Image default
স্বাস্থ্য

অ্যামোক্সিসিলিনের ঘাটতি অব্যাহত থাকায়, প্রেসক্রিপশন কমে গেছে, গবেষণায় দেখা গেছে: ‘তাত্ক্ষণিক, ব্যাপক প্রভাব’

2023 সালের ফ্লু মৌসুমের দিকে অগ্রসর হচ্ছে, মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যামোক্সিসিলিনের ঘাটতি প্রায় এক বছর ধরে কার্যকর হয়েছে।

পেডিয়াট্রিক্স জার্নালে প্রকাশিত একটি সাম্প্রতিক গবেষণায়, বোস্টন চিলড্রেনস হাসপাতালের একদল চিকিত্সক নির্ধারণ করেছেন যে ঘাটতি শুরু হওয়ার পর থেকে, কানের সংক্রমণের জন্য একটি শিশুকে অ্যামোক্সিসিলিন নির্ধারিত হওয়ার সম্ভাবনা 91% কমে গেছে।

সমীক্ষায় 3,076 জন গড় বয়সী 3 বছর বয়সী শিশু অন্তর্ভুক্ত ছিল যাদের একজন স্বাস্থ্যসেবা প্রদানকারীর কাছে চিকিত্সা করা হয়েছিল।

অ্যান্টিবায়োটিক প্রতিরোধ বাড়ছে, ডাক্তার সতর্ক করেছেন: ‘এটি একটি বিশাল সমস্যা’

বেশিরভাগ নির্মাতারা অ্যামোক্সিসিলিনের ঘাটতির কারণ ভাগ করেনি বা একটি রেজোলিউশনের জন্য একটি আনুমানিক সময়সীমা প্রদান করেনি, গবেষণায় পাওয়া গেছে।

ফক্স নিউজ ডিজিটাল মন্তব্যের জন্য গবেষণা লেখকদের কাছে পৌঁছেছে।

পেডিয়াট্রিক্স জার্নালে প্রকাশিত একটি সাম্প্রতিক গবেষণায়, বোস্টন চিলড্রেনস হাসপাতালের একদল চিকিত্সক নির্ধারণ করেছেন যে অ্যামোক্সিসিলিনের ঘাটতি শুরু হওয়ার পর থেকে, কানের সংক্রমণের জন্য একটি শিশুকে অ্যামোক্সিসিলিন নির্ধারিত হওয়ার সম্ভাবনা 91% কমে গেছে। (iStock)

শিশুদের জন্য সর্বাধিক নির্ধারিত অ্যান্টিবায়োটিক হিসাবে, অ্যামোক্সিসিলিন প্রায়শই ব্যাকটেরিয়া সংক্রমণ (নিউমোনিয়া সহ), ব্রঙ্কাইটিস এবং সাইনাস, কান, গলা, ত্বক এবং মূত্রনালীর সংক্রমণের চিকিত্সার জন্য ব্যবহৃত হয়, মেডলাইন অনুসারে।

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) আনুষ্ঠানিকভাবে 28 অক্টোবর, 2022 তারিখে অ্যামোক্সিসিলিন তরল জাতীয় ঘাটতি ঘোষণা করেছে।

ADHD ড্রাগের ঘাটতির মধ্যে, FDA ওষুধের জেনেরিক সংস্করণ অনুমোদন করেছে: ‘উপযোগী সময়’

জার্নাল নিবন্ধে, অধ্যয়নের লেখকরা বলেছেন যে ঘাটতি প্রতিকারের জন্য এফডিএকে আরও সক্রিয় পদক্ষেপ নেওয়া উচিত।

“ওষুধের ঘাটতি একটি তাত্ক্ষণিক, সুনির্দিষ্ট প্যাটার্নের উপর ব্যাপক প্রভাব ফেলে এবং নিয়ন্ত্রক সংস্থা, নীতিনির্ধারক এবং স্বাস্থ্য ব্যবস্থার দ্বারা একইভাবে পর্যবেক্ষণ করা এবং হস্তক্ষেপ করা উচিত,” লেখক লিখেছেন।

শিশু ওষুধ

সিগেল বিশ্বাস করেন যে ওষুধের অত্যধিক ব্যবহার থেকে ঘাটতি তৈরি হয়েছে – “প্রায়শই ভাইরাল সংক্রমণের জন্য শিশু বিশেষজ্ঞদের দ্বারা চাহিদা এবং অতিরিক্ত প্রেসক্রিপশন উভয়ই,” তিনি বলেছিলেন। (iStock)

“এফডিএ-র উচিত অত্যাবশ্যকীয় ওষুধের উপর নজরদারি বাড়ানো, সরবরাহের সমস্যা প্রকাশের প্রয়োজন, এবং তাদের কম লাভজনকতা প্রশমিত করার জন্য অ্যান্টিবায়োটিক উৎপাদনকে উৎসাহিত করা।”

যদিও ফ্লু এবং অন্যান্য শ্বাসযন্ত্রের ভাইরাসগুলি অ্যান্টিবায়োটিক দিয়ে চিকিত্সা করা হয় না, বিশেষজ্ঞরা সতর্ক করেছেন যে তারা অন্যান্য অবস্থা এবং সংক্রমণের কারণ হতে পারে যার জন্য অ্যামোক্সিসিলিনের মতো ওষুধের প্রয়োজন হয়।

নতুন রিপোর্ট রোগী এবং সরবরাহকারীদের দ্বারা ওষুধের ‘আতঙ্ক কেনার’ পরামর্শ দেয় ওষুধের ঘাটতি সৃষ্টি করে

“এই ভাইরাল সংক্রমণগুলি প্রায়শই কানের সংক্রমণ, নিউমোনিয়া এবং সাইনোসাইটিস হতে পারে,” আমেরিকান একাডেমি অফ পেডিয়াট্রিক্স (এএপি) তার ওয়েবসাইটে সতর্ক করেছে।

“কখনও কখনও, এই ভাইরাল অসুস্থতার সময় ব্যাকটেরিয়া সংক্রমণও বিকাশ লাভ করে।”

এফডিএ সদর দপ্তর

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) আনুষ্ঠানিকভাবে 28 অক্টোবর, 2022 তারিখে অ্যামোক্সিসিলিন তরল জাতীয় ঘাটতি ঘোষণা করেছে। (iStock)

এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী ডাঃ মার্ক সিগেল উল্লেখ করেছেন, বেশিরভাগ অ্যামোক্সিসিলিন সরবরাহ বিদেশে তৈরি হয়।

“অ্যামোক্সিসিলিন তৈরি করতে ব্যবহৃত বেশিরভাগ সক্রিয় ফার্মাসিউটিক্যাল উপাদান চীন এবং ভারত থেকে আসে,” সিগেল বলেছেন, যিনি গবেষণায় জড়িত ছিলেন না।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

সিগেল বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে ওষুধের অত্যধিক ব্যবহারের ফলে ঘাটতি তৈরি হয়েছে – “প্রায়শই ভাইরাল সংক্রমণের জন্য শিশু বিশেষজ্ঞদের দ্বারা চাহিদা এবং অতিরিক্ত প্রেসক্রিপশন উভয়ই,” তিনি বলেছিলেন।

সমস্যা সমাধানে সহায়তা করার জন্য, সিগেল উল্লেখ করেছেন যে FDA নির্মাতাদের সাথে আরও সরাসরি কাজ করতে পারে এবং স্বাস্থ্য ও মানব সেবা বিভাগ (HHS) প্রণোদনা প্রদানে সহায়তা করতে পারে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

যখন তরল অ্যামোক্সিসিলিন পাওয়া যায় না, তখন সিগেল বলেছিলেন যে সেফালোস্পোরিনগুলির মতো বিকল্প ওষুধ রয়েছে যা বেশ কার্যকর – “কিন্তু আমরা সেগুলিকে অতিরিক্ত ব্যবহার করতে চাই না, কারণ এটি সম্ভাব্যভাবে আরও প্রতিরোধের জন্ম দিতে পারে।”

ওয়ালগ্রিনস, তার অংশের জন্য, কোম্পানির মতে, বছরের এই সময়ে আসা অ্যামোক্সিসিলিনের বর্ধিত চাহিদা মেটাতে সহায়তা করার জন্য বেশ কয়েকটি “প্রোঅ্যাকটিভ পদক্ষেপ” নিয়েছে।

অ্যামোক্সিসিলিন তরল

ফার্মাসিস্টের ক্লোজ-আপ সাসপেনশন তৈরি করতে অ্যামোক্সিসিলিন ট্রাইহাইড্রেট পাউডারে জল যোগ করছে (গেটি ইমেজ)

“আমরা এই সময়ে বেশিরভাগ প্রেসক্রিপশন পূরণ করতে পারি,” ওয়ালগ্রিনসের একজন মুখপাত্র ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“আমাদের দলগুলি পূর্বাভাস দেওয়ার জন্য সারা বছর কাজ করে এবং আমাদের রোগীদের সর্বোত্তম সেবা দেওয়ার জন্য আমাদের বিভিন্ন সরবরাহকারী এবং পরিবেশকদের সাথে পুরো মৌসুমে কাজ চালিয়ে যাবে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

অ্যামোক্সিসিলিন সরবরাহের সীমাবদ্ধতার মধ্যে, ওয়ালগ্রিনস ফার্মাসিস্টরা প্রেসক্রিপশনের জন্য “থেরাপিউটিক বিকল্প” পরামর্শ দিতে পারে এবং রোগীদের কাছের জায়গায় নির্দেশ দিতে পারে যা তাদের প্রেসক্রিপশন পূরণ করতে পারে, মুখপাত্র বলেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

সেন্ট লুইস নার্সিং হোম সতর্কতা ছাড়াই বন্ধ, 170 জন বাসিন্দা এবং তাদের পরিবারকে অবাক করে

News Desk

নতুন আল্জ্হেইমের রক্ত ​​পরীক্ষা নির্ধারণ করতে পারে কে ডিমেনশিয়ার ঝুঁকিতে রয়েছে: ‘গেম চেঞ্জার হতে পারে’

News Desk

Tori Bowie এর মৃত্যু কালো মহিলাদের জন্য মাতৃমৃত্যু হার হাইলাইট

News Desk

Leave a Comment