Image default
স্বাস্থ্য

এখনও আরেকটি কোভিড ভ্যাকসিন? বিডেন নতুন তহবিল দেওয়ার আহ্বান জানালে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা শব্দ করে: ‘একটি পিচ্ছিল ঢাল’

শুক্রবার রাষ্ট্রপতি জো বিডেনের মন্তব্যের পরে যে তিনি এই দেশে ক্রমবর্ধমান মামলার মধ্যে একটি নতুন কোভিড ভ্যাকসিনের জন্য অর্থায়নের অনুরোধ করার পরিকল্পনা করছেন, ডাক্তাররা অন্য সংস্করণের প্রয়োজন কিনা সে বিষয়ে তাদের ইনপুট ভাগ করে নিচ্ছেন।

“আমি আজ সকালে একটি প্রস্তাবে স্বাক্ষর করেছি যেটি আমাদের প্রয়োজনীয় একটি নতুন ভ্যাকসিনের জন্য অতিরিক্ত তহবিলের জন্য কংগ্রেসের কাছে একটি অনুরোধ উপস্থাপন করতে হবে যা কাজ করে,” বিডেন লেক তাহোতে তার অবকাশ চলাকালীন সাংবাদিকদের বলেছিলেন।

“সম্ভবত এটি সুপারিশ করা হবে যে তারা এটি আগে পেয়েছে কিনা তা বিবেচনা না করেই সবাই এটি পাবে,” তিনি আরও বলেছিলেন।

বিডেন নতুন কোভিড ভ্যাকসিন তৈরির জন্য কংগ্রেসের কাছে তহবিল চাওয়ার পরিকল্পনা করেছেন, সবার জন্য শট নেওয়ার প্রয়োজন হতে পারে

রাষ্ট্রপতির মন্তব্য এসেছে যখন সিডিসি রিপোর্ট করছে যে সাম্প্রতিক সপ্তাহে COVID-সম্পর্কিত হাসপাতালে ভর্তির সংখ্যা 21.6% বেড়েছে এবং মৃত্যু 21.4% বেড়েছে।

সংখ্যাগুলি এখনও মহামারী চলাকালীন দেখা মাত্রার চেয়ে অনেক নীচে।

বিডেন সম্প্রতি সাংবাদিকদের বলেছিলেন, “আমি আজ সকালে একটি প্রস্তাবে স্বাক্ষর করেছি যা আমাদের কংগ্রেসের কাছে একটি নতুন ভ্যাকসিনের জন্য অতিরিক্ত তহবিলের অনুরোধ উপস্থাপন করতে হবে যা প্রয়োজনীয়, এটি কাজ করে।” একজন ডাক্তার ফক্স নিউজ ডিজিটালকে বলেছিলেন, “আপনি কীভাবে এমন কিছুকে বাধ্যতামূলক করার বিষয়ে কথা বলতে পারেন যা বিকাশ করা হয়নি?” (আইস্টক)

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর বলেছেন, তার মন্তব্যে “(বাইডেন) কী বোঝাচ্ছেন তা জানা অসম্ভব”।

“এক্সবিবি ভেরিয়েন্টটিকে কভার করার জন্য একটি নতুন এমআরএনএ শট রয়েছে যা এটি থেকে নেমে আসা দ্রুত ছড়িয়ে পড়া EG.5 সাবভেরিয়েন্টকেও কভার করবে, যেটি সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে বের হবে,” সিগেল ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷

“যতদূর আমি জানি, এটি বাধ্যতামূলক করার কোন পরিকল্পনা নেই।”

ক্রমবর্ধমান কোভিড কেস উল্লেখ করে, এই মার্কিন হাসপাতাল সিস্টেমগুলি এখন মাস্ক ম্যান্ডেটগুলি পুনঃস্থাপন করেছে

সিডিসি সিগেলকে বলেছে যে এটি নতুন ভ্যাকসিন দিয়ে উচ্চ-ঝুঁকিপূর্ণ গোষ্ঠীগুলিকে লক্ষ্য করবে, তিনি বলেছিলেন। সিগেল যোগ করেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্র এমন একটি ভ্যাকসিন থেকে উপকৃত হতে পারে যা “আরো সর্বজনীন বা সমস্ত রূপকে কভার করে” – বা একটি যা নাকের বাধা তৈরি করে।

“এর মধ্যে বেশ কয়েকটি অধ্যয়ন করা হচ্ছে, এবং সংক্রমণ কমাতে বা বন্ধ করার ক্ষেত্রে আরও ভাল কাজ করবে, তবে যতদূর আমি জানি, কেউই অনুমোদনের জন্য প্রস্তুত নয়,” সিগেল বলেছিলেন।

ভাইরাস প্রাদুর্ভাব পতন ভ্যাকসিন

বর্তমানে ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (FDA) দ্বারা অনুমোদিত ভ্যাকসিনগুলির মধ্যে রয়েছে Pfizer-BioNTech এবং Moderna COVID-19 ভ্যাকসিন (mRNA ভ্যাকসিন) এবং Novavax COVID-19 ভ্যাকসিন (একটি প্রোটিন সাবুনিট ভ্যাকসিন)। (এপি ছবি/স্টিভ হেলবার, ফাইল)

“সম্ভবত (বিডেন) এর অর্থ হল যে তিনি এই ভ্যাকসিনগুলি অনুসরণ করার জন্য কংগ্রেসের কাছে আরও তহবিলের জন্য জিজ্ঞাসা করবেন – তবে আপনি কীভাবে এমন কিছুকে বাধ্যতামূলক করার বিষয়ে কথা বলতে পারেন যা বিকাশ করা হয়নি?” তিনি আরো বলেন.

বর্তমানে ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (FDA) দ্বারা অনুমোদিত ভ্যাকসিনগুলির মধ্যে রয়েছে Pfizer-BioNTech এবং Moderna COVID-19 ভ্যাকসিন (mRNA ভ্যাকসিন) এবং Novavax COVID-19 ভ্যাকসিন (একটি প্রোটিন সাবুনিট ভ্যাকসিন)।

ফ্লোরিডার ডাক্তার বলেছেন, সরকারী অনুদানপ্রাপ্ত ভ্যাকসিনগুলি ‘সম্ভাব্যভাবে অশুভ’

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের একজন বোর্ড-প্রত্যয়িত নিউরোসার্জন ডাঃ ব্রেট ওসবর্ন, যিনি ফ্লু-এর সাথে কোভিড-এর তুলনায় সেনোলিটিক্স নামে একটি প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা এবং অ্যান্টি-বার্ধক্য সুবিধাও চালান, যাতে তারা উভয়েই ঘন ঘন পরিবর্তিত হয়।

ফ্লু মিউটেশনের বিরুদ্ধে সুরক্ষার জন্য, সিডিসি ঐতিহাসিকভাবে অনাক্রম্যতা বাড়াতে আপডেট করা ভ্যাকসিন তৈরি করতে সাহায্য করেছে।

নতুন কোভিড সাবভেরিয়েন্ট, ERIS, এখন মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে সাধারণ এবং দ্রুত ছড়িয়ে পড়ছে: ‘কখনও দূরে যাবে না’

“একই যুক্তি SARS-COV-2-এর ক্ষেত্রেও প্রযোজ্য, তাই একটি আপডেট করা ভ্যাকসিনে সর্বশেষ স্ট্রেনগুলি অন্তর্ভুক্ত করা অযৌক্তিক নয়, বিশেষ করে যেহেতু COVID-সম্পর্কিত মৃত্যু বর্তমানে ফ্লু-সম্পর্কিত মৃত্যুর চেয়ে বেশি,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “এটি বলেছিল, কোভিড-সম্পর্কিত মৃত্যু বার্ষিক কমছে।”

মৃত্যু কমার অন্যতম কারণ হচ্ছে টিকাদান, চিকিৎসক ডা.

তাহলে কি আমাদের নতুন ভ্যাকসিন দরকার?

“সত্যিই না,” অসবর্ন উত্তর দিল। “বর্তমান ভ্যাকসিনগুলি ওমিক্রনের বিরুদ্ধে সুরক্ষা প্রদান করে এবং কিছু মাত্রায়, এর সাবভেরিয়েন্ট, যেমন EG.5 বা এরিস।”

ডঃ ব্রেট অসবর্ন

ওয়েস্ট পাম বিচ, ফ্লোরিডার একজন বোর্ড-প্রত্যয়িত নিউরোসার্জন ডাঃ ব্রেট ওসবর্ন, সেনোলিটিক্স নামে একটি প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা এবং অ্যান্টি-এজিং সুবিধাও চালান। তিনি সন্দিহান যে একটি নতুন ভ্যাকসিন প্রয়োজন। তিনি বলেন, “বর্তমান (COVID) ভ্যাকসিনগুলি ওমিক্রনের বিরুদ্ধে সুরক্ষা প্রদান করে এবং কিছু মাত্রায়, এর সাবভেরিয়েন্ট যেমন EG.5 বা Eris”। (ড. ব্রেট অসবর্ন)

যদিও একটি আপডেট করা ভ্যাকসিন আরও সুনির্দিষ্টভাবে সেই সাবভেরিয়েন্টগুলিকে লক্ষ্য করবে, ওসবর্ন বলেন, তিনি বিশ্বাস করেন যে এগুলি শুধুমাত্র ঝুঁকিপূর্ণ জনসংখ্যার জন্যই দেওয়া উচিত, যার মধ্যে বয়স্ক এবং যারা টাইপ II ডায়াবেটিস এবং স্থূলত্বের মতো একাধিক মেডিক্যাল কমোর্বিডিটি রয়েছে।

“পুরো ইউনাইটেড স্টেটসকে বাৎসরিকভাবে বাড়ানোর দরকার নেই। এটির অনাক্রম্যতা সেকেলে উপায়ে অর্জন করা উচিত: সংক্রমণের মাধ্যমে।”

“জনসংখ্যার অবশিষ্ট অংশ – যারা স্পষ্টতই কম ঝুঁকিপূর্ণ – তাদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই, যেমন ইনফ্লুয়েঞ্জার ক্ষেত্রে,” তিনি বলেছিলেন।

“সময়ের সাথে সাথে, আরএনএ ভাইরাসগুলি সাধারণত দুর্বল হয়ে যায় এবং হুমকি কমে যায়।”

কোভিড ভ্যাকসিন এবং বুস্টারের জন্য আপনার কোন বাহুটি ব্যবহার করা উচিত? এটা সত্যিই গুরুত্বপূর্ণ, অধ্যয়ন পরামর্শ দেয়

এবং বর্তমানে কোভিড ভ্যাকসিনের কোন ঘাটতি নেই, ওসবর্ন উল্লেখ করেছেন।

নতুন চিহ্নিত ওমিক্রন সাবভেরিয়েন্টগুলির প্রতিক্রিয়া হিসাবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে একটি আপডেট সংস্করণ প্রকাশের জন্য নির্ধারিত হয়েছে, যা বর্তমানে প্রভাবশালী স্ট্রেন যা রোগীদের সংক্রামিত করছে।

“ফ্লু ভাইরাসের ক্ষেত্রে যেমন এই ধরনের মিউটেশনগুলি আবির্ভূত হতে থাকবে,” তিনি বলেছিলেন। “তবে, শুধুমাত্র ঝুঁকিপূর্ণ জনসংখ্যার উদ্বিগ্ন হওয়া উচিত এবং সম্ভাব্যভাবে বাড়ানো উচিত।”

কোভিড বুস্টার ভ্যাকসিন

নতুন চিহ্নিত ওমিক্রন সাবভেরিয়েন্টের প্রতিক্রিয়া হিসাবে সেপ্টেম্বরের মাঝামাঝি মুক্তির জন্য কোভিড ভ্যাকসিনের একটি আপডেট সংস্করণ রয়েছে। (আইস্টক)

“পুরো ইউনাইটেড স্টেটসকে বাৎসরিক বৃদ্ধি করার দরকার নেই,” অসবর্ন চালিয়ে যান। “এর অনাক্রম্যতা সেকেলে উপায়ে অর্জন করা উচিত: সংক্রমণের মাধ্যমে।”

ডাক্তার সরকারী অনুদানপ্রাপ্ত ভ্যাকসিনের প্রভাব সম্পর্কেও উদ্বিগ্ন, যাকে তিনি “সম্ভাব্যভাবে অশুভ” হিসাবে বর্ণনা করেছেন।

কোভিড পাবলিক হেলথ ইমার্জেন্সি শেষ হয়েছে: আপনার জন্য এটির অর্থ এখানে

“ইনফ্লুয়েঞ্জার ভ্যাকসিনগুলি – যার সামগ্রিক মৃত্যুর হার COVID-19 এবং এর সাবভেরিয়েন্টগুলির সাথে খুব একই রকম – সরকারী অর্থায়ন করা হয় না,” ওসবর্ন ফক্স নিউজ ডিজিটালকে বলেছিলেন।

“তারা মহামারী সংক্রান্ত তথ্যের উপর ভিত্তি করে সিডিসি সুপারিশ দ্বারা পরিচালিত হয়, কিন্তু স্বাধীন ফার্মাসিউটিক্যাল কোম্পানি দ্বারা নির্মিত হয়।”

“এটি একটি পিচ্ছিল ঢাল, আমার মতে, বৈজ্ঞানিক ভিত্তি ছাড়াই উত্পাদিত হিস্টিরিয়া দ্বারা ইন্ধন দেওয়া হয়।”

“এটি COVID-19 টিকা দেওয়ার ক্ষেত্রে নয়,” তিনি বলেছিলেন। “বিগ ফার্মাকে মার্কিন সরকারের দ্বারা ভ্যাকসিন তৈরির জন্য অর্থায়ন করা হচ্ছে – তবুও আমরা আর জরুরি অবস্থা বা এমনকি উচ্চতর হুমকির মধ্যে নেই। তাহলে কেন এটি করা হচ্ছে?”

Osborn যোগ করেছেন, “এটি একটি পিচ্ছিল ঢাল, আমার মতে, বৈজ্ঞানিক ভিত্তি ছাড়াই উত্পাদিত হিস্টিরিয়া দ্বারা ইন্ধন দেওয়া হয়।”

ভ্যাকসিন উন্নত হতে পারে, নোট এনজে চিকিত্সক

নিউ জার্সির হ্যাকেনস্যাক মেরিডিয়ান জার্সি শোর ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারের সংক্রামক রোগ বিভাগের প্রধান ডাঃ এডওয়ার্ড লিউ উল্লেখ করেছেন যে “বর্তমান কোভিড ভ্যাকসিনগুলি গুরুতর অসুস্থতা প্রতিরোধে ভাল কাজ করে, কিন্তু কোভিডের সংক্রমণ বন্ধ করে না।”

মহিলা ভ্যাকসিন নিচ্ছেন

নিউ জার্সির একজন সংক্রামক রোগ বিশেষজ্ঞ বলেছেন, “বর্তমান কোভিড ভ্যাকসিনগুলি গুরুতর অসুস্থতা প্রতিরোধে ভাল কাজ করে, কিন্তু কোভিড সংক্রমণ বন্ধ করে না।” (আইস্টক)

লিউ ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “একটি ‘নিখুঁত’ কোভিড ভ্যাকসিনের অন্যতম লক্ষ্য হবে নাক এবং শ্বাসযন্ত্রের ট্র্যাক্টে সক্রিয় অ্যান্টিবডি তৈরি করে সংক্রমণ বন্ধ করা যাতে এটি গুরুতর রোগের কারণ হওয়ার আগে COVID বন্ধ করে দেয়।” “বর্তমান কোভিড ভ্যাকসিনগুলি তা করে না।”

ডাক্তার আরও উল্লেখ করেছেন যে নতুন প্রজন্মের ভ্যাকসিন প্রযুক্তি সম্ভাব্যভাবে পার্শ্বপ্রতিক্রিয়া কমাতে আরও উন্নত করা যেতে পারে, “তাই মানুষ টিকা নিতে দ্বিধা করবে না।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এমআরএনএ ভ্যাকসিনগুলি খুব কমই মায়োকার্ডাইটিসের সাথে যুক্ত হয়েছে, তবে জনসন অ্যান্ড জনসনের বিরল কিন্তু গুরুতর রক্তের ব্যাধির পার্শ্বপ্রতিক্রিয়া ছিল, যার কারণে এটি মার্কিন বাজার থেকে প্রত্যাহার করা হয়েছিল,” লিউ বলেন।

যেহেতু একটি নতুন ভ্যাকসিন নিখুঁত হয়েছে, লিউ বলেছেন যে তিনি আশা করছেন এটি বর্তমানের প্রতিস্থাপন করবে।

“কোভিড ভ্যাকসিনের পরবর্তী প্রজন্ম প্রস্তুত করতে বা পরবর্তী মহামারী ভাইরাস থেকে জনসংখ্যাকে রক্ষা করতে ভবিষ্যতের ভ্যাকসিন প্রযুক্তি এখনই শুরু করা যেতে পারে,” তিনি যোগ করেছেন।

ছড়িয়ে পড়া বন্ধ করার জন্য ‘সাধারণ জ্ঞান’ টিপস

কোভিড বৃদ্ধি – যা স্বাভাবিক এবং প্রত্যাশিত, ঠিক যেমন মৌসুমী ফ্লুতে, ডাঃ অবসর্ন বলেছেন – মৃত্যুর তথ্য উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি না হওয়া পর্যন্ত উদ্বেগের কারণ হওয়া উচিত নয়।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

বিস্তার রোধ করার জন্য, ডাক্তার এই “সাধারণ জ্ঞান” ইমিউনোলজিক নীতিগুলি অনুসরণ করার পরামর্শ দিয়েছেন:

ঘনঘন হাত ধোয়া বা হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন। আপনার উপসর্গ কমে না যাওয়া পর্যন্ত আপনি অসুস্থ বোধ করলে লোকেদের থেকে দূরে থাকুন। উপসর্গ দেখা দেওয়ার আগের দিনগুলিতে আপনার সংস্পর্শে থাকা বয়স্ক ব্যক্তি বা “উচ্চ ঝুঁকিপূর্ণ” গ্রুপের লোকদের সতর্ক করুন; এইভাবে, তারা উচ্চতর নজরদারি অনুশীলন করতে পারে (এবং সম্ভাব্যভাবে বাড়ানো যেতে পারে)।

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

রাজা তৃতীয় চার্লস প্রস্টেট চিকিৎসার পর হাসপাতাল থেকে ছাড়া পান

News Desk

বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশঙ্কা

News Desk

রাজা তৃতীয় চার্লস বর্ধিত প্রস্টেট চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন

News Desk

Leave a Comment