Image default
স্বাস্থ্য

অ্যামি শুমার বলেছেন যে তার মুখের সমালোচনা রোগ নির্ণয়ের দিকে পরিচালিত করেছিল

কৌতুক অভিনেতা এবং অভিনেত্রী অ্যামি শুমার তার রাউন্ডার-সুদর্শন মুখটি লক্ষ্য করা দর্শকদের কাছ থেকে বেশ কয়েকটি সাম্প্রতিক টিভি উপস্থিতির পরে মন্তব্য পেয়েছেন। যদিও তার শারীরিক চেহারা সম্পর্কে কিছু মন্তব্য অপ্রত্যাশিত বা অযৌক্তিক বলে মনে হয়েছিল, শুমার বলেছিলেন “এর জন্য ঈশ্বরকে ধন্যবাদ,” কারণ তিনি বুঝতে পেরেছিলেন যে কিছু ভুল ছিল এবং একটি রোগ নির্ণয় হয়েছিল: কুশিং সিনড্রোম৷

তার শো “লাইফ অ্যান্ড বেথ” প্রচারের জন্য “ওয়াচ হোয়াট হ্যাপেনস লাইভ” এবং “দ্য টুনাইট শো” এর মতো শোতে উপস্থিত হওয়ার পরে, শুমার মন্তব্যগুলি সমাধান করতে ইনস্টাগ্রামে গিয়েছিলেন। “@lifeandbethhulu-এর পূর্ণ উভয় সিজনই বিজ করুন এবং আমার মুখ সম্পর্কে প্রত্যেকের মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ! আমি প্রায় 20 বছর ধরে সমস্ত মহিলার মতো আমার চেহারা সম্পর্কে প্রতিক্রিয়া এবং চিন্তাভাবনা উপভোগ করেছি,” তিনি লিখেছেন, তার পোস্টে ব্যঙ্গের একটি ইঙ্গিত .

তিনি বলেছিলেন যে তার মুখ স্বাভাবিকের চেয়ে বেশি ফোলা, তিনি বলেছেন যে তার এন্ডোমেট্রিওসিস রয়েছে এবং তিনি “চিকিৎসা এবং হরমোনজনিত বিষয়গুলির” মধ্য দিয়ে যাচ্ছেন।

তবে “নিউজ নট নয়েজ” ব্লগার জেসিকা ইয়েলিনের সাথে একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে, শুমার মন্তব্যগুলি পড়ার পরে বলেছিলেন যে তিনি কুশিং সিনড্রোমে আক্রান্ত হয়েছেন, যা মায়ো ক্লিনিকের মতে ঘটে যখন শরীরে দীর্ঘ সময় ধরে হরমোন কর্টিসলের অত্যধিক পরিমাণ থাকে। সময়

কুশিং সিন্ড্রোম কি?

মায়ো ক্লিনিকের মতে, গ্লুকোকোর্টিকয়েডস বা কর্টিকোস্টেরয়েড নামক ওষুধ খাওয়ার ফলে এই অবস্থার লক্ষণগুলির মধ্যে একটি গোলাকার মুখ, ত্বকে গোলাপী বা বেগুনি প্রসারিত চিহ্ন এবং কাঁধের মধ্যে একটি চর্বিযুক্ত কুঁজ অন্তর্ভুক্ত থাকতে পারে এবং এটি উচ্চ মাত্রায় হতে পারে। রক্তচাপ, হাড়ের ক্ষয় এবং এমনকি টাইপ 2 ডায়াবেটিস।

শুমার বলেছিলেন যে তার অবস্থা উচ্চ মাত্রায় স্টেরয়েড ইনজেকশন পাওয়ার কারণে হয়েছিল। তিনি বলেছেন যে তিনি এখন তার রোগ নির্ণয়ের পরে “পুনর্জন্ম” অনুভব করছেন এবং কুশিংয়ের কিছু রূপ মারাত্মক হতে পারে, তার এমন একটি ধরন রয়েছে যা “শুধু নিজেই কাজ করবে।”

তিনি বলেছিলেন যে তিনি যখন প্রকাশ্যে উপস্থিত ছিলেন এবং অনুষ্ঠানের প্রচারের জন্য সাক্ষাত্কার দিচ্ছিলেন, তখন তিনি এমআরআই এবং রক্তের ড্রয়ের মতো পরীক্ষা নিচ্ছিলেন, যা তাকে উদ্বিগ্ন করে তুলেছিল যে তিনি তার ছেলেকে বড় হতে দেখতে আশেপাশে নাও থাকতে পারেন।

“সুতরাং আমার কাছে এমন ধরণের কুশিং আছে যা নিজেই কাজ করবে এবং আমি সুস্থ আছি তা খুঁজে বের করাই ছিল সবচেয়ে বড় খবর কল্পনা করা যায়,” তিনি বলেছিলেন। “এটি আমার এবং আমার পরিবারের জন্য একটি পাগল কয়েক সপ্তাহ হয়েছে।”

“আমার স্বাস্থ্য নিয়ে শঙ্কা ছাড়াও, আমাকে ইন্টারনেট ঘেঁটে ক্যামেরায় থাকতে হয়েছিল। কিন্তু এর জন্য ঈশ্বরকে ধন্যবাদ,” তিনি বলেছিলেন। “কারণ এভাবেই আমি বুঝতে পেরেছিলাম যে কিছু ভুল ছিল।”

মায়ো ক্লিনিক বলছে, শরীরের কর্টিসলের মাত্রা কমিয়ে দিলে কুশিং উপসর্গের উন্নতি হতে পারে এবং যত তাড়াতাড়ি চিকিৎসা শুরু হবে ততই ভালো। ক্লিভল্যান্ড ক্লিনিকের মতে, কর্টিসল হল অ্যাড্রিনাল গ্রন্থি দ্বারা উত্পাদিত একটি হরমোন যা স্ট্রেসের প্রতি আপনার শরীরের প্রতিক্রিয়া নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

মায়ো ক্লিনিক অনুসারে, রিউমাটয়েড আর্থ্রাইটিস, প্রদাহজনক অন্ত্রের রোগ, হাঁপানি এবং অ্যালার্জি সহ বেশ কয়েকটি সমস্যার চিকিত্সার জন্য কর্টিকোস্টেরয়েড ব্যবহার করা যেতে পারে। এগুলি মুখের মাধ্যমে নেওয়া যেতে পারে, শ্বাস নেওয়া বা ইনজেকশন দেওয়া যেতে পারে এবং এই সমস্ত ফর্মগুলির পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে।

অ্যামি শুমারের এন্ডোমেট্রিওসিস রোগ নির্ণয়

শুমার বলেছিলেন যে তার এন্ডোমেট্রিওসিস রয়েছে, একটি প্রায়শই বেদনাদায়ক অবস্থা যেখানে জরায়ুর ভিতরের অনুরূপ টিস্যু এটির বাইরে বৃদ্ধি পায়।

ইয়েলিনকে জিজ্ঞাসা করা হলে তিনি কেন তার স্বাস্থ্যের তথ্য শেয়ার করছেন, শুমার বলেছিলেন: “আমাদের সর্বদা পরিবর্তনশীল দেহের লজ্জাজনক এবং সমালোচনা এমন একটি বিষয় যা আমি মোকাবেলা করেছি এবং দীর্ঘকাল ধরে প্রত্যক্ষ করেছি। আমি অনেক কিছু চাই যে নারীরা নিজেদেরকে ভালবাসুক এবং হতে পারে। নিরলস যখন তাদের নিজস্ব স্বাস্থ্যের জন্য এমন একটি সিস্টেমে লড়াই করে যা সাধারণত তাদের বিশ্বাস করে না।”

“আমি মহিলারা জানতে চাই যে এটি অত্যন্ত বেদনাদায়ক পিরিয়ড হওয়া অস্বাভাবিক এবং এন্ডোমেট্রিওসিসের জন্য নির্ণয় এবং অপারেশন করার অভিজ্ঞতা আছে এমন কাউকে খুঁজে বের করতে,” তিনি বলেন, তিনি যোগ করেছেন যে তার জীবন পরিবর্তনকারী অবস্থার জন্য তিনি অস্ত্রোপচার পেয়েছেন। “আমি চাই মহিলারা তাদের নিজের ত্বকে শক্তিশালী, স্বাস্থ্যকর এবং আরামদায়ক বোধকে মূল্য দেয়। আমার স্বাস্থ্যের জন্য আমার কাছে যে সম্পদ রয়েছে তা পেয়ে আমি অত্যন্ত সৌভাগ্যবান এবং আমি জানি যে এটি বেশিরভাগ লোকের জন্য নয়। আমি কৃতজ্ঞ এবং আমার ভয়েস ব্যবহার করতে চাই মহিলাদের জন্য লড়াই চালিয়ে যেতে।”

আরও ক্যাটলিন ও’কেন

img-0710.jpg

Source link

Related posts

কিছু স্তন ক্যান্সারের রোগী অন্য ধরনের ক্যান্সারের ঝুঁকিতে থাকতে পারে, গবেষণা প্রকাশ করে

News Desk

বেসাল সেল কার্সিনোমা, জো বিডেনের বুক থেকে ত্বকের ক্যান্সার সরানো হয়েছে: কী জানতে হবে

News Desk

স্টার্টআপ ল্যাব-উত্থিত ম্যামথ মাংস থেকে বিশাল মিটবল তৈরি করে

News Desk

Leave a Comment