এফডিএ ঘোষণা অনুযায়ী, কোভিড ভ্যাকসিন কোম্পানিগুলিকে ফল শটগুলির জন্য KP.2 ভেরিয়েন্টে ফোকাস করতে বলা হয়েছে
স্বাস্থ্য

এফডিএ ঘোষণা অনুযায়ী, কোভিড ভ্যাকসিন কোম্পানিগুলিকে ফল শটগুলির জন্য KP.2 ভেরিয়েন্টে ফোকাস করতে বলা হয়েছে

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করার জন্য বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) সুপারিশ করেছে যে কোভিড ভ্যাকসিন নির্মাতারা জেএন.১ ভেরিয়েন্টের KP.2 স্ট্রেনকে লক্ষ্য করার প্রয়াসে, ফল ডোজগুলির জন্য তাদের সূত্রগুলি আপডেট করে৷

বৃহস্পতিবারের ঘোষণাটি এজেন্সির ভ্যাকসিন এবং রিলেটেড বায়োলজিক্যাল প্রোডাক্টস অ্যাডভাইজরি কমিটি (VRBPAC) এর 5 জুনের সভায় একটি “একচেটিয়া JN.1-বংশের ভ্যাকসিন” সুপারিশ করার জন্য ভোট দেওয়ার মাত্র এক সপ্তাহ পরে এসেছিল।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (CDC) থেকে COVID ডেটা ট্র্যাকার অনুসারে, 2024 সালের মার্চের শেষ পর্যন্ত, KP.2 রূপটি মার্কিন যুক্তরাষ্ট্রে মাত্র 4% সংক্রমণের জন্য দায়ী ছিল।

সিডিসি ‘ডুয়াল মিউট্যান্ট’ ফ্লু স্ট্রেন সম্পর্কে সতর্ক করে যা অ্যান্টিভাইরাল ড্রাগগুলি এড়াতে পারে: ‘নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা প্রয়োজন’

ইতিমধ্যে, সেই সময়ে 50% এর বেশি সংক্রমণের জন্য দায়ী করা হয়েছিল এর পিতামাতার স্ট্রেন, JN.1।

মাত্র কয়েক সপ্তাহ পরে, KP.2 এখন প্রায় 28% সংক্রমণের কারণ, যখন JN.1 ভেরিয়েন্টের ব্যাপকতা কমে গেছে, ট্র্যাকার দেখায়।

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন সুপারিশ করেছে যে কোভিড ভ্যাকসিন নির্মাতারা JN.1 ভেরিয়েন্টের KP.2 স্ট্রেনকে লক্ষ্য করার প্রয়াসে, ফল ডোজগুলির জন্য তাদের সূত্রগুলি আপডেট করে। (আইস্টক)

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, সম্প্রতি ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের সেন্টার ফর বায়োলজিক্স ইভালুয়েশন অ্যান্ড রিসার্চ (সিবিইআর)-এর পরিচালক ডঃ পিটার মার্কসের সাথে কথা বলেছেন। নতুন ভ্যাকসিন ফর্মুলেশন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“KP.2 স্ট্রেনকে টার্গেট করা বোধগম্য কারণ এটি প্রধান স্ট্রেন হয়ে উঠছে – এটি ক্যালিফোর্নিয়ায় বৃদ্ধি পাচ্ছে এবং সারা দেশে ছড়িয়ে পড়বে,” সিগেল ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷

KP.2 পরীক্ষা

CDC ট্র্যাকার ডেটা দেখায় যে KP.2 এখন প্রায় 28% সংক্রমণের কারণ, যখন JN.1 ভেরিয়েন্টগুলি ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। (আইস্টক)

KP.2 স্ট্রেনটি “অত্যন্ত অনাক্রম্যতামূলক,” ডাক্তার সতর্ক করে দিয়েছিলেন – যার অর্থ হল পূর্ববর্তী রূপ এবং উপভেরিয়েন্টগুলি থেকে অনাক্রম্যতা খুব বেশি সুরক্ষা দেয় না।

কোভিড-ফ্লু কম্বো ভ্যাকসিন ফেজ 3 ট্রায়ালে ‘ইতিবাচক’ ফলাফল দেখায়, মডার্না বলে: একটি ‘দুই-জন’ বিকল্প

“অন্যদিকে, ভ্যাকসিনটি ইমিউন কোষ এবং অ্যান্টিবডিগুলির উত্পাদন ঘটাবে যা আপনাকে আগের বৈকল্পিক এবং সাবভেরিয়েন্টগুলির বিরুদ্ধে রক্ষা করতে থাকবে,” সিগেল যোগ করেছেন।

কোভিড টিকা

চিকিত্সকদের মতে, আপডেট করা ভ্যাকসিন উচ্চ-ঝুঁকিপূর্ণ গোষ্ঠী, যাদের দীর্ঘস্থায়ী অসুস্থতা রয়েছে, বয়স্ক এবং যারা তাদের সংস্পর্শে আসে তাদের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ। (আইস্টক)

ডাক্তারের মতে, উচ্চ-ঝুঁকিপূর্ণ গোষ্ঠী, যাদের দীর্ঘস্থায়ী অসুস্থতা রয়েছে, বয়স্ক এবং যারা তাদের সংস্পর্শে আসে তাদের জন্য এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক বিবৃতিতে, ভ্যাকসিন প্রস্তুতকারক নোভাভ্যাক্স – যেটি প্রোটিন-ভিত্তিক ভ্যাকসিন তৈরি করে – বলেছে যে কোম্পানিটি একটি JN.1 COVID ভ্যাকসিনের জন্য “শুধুমাত্র আবেদন করেছে”।

নোভাভ্যাক্স ভ্যাকসিন খারাপ

ফেজ 3 নোভাভ্যাক্স করোনভাইরাস ভ্যাকসিনের একটি শিশি 7 অক্টোবর, 2020 তারিখে লন্ডনের সেন্ট জর্জ ইউনিভার্সিটি হাসপাতালে পরীক্ষার জন্য ব্যবহারের জন্য প্রস্তুত দেখা গেছে। (এপি ফটো/অ্যালিস্টার গ্রান্ট, ফাইল)

“Novavax-এর আপডেট করা JN.1 COVID-19 ভ্যাকসিন KP.2 এবং KP.3 সহ বর্তমান সঞ্চালনকারী স্ট্রেনের বিরুদ্ধে সক্রিয়,” কোম্পানি একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে৷

“এই পতনের JN.1 বংশকে লক্ষ্য করার জন্য জমা দেওয়া US FDA, ইউরোপীয় মেডিসিন এজেন্সি (EMA) এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) নির্দেশনার সাথে সঙ্গতিপূর্ণ।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health.

ফক্স নিউজ ডিজিটাল Pfizer এবং Moderna-এর কাছে পৌঁছেছে – যে দুটিই mRNA-ভিত্তিক ভ্যাকসিন তৈরি করে – তাদের পতনের ফর্মুলেশনের পরিকল্পনার বিষয়ে মন্তব্য করার জন্য অনুরোধ করেছে।

Source link

Related posts

প্রতিদিন একটু অ্যালকোহল পান করা আপনাকে আর বাঁচতে সাহায্য করবে না, নতুন গবেষণা বলছে

News Desk

সিডিসি বলছে, 2023 সালে মার্কিন যক্ষ্মা মামলা এক দশকের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে ছিল

News Desk

সিডিসি হামের সতর্কতা জারি করেছে কারণ 2024 টি কেস ইতিমধ্যেই 2023 এর সমান হয়েছে

News Desk

Leave a Comment