Image default
স্বাস্থ্য

এফডিএ কানাডা থেকে প্রচুর পরিমাণে ওষুধ আমদানি করতে ফ্লোরিডাকে সবুজ আলো দিয়েছে

প্রথমবারের মতো, ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন কানাডা থেকে বাল্কে কিছু প্রেসক্রিপশন ওষুধ আমদানি করার জন্য একটি ফ্লোরিডা প্রোগ্রাম অনুমোদন করেছে।

এই অনুমোদন অন্যান্য রাজ্যের জন্য আমেরিকান ভোক্তাদের খরচ উল্লেখযোগ্যভাবে কমাতে কানাডা থেকে ওষুধ আমদানির অনুমতির অনুরোধ করার পথ প্রশস্ত করে, যেখানে ওষুধের দাম অনেক সস্তা।

এফডিএ কমিশনার রবার্ট এম ক্যালিফ শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, “এফডিএ রাজ্য এবং ভারতীয় উপজাতিদের সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ যারা সফল ধারা 804 আমদানি প্রস্তাবগুলি বিকাশ করতে চায়।” “এই প্রস্তাবগুলি অবশ্যই প্রদর্শন করবে যে প্রোগ্রামগুলি অনিরাপদ বা অকার্যকর ওষুধের এক্সপোজারের ঝুঁকি যোগ না করে ভোক্তাদের জন্য উল্লেখযোগ্য খরচ সাশ্রয় করবে।”

ফ্লোরিডা রাজ্য দাবি করে যে কিছু ওষুধ এত ব্যয়বহুল – প্রতি পিলের দাম প্রায় $400 – যে তার স্বাস্থ্যের যত্নের বাজেট চাপা পড়ে। গড়ে, আমেরিকান ওষুধের খরচ কানাডায় দামের 218%।

ফ্লোরিডা অনুমান করেছে যে প্রোগ্রামটি বার্ষিক $ 150 মিলিয়ন পর্যন্ত সংরক্ষণ করতে পারে।


ওষুধের দাম 3 বছরের জন্য কমবে না। তারা কি এখনও 2024 সালে বিডেনকে সাহায্য করতে পারে?

04:02

ইউএস ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লবিস্টরা দীর্ঘদিন ধরে বাল্ক ইমপোর্টেশন প্রোগ্রামের বিরোধিতা করেছে এবং তারা ফ্লোরিডা প্রোগ্রাম বাস্তবায়নে বাধা দেওয়ার চেষ্টা করবে বলে আশা করা হচ্ছে।

দ্য ফার্মাসিউটিক্যাল রিসার্চ অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স অফ আমেরিকা (পিএইচআরএমএ), মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান ওষুধ শিল্প লবিং গ্রুপ শুক্রবার এক বিবৃতিতে বলেছে যে এটি এফডিএর সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করে।

“আমরা ফ্লোরিডার রাজ্য আমদানি পরিকল্পনা অনুমোদন করার জন্য FDA-এর বেপরোয়া সিদ্ধান্ত নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন,” PhRMA সভাপতি এবং সিইও স্টিফেন জে. Ubl বলেছেন৷ “রোগীদের প্রয়োজনীয় ওষুধের অ্যাক্সেস নিশ্চিত করা গুরুত্বপূর্ণ, তবে কানাডা বা বিশ্বের অন্য কোথাও থেকে অননুমোদিত ওষুধের আমদানি জনস্বাস্থ্যের জন্য মারাত্মক বিপদ ডেকে আনে।”

তিনি যোগ করেছেন যে “পিএইচআরএমএ রোগীদের ক্ষতি করা থেকে এই নীতি প্রতিরোধ করার জন্য সমস্ত বিকল্প বিবেচনা করছে।”

সিবিএস নিউজ থেকে আরও

মেগান সেরুলো

img-6153.jpg

সিবিএস নিউজ পড়ার জন্য ধন্যবাদ।

আপনার বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করুন বা লগ ইন করুন
আরও বৈশিষ্ট্যের জন্য।

Source link

Related posts

প্রতিশ্রুতিশীল ওষুধ স্ট্যাটিনের বিকল্প সরবরাহ করতে পারে, নতুন গবেষণায় দেখা গেছে

News Desk

17 জন পুড়ে যাওয়ার পর বেস্ট বাই 930,000 প্রেসার কুকার স্মরণ করে

News Desk

বয়স্কদের দ্বারা নিয়মিত ইন্টারনেট ব্যবহার তাদের ডিমেনশিয়া ঝুঁকি কমাতে পারে, গবেষণা পরামর্শ দেয়

News Desk

Leave a Comment