আপনার পরিবার জুড়ে ঠান্ডা এবং ফ্লু ছড়ানো থেকে কীভাবে প্রতিরোধ করবেন তা এখানে
স্বাস্থ্য

আপনার পরিবার জুড়ে ঠান্ডা এবং ফ্লু ছড়ানো থেকে কীভাবে প্রতিরোধ করবেন তা এখানে

যখন মৌসুমি অসুস্থতা আপনার বাড়িতে আঘাত করে, তখন আপনি কীভাবে সর্দি এবং ফ্লুকে পরিবারের সদস্যদের মধ্যে ছড়িয়ে পড়া বন্ধ করবেন?

ফক্স নিউজের চিকিৎসা অবদানকারী ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোনের মেডিসিনের একজন ক্লিনিকাল অধ্যাপক, ফক্স নিউজ ডিজিটালে মন্তব্যে ভাইরাসের বিস্তার প্রতিরোধের মূল বিষয়গুলি পুনর্ব্যক্ত করেছেন।

তার শীর্ষ টিপসগুলির মধ্যে রয়েছে: আপনার হাত প্রায়শই ধুয়ে ফেলুন এবং বাড়ির উপরিভাগকে জীবাণুমুক্ত করুন।

সর্দি, ফ্লু, কোভিড-১৯ এবং আরএসভি: কীভাবে ভিন্ন উপসর্গ শনাক্ত করবেন এবং নিরাপদ থাকবেন

যারা অসুস্থ তাদের অন্যদের থেকে আলাদা থাকা উচিত বা উচ্চ-গ্রেডের মুখোশ পরা উচিত যদি তারা অবশ্যই বাড়ির সঙ্গীদের সান্নিধ্যে থাকে, সিগেল পরামর্শ দেন।

এই শরত্কালে এবং শীতকালে আপনার বাড়িতে কীভাবে সর্দি এবং ফ্লু ছড়ানো থেকে রক্ষা করবেন সে বিষয়ে বিশেষজ্ঞরা পরামর্শ দেন। (আইস্টক)

“ফ্লুতে 25% আক্রমণের হার রয়েছে, যার অর্থ এই যে যারা এটি পান তাদের জন্য, ঘনিষ্ঠ যোগাযোগের এক চতুর্থাংশ লোক এটি পাবে,” তিনি বলেছিলেন।

ক্যালিফোর্নিয়ায় অবস্থিত সিডারস-সিনাই শিশুরোগ বিশেষজ্ঞ সন্তোষ নাদিপুরম, এমডি, ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি পৃথক কথোপকথনে বলেছেন যে অসুস্থ ব্যক্তিদের বিশেষ করে পরিবারের উচ্চ ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের থেকে তাদের দূরত্ব বজায় রাখা উচিত।

সর্দি এবং ফ্লু ঋতু আসছে: এখনই সতর্কতা চিহ্ন এবং উপসর্গগুলি জানুন

এর মধ্যে 6 মাসের কম বয়সী শিশু এবং 65 বছরের বেশি বয়সী প্রাপ্তবয়স্কদের পাশাপাশি গুরুতর স্থূলতা, দুর্বলভাবে নিয়ন্ত্রিত ডায়াবেটিস, ফুসফুসের রোগ বা হৃদরোগ রয়েছে এমন কেউ অন্তর্ভুক্ত।

“ফ্লুতে 25% আক্রমণের হার রয়েছে, যার অর্থ এই যে যারা এটি পান তাদের জন্য, ঘনিষ্ঠ যোগাযোগের এক চতুর্থাংশ লোক এটি পাবে।”

গর্ভবতী মহিলা এবং ইমিউন-দমন ব্যক্তিরাও এই বিভাগে পড়ে।

নদীপুরম ছড়িয়ে পড়া রোধ করার জন্য কিছু অন্যান্য সেরা অভ্যাস শেয়ার করেছে, যার মধ্যে কাশি এবং হাঁচি ঢেকে রাখা, যদিও এটি ছোট বাচ্চাদের জন্য চ্যালেঞ্জিং হতে পারে।

মহিলা কাশি

ভাইরাসের বিস্তার ঠেকাতে ডাক্তাররা কাশি ও হাঁচি ঢেকে রাখার পরামর্শ দেন। (আইস্টক)

তিনি পরিবারগুলিকে তাদের বাড়িগুলিকে ভালভাবে বায়ুচলাচল রাখতে এবং সংক্রামিত ব্যক্তিদের সাথে খাবার বা পানীয় ভাগ করা এড়াতে পরামর্শ দিয়েছেন।

ঘন ঘন হাত ধোয়ার চাবিকাঠি, ডাক্তার যোগ করেছেন। তিনি কমপক্ষে 20 সেকেন্ডের জন্য ধোয়ার পরামর্শ দেন, বিশেষ করে খাওয়ার আগে এবং পরে, দুর্বল ব্যক্তিদের সাথে যোগাযোগের আগে এবং সক্রিয় লক্ষণগুলি অনুভব করার সময় আপনার মুখ স্পর্শ করার পরে।

ক্রিসমাস, অন্যান্য ছুটির দিনে আমেরিকানদের জন্য কোভিড উদ্বেগের বিষয় নয়, সমীক্ষা বলছে

ফ্লুর ক্ষেত্রে, নদীপুরম গুরুতর রোগের ঝুঁকি কমাতে সাহায্য করার জন্য বার্ষিক টিকাদানকে উৎসাহিত করেছে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, 6 মাসের বেশি বয়সী সকল ব্যক্তির জন্য ফ্লু ভ্যাকসিনগুলি সুপারিশ করা হয়।

ছোট মেয়ে টিকা পায়

সিডিসি সুপারিশ করে যে 6 মাসের বেশি বয়সী সকল ব্যক্তি একটি ফ্লু ভ্যাকসিন গ্রহণ করে। (আইস্টক)

“যদি আপনার বাড়িতে কেউ গুরুতর সংক্রমণের উচ্চ ঝুঁকিতে থাকে, তবে অসুস্থ ব্যক্তিটি ন্যূনতম যোগাযোগের সাথে একটি ভাল বায়ুচলাচল ঘরে বিচ্ছিন্ন হতে পারে যতক্ষণ না তার কাশি এবং হাঁচি খুব কম হয় এবং তাদের সাথে যোগাযোগ করার প্রয়োজন হলে তারা একটি মুখোশ পরতে পারে। পরিবারের অন্যান্য সদস্যদের একটি বন্ধ ঘরে,” নদীপুরম বলেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“ছোট বাচ্চাদের জন্য, তাদের নিঃসরণকে ‘নিয়ন্ত্রণ’ করতে সক্ষম হওয়া উচিত, যার অর্থ যে কোনও সর্দি হওয়া উচিত ন্যূনতম, যাতে শিশু বা পিতামাতা/পরিচর্যাকারী সহজেই তাদের পরিষ্কার করতে পারে, কাগজের ন্যাপকিনটি ফেলে দিতে পারে এবং তাদের হাত পরিষ্কার করতে পারে,” ডাক্তার যোগ করেছেন .

সিগেল পরামর্শ দিয়েছেন যে হঠাৎ ক্লান্তি, পেশী ব্যথা, মাথাব্যথা, গলা ব্যথা বা উপরের শ্বাসযন্ত্রের ভিড়ের ক্ষেত্রে ব্যক্তিদের একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত।

ডাক্তারের সাথে মানুষ

হঠাৎ ক্লান্তি, পেশী ব্যথা, মাথাব্যথা, গলা ব্যথা বা উপরের শ্বাসযন্ত্রের ভিড়ের ক্ষেত্রে, ব্যক্তিদের একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত। (আইস্টক)

“ফ্লু, আরএসভি এবং কোভিডের মধ্যে পার্থক্য সম্ভাব্য চিকিত্সার ক্ষেত্রে সাহায্য করতে পারে যদি আপনি গুরুতর রোগের ঝুঁকিতে থাকেন,” তিনি আরও বলেছিলেন।

বছরের এই সময়ে বিভিন্ন শ্বাসকষ্টজনিত অসুস্থতার সাথে, নদীপুরম সম্মত হন যে কখন চিকিত্সার পরামর্শ নেওয়া উচিত তা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

তিনি যোগ করেছেন, “আপনার যদি কোন উদ্বেগ থাকে এবং নির্দেশনা চাইতে আপনার ডাক্তারের সাথে কথা বলুন, বিশেষ করে যদি আপনি মনে করেন যে আপনার লক্ষণগুলি সম্পর্কিত বা গুরুতর।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

অ্যাঞ্জেলিকা স্টেবিল ফক্স নিউজ ডিজিটালের জীবনধারা লেখক।

Source link

Related posts

হাওয়াইয়ের স্বাস্থ্য কর্মকর্তারা শিশুর হাসপাতালে ভর্তি সহ 5টি হুপিং কাশির বিষয়টি নিশ্চিত করেছেন

News Desk

ALS এর বিরুদ্ধে ভাল লড়াই করা

News Desk

এমএস সহ প্রথম ব্যক্তি যিনি এনবিএতে খেলার জন্য তার অনুপ্রেরণামূলক বার্তা শেয়ার করেছেন: ‘এর সর্বোচ্চ ব্যবহার করুন’

News Desk

Leave a Comment