আইভিএফ চিকিৎসা শুরু করার জন্য $10,000 ঋণের একটি আবেদনপত্র দেন।

পিএইচডি সহ একজন জীববিজ্ঞানী হিসাবে, হিন্টশে “আক্রমনাত্মক” চিকিত্সার বিকল্পের সন্ধানে বন্ধ্যাত্ব গবেষণায় খনন শুরু করেছিলেন।

জেনিফার hintzsche হেডশট

2016 সালের অক্টোবরে তার স্বামীকে বিয়ে করার পর, হিন্টশে একজন প্রজনন বিশেষজ্ঞের খোঁজ করার আগে 14 মাস গর্ভবতী হওয়ার জন্য ব্যর্থ চেষ্টা করেছিলেন। (ফেরডাল)

“জরায়ুতে যাওয়ার পরিবর্তে, আপনি যদি (শুক্রাণু) জরায়ুর খোলার ঠিক জায়গায় রাখেন, এবং এটি (ক) জীবাণুমুক্ত (পদ্ধতিতে) ক্লিনিকে করা হয়, তবে এটির একই লাইভ জন্মহার ছিল (আইভিএফ হিসাবে), ” সে বলেছিল. “এবং আমি ছিলাম, ‘কেন কেউ আমাকে এই প্রস্তাব দেয়নি?'”

বিজ্ঞানী ল্যাব সরবরাহের আদেশ দিয়েছিলেন এবং তার প্রোটোটাইপ চেষ্টা করেছিলেন।

কিছু বয়সের গোষ্ঠীর মধ্যে ডিম-ফ্রিজিং ‘বিস্ফোরিত’ হচ্ছে – এখানে মহিলাদের যা জানা উচিত

কিট দিয়ে মাত্র দুইবার চেষ্টা করার পর, হিন্টশে ডিসেম্বর 2017 সালে গর্ভবতী হয়েছিলেন।

তার মেয়ে, লোইস, 11 সেপ্টেম্বর, 2018-এ জন্মগ্রহণ করেছিল৷

সেই সাফল্যের দ্বারা অনুপ্রাণিত হয়ে, হিন্টশে একই সংগ্রামের মুখোমুখি অন্যান্য লোকেদের সাহায্য করার লক্ষ্যে একটি নতুন কর্মজীবন শুরু করেছিলেন।

জেন, রায়ান এবং বাচ্চারা ভালুকের খেলায়

ইলিনয়ের ডঃ জেনিফার হিন্টশে এবং তার পরিবারকে 2023 সালে শিকাগো বিয়ার্সে উল্লাস করতে দেখা যাচ্ছে। (ড. জেনিফার হিন্টশে)

“আমি মনে করি প্রত্যেকেরই এমন কিছু প্রাপ্য যা তারা প্রথমে চেষ্টা করতে পারে, এবং শুধুমাত্র মা হওয়ার জন্য (সুযোগ আছে) $ 10,000 নেওয়া উচিত নয়।”

PherDal গ্রাহকদের কাছ থেকে প্রতিক্রিয়ার মাধ্যমে, Hintzsche তার পণ্যটি বিভিন্ন পরিস্থিতিতে মিটমাট করার জন্য সূক্ষ্মভাবে তৈরি করেছে।

গর্ভবতী মহিলার পেট স্পর্শ করা কি কখনও ঠিক হয়? বিশেষজ্ঞ এবং মায়েদের মধ্যে ওজন

অনেক মহিলা যখন বন্ধ্যাত্বের মুখোমুখি হন তখন তারা “লজ্জা” অনুভব করেন বলে জানান, হিন্টসচে বলেছেন – যা PherDal এর উদ্দেশ্য দূর করা।

অন্যান্য PherDal মায়ের কাছ থেকে, Hintzsche এও শুনেছেন যে বাড়িতে গর্ভধারণ করা “চাপ কমিয়ে দেয়” দম্পতিরা যারা সফলতা ছাড়াই গর্ভধারণের জন্য অনেক বেশি সময় নিয়েছে।

অনেক PherDal বাবা রিপোর্ট করেছেন যে তারা একটি নমুনা সরবরাহ করার জন্য একটি ক্লিনিকে ফিরে আসবেন না, কারণ “এটি তারা একটি পরিবার বৃদ্ধির কল্পনা করেনি,” হিন্টসচে বলেছেন।

প্রথম ফারডাল পরিবার

আরেকটি পরিবার, এখানে দেখানো হয়েছে, তাদের সন্তানকে গর্ভধারণ করার জন্য PherDal ব্যবহার করেছে। (ক্যাম্বার লিন অস্টউইঙ্কল, উইঙ্ক ফটোগ্রাফ)

“এটি লোকেদের এই ব্যক্তিগত, নিরাপদ বিকল্প দেয় যা কোন ওষুধ (অন্তর্ভুক্ত) নয়,” হিন্টসচে বলেছেন। “এটা সবার জন্য কাজ করবে না … তবে অনেকের জন্য, হয়তো শুক্রাণুর একটু বুস্ট দরকার।”

তিনি যোগ করেছেন যে PherDal-এর মতো পদ্ধতির চেষ্টা করার আগে গর্ভবতী হওয়া তাদের পক্ষে স্বাস্থ্যকর তা তাদের ডাক্তারের সাথে নিশ্চিত করা মানুষের জন্য গুরুত্বপূর্ণ।

বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ প্রতিশ্রুতি দেখেন, সম্ভাব্য ক্ষতির বিষয়ে সতর্ক করেন

অ্যাসপায়ার হিউস্টন ফার্টিলিটি ইনস্টিটিউটের একজন প্রজনন অন্ডোক্রিনোলজিস্ট এবং বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ড. রেম সাবউনি, ফক্স নিউজ ডিজিটালের সাথে প্রজনন পণ্যের জন্য তার প্রশংসা শেয়ার করেছেন যা “নিরাপত্তা বজায় রেখে আরও পছন্দের” অনুমতি দেয়। (তিনি ফেরডালের উন্নয়নে জড়িত ছিলেন না।)

বিশেষজ্ঞ উল্লেখ করেছেন যে LGBTQIA+ সম্প্রদায়ের সদস্য যারা বাড়িতে গর্ভধারণের চেষ্টা করতে চান তাদের জন্য PherDal সম্ভাব্যভাবে উপযোগী।

‘অলৌকিক যমজ’ ডাবল জরায়ুযুক্ত আলাবামা মহিলার জন্ম: ‘সত্য চিকিৎসা বিস্ময়’

এটি এমন রোগীদের জন্যও দরকারী যারা বন্ধ্যাত্বের মূল্যায়ন করেছেন এবং আরও প্রাকৃতিক বিকল্প খুঁজছেন, তিনি বলেন, বা পুরুষ অংশীদারদের জন্য যাদের ইরেক্টাইল সমস্যা আছে বা যারা শুক্রাণু উৎপাদনের উপায় হিসাবে মিলন এড়াতে চান।

সাবুউনি ফেরডালের মতো একটি পণ্যের একটি “প্রধান সতর্কতা” নির্দেশ করেছেন, যা এটির ব্যবহারের জন্য কে একজন ভাল প্রার্থী হিসাবে যোগ্য তা বোঝার চ্যালেঞ্জ।

জেন এবং রায়ান গর্ভবতী

ডঃ হিন্টশে, তার স্বামীর সাথে ছবি, পণ্যটির নাম PherDal কারণ তিনি তার পিএইচডিকে “প্রমাণ” করার জন্য ব্যবহার করেছিলেন, তিনি বলেছিলেন। (ড. জেনিফার হিন্টশে)

উর্বরতা বিশেষজ্ঞ উর্বরতা মূল্যায়নের অভাব এবং পুরুষ ফ্যাক্টর বন্ধ্যাত্ব, টিউবাল ব্লকেজ বা মহিলাদের ডিম্বস্ফোটন ব্যাধির মতো কিছু চিকিৎসা অবস্থার জন্য সীমিত কার্যকারিতা সহ “কিছু সমস্যা” সম্পর্কে সতর্ক করেছেন।

সাবুউনি এলোমেলোভাবে নিয়ন্ত্রিত পরীক্ষার অভাবের কথাও উল্লেখ করেছেন “এই চিকিত্সার কার্যকারিতা প্রদর্শন করে” – সেইসাথে চিকিৎসা তত্ত্বাবধানের অভাব এবং অপব্যবহারের ঝুঁকি।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“যদিও আমি বাড়িতে ব্যবহারের জন্য এই জাতীয় ডিভাইসগুলির সম্ভাব্য সুবিধাগুলি চিনতে পারি, বিশেষত ব্যক্তি এবং দম্পতিরা গর্ভধারণের চেষ্টা করছেন, আমি দৃঢ়ভাবে সতর্ক করব যে সেগুলিকে একজন প্রজনন বিশেষজ্ঞের সাথে পরামর্শের জন্য প্রতিস্থাপন হিসাবে দেখা হবে না,” তিনি বলেছিলেন।

“যদি প্রস্তাবিত সময়ের জন্য এই পদ্ধতিগুলি ব্যবহার করার পরে গর্ভধারণ না করা হয় (সাধারণত 35 বছরের কম বয়সীদের জন্য এক বছর এবং 35 বছরের বেশি মহিলাদের ক্ষেত্রে বা অনিয়মিত পিরিয়ডের জন্য ছয় মাস), তবে পেশাদার চিকিত্সার পরামর্শ নেওয়ার পরামর্শ দেওয়া হয়।”

আল্ট্রাসাউন্ড সহ গর্ভবতী মহিলা

“আমি মনে করি প্রত্যেকেরই এমন কিছু প্রাপ্য যা তারা প্রথমে চেষ্টা করতে পারে, এবং শুধুমাত্র মা হওয়ার জন্য (সুযোগ আছে) $ 10,000 নেওয়া উচিত নয়,” কোম্পানির প্রতিষ্ঠাতা (ছবিতে নেই) বলেছেন। (আইস্টক)

ক্রয় করার জন্য গ্রাহকদের প্রেসক্রিপশনের প্রয়োজন নেই।

FDA ক্লিয়ারেন্স পরামর্শ দেয় যে ভোক্তাদের অন্য বিকল্পগুলি খোঁজার আগে শুধুমাত্র ছয় মাস পর্যন্ত পণ্যটি ক্রয় করা উচিত।

“এটি সত্যিই একটি সাশ্রয়ী মূল্যের এবং অ্যাক্সেসযোগ্য উপায় যা লোকেরা চেষ্টা করতে পারে যদি তারা সংগ্রাম করছে,” Hintzsche বলেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ফক্স নিউজ ডিজিটাল এফডিএ-র কাছে মন্তব্যের অনুরোধ জানিয়েছে।

কোম্পানি বলেছে যে PherDal কিটগুলির জন্য প্রি-অর্ডার, যা 100% মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি, বর্তমানে pherdal.com-এ $199-এ উপলব্ধ৷

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

অ্যালোভেরা বা ঘৃতকুমারীর যত গুণাগুণ

News Desk

সম্ভাব্য বিপজ্জনক পণ্য যা 2023 সালে প্রত্যাহার করা হয়েছিল

News Desk

গবেষণায় দেখা গেছে, ক্যাফেইন গ্রহণকে বাড়িয়ে ডায়াবেটিসের ঝুঁকি কমাতে পারে

News Desk

Leave a Comment