Image default
স্বাস্থ্য

অ্যাথলিটরা ফুসকুড়িতে ভেঙে পড়ে, কঠিন মুডার রেসের পরে জ্বর হয়

ক্যালিফোর্নিয়ার স্বাস্থ্য আধিকারিকরা গত সপ্তাহান্তে একটি কঠিন মুডার রেসে অংশগ্রহণকারী বেশ কয়েকজন অসুস্থ হওয়ার পরে একটি পরামর্শ জারি করেছেন।

সোনোমা কাউন্টি ডিপার্টমেন্ট অফ হেলথ সার্ভিসেস অনুসারে, প্রায় দুই ডজন লোক যারা 19 এবং 20 আগস্ট সোনোমা রেসওয়েতে টাফ মাডার চ্যালেঞ্জে দৌড়েছিল তাদের জ্বরের সাথে ফুসকুড়ি তৈরি হয়েছিল এবং পেশীতে ব্যথা বা বমি বমি ভাব এবং বমি হওয়ার কথা জানানো হয়েছিল।

“কঠিন কাদা দৌড়ের সাথে কাদা ত্বকের ব্যাপক এক্সপোজার জড়িত। বেশিরভাগ আক্রান্ত ব্যক্তিদের পুস্টুলার ফুসকুড়ি, জ্বর, মায়ালজিয়া এবং মাথাব্যথা আছে,” স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন। “এই উপসর্গগুলি সাঁতারুদের চুলকানি নামক একটি ছোট অসুস্থতার ইঙ্গিত হতে পারে, তবে তারা স্ট্যাফ সংক্রমণ বা অ্যারোমোনাসের মতো আরও গুরুতর ব্যাকটেরিয়া সংক্রমণকেও নির্দেশ করতে পারে।”

সিডিসি থেকে ফ্লু শট সুপারিশ: ‘টিকা ঋতু জুড়ে চলতে হবে’

সোনোমা কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা গত সপ্তাহান্তে সোনোমা রেসওয়েতে একটি কঠিন মুডার প্রতিযোগিতার পরে সম্ভাব্য সংক্রমণের একাধিক ক্ষেত্রে একটি পরামর্শ জারি করেছেন। (KTVU এর সৌজন্যে)

যে ক্রীড়াবিদরা প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন তারা কাদা এবং জলের মধ্য দিয়ে হামাগুড়ি দিয়েছিলেন এবং কাঁটাতারের বেড়ার মতো বাধার উপরে এবং নীচে আরোহণ করেছিলেন। বেশ কয়েকজন প্রতিযোগী সোশ্যাল মিডিয়ায় রেসের পরে তাদের অবস্থা সম্পর্কে পোস্ট করেছেন, পুঁজ, জ্বর এবং শরীরে ব্যথার সাথে লাল ফুসকুড়ির অভিযোগ করেছেন।

অংশগ্রহণকারী ক্রিস পালাকোস স্থানীয় ফক্স অনুমোদিত কেটিভিইউকে বলেছেন, “আমার শরীরের যে কোনও জায়গায় মাটি স্পর্শ করেছে লাল দাগ ছিল।”

ক্যালিফোর্নিয়ার লেক তাহোতে প্রেস করার সময় দর্শকদের দ্বারা বিডেনকে মারধর করা হয়েছে

মানুষের পা ফুসকুড়ি দিয়ে ঢাকা

ক্রীড়াবিদরা 19 এবং 20 অগাস্টে টাফ মুডার্স চ্যালেঞ্জের পরে তৈরি করা রাগান্বিত লাল ফুসকুড়িগুলির ফটোগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন৷ (KTVU এর সৌজন্যে)

কঠিন মুডার অংশগ্রহণকারীরা KTVU এর সাথে তাদের ফুসকুড়িগুলির ছবি শেয়ার করেছে। ছবিতে দেখা যাচ্ছে তাদের হাত ও পা সংক্রামক ঘা দিয়ে ঢাকা।

অন্তর্বর্তীকালীন স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কারেন স্মিথ বলেছেন, কমপক্ষে 22 জন ব্যক্তি সোনোমা কাউন্টির স্বাস্থ্য বিভাগের সাথে ফুসকুড়ি রিপোর্ট করার জন্য যোগাযোগ করেছেন। কর্মকর্তারা বিশ্বাস করেন যে লোকেরা সম্ভবত অ্যারোমোনাস নামক একটি ব্যাকটেরিয়া সংক্রমণে সংক্রামিত হয়েছে, যা একটি ব্যাকটেরিয়া যা পানিতে থাকে এবং খোলা ক্ষতের মাধ্যমে সংকুচিত হয়। এটা ছোঁয়াচে নয়।

ফ্লোরিডার কর্মকর্তারা জানুয়ারী থেকে টাম্পা উপসাগরে ‘মাংস-খাওয়া’ ব্যাকটেরিয়া থেকে পাঁচটি মৃত্যুর রিপোর্ট করেছেন

মানুষের হাত ফুসকুড়ি দিয়ে ঢাকা

“কঠিন কাদা দৌড়ে কাদার সাথে ত্বকের ব্যাপক এক্সপোজার জড়িত। বেশিরভাগ আক্রান্ত ব্যক্তিদের পাস্টুলার ফুসকুড়ি, জ্বর, মায়ালজিয়াস এবং মাথাব্যথা থাকে। এই লক্ষণগুলি সাঁতারের চুলকানি নামক একটি ছোটখাটো অসুস্থতার ইঙ্গিত দিতে পারে, তবে এগুলি স্ট্যাফ সংক্রমণ বা অন্যান্য রোগের ইঙ্গিত দিতে পারে। আরও গুরুতর ব্যাকটেরিয়া সংক্রমণ যেমন অ্যারোমোনাস, “স্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক করেছেন। (KTVU এর সৌজন্যে)

“আমরা নিশ্চিত হতে চাই যে লোকেদের জানাতে … আপনি যদি এই ইভেন্টে যোগ দেন, এবং আপনার ফুসকুড়ি, জ্বর, ব্যথা হয়, আমরা চাই আপনি আপনার ডাক্তারের কাছে যান,” তিনি কেটিভিইউকে বলেছিলেন।

স্মিথ বলেছিলেন যে একজন ব্যক্তি যিনি একজন সংক্রামক রোগ বিশেষজ্ঞকে দেখেছিলেন এরোমোনাস ব্যাকটেরিয়া জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন। রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের মতে, সংক্রমণটিকে সাধারণত স্ট্যাফ সংক্রমণ বা সাঁতারুদের চুলকানি হিসাবে ভুল নির্ণয় করা হয় – একটি ত্বকের ফুসকুড়ি যা কিছু অণুবীক্ষণিক পরজীবীর অ্যালার্জির প্রতিক্রিয়ার কারণে ঘটে যা কিছু পাখি এবং প্রাণীকে সংক্রামিত করে, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র অনুসারে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

স্মিথ কেটিভিইউকে বলেন, “আমরা চাই ডাক্তারদের কাছে সঠিক তথ্য থাকুক, তাই তারা জানে কোন বিষয়গুলো বিবেচনা করতে হবে, স্ট্যাফ তাদের মধ্যে একজন।” “তবে আমরা যা ঘটতে চাই না, কারণ এটি স্ট্যাফের মতো দেখাচ্ছে, আমরা চাই না যে তারা কেবল স্ট্যাফের জন্য চিকিত্সা করুক এবং এটি অন্য কিছু।”

সোনোমা কাউন্টির স্বাস্থ্য আধিকারিকরা যারা দৌড়ে অংশ নিয়েছিলেন এবং পরে একজন ডাক্তারের কাছে ফুসকুড়ি তৈরি করেছিলেন বা তাদের যদি কোনও চিকিৎসা প্রদানকারী না থাকে তবে তাদের স্থানীয় জরুরি বিভাগে যোগাযোগ করতে উত্সাহিত করেছেন।

ক্রিস পান্ডলফো ফক্স নিউজ ডিজিটালের লেখক। chris.pandolfo@fox.com-এ টিপস পাঠান এবং টুইটার @ChrisCPandolfo-এ তাকে অনুসরণ করুন।

Source link

Related posts

আইওয়া মহিলা যিনি জাল ক্যান্সার দাবি করেছেন: "আমি টাকার জন্য এটা করিনি"

News Desk

মানুষের ধড় "নির্লজ্জভাবে" চিকিৎসা বর্জ্য সুবিধা এ বাদ দেওয়া হয়েছে, কোম্পানি বলছে

News Desk

নতুন ওহিও আইনে ছাত্র ক্রীড়াবিদদের সাহায্য করার জন্য কোচদের মানসিক স্বাস্থ্য প্রশিক্ষণের প্রয়োজন: ‘আমাদের বাচ্চাদের সমর্থন করুন’

News Desk

Leave a Comment