Image default
স্বাস্থ্য

‘অস্থির’ পরিস্থিতি: স্টাফের ঘাটতি উত্তর-পশ্চিমের আরেকটি হাসপাতালকে বাচ্চা প্রসব বন্ধ করতে বাধ্য করে

আইডাহোর একটি দ্বিতীয় হাসপাতাল ঘোষণা করেছে যে এটি কর্মীদের ঘাটতি এবং অন্যান্য চ্যালেঞ্জের উল্লেখ করে আগামী মাসগুলিতে গর্ভবতী মহিলাদের জন্য শ্রম এবং প্রসবের পরিষেবা প্রদান বন্ধ করবে।

“একটি গ্রামীণ পরিবেশে কাজ করার জন্য উচ্চ-মানের, বিস্তৃত-স্পেকট্রাম নার্সদের একটি সম্পূর্ণ দল নিয়োগ করা এবং ধরে রাখা ক্রমবর্ধমান কঠিন এবং অস্থিতিশীলভাবে ব্যয়বহুল হয়ে উঠেছে যেখানে নার্সদের বিভিন্ন ক্ষেত্রে দক্ষ হতে হবে,” ভ্যালর হেলথের একটি বিবৃতি পড়ে। সপ্তাহ

মায়া ওয়ারেন, 31, ডিসেম্বর 2, 2016-এ ওয়াশিংটন, ডিসির প্রভিডেন্স হাসপাতালে তার নবজাতক শিশু কর্টেজ ইসাইয়া ওয়ালেসকে ধরে রেখেছেন৷ (গেটি ইমেজের মাধ্যমে নিকি কান/দ্য ওয়াশিংটন পোস্টের ছবি)

আইডাহোর ব্যক্তিকে তার মায়ের হত্যার সন্দেহভাজন হত্যার অভিযোগে গ্রেফতার করা হয়েছে

হাসপাতালটি 1 জুনের মধ্যে ডেলিভারি পরিষেবা বন্ধ করার পরিকল্পনা করছে। পরবর্তী সবচেয়ে কাছের হাসপাতালটি ক্যালডওয়েল থেকে 40 মিনিটের দূরত্বে, আইডাহো স্টেটসম্যান রিপোর্ট করেছে।

ভ্যালর হেলথ এই বছর 50 টিরও কম বাচ্চা প্রসব করবে বলে আশা করছে, যা তার ঐতিহাসিক গড় প্রতি বছর 66 শিশুর চেয়ে অনেক কম, হাসপাতালের মতে।

হাসপাতালটি দ্বিতীয় যেটি দুই সপ্তাহের ব্যবধানে শ্রম পরিষেবা বন্ধ করার ঘোষণা দিয়েছে। মার্চের শুরুর দিকে, স্যান্ডপয়েন্টের বনের জেনারেল হেলথ আংশিকভাবে তার প্রসূতি ওয়ার্ড বন্ধ করার জন্য রাজ্যের নতুন গর্ভপাত আইনকে দায়ী করেছিল।

কিশোররা 2 জুলাই, 2022-এ আইডাহোর ড্রিগসে সুপ্রিম কোর্টের ডবস বনাম জ্যাকসন মহিলা স্বাস্থ্যের সিদ্ধান্তের প্রতিবাদ করে।  সিদ্ধান্তের অল্প সময়ের মধ্যেই, আইডাহোতে গর্ভপাতের উপর প্রায় সম্পূর্ণ নিষেধাজ্ঞা কার্যকর হয়।

কিশোরীরা 2 জুলাই, 2022-এ আইডাহোর ড্রিগসে সুপ্রিম কোর্টের ডবস বনাম জ্যাকসন মহিলা স্বাস্থ্যের সিদ্ধান্তের প্রতিবাদ করে। সিদ্ধান্তের পরপরই, আইডাহোতে গর্ভপাতের উপর প্রায় সম্পূর্ণ নিষেধাজ্ঞা কার্যকর হয়। (ছবি: নাটালি বেহরিং/গেটি ইমেজ)

আইডাহোর সুপ্রিম কোর্ট পরিকল্পিত পিতামাতা চ্যালেঞ্জের পরে গর্ভপাত আইনকে সমর্থন করে

বোনার জেনারেল 19 মে এর মধ্যে নতুন প্রসূতি রোগীদের গ্রহণ করা বন্ধ করার এবং শিশুদের প্রসব বন্ধ করার পরিকল্পনা করেছেন। হাসপাতালটি বন্ধের কারণ হিসেবে জন্মহার হ্রাস, শিশু বিশেষজ্ঞের ক্ষতি এবং আইডাহোর “আইনি ও রাজনৈতিক আবহাওয়া” উল্লেখ করেছে।

“অত্যন্ত সম্মানিত, মেধাবী চিকিত্সকরা চলে যাচ্ছেন। প্রতিস্থাপন নিয়োগ করা অসাধারণভাবে কঠিন হবে,” হাসপাতালের একটি বিবৃতিতে বলা হয়েছে।

আইডাহোর আইনসভা “চিকিৎসকদেরকে জাতীয়ভাবে পরিচর্যার মান হিসাবে স্বীকৃত চিকিৎসা সেবার জন্য অপরাধী করে এমন বিল প্রবর্তন এবং পাস করা অব্যাহত রেখেছে,” বিবৃতিটি অব্যাহত রয়েছে। “আইডাহোর চিকিত্সকদের পরিচর্যার মান প্রদানের পরিণতিতে দেওয়ানি মামলা এবং ফৌজদারি মামলা অন্তর্ভুক্ত থাকতে পারে, যার ফলে জেলের সময় বা জরিমানা হতে পারে।”

আইডাহোর সুপ্রিম কোর্ট আগস্টে রায় দিয়েছে যে রাজ্যের কঠোর গর্ভপাতের নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার অনুমতি দেওয়া হবে যখন আইনের বিরুদ্ধে আইনি চ্যালেঞ্জ আদালতে চলে আসবে।

আইডাহোর সুপ্রিম কোর্ট আগস্টে রায় দিয়েছে যে রাজ্যের কঠোর গর্ভপাতের নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার অনুমতি দেওয়া হবে যখন আইনের বিরুদ্ধে আইনি চ্যালেঞ্জ আদালতে চলে আসবে। (সারা এ মিলার/আইডাহো স্টেটসম্যান AP এর মাধ্যমে)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

গত বছর, আইডাহোর গভর্নর রাজ্যে গর্ভপাতের উপর প্রায় সম্পূর্ণ নিষেধাজ্ঞায় স্বাক্ষর করেছিলেন, গর্ভপাত করার জন্য ডাক্তারদের পাঁচ বছর পর্যন্ত কারাদণ্ডের দরজা খুলে দিয়েছিল। গর্ভবতী মহিলার মৃত্যু রোধ করার জন্য ডাক্তার প্রয়োজনীয় পদ্ধতি বা পুলিশে রিপোর্ট করা ধর্ষণ বা অজাচারের ক্ষেত্রে আইনটি ব্যতিক্রম করে।

যদিও ভ্যালর হেলথ তার নিয়োগের অসুবিধার কারণ হিসাবে রাষ্ট্রীয় আইনগুলিকে উদ্ধৃত করে না, একজন ডাক্তার বলেছিলেন যে নতুন চিকিত্সকদের আকৃষ্ট করা “2022 সালের গ্রীষ্মের শেষের দিক থেকে কার্যত অসম্ভব, যা আইডাহো জুড়ে অ্যালার্ম ঘন্টা বেঁধে দেওয়া উচিত।”

“ফ্যামিলি মেডিসিন এবং জেনারেলিস্ট ওবিজিওয়াইএন চিকিত্সকরা, যারা আমাদের রাজ্যে গর্ভবতী রোগীদের বিশাল সংখ্যাগরিষ্ঠতা পরিচালনা করেন, তারা তাদের অনুশীলন সীমিত করার, তাড়াতাড়ি অবসর নেওয়া বা আইডাহো ছেড়ে যাওয়ার ইচ্ছার ইঙ্গিত দিচ্ছেন,” ডাঃ জন এম ওয়ারডেল, মহিলা স্বাস্থ্য পরিচর্যার মেডিকেল ডিরেক্টর সেন্ট লুক’স হেলথ সিস্টেম এ, একটি সাম্প্রতিক অপ-এড লিখেছেন।

হান্না রে ল্যাম্বার্ট হলেন ফক্স নিউজ ডিজিটাল অরিজিনালের একজন সহযোগী প্রযোজক/লেখক।

Source link

Related posts

কালো ফুসফুসের রোগের ক্রমবর্ধমান বিপদ কয়লা খনির মুখোমুখি

News Desk

সারা রাত টানতে সাহায্য করার জন্য সবচেয়ে ভালো ঘুমানোর পদ্ধতি

News Desk

নিউইয়র্ক রাজ্যের বাইরের টেলিহেলথ গর্ভপাত পরিদর্শনের জন্য ডাক্তারদের রক্ষা করতে

News Desk

Leave a Comment