Image default
স্বাস্থ্য

আলাবামা প্রদানকারীরা রাজ্য আদালতের রায়ের পরে আইভিএফ চিকিত্সা স্থগিত করে কারণ উর্বরতা বিশেষজ্ঞরা ওজন করেছেন

আলাবামা সুপ্রিম কোর্টের একটি সিদ্ধান্তের ফলে কিছু জায়গায় IVF পরিষেবাগুলি বন্ধ হয়ে গেছে এবং উর্বরতা স্থানের প্রদানকারীদের থেকে প্রতিবাদের ঝড় উঠেছে৷

আদালত 16 ফেব্রুয়ারীতে রায় দেয় যে রাষ্ট্রীয় আইনের অধীনে, হিমায়িত ভ্রূণগুলিকে শিশু হিসাবে বিবেচনা করা হয়, এই সিদ্ধান্তে বলা হয়েছে যে “অপ্রাপ্তবয়স্কদের ভুল মৃত্যু আইন সীমাবদ্ধতা ছাড়াই সমস্ত অনাগত শিশুদের মুখে প্রযোজ্য।”

আলাবামার উর্বরতা ক্লিনিকে একটি দুর্ঘটনায় হিমায়িত ভ্রূণ ধ্বংস হয়ে যাওয়া তিন দম্পতির দ্বারা আনা দুটি ভুল মৃত্যুর ক্ষেত্রে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এফডিএ বন্ধ্যাত্বের সাথে সাহায্য করার জন্য প্রথম বাড়িতে জীবাণুমুক্ত ইনসেমিনেশন কিট অনুমোদন করেছে: ‘আমাকে গোসবাম্পস দেয়’

বিচারপতিরা রায় দিয়েছেন যে 1872 সালের একটি রাষ্ট্রীয় আইন যা পিতামাতাকে একটি নাবালক সন্তানের মৃত্যুর জন্য মামলা করার অনুমতি দেয় “তাদের অবস্থান নির্বিশেষে সমস্ত অনাগত শিশুদের জন্য প্রযোজ্য।”

বিচারপতি জে মিচেল রায়ে লিখেছেন, “অনাগত শিশুরা ‘শিশু’… বিকাশের পর্যায়, শারীরিক অবস্থান বা অন্য কোনো আনুষঙ্গিক বৈশিষ্ট্যের ভিত্তিতে ব্যতিক্রম ছাড়াই”।

আলাবামা সুপ্রিম কোর্টের একটি সিদ্ধান্তের ফলে কিছু জায়গায় IVF পরিষেবাগুলি বন্ধ হয়ে গেছে এবং উর্বরতা স্থানের প্রদানকারীদের থেকে প্রতিবাদের ঝড় উঠেছে৷ (রয়টার্স/রেমো ক্যাসিলি/ফাইল ফটো)

এর মধ্যে রয়েছে “অজাত শিশু যারা মারা যাওয়ার সময় জৈবিক জরায়ুর বাইরে অবস্থান করে।”

প্রো-লাইফ অ্যাডভোকেসি গ্রুপ লাইভ অ্যাকশন একটি বিবৃতিতে এই সিদ্ধান্তের প্রতিক্রিয়া জানিয়েছে।

লাইভ অ্যাকশনের সভাপতি ও প্রতিষ্ঠাতা লিলা রোজ বিবৃতিতে বলেন, “প্রত্যেক ব্যক্তি, ক্ষুদ্রতম ভ্রূণ থেকে শুরু করে তার জীবনের শেষের দিকের একজন প্রবীণ পর্যন্ত, অগণিত মূল্য রয়েছে যা প্রাপ্য এবং আইনি সুরক্ষার নিশ্চয়তা রয়েছে।”

ফক্স নিউজ ডিজিটাল অতিরিক্ত মন্তব্যের জন্য লাইভ অ্যাকশনের সাথে যোগাযোগ করেছে।

নবজাতক

আলাবামা আদালতের রায়ে, প্রধান বিচারপতি “অজাত জীবনের পবিত্রতা” সমুন্নত রাখার কথা উল্লেখ করেছেন, যা আলাবামা সংবিধানে উপস্থিত রয়েছে। (জেসিকা রিনাল্ডি/ দ্য বোস্টন গ্লোবের ছবি গেটি ইমেজের মাধ্যমে)

আদালতের রায়ে, প্রধান বিচারপতি টম পার্কার আলাবামা সংবিধানে উপস্থিত একটি বাক্যাংশ “অজাত জীবনের পবিত্রতা” বজায় রাখার কথা উল্লেখ করেছেন।

পার্কার রায়ে বলেছেন, “জন্মের আগেও, সমস্ত মানুষ ঈশ্বরের প্রতিমূর্তি বহন করে এবং তাঁর গৌরবকে নষ্ট না করে তাদের জীবন ধ্বংস করা যায় না।”

IVF প্রদানকারীরা পরিষেবা বন্ধ করে দেয়

আদালতের রায়ের প্রতিক্রিয়ায়, আলাবামার বৃহত্তম হাসপাতাল ব্যবস্থা – বার্মিংহামের আলাবামা বিশ্ববিদ্যালয় (ইউএবি) – বুধবার ঘোষণা করেছে যে এটি তার ইন-ভিট্রো ফার্টিলাইজেশন চিকিত্সা স্থগিত করবে।

“রিপ্রোডাক্টিভ এন্ডোক্রিনোলজি এবং বন্ধ্যাত্বের ইউএবি বিভাগ ইন-ভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ) চিকিত্সা বন্ধ করেছে কারণ এটি আলাবামা সুপ্রিম কোর্টের সিদ্ধান্তকে মূল্যায়ন করে যে একটি ক্রায়োপ্রিজারভড ভ্রূণ একটি মানুষ,” হাসপাতালটি ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক বিবৃতিতে বলেছে।

অধ্যয়ন সুপারিশ করে ভূমধ্যসাগরীয় খাদ্য পুরুষের উর্বরতা বাড়াতে পারে: ‘গুরুত্বপূর্ণ ভূমিকা’

“আমরা দুঃখিত যে এটি আমাদের রোগীদের IVF-এর মাধ্যমে সন্তান ধারণের প্রচেষ্টাকে প্রভাবিত করবে, তবে আমাদের অবশ্যই মূল্যায়ন করতে হবে যে আমাদের রোগীদের এবং আমাদের চিকিত্সকদেরকে অপরাধমূলকভাবে বিচার করা যেতে পারে বা IVF চিকিত্সার যত্নের মান অনুসরণ করার জন্য শাস্তিমূলক ক্ষতির সম্মুখীন হতে পারে।” বিবৃতি অব্যাহত.

হাসপাতালটি উল্লেখ করেছে যে উর্বরতা চিকিত্সার অন্যান্য উপাদানগুলি – “ডিম পুনরুদ্ধারের মাধ্যমে সবকিছু” – যথাস্থানে রয়ে গেছে, এবং শুধুমাত্র প্রকৃত ডিম নিষিক্তকরণ এবং ভ্রূণের বিকাশ থামানো হয়েছে।

বৃহস্পতিবার, দুটি অতিরিক্ত উর্বরতা প্রদানকারী – আলাবামা ফার্টিলিটি স্পেশালিস্ট এবং সেন্টার ফর রিপ্রোডাক্টিভ মেডিসিন ইন মোবাইল, আলাবামা – উভয়ই ঘোষণা করেছে যে তারা তাদের আইভিএফ চিকিত্সা বন্ধ করে দেবে, স্থানীয় প্রতিবেদন অনুসারে।

IVF টিউব দাতা

একজন পরীক্ষাগার কর্মী একটি IVF ক্লিনিকে একটি টেস্ট টিউব পূরণ করছেন৷ আদালতের নতুন রায়ের প্রতিক্রিয়ায়, কিছু আলাবামা প্রদানকারী তাদের IVF পরিষেবা স্থগিত করেছে। (Getty Images এর মাধ্যমে জ্যাক অ্যাটলি/ব্লুমবার্গ)

ডাক্তারদের ওজন আছে

ডাঃ অসিমা আহমেদ, গাজর ফার্টিলিটির সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ মেডিকেল অফিসার এবং শিকাগো, ইলিনয় ভিত্তিক প্রজননজনিত এন্ডোক্রিনোলজিস্ট এবং উর্বরতা বিশেষজ্ঞ অনুশীলনকারী, এই রায়ের বিষয়ে তার মতামত শেয়ার করেছেন।

ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, “আলাবামা সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়ের কারণে আলাবামাতে আইভিএফ অ্যাক্সেস এখন ঝুঁকির মধ্যে রয়েছে।”

জল এবং গৃহস্থালীর বস্তুর রাসায়নিক গর্ভাবস্থা, জীবিত জন্মের সম্ভাবনা হ্রাস করতে পারে: নতুন গবেষণা

“এই সিদ্ধান্তটি এমন লোকদের জন্য গুরুতর পরিণতি ঘটাতে পারে যারা মরিয়া হয়ে সন্তান নিতে চায়, যার মধ্যে রয়েছে ক্লিনিক বন্ধ, ডাক্তাররা অনুশীলনের ভয়ে রাজ্যের বাইরে চলে যাওয়া, মূল্য বৃদ্ধি এবং মামলা এড়াতে চিকিৎসা অনুশীলনে পরিবর্তন, যা আদর্শ হতে পারে না। রোগীর জন্য।”

আহমেদ সতর্ক করেছিলেন যে এই রায়ের ফলে প্রজনন যত্ন অ্যাক্সেসের “গভীর ক্ষতি” হতে পারে।

“IVF হল প্রজনন বিজ্ঞানের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং নারীদের এমন সন্তান ধারণের অনুমতি দেয় যারা অন্যথায় পারে না।”

“চিকিৎসক হিসাবে, কোন ক্ষতি না করা আমাদের মৌলিক দায়িত্ব, এবং এটি এমনভাবে ওষুধ অনুশীলন করার আমাদের ক্ষমতা কেড়ে নিতে পারে যা আমরা মনে করি আমাদের রোগীদের জন্য সবচেয়ে নৈতিক এবং নিরাপদ,” তিনি যোগ করেন।

ডাঃ মার্ক সিগেল, NYU ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং একজন ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর, ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি সাক্ষাত্কারে IVF প্রাপ্যতার উপর রায়ের প্রভাব সম্পর্কে প্রতিক্রিয়া জানিয়েছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আইভিএফ হল প্রজনন বিজ্ঞানের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং নারীদের এমন সন্তান ধারণের অনুমতি দেয় যারা অন্যথায় পারে না,” তিনি বলেন।

“ডিম হিমায়িত করা প্রক্রিয়াটির একটি গুরুত্বপূর্ণ অংশ, কারণ এটি মহিলাদের পরে এই ডিমগুলি ব্যবহার করার অনুমতি দেয় যখন সময় ভাল হয় বা যখন তারা সঠিক সঙ্গী খুঁজে পায়।”

লন্ডন উর্বরতা ক্লিনিক

একজন ভ্রূণ বিশেষজ্ঞ একটি উর্বরতা ক্লিনিকে একটি পেট্রি ডিশে কাজ করেন৷ সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, 15 থেকে 49 বছর বয়সী মার্কিন মহিলাদের মধ্যে প্রায় 13.4% বন্ধ্যাত্বের অভিজ্ঞতা লাভ করে। (এপি ছবি/সাং ট্যান)

সিগেল বলেন, ভ্রূণকে হিমায়িত করা সময়ের পরিপ্রেক্ষিতে আরও কয়েকটি বিকল্পের অনুমতি দেয়, যা একটি কার্যকর সন্তানের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে।

“এটি গুরুত্বপূর্ণ যে একটি হিমায়িত ভ্রূণ আকস্মিকভাবে ব্যবহার করা যাবে না বা ব্যবহারের পরিকল্পনা ছাড়া হিমায়িত করা হবে না, তবে আমি বিশ্বাস করি যে আইভিএফ একটি গুরুত্বপূর্ণ বিকল্প যা দম্পতিদের কাছে সন্তান নিয়ে আসে,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“অবশ্যই, যদি আপনার ধর্মীয় বিশ্বাস ইঙ্গিত করে যে জীবন শুরু হয় গর্ভধারণের সময়, বা একটি ভ্রূণ গঠনে, তবে আপনার বিরত থাকা উচিত,” তিনি যোগ করেছেন। “অন্যদের জন্য, এটি একটি গুরুত্বপূর্ণ বিকল্প।”

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, 15 থেকে 49 বছর বয়সী মার্কিন মহিলাদের মধ্যে প্রায় 13.4% বন্ধ্যাত্বের অভিজ্ঞতা লাভ করে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

অ্যাসপার্টাম এবং অটিজম: গর্ভাবস্থার মধ্যে ডায়েট সোডা পান করা পুরুষ সন্তানদের মধ্যে রোগ নির্ণয়ের সাথে যুক্ত, গবেষণা বলছে

News Desk

শিশু, অল্পবয়সী শিশুরা বেশি স্ক্রীন টাইমের সংস্পর্শে আসে যা উন্নয়নমূলক বিলম্বের সাথে যুক্ত: অধ্যয়ন

News Desk

নিউ অরলিন্সের একজন মা কেন বলেছেন যে ADHD তাকে আরও ভাল স্ত্রী এবং মা হতে সাহায্য করেছে

News Desk

Leave a Comment