Image default
স্বাস্থ্য

আমেরিকানরা 23টি প্রধান পেশার মধ্যে নার্সদের সবচেয়ে বেশি বিশ্বাস করে, নতুন জরিপ দেখায়: ‘সর্নাক্তে’

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশের মাধ্যমে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

নার্সদের মধ্যে, আমেরিকানরা বিশ্বাস করে – এমনকি ডাক্তারদের চেয়েও বেশি।

এটি গ্যালাপের 2023 সততা এবং নৈতিকতা পোল অনুসারে, যা মার্কিন প্রাপ্তবয়স্কদের বিশ্বাসের স্তর অনুসারে 23টি প্রধান পেশাকে স্থান দিয়েছে।

নার্সরা সবচেয়ে বিশ্বস্ত পেশা হিসাবে শীর্ষস্থান ধরে রেখেছে, 78% আমেরিকান যারা অংশ নিয়েছিল তারা বলেছে যে তারা সততা এবং নীতিশাস্ত্রের জন্য “খুব উচ্চ” বা “উচ্চ” মান মেনে চলে, গ্যালাপের একটি প্রেস রিলিজ অনুসারে।

অর্ধেকেরও কম নার্স কর্মক্ষেত্রে ‘সম্পূর্ণ নিয়োজিত’, যখন অনেক ‘অনিযুক্ত’, নতুন প্রতিবেদন প্রকাশ করে

এটি পরপর 22 তম বছর যে নার্সদের সবচেয়ে বিশ্বস্ত হিসাবে স্থান দেওয়া হয়েছে৷

সামগ্রিকভাবে, নার্সদের ট্রাস্ট র‌্যাঙ্কিং 2019 সাল থেকে 7 শতাংশ পয়েন্ট কমে গেছে, কিন্তু এখনও দন্ত চিকিৎসকদের (59% ট্রাস্ট রেটিং 2023) এবং মেডিক্যাল ডাক্তারদের (56% ট্রাস্ট র‌্যাঙ্কিং) থেকেও বেশি।

নার্সরা সবচেয়ে বিশ্বস্ত পেশা হিসাবে শীর্ষস্থান ধরে রাখে, 78% আমেরিকান বলে যে তারা সততা এবং নৈতিকতার জন্য “খুব উচ্চ” বা “উচ্চ” মান, গ্যালাপের একটি প্রেস রিলিজ অনুসারে। (আইস্টক)

স্বাস্থ্যসেবা ট্রাস্ট র‌্যাঙ্কিংয়ে নিম্নে ফার্মাসিস্ট (55%), সাইকিয়াট্রিস্ট (36%) এবং চিরোপ্যাক্টর (33%) ছিলেন।

ফার্মাসিস্টরা এই বছর রেকর্ড-নিম্ন ট্রাস্ট র‌্যাঙ্কিং দেখেছে, জরিপে পাওয়া গেছে।

সততা এবং নৈতিকতা রেটিং

সামগ্রিকভাবে, নার্সদের ট্রাস্ট র‌্যাঙ্কিং 2019 সাল থেকে 7 শতাংশ পয়েন্ট কমে গেছে, কিন্তু এখনও দন্ত চিকিৎসকদের (59% ট্রাস্ট রেটিং 2023) এবং মেডিক্যাল ডাক্তারদের (56% ট্রাস্ট র‌্যাঙ্কিং) থেকেও বেশি। (গ্যালাপ)

কলেজ গ্র্যাজুয়েটরা বেশিরভাগ পেশার জন্য উচ্চ স্তরের বিশ্বাসের কথা জানিয়েছেন।

স্বাস্থ্য পরিচর্যায়, সবচেয়ে বড় বৈষম্য ছিল ডেন্টিস্টদের (কলেজ স্নাতকদের মধ্যে 70% এবং যারা স্নাতক হননি তাদের জন্য 53%), মনোরোগ বিশেষজ্ঞ (47% বনাম 31%), ফার্মাসিস্ট (64% বনাম 50%) এবং মেডিকেল ডাক্তার (64%) বনাম 52%)।

কলেজ শিক্ষা দ্বারা বিশ্বাস

গ্যালাপ জরিপে দেখা গেছে, বেশিরভাগ পেশার ক্ষেত্রে কলেজের স্নাতকরা উচ্চ স্তরের বিশ্বাসের কথা জানিয়েছেন। (গ্যালাপ)

গ্যালাপ 1976 সাল থেকে এই জরিপ পরিচালনা করছে, বার্ষিক আপডেটগুলি 1990 সালে শুরু হয়েছিল, রিলিজ বলেছে।

এই সাম্প্রতিকতম র‌্যাঙ্কিংয়ের জন্য, গবেষকরা 1 ডিসেম্বর থেকে 20 ডিসেম্বর, 2023-এর মধ্যে প্রায় 800 মার্কিন প্রাপ্তবয়স্কদের জরিপ করেছেন।

আত্মহত্যার ফলে মারা যাওয়া নার্স স্বাস্থ্যসেবা ব্যবস্থায় পরিবর্তনের আহ্বান জানিয়েছেন: ‘পরস্পরের যত্ন নেওয়া প্রয়োজন’

অ্যানেট উইসোকি, পিএইচডি, বাফেলো স্কুল অফ নার্সিংয়ের বিশ্ববিদ্যালয়ের ডিন, যিনি পোলে জড়িত ছিলেন না, উল্লেখ করেছেন যে নার্সরা স্বাস্থ্যসেবা প্রদানকারী হিসাবে “গুরুত্বপূর্ণ ভূমিকা” পালন করে যারা রোগীদের সাথে সবচেয়ে বেশি সময় ব্যয় করে।

“তারা শুধুমাত্র অসাধারণ ক্লিনিকাল যত্ন প্রদান করে না, নার্সরাও অ্যাডভোকেট, মধ্যস্থতাকারী এবং পরামর্শদাতা হিসাবে কাজ করে।”

“দুর্বলতার মুহুর্তে, রোগীরা নার্সদের কাছে বিশদ প্রকাশ করে যা তারা অন্য কোনও স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে ভাগ করেনি এবং বিশ্বাস করে যে নার্সরা তাদের পক্ষে সমর্থন করবে,” ওয়াইসোকি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“রোগীর যত্নের সাথে জড়িত সমস্ত স্বাস্থ্যসেবা পেশাদারদের মধ্যে সর্বোচ্চ স্তরের মিথস্ক্রিয়া সহ, নার্সরা রোগীর কণ্ঠস্বর হয়ে ওঠে এবং তাদের জন্য সর্বোত্তম ফলাফল নিশ্চিত করার জন্য স্বাস্থ্যসেবা ব্যবস্থাগুলি নিখুঁতভাবে নেভিগেট করে,” Wysocki এগিয়ে যান।

“এইভাবে, গবেষণা দেখায় যে স্নাতক-প্রস্তুত নার্সরা হাসপাতালের মৃত্যুর সম্ভাবনা 25% কম করে।”

পুরুষ সেবক

“দুর্বলতার মুহুর্তে, রোগীরা নার্সদের কাছে বিশদ প্রকাশ করে যা তারা কখনও অন্য কোনও স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে ভাগ করেনি এবং বিশ্বাস করে যে নার্সরা তাদের পক্ষে সমর্থন করবে,” একজন নার্স ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। (আইস্টক)

নিউ জার্সির হ্যাকেনস্যাক মেরিডিয়ান হেলথের প্রধান নার্স এক্সিকিউটিভ রেজিনা ফোলিও গ্যালাপের ফলাফলের জন্য একটি বাহ্যিক প্রতিক্রিয়া প্রদান করেছেন।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “নার্সরা রোগীদের যত্নের অগ্রভাগে থাকে, যা রোগীদের সাথে গভীর এবং অর্থপূর্ণ সংযোগের অনুমতি দেয়।”

“স্পষ্ট দক্ষতা এবং অসাধারণ সহানুভূতির সাথে, আমাদের নার্সরা তাদের সবচেয়ে অন্ধকার, সবচেয়ে চ্যালেঞ্জিং সময়ে আমাদের রোগীদের জন্য আছে।”

“তারা শুধুমাত্র অসাধারণ ক্লিনিকাল যত্ন প্রদান করে না, কিন্তু নার্সরাও অ্যাডভোকেট, মধ্যস্থতাকারী এবং পরামর্শদাতা হিসাবে কাজ করে,” ফোলি আরও বলেন।

“স্পষ্ট দক্ষতা এবং অসাধারণ সহানুভূতির সাথে, আমাদের নার্সরা তাদের সবচেয়ে অন্ধকার, সবচেয়ে চ্যালেঞ্জিং সময়ে আমাদের রোগীদের জন্য আছে।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“রোগীর যত্ন, সুস্থতা, শিক্ষা এবং পুনরুদ্ধারের ক্ষেত্রে তারা যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা বিবেচনা করে, এটি অবাক হওয়ার কিছু নেই যে নার্সিং ধারাবাহিকভাবে সবচেয়ে বিশ্বস্ত পেশা হিসাবে স্বীকৃত হয়েছে,” তিনি যোগ করেছেন।

Lisbeth Votruba, AvaSure-এর সাথে একজন RN, মিশিগান-ভিত্তিক একটি কোম্পানি যেটি রিয়েল-টাইম রোগী পর্যবেক্ষণ এবং ভার্চুয়াল নার্সিং পরিষেবা প্রদান করে, একজন তৃতীয় প্রজন্মের নার্স এবং পেশার বিশ্বস্ততার জন্য গর্বিত৷

শিশুর সাথে নার্স

“অতীতে, নার্সদের সেই স্তরের বিশ্বাসের সাথে মেলে এমন প্রভাব ছিল না,” একজন নার্স ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “এটি পরিবর্তন হচ্ছে দেখানোর প্রবণতা আমি দেখতে পাচ্ছি।” (আইস্টক)

“অতীতে, নার্সদের সেই স্তরের বিশ্বাসের সাথে মেলেনিতে প্রভাব ছিল না,” ভোটুবা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“আমি দেখতে পাচ্ছি যে এটি দেখানোর প্রবণতা পরিবর্তিত হচ্ছে। অনেক IT-কেন্দ্রিক স্বাস্থ্যসেবা সম্মেলন 2024 সালে প্রথমবারের জন্য একটি নার্সিং ট্র্যাক যুক্ত করছে,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমার মতো আরও বেশি সংখ্যক নার্স আছেন, যারা প্রযুক্তি কোম্পানির সিনিয়র নেতৃত্বের দলে বসেন যে প্রযুক্তি ডিজাইন করা হচ্ছে বলে নার্স এবং রোগীদের কণ্ঠস্বর শোনা যাচ্ছে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

ওয়াশিংটনের স্বাস্থ্য আধিকারিকরা পিয়ার্স কাউন্টির লোকে ড্রাগ-প্রতিরোধী ছত্রাকের প্রথম কেস তদন্ত করছেন

News Desk

ব্যায়াম করুন ব্যথা দূর করুন: শারীরিক কার্যকলাপ সহনশীলতা বাড়ায়, গবেষণায় দেখা গেছে

News Desk

গর্ভবতী মহিলারা ‘মাতৃত্ব মরুভূমিতে যত্ন খোঁজার জন্য সংগ্রাম করে,’ নতুন গবেষণায় দেখা গেছে: ‘আমাদের আরও সমর্থন প্রয়োজন’

News Desk

Leave a Comment