Image default
স্বাস্থ্য

আগামী সপ্তাহ থেকে মার্কিন সরকারের কাছ থেকে বিনামূল্যে কোভিড পরীক্ষা আবার পাওয়া যাবে

মার্কিন সরকার সেই প্রোগ্রামটিকে পুনরায় সক্রিয় করছে যা অনুরোধের ভিত্তিতে আমেরিকানদের বাড়িতে বিনামূল্যে COVID-19 পরীক্ষা মেল করে।

25 সেপ্টেম্বর থেকে কার্যকরী, পরিবারগুলি COVIDTests.gov-এর মাধ্যমে অনলাইনে চারটি বিনামূল্যে পরীক্ষার অর্ডার দিতে পারবে।

স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ (HHS) অনুসারে, এই পরীক্ষাগুলি, যা বর্তমানে প্রচারিত নতুন COVID রূপগুলি সনাক্ত করতে পারে, বছরের শেষ পর্যন্ত ব্যবহারের উদ্দেশ্যে করা হয়েছে।

65 বছরের কম বয়সী ফ্লোরিডার বাসিন্দাদের দ্বারা অনুমোদিত কোভিড ভ্যাকসিন বাদ দেওয়া উচিত, সরকার বলছে৷ ডেসান্টিস

বুধবার এইচএইচএসের ওয়েবসাইটে ঘোষণাটি পোস্ট করা হয়েছে।

বিডেন প্রশাসন কোভিড পরীক্ষা তৈরি এবং সরবরাহের প্রচেষ্টায় $600 মিলিয়ন বিনিয়োগ করবে, রিলিজ বলেছে।

মার্কিন সরকার সেই প্রোগ্রামটিকে পুনরায় সক্রিয় করছে যা অনুরোধের ভিত্তিতে বাড়িতে বিনামূল্যে COVID-19 পরীক্ষা মেল করে। (iStock)

“ইউএস ম্যানুফ্যাকচারিংয়ে এই গুরুত্বপূর্ণ বিনিয়োগগুলি COVID-19 এবং ভবিষ্যতের অন্যান্য মহামারী হুমকির জন্য প্রস্তুতির উন্নতি ঘটাবে, পরীক্ষা তৈরির জন্য দেশের ক্ষমতাকে শক্তিশালী করবে এবং ভবিষ্যতের ফেডারেল সরকারের ব্যবহারের জন্য প্রায় 200 মিলিয়ন নতুন ওভার-দ্য-কাউন্টার COVID-19 পরীক্ষাগুলিকে সুরক্ষিত করবে। রিলিজ বলেছে।

আপডেট করা কোভিড ভ্যাকসিন: FDA জরুরী অনুমোদন এবং অনুমোদনের ঘোষণা করেছে

“যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ পরীক্ষা তৈরি করা আসন্ন শরত্কাল এবং শীত মৌসুমের জন্য আমাদের প্রস্তুতিকে শক্তিশালী করে, অন্যান্য দেশের উপর আমাদের নির্ভরতা হ্রাস করে এবং কঠোর পরিশ্রমী আমেরিকানদের জন্য ভাল চাকরি প্রদান করে,” ডন ও’কনেল, প্রস্তুতি ও প্রতিক্রিয়া বিষয়ক সহকারী সচিব বলেছেন। মুক্তি.

“এই দেশীয় নির্মাতাদের মধ্যে ASPR-এর বিনিয়োগ ভবিষ্যতে পরীক্ষার প্রাপ্যতা বৃদ্ধি করবে।”

হোম কোভিড পরীক্ষা

কার্যকরী 25 সেপ্টেম্বর, আমেরিকা জুড়ে পরিবারগুলি COVIDTests.gov এর মাধ্যমে অনলাইনে চারটি বিনামূল্যে পরীক্ষার অর্ডার দিতে সক্ষম হবে৷ (iStock)

এই গত বসন্তের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত বিনামূল্যে পরীক্ষা পূর্বে জনস্বাস্থ্য জরুরী সময়ে উপলব্ধ ছিল।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে COVID কেস এবং হাসপাতালে ভর্তি হওয়ার কারণে প্রোগ্রামটি পুনরায় চালু করা হয়েছে।

3 সেপ্টেম্বর থেকে 9 সেপ্টেম্বরের সপ্তাহে COVID-সম্পর্কিত হাসপাতালে ভর্তির সংখ্যা 20,538 এ পৌঁছেছে, যা 7.7% বৃদ্ধি পেয়েছে।

এটি এখনও 7 জানুয়ারী, 2023 এর আগের সপ্তাহের 44,414 এর উচ্চ থেকে অনেক কম।

“মার্কিন সরকার বিদ্যমান আউটরিচ প্রোগ্রামের মাধ্যমে বীমাবিহীন ব্যক্তি এবং সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের জন্য COVID-19 পরীক্ষাগুলি উপলব্ধ করা চালিয়ে যাবে।”

পরীক্ষা-অর্ডারিং ওয়েবসাইট অনুসারে প্রোগ্রামটি এর আগে আমেরিকান পরিবারের দুই-তৃতীয়াংশেরও বেশি 755 মিলিয়নেরও বেশি পরীক্ষা বিতরণ করেছে।

“মার্কিন সরকার বিদ্যমান আউটরিচ প্রোগ্রামের মাধ্যমে অ-বীমাকৃত ব্যক্তি এবং সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের জন্য COVID-19 পরীক্ষাগুলি উপলব্ধ করা চালিয়ে যাবে,” ওয়েবসাইট বলেছে।

পজিটিভ কোভিড পরীক্ষা

সাম্প্রতিক সপ্তাহগুলিতে COVID কেস এবং হাসপাতালে ভর্তি হওয়ার কারণে প্রোগ্রামটি পুনরায় চালু করা হয়েছে। (iStock)

গত মাসে, ফেডারেল কর্মকর্তারা উল্লেখ করেছেন যে প্রচুর পরিমাণে মজুদকৃত পরীক্ষা রয়েছে, তারা উল্লেখ করেছে যে তারা তাদের স্বাস্থ্যকেন্দ্রে, সহায়তাকারী জীবনযাত্রার সুবিধা এবং ঝুঁকিপূর্ণ জনসংখ্যার অন্যান্য স্থানে পাঠাচ্ছে।

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিক্যাল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর বলেছেন, তিনি মনে করেন বিনামূল্যে পরীক্ষার বিতরণ পুনরায় শুরু করা “একটি ভাল ধারণা” কারণ অনেকেরই সেগুলি কেনার সামর্থ্য নেই।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“একটি চিকিত্সার কৌশল রয়েছে যেখানে আমি যত তাড়াতাড়ি কোভিড নির্ণয় করব, তত তাড়াতাড়ি আমি উচ্চ-ঝুঁকিপূর্ণ গ্রুপগুলিতে প্যাক্সলোভিড শুরু করতে পারি – যাদের দীর্ঘস্থায়ী রোগ এবং বয়স্ক ব্যক্তিরা,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

শিশু কোভিড পরীক্ষা

সিগেল বলেন, “ক্রমবর্ধমান সংখ্যক মামলা পরিচালনা করার জন্য আমাদের আরও দ্রুত-পরীক্ষার প্রাপ্যতা প্রয়োজন।” (iStock)

প্যাক্সলোভিড রোগের একটি গুরুতর কোর্সের ঝুঁকি হ্রাস করে এবং স্ট্রেনের মধ্যে সামান্য প্রতিরোধ রয়েছে, ডাক্তার উল্লেখ করেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সিগেল যোগ করেছেন, “দ্রুত পরীক্ষার বর্ধিত প্রাপ্যতাও লোকেদেরকে বিচ্ছিন্ন করতে বা কোভিডের সাথে ঘনিষ্ঠ সংস্পর্শে এলে পরীক্ষা করতে এবং সতর্ক থাকতে সাহায্য করতে পারে।”

“ক্রমবর্ধমান মামলা পরিচালনা করার জন্য আমাদের আরও দ্রুত পরীক্ষার প্রাপ্যতা প্রয়োজন।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

9/11 এর পরে ক্যান্সার: নিউ জার্সির লোকটি আক্রমণের কয়েক বছর পরে একাধিক মায়লোমাকে পরাজিত করেছে, প্রতিজ্ঞা করেছে যে সে ‘বাঁচতে লড়াই করবে’

News Desk

ভালো থাকুন: গ্রীষ্মের গরমে হাইড্রেটেড থাকুন এই স্মার্ট টিপসগুলো দিয়ে

News Desk

রোড আইল্যান্ডের মহিলা টিক-বাহিত রোগে সংক্রমণের পরে মারা যান

News Desk

Leave a Comment