Image default
স্বাস্থ্য

আমেরিকান কলেজ অফ পেডিয়াট্রিশিয়ানস শিশু লিঙ্গ পরিবর্তনের নিন্দা করে জ্বলন্ত বিবৃতি জারি করেছে

শিশুরোগ বিশেষজ্ঞ, স্বাস্থ্য নীতি গোষ্ঠী এবং রক্ষণশীল সংগঠনগুলির একটি জোট চিকিৎসা পেশাজীবীদের শিশুদের জন্য ট্রান্সজেন্ডার চিকিৎসার প্রচার বন্ধ করার আহ্বান জানাচ্ছে।

আমেরিকান কলেজ অফ পেডিয়াট্রিশিয়ানস (এসিপি) এবং সহযোগী গোষ্ঠীগুলি নিজেদেরকে “ডাক্তারস প্রোটেক্টিং চিলড্রেন” হিসাবে স্টাইল করে একটি ঘোষণা প্রকাশ করেছে যে আমেরিকান একাডেমি অফ পেডিয়াট্রিক্সের মতো মূলধারার আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশনগুলিকে ট্রান্সজেন্ডার যুবকদের জন্য তথাকথিত “লিঙ্গ-নিশ্চিত যত্নের” সমর্থন ত্যাগ করার আহ্বান জানিয়েছে। .

“চিকিৎসক হিসাবে, নার্স, সাইকোথেরাপিস্ট এবং আচরণগত স্বাস্থ্য চিকিত্সক, অন্যান্য স্বাস্থ্য পেশাদার, বিজ্ঞানী, গবেষক এবং জনস্বাস্থ্য এবং নীতি পেশাদারদের সাথে, শিশুদের যত্নের জন্য প্রচারিত বর্তমান প্রোটোকলগুলির শারীরিক ও মানসিক স্বাস্থ্যের প্রভাব সম্পর্কে আমাদের গুরুতর উদ্বেগ রয়েছে। এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কিশোর-কিশোরীরা যারা তাদের জৈবিক লিঙ্গ নিয়ে অস্বস্তি প্রকাশ করে,” ঘোষণায় বলা হয়েছে।

নিশ্চিত করে যে যৌনতা একটি জৈবিক বৈশিষ্ট্য এবং চিকিৎসা সংক্রান্ত সিদ্ধান্তগুলি “একজন ব্যক্তির চিন্তাভাবনা এবং অনুভূতির উপর ভিত্তি করে হওয়া উচিত নয়,” তাদের স্ব-স্বীকৃত “লিঙ্গ পরিচয়” সহ, গোষ্ঠীগুলি দাবি করে যে বর্তমানে লিঙ্গ ডিসফোরিয়ার সর্বোত্তম অনুশীলন চিকিত্সা হিসাবে যা গ্রহণ করা হয় তা হল আসলে রোগীদের জন্য ক্ষতিকর। তাদের দৃষ্টিভঙ্গি বৃহত্তর চিকিৎসা সম্প্রদায়ের দ্বারা বিতর্কিত, যা প্রতিষ্ঠিত করেছে যে লিঙ্গ একটি সামাজিক গঠন, একটি জন্মগত জৈবিক বাস্তবতা নয়, এবং একজন ব্যক্তির অভ্যন্তরীণ স্ব-পরিচয়ের বৈধতা এবং নিশ্চিতকরণ তাদের সর্বোত্তম স্বার্থে।

‘লিংগ-অফিমিং’ চিকিৎসা যুবকদের উপকার করে না, পেডিট্রিসিয়ানস গ্রুপ বলে: ‘অপরিবর্তনীয় পরিণতি’

“ডক্টরস প্রোটেক্টিং চিলড্রেন” নামে একটি জোট যুক্তি দেয় যে বয়ঃসন্ধি ব্লকার, ক্রস-সেক্স হরমোন চিকিত্সা এবং হিজড়া শিশু এবং কিশোর-কিশোরীদের জন্য অন্যান্য “লিঙ্গ-নিশ্চিত যত্ন” লিঙ্গ ডিসফোরিয়ার চিকিত্সা হিসাবে তাদের কার্যকারিতা দেখানোর প্রমাণ নেই। (Adobe Stock)

উদাহরণস্বরূপ, আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশন (AMA), তার ওয়েবসাইটে বলে যে “লিঙ্গ-নিশ্চিত যত্নের অ্যাক্সেস উন্নত করা হিজড়া জনসংখ্যার জন্য স্বাস্থ্যের ফলাফল উন্নত করার একটি গুরুত্বপূর্ণ উপায়।”

“লিঙ্গ-নিশ্চিত যত্নের প্রাপ্তির সাথে আত্মহত্যার প্রচেষ্টার নাটকীয়ভাবে হ্রাস হার, হতাশা এবং উদ্বেগের হার হ্রাস, পদার্থের ব্যবহার হ্রাস, উন্নত এইচআইভি ওষুধের আনুগত্য এবং ক্ষতিকারক স্ব-নির্ধারিত হরমোন ব্যবহারের হার হ্রাসের সাথে যুক্ত করা হয়েছে,” এপিএ দাবি করেছে।

ফেডারেল সরকার, স্বাস্থ্য ও মানব পরিষেবা বিভাগের মাধ্যমে, শিশু এবং কিশোর-কিশোরীদের জন্য ট্রান্সজেন্ডার চিকিৎসা পদ্ধতিগুলিকেও সমর্থন করে, এটিকে “স্বাস্থ্য পরিচর্যার একটি সহায়ক রূপ বলে অভিহিত করে যার মধ্যে চিকিৎসা, অস্ত্রোপচার, মানসিক স্বাস্থ্য এবং হিজড়া এবং অ-বাইনারিদের জন্য অ-চিকিৎসা পরিষেবা অন্তর্ভুক্ত থাকতে পারে। মানুষ।”

এইচএইচএস-এর জনসংখ্যা বিষয়ক অফিস (ওএএসএইচ) বলেছে, “গবেষণা দেখায় যে লিঙ্গ-নিশ্চিত যত্ন লিঙ্গ-বিচিত্র শিশু এবং কিশোর-কিশোরীদের মানসিক স্বাস্থ্য এবং সামগ্রিক সুস্থতার উন্নতি করে।”

যাইহোক, যুক্তরাজ্য, সুইডেন, ফিনল্যান্ড, নরওয়ে এবং ফ্রান্স সহ বেশ কয়েকটি ইউরোপীয় দেশ শিশু এবং কিশোর-কিশোরীদের জন্য বয়ঃসন্ধি ব্লকার এবং যৌন পুনর্নির্ধারণ সার্জারি ব্যবহারে পিছিয়েছে। ইউকে গত বছর, উদাহরণস্বরূপ, হরমোন চিকিত্সার প্রাপ্যতার উপর একটি রোলব্যাক ঘোষণা করেছিল, তাদের একচেটিয়াভাবে ক্লিনিকাল ট্রায়ালগুলিতে সীমাবদ্ধ করে।

ট্রান্স শিশু যারা বয়ঃসন্ধি-অবরোধকারী ড্রাগ গ্রহণ করেছিল তাদের মানসিক স্বাস্থ্য সমস্যা ছিল, যুক্তরাজ্যের গবেষণায় পাওয়া গেছে

কাসের প্রতিবাদী ড

ট্রান্স রাইট অ্যাক্টিভিস্টরা লন্ডনে 20 এপ্রিল, 2024-এ হরমোন ব্লকারদের উপর নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিবাদে অংশ নেয়। (কার্ল কোর্ট/গেটি ইমেজ)

ট্রান্সজেন্ডার হেলথের জন্য ওয়ার্ল্ড প্রফেশনাল অ্যাসোসিয়েশন ফর ট্রান্সজেন্ডার হেলথ (WPATH) ট্রান্সসেক্সুয়াল, ট্রান্সজেন্ডার এবং লিঙ্গ-অসংগত ব্যক্তিদের যত্নের মানদণ্ডের বিপরীতে, ডক্টরস প্রোটেক্টিং চিলড্রেন যুক্তি দেন যে বয়ঃসন্ধির আগে শিশুদের সামাজিকভাবে পরিবর্তনের অনুমতি দেওয়া তাদের মানসিক স্বাস্থ্য এবং সামাজিক সুস্থতার ফলাফলের উন্নতি করে না। .

ঘোষণাটি তার দাবির সমর্থনে বিভিন্ন গবেষণার উদ্ধৃতি দেয়, যার মধ্যে রয়েছে ক্যাস রিভিউ, যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিস দ্বারা কমিশন করা একটি বিতর্কিত স্বাধীন প্রতিবেদন যা লিঙ্গ পরিচয় সংক্রান্ত রোগের রিপোর্ট করা শিশুদের জন্য অনুশীলন এবং যত্নের নথিভুক্ত করেছে।

এর প্রাথমিক লেখক, ডঃ হিলারি কাসের জন্য নামকরণ করা, 388-পৃষ্ঠার পর্যালোচনায় দেখা গেছে যে চিকিৎসা পেশাদাররা লিঙ্গ সংক্রান্ত ব্যাধি সম্পর্কে “কোন নির্দেশিকা, কোন প্রমাণ, কোন প্রশিক্ষণ নেই” এবং বিষয়টি নিয়ে আলোচনা করতে “ভয়” জানিয়েছেন। এটি উপসংহারে পৌঁছেছে যে শিশু এবং কিশোর-কিশোরীদের জন্য ট্রান্সজেন্ডার চিকিৎসার সমর্থনকারী প্রমাণগুলি “উল্লেখযোগ্যভাবে দুর্বল”।

কাস রিভিউ WPATH এবং ট্রান্সজেন্ডার অধিকার গোষ্ঠীগুলির দ্বারা সমালোচিত হয়েছে, যা দাবি করেছে যে এটি সাম্প্রতিক প্রমাণগুলিকে উপেক্ষা করেছে যা ট্রান্সজেন্ডার অপ্রাপ্তবয়স্কদের জন্য উপকারী হিসাবে ট্রান্সজেন্ডার চিকিৎসা পদ্ধতিকে সমর্থন করে এবং “ট্রান্সজেন্ডার শিশু এবং কিশোর-কিশোরীদের সম্পর্কে অনুমানগুলি পুরানো এবং অসত্য, যা তারপরে ভিত্তি করে ক্ষতিকারক হস্তক্ষেপ।”

আমাদের বাচ্চাদের লক্ষ্য করে ট্রান্স এজেন্ডা প্রকাশ করা: বিশ্বাসের নেতা প্রকাশ করে কিভাবে পিতামাতারা বাচ্চাদের নিরাপদ রাখতে পারেন

পুরুষ এবং মহিলাদের বাথরুম

ডক্টরস প্রোটেক্টিং চিলড্রেন বেশ কয়েকটি গবেষণার উদ্ধৃতি দিয়েছেন যে দেখায় যে বয়ঃসন্ধি-অবরোধকারী ওষুধগুলি লিঙ্গ ডিসফোরিয়ায় আক্রান্ত যুবকদের জন্য উল্লেখযোগ্য সুবিধা দেয় না। (আইস্টক)

ডক্টরস প্রোটেক্টিং চিলড্রেন বলেছেন, ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের ক্যাস রিভিউ এবং সম্পর্কিত গবেষণা “আরও WPATH, আমেরিকান একাডেমি অফ পেডিয়াট্রিক্স এবং এন্ডোক্রাইন সোসাইটি প্রোটোকলের ব্যর্থতা প্রদর্শন করে।”

জোট যুক্তি দেয় যে গবেষণা দেখায় যে প্রমাণের অভাব রয়েছে যে শৈশবকালে সামাজিক উত্তরণের কোন ইতিবাচক বা নেতিবাচক মানসিক স্বাস্থ্যের ফলাফল রয়েছে; যে বয়ঃসন্ধি ব্লকাররা সেকেন্ডারি লিঙ্গের বৈশিষ্ট্যগুলিকে দমন করতে সফল হয় কিন্তু “লিঙ্গ ডিসফোরিয়া বা শরীরের তৃপ্তিতে কোন পরিবর্তন হয় না” তা প্রদর্শন করে; এবং ক্রস-সেক্স হরমোন থেরাপির দীর্ঘমেয়াদী প্রভাবগুলি উপকারী বা ক্ষতিকারক কিনা তা নির্ধারণ করার জন্য পর্যাপ্ত গবেষণা নেই।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“বিষণ্নতা, উদ্বেগ এবং অটিজমের মতো অন্তর্নিহিত মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির জন্য সাইকোথেরাপি, সেইসাথে পূর্বের মানসিক আঘাত বা অপব্যবহার এই দুর্বল শিশুদের জন্য তাদের জৈবিক লিঙ্গের সাথে অস্বস্তির সম্মুখীন হওয়ার জন্য চিকিত্সার প্রথম লাইন হওয়া উচিত,” চিলড্রেন প্রোটেক্টিং চিলড্রেন বলে।

জোট আমেরিকান একাডেমি অফ পেডিয়াট্রিক্স, দ্য এন্ডোক্রাইন সোসাইটি, পেডিয়াট্রিক এন্ডোক্রাইন সোসাইটি, আমেরিকান মেডিক্যাল অ্যাসোসিয়েশন, আমেরিকান সাইকোলজিক্যাল অ্যাসোসিয়েশন এবং আমেরিকান একাডেমি অফ চাইল্ড অ্যান্ড অ্যাডোলসেন্ট সাইকিয়াট্রিকে “বিজ্ঞান এবং তাদের ইউরোপীয় পেশাদার সহকর্মীদের অনুসরণ করার জন্য আহ্বান জানায়। অবিলম্বে বন্ধ সামাজিক নিশ্চিতকরণ, বয়ঃসন্ধি ব্লকার, ক্রস-সেক্স হরমোন এবং শিশু এবং কিশোর-কিশোরীদের জন্য সার্জারির প্রচার যারা তাদের জৈবিক লিঙ্গের (মূল জোর দেওয়া) নিয়ে কষ্ট অনুভব করে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এখন সময় এসেছে যে এই আমেরিকান চিকিৎসা প্রতিষ্ঠানগুলি আমাদের ইউরোপীয় পেশাদার সহকর্মীদের বিজ্ঞান এবং নেতৃত্বকে অনুসরণ করে এবং সামাজিক স্বীকৃতি, বয়ঃসন্ধি ব্লকার, ক্রস-সেক্স হরমোন এবং শিশু ও কিশোর-কিশোরীদের অস্ত্রোপচারের প্রচার সহ শিশুদের ক্ষতি করে এমন প্রোটোকল প্রচার করা বন্ধ করে দেয়। তাদের জৈবিক লিঙ্গের উপর যন্ত্রণা অনুভব করেন,” বলেছেন ডঃ জিল সিমন্স, শিশুরোগ বিশেষজ্ঞ এবং আমেরিকান কলেজ অফ পেডিয়াট্রিশিয়ান এর নির্বাহী পরিচালক।

AAP, দ্য এন্ডোক্রাইন সোসাইটি, পেডিয়াট্রিক এন্ডোক্রাইন সোসাইটি, AMA, APA এবং AACAP মন্তব্যের জন্য অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি।

টেক্সাস সহ এক ডজনেরও বেশি রিপাবলিকান-নেতৃত্বাধীন রাজ্যগুলি ইতিমধ্যেই আমেরিকান মেডিকেল গ্রুপগুলির তীব্র বিরোধিতার সাথে নাবালকদের বয়ঃসন্ধি ব্লকার ব্যবহার নিষিদ্ধ বা সীমিত করার জন্য কাজ করেছে।

ফক্স নিউজ ডিজিটালের মেলিসা রুডি, অ্যান্ডার্স হ্যাগস্ট্রম এবং টিমোথি এইচজে নেরোজি এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

ক্রিস পান্ডলফো ফক্স নিউজ ডিজিটালের লেখক। chris.pandolfo@fox.com-এ টিপস পাঠান এবং টুইটার @ChrisCPandolfo-এ তাকে অনুসরণ করুন।

Source link

Related posts

এই সপ্তাহে 7টি গুরুত্বপূর্ণ স্বাস্থ্যের গল্প যা আপনি মিস করতে পারবেন না

News Desk

ফেন্টানাইল ওভারডোজের মৃত্যুর ‘চতুর্থ তরঙ্গ’ জাতিকে গ্রাস করেছে, বিশেষজ্ঞরা বলেছেন: ‘আদর্শ, ব্যতিক্রম নয়’

News Desk

কিডনি অদলবদল দুটি জীবন বাঁচায়, পাশাপাশি আশ্চর্যজনক COVID প্রভাব এবং IVF অনিশ্চয়তা

News Desk

Leave a Comment