Image default
স্বাস্থ্য

আপডেট করা COVID ভ্যাকসিন: FDA জরুরী অনুমোদন এবং অনুমোদন ঘোষণা করেছে

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) সোমবার ঘোষণা করেছে যে এটি জরুরি ব্যবহারের জন্য এমআরএনএ কোভিড-১৯ ভ্যাকসিনের আপডেটেড সংস্করণ অনুমোদন ও অনুমোদন করেছে।

আপডেট করা ভ্যাকসিন, যা Pfizer এবং Moderna দ্বারা উত্পাদিত হয়, “বর্তমানে প্রচারিত ভেরিয়েন্টগুলিকে আরও ঘনিষ্ঠভাবে লক্ষ্য করার জন্য প্রণয়ন করা হয়েছে,” বিশেষ করে Omicron ভেরিয়েন্ট XBB.1.5।

সংস্থার একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “হাসপাতালে ভর্তি হওয়া এবং মৃত্যু সহ COVID-19-এর গুরুতর পরিণতির বিরুদ্ধে আরও ভাল সুরক্ষা প্রদানের জন্য ভ্যাকসিনগুলিও প্রণয়ন করা হয়েছে।”

কোভিড-১৯, ফ্লু এবং আরএসভি ভ্যাকসিনগুলি এই শরত্কালে উপলব্ধ: কিছু ডাক্তার কী সুপারিশ করেন এবং কেন তা দেখুন

FDA বলেছে যে 5 বছর বা তার বেশি বয়সী যে কেউ আপডেট করা ভ্যাকসিনের একটি ডোজ পেতে পারে যতক্ষণ না এটি তাদের শেষ কভিড শটের অন্তত দুই মাস পরে দেওয়া হয়।

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) সোমবার ঘোষণা করেছে যে এটি জরুরি ব্যবহারের জন্য এমআরএনএ কোভিড-১৯ ভ্যাকসিনের আপডেটেড সংস্করণ অনুমোদন ও অনুমোদন করেছে। (আইস্টক)

6 মাস থেকে 4 বছর বয়সী শিশু যারা আগে একটি COVID ভ্যাকসিন পেয়েছে তারা তাদের পূর্ববর্তী ডোজগুলির সময় এবং বিশদ বিবরণের উপর নির্ভর করে একটি আপডেট করা ভ্যাকসিনের এক বা দুটি ডোজ পেতে পারে।

6 মাস থেকে 4 বছরের মধ্যে টিকা না দেওয়া শিশুরা FDA অনুযায়ী আপডেট করা ফাইজার ভ্যাকসিনের তিনটি ডোজ বা আপডেট করা Moderna ভ্যাকসিনের দুটি ডোজ পেতে পারে।

এখনও অন্য কোভিড ভ্যাকসিন? বিডেন নতুন তহবিলের জন্য আহ্বান জানালে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা সাউন্ড অফ: ‘একটি পিচ্ছিল ঢাল’

এজেন্সির ঘোষণায় এফডিএ’র সেন্টার ফর বায়োলজিক্স ইভালুয়েশন অ্যান্ড রিসার্চের পরিচালক পিটার মার্কস বলেন, “জনস্বাস্থ্যের জন্য ভ্যাকসিনেশন গুরুত্বপূর্ণ এবং COVID-19-এর গুরুতর পরিণতির বিরুদ্ধে অব্যাহত সুরক্ষা, যার মধ্যে হাসপাতালে ভর্তি এবং মৃত্যু রয়েছে।”

“যারা টিকা নেওয়ার বিষয়ে বিবেচনা করার জন্য যোগ্য তাদের আমরা খুব উৎসাহিত করি।”

“জনসাধারণকে আশ্বস্ত করা যেতে পারে যে এই আপডেট হওয়া ভ্যাকসিনগুলি নিরাপত্তা, কার্যকারিতা এবং উত্পাদন মানের জন্য সংস্থার কঠোর বৈজ্ঞানিক মান পূরণ করেছে,” তিনি অব্যাহত রেখেছিলেন।

“যারা টিকা নেওয়ার বিষয়ে বিবেচনা করার জন্য যোগ্য তাদের আমরা খুব উৎসাহিত করি।”

চাইল্ড কোভিড ভ্যাকসিন ডোজ

এফডিএ অনুসারে “কোভিড-১৯-এর গুরুতর পরিণতির বিরুদ্ধে আরও ভাল সুরক্ষা প্রদান করার জন্য, হাসপাতালে ভর্তি এবং মৃত্যু সহ” ভ্যাকসিনগুলিও প্রণয়ন করা হয়েছে। (ফটোগ্রাফার: মাইকেল নাগেল/ ব্লুমবার্গ গেটি ইমেজের মাধ্যমে)

আপডেট করা কোভিড ভ্যাকসিনের নিরাপত্তার বিষয়ে, এফডিএ বলেছে যে “আগে অনুমোদিত এবং অনুমোদিত mRNA COVID-19 ভ্যাকসিনগুলির সুবিধা-ঝুঁকির প্রোফাইল ভালভাবে বোঝা যায়, কারণ এই ভ্যাকসিনগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে কয়েক মিলিয়ন মানুষকে দেওয়া হয়েছে৷ “

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

সংস্থাটি আরও উল্লেখ করেছে যে “যদিও কোভিড -19 থেকে গুরুতর ফলাফলগুলি অল্পবয়সী ব্যক্তিদের মধ্যে কম সাধারণ, তবে সেগুলি ঘটে এবং এটি প্রদর্শিত হয়েছে যে সম্প্রতি একটি COVID-19 টিকা গ্রহণ করা এই ধরনের গুরুতর ফলাফলের ঝুঁকি হ্রাস করে।”

এফডিএ মেক্সিকো থেকে হ্যান্ড স্যানিটাইজার আমদানির সতর্কতা জারি করেছে

সোমবারের ঘোষণার সাথে, “বাইভালেন্ট Moderna এবং Pfizer-BioNTech COVID-19 ভ্যাকসিনগুলি আর মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবহারের জন্য অনুমোদিত নয়,” FDA বলেছে। (আইস্টক)

সোমবারের ঘোষণার সাথে, “বাইভালেন্ট Moderna এবং Pfizer-BioNTech COVID-19 ভ্যাকসিনগুলি আর মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবহারের জন্য অনুমোদিত নয়,” FDA বলেছে।

আশা করা হচ্ছে যে আপডেট করা ভ্যাকসিন “অদূর ভবিষ্যতে” পাওয়া যাবে, এজেন্সি জানিয়েছে। নির্মাতারা প্রাপ্যতার জন্য এই পতনের একটি টাইমলাইন ঘোষণা করেছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এর ইমিউনাইজেশন প্র্যাকটিস সংক্রান্ত উপদেষ্টা কমিটি মঙ্গলবার উচ্চ-ঝুঁকিপূর্ণ গোষ্ঠীগুলির জন্য নির্দেশিকা সহ আপডেট করা ভ্যাকসিনের জন্য “ক্লিনিকাল সুপারিশ” নিয়ে আলোচনা করার পরিকল্পনা করেছে।

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

বিষাক্ত শেত্তলাগুলি মানুষকে অসুস্থ করে তুলছে এবং প্রাণীদের হত্যা করছে, সিডিসি খুঁজে পেয়েছে

News Desk

সিডিসি COVID-19 টিকা কার্ড মুদ্রণ বন্ধ করে: মহামারী অবশেষ

News Desk

বায়োহ্যাকিং প্রকাশ: ব্রুক বার্ক, টম ব্র্যাডি এবং অন্যান্যদের দ্বারা আলিঙ্গন করা হিপ স্বাস্থ্যের প্রবণতা সম্পর্কে কী জানতে হবে

News Desk

Leave a Comment