এফডিএ দ্বিতীয়বার আক্রমনাত্মক আচরণ বন্ধ করতে ব্যবহৃত বৈদ্যুতিক শক ডিভাইসের উপর নিষেধাজ্ঞার প্রস্তাব করেছে
স্বাস্থ্য

এফডিএ দ্বিতীয়বার আক্রমনাত্মক আচরণ বন্ধ করতে ব্যবহৃত বৈদ্যুতিক শক ডিভাইসের উপর নিষেধাজ্ঞার প্রস্তাব করেছে

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) স্ব-আঘাতমূলক বা আক্রমণাত্মক আচরণ কমাতে ডিজাইন করা বৈদ্যুতিক উদ্দীপনা ডিভাইস নিষিদ্ধ করার প্রস্তাব করেছে।এফডিএ এই ডিভাইসগুলিকে অসুস্থতা বা আঘাতের অযৌক্তিক ঝুঁকি হিসাবে উল্লেখ করেছে।বৈদ্যুতিক উদ্দীপনা ডিভাইসগুলি ত্বক-সংযুক্ত ইলেক্ট্রোডের মাধ্যমে আত্ম-ক্ষতি বা আগ্রাসন রোধ করতে শক পরিচালনা করে।

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন সোমবার বলেছে যে এটি স্ব-আঘাতমূলক বা আক্রমণাত্মক আচরণ কমাতে বা বন্ধ করার উদ্দেশ্যে বৈদ্যুতিক উদ্দীপনা ডিভাইসের উপর নিষেধাজ্ঞার প্রস্তাব করেছে।

স্বাস্থ্য নিয়ন্ত্রক বলেছেন যে এই ডিভাইসগুলি অসুস্থতা বা আঘাতের একটি অযৌক্তিক এবং যথেষ্ট ঝুঁকি উপস্থাপন করে যা নতুন বা আপডেট করা ডিভাইস লেবেলিংয়ের মাধ্যমে সংশোধন বা নির্মূল করা যায় না।

বৈদ্যুতিক উদ্দীপনা ডিভাইসগুলি ত্বকের সাথে সংযুক্ত ইলেক্ট্রোডের মাধ্যমে বৈদ্যুতিক শক পরিচালনা করে যাতে স্ব-আঘাতমূলক বা আক্রমণাত্মক আচরণ রোধ করা যায়।

এফডিএ মানসিকভাবে অক্ষম রোগীদের ‘বিরূপ অবস্থার’ জন্য ব্যবহৃত বৈদ্যুতিক শক ডিভাইস নিষিদ্ধ করেছে

এফডিএ-র কাছে তথ্য রয়েছে যে ইঙ্গিত করার জন্য যে শুধুমাত্র একটি সুবিধা বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ডিভাইসগুলি ব্যবহার করছে, সেটি হল ক্যান্টন, ম্যাসাচুসেটসের বিচারক রোটেনবার্গ শিক্ষা কেন্দ্র৷

মেরিল্যান্ডের হোয়াইট ওক-এ 29শে আগস্ট, 2020-এ ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (FDA) সদর দফতরের বাইরে চিহ্ন দেখা যাচ্ছে৷ এফডিএ সোমবার বলেছে যে এটি স্ব-আঘাতমূলক বা আক্রমণাত্মক আচরণ কমাতে বা বন্ধ করার উদ্দেশ্যে বৈদ্যুতিক উদ্দীপনা ডিভাইসের উপর নিষেধাজ্ঞার প্রস্তাব করেছে। (রয়টার্স/অ্যান্ড্রু কেলি/ফাইল ফটো)

কেন্দ্র তাৎক্ষণিকভাবে মন্তব্যের জন্য রয়টার্সের অনুরোধে সাড়া দেয়নি।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

এই দ্বিতীয়বার এফডিএ এই ডিভাইসগুলি নিষিদ্ধ করার প্রস্তাব করেছে। 2020 সালে এর প্রথম নিষেধাজ্ঞাকে আদালতে চ্যালেঞ্জ করা হয়েছিল এবং বাতিল করা হয়েছিল, সংস্থাটি বলেছে।

Source link

Related posts

গোল্ডেন গার্ল: মেরিল্যান্ডার ওয়ালি ড্যাশিয়েল, 100 বছর বয়সী, সিনিয়র অলিম্পিকে অপ্রতিরোধ্য

News Desk

কলেজে খাওয়ার ব্যাধি, ক্যান্সারের চিকিৎসার সময় মহান মাস্কিং বিতর্ক এবং ব্যায়াম

News Desk

বিশেষজ্ঞরা বলছেন, বিশেষ করে তরুণদের জন্য ভ্যাপিং এবং ই-সিগারেটের মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি

News Desk

Leave a Comment