Image default
স্বাস্থ্য

অর্ধেকেরও কম নার্স কর্মক্ষেত্রে ‘সম্পূর্ণ নিযুক্ত’, যখন অনেকগুলি ‘অনিযুক্ত’, নতুন প্রতিবেদন প্রকাশ করে

জাতীয় নার্সিং ঘাটতি গ্রামীণ এলাকায় প্রভাবিত করছে

দেশব্যাপী নার্সিং ঘাটতি ছোট সম্প্রদায়গুলিকে সবচেয়ে বেশি আঘাত করছে। এবং, এর কারণ যখন নিয়োগের কথা আসে, ছোট সম্প্রদায়গুলি কেবল প্রতিদ্বন্দ্বিতা করতে পারে না। এটি হাসপাতালের কর্মীদের কিছু পদ্ধতির অফার বন্ধ করতে এবং একসাথে একাধিক কাজ করতে বাধ্য করে।

মার্কিন নার্সদের অর্ধেকেরও কম বলে যে তারা চাকরির সময় “সম্পূর্ণ নিযুক্ত” – এবং প্রায় 14% বলে যে তারা “অনিযুক্ত”।

এটি নেব্রাস্কা বাজার গবেষণা এবং পরামর্শকারী সংস্থা পিআরসি থেকে 2023 জাতীয় নার্সিং এনগেজমেন্ট রিপোর্ট অনুসারে। এটি সারা দেশে 37টি হাসপাতাল থেকে 1,923টি আরএন জরিপ করেছে।

সমীক্ষাটি নার্সদের কাছে “নার্সের গুণমান সূচক,” ব্যস্ততা, বার্নআউট এবং ধরে রাখার বিষয়ে 34টি প্রশ্ন উত্থাপন করেছে।

পুড়ে যাওয়া এবং বের হওয়া: আমেরিকান হাসপাতালগুলি নার্সের ক্রমবর্ধমান অভাবের সাথে লড়াই করছে

এই মাসের শুরুর দিকে প্রকাশিত ফলাফলগুলি দেখিয়েছে যে নার্সের মানের সূচকগুলির জন্য, নার্সরা নিম্নলিখিতগুলি মূল্যায়ন করেছে:

মানসম্পন্ন নার্সিং কেয়ারের মৌলিক বিষয় স্বয়ংক্রিয়তা টিমওয়ার্ক এবং নার্সদের মধ্যে সহযোগিতা সম্পদের পর্যাপ্ততা এবং কর্মীদের আন্তঃব্যক্তিক সম্পর্ক নেতৃত্বের অ্যাক্সেস এবং প্রতিক্রিয়াশীলতা পেশাগত উন্নয়ন

মার্কিন নার্সদের অর্ধেকেরও কম বলে যে তারা চাকরির সময় “পুরোপুরি নিযুক্ত” এবং প্রায় 14% বলে যে তারা “অনিযুক্ত” একটি নতুন গবেষণায় পাওয়া গেছে। (iStock)

PRC অনুসারে সম্পূর্ণভাবে নিযুক্ত নার্সদের “আবেগগতভাবে এবং বুদ্ধিবৃত্তিকভাবে তাদের হাসপাতালের সাথে সংযুক্ত” হিসাবে সংজ্ঞায়িত করা হয় এবং তাদের সাফল্যে বিনিয়োগ করা হয়।

তারা “রোগীর যত্নকে ইতিবাচকভাবে প্রভাবিত করে,” কাজ থেকে কম অনুপস্থিতি রয়েছে এবং সক্রিয়ভাবে স্বেচ্ছাসেবক হিসেবে অন্যান্য নার্সদের পরামর্শদাতা এবং তাদের হাসপাতালের পক্ষে উকিল, রিপোর্টে বলা হয়েছে।

সমীক্ষা অনুসারে, নিযুক্ত নার্সরা চাকরিতে “নিরাপদভাবে খেলুন”।

প্রশিক্ষণে থাকা ডাক্তাররা কেন অনেক বেশি গুরুত্ব সহকারে ‘রন্ধন সংক্রান্ত ওষুধ’ নিচ্ছেন

নিযুক্ত নার্সরা হল “যারা শেষের দিকে পরিবর্তনের দিকে তাকিয়ে থাকে, পরবর্তী বিরতির দিকে মনোনিবেশ করে, যারা চাপের সময় বন্ধ হয়ে যায় এবং যাদের জন্য একজন রোগী একটি রোগ নির্ণয় বা একটি কাজ,” রিপোর্টে বলা হয়েছে।

রিপোর্টের ফলাফলগুলি নার্সদের কর্মীদের উন্নয়ন, নেতৃত্বের সাথে সম্পৃক্ততা এবং স্বায়ত্তশাসিত নার্সিং অনুশীলনের জন্য আরও সুযোগ প্রদানের প্রয়োজনীয়তা তুলে ধরে, ক্যান্ডিস হুইলন, একটি উন্নত অনুশীলন নিবন্ধিত নার্স এবং ইরভিনের স্যু এবং বিল গ্রস স্কুল অফ নার্সিং-এর সহকারী ক্লিনিকাল অধ্যাপকের মতে, ক্যালিফোর্নিয়া।

Whealon গবেষণায় জড়িত ছিল না.

nicu নার্স

“নার্সরা সাধারণত দ্রুতগতির, উচ্চ চাপের পরিবেশে কাজ করে,” একজন উন্নত অনুশীলন নিবন্ধিত নার্স ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “নিয়োগ বাড়ানোর জন্য, তাদের সিদ্ধান্ত গ্রহণে অংশগ্রহণের জন্য সময় এবং সুযোগ দিতে হবে।” (iStock)

“নার্সরা সাধারণত দ্রুত গতির, উচ্চ চাপের পরিবেশে কাজ করে,” হুইলন ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“নিয়োগ বাড়ানোর জন্য, তাদের সিদ্ধান্ত গ্রহণে অংশগ্রহণের জন্য সময় এবং সুযোগ দিতে হবে।”

তিনি যোগ করেছেন, “স্বাস্থ্য পরিচর্যা সংস্থাগুলিকে অবশ্যই নার্সদের পেশাদার বিকাশকে সমর্থন করতে হবে, তাই তারা মূল স্টেকহোল্ডারদের সাথে তাদের কাজের পরিবেশের বাস্তবতা নিয়ে আলোচনা করতে প্রস্তুত এবং তাদের অনন্য বিভাগীয় প্রয়োজনের জন্য সমর্থন করে।”

সম্পূর্ণরূপে নিযুক্ত নার্সদের “তাদের হাসপাতালের সাথে আবেগগতভাবে এবং বুদ্ধিবৃত্তিকভাবে সংযুক্ত” এবং তাদের সাফল্যে বিনিয়োগ করা হিসাবে সংজ্ঞায়িত করা হয়।

PRC-এর রিপোর্ট অনুযায়ী, জেনারেশন X (14%) এবং বেবি বুমারদের (10.5%) তুলনায় বিভিন্ন বয়সের গোষ্ঠীর মধ্যে, সহস্রাব্দের নার্সদের মধ্যে নিযুক্ত নার্সদের (17.1%) হার সবচেয়ে বেশি ছিল।

রোন্ডা কলিন্স, একজন নিবন্ধিত নার্স এবং আর্টিসাইট, ইনকর্পোরেটেডের চিফ ক্লিনিকাল অফিসার, শিকাগোর একটি চিকিৎসা প্রযুক্তি কোম্পানি, উল্লেখ করেছেন যে দুই বছরের কম অভিজ্ঞতা সম্পন্ন নার্সদের মধ্যে নার্স টার্নওভারের সর্বোচ্চ হার।

স্ট্রেসড তরুণ নার্স

PRC-এর রিপোর্ট অনুযায়ী, জেনারেশন X (14%) এবং বেবি বুমারদের (10.5%) তুলনায় বিভিন্ন বয়সের গোষ্ঠীর মধ্যে, সহস্রাব্দের নার্সদের মধ্যে নিযুক্ত নার্সদের (17.1%) হার সবচেয়ে বেশি ছিল। (iStock)

“এই নার্সদের মধ্যে অনেক নার্সিং স্কুলে ছিল যখন মহামারী আঘাত হানে এবং হাসপাতালে রোগীদের যত্ন নেওয়ার মাধ্যমে প্রকৃতপক্ষে প্রশিক্ষণের সুযোগ থেকে বঞ্চিত হয়েছিল,” কলিন্স বলেছেন, যিনি পিআরসি গবেষণার অংশ ছিলেন না।

“হাজার হাজার নার্স কোভিডের সময় বা কোভিডের ঠিক পরে স্নাতক হয়েছেন, তাদের রাজ্য বোর্ড পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং ক্লিনিকাল অনুশীলনে কোনও রোগীকে স্পর্শ না করে হাসপাতালে কাজ করতে গেছেন,” তিনি যোগ করেছেন।

নার্সিং ‘বার্নআউট’: নার্সরা উদ্বিগ্ন যদি ব্যবস্থা না নেওয়া হয় তবে ঘাটতি আরও খারাপ হবে

“সহস্রাব্দে বিচ্ছিন্ন নার্সদের সংখ্যা এই ঘটনাটিতে ভালভাবে প্রতিফলিত হতে পারে।”

শিফটের সময়ও একটি ফ্যাক্টর ছিল, গবেষণায় পাওয়া গেছে।

রাতের শিফটে 18.4% বেশি নিযুক্ত নার্স ছিল, যেখানে দিনের শিফটের নার্সদের 12.8% ছিল।

টাইপ 2 ডায়াবেটিস প্রারম্ভিক পাখির তুলনায় ‘রাতের উল্লুক’-এর জন্য অনেক বেশি ঝুঁকি, একটি ‘স্টার্টলিং’ নতুন গবেষণায় দেখা গেছে

“এটি আশ্চর্যজনক নয় – নাইট শিফ্ট শারীরিক এবং মানসিকভাবে উভয়ই অত্যন্ত ট্যাক্সিং,” হুইলন বলেছিলেন।

“প্রশাসনিক সহায়তা সীমিত হলে স্টাফিং ঘাটতি রাতারাতি কাজ করা কর্মীদের উপর সবচেয়ে বেশি ক্ষতি করে।”

রাতে নার্সিং

নাইট শিফট কর্মীদের মধ্যে, 18.4% বেশি নিযুক্ত নার্স ছিল, যেখানে 12.8% দিনের শিফট নার্সদের তুলনায়, নতুন গবেষণায় দেখা গেছে। (iStock)

রিপোর্টে বলা হয়েছে, জরুরী বিভাগগুলিতে নিযুক্ত নার্সদের সর্বোচ্চ হার ছিল 18%, তারপরে ইনপেশেন্ট সেটিংস (14.7%) এবং অন্যান্য সেটিংস (14.3%), রিপোর্টে বলা হয়েছে।

একটি লেভেল ওয়ান ট্রমা সেন্টারে জরুরী বিভাগের নার্স অনুশীলনকারী হিসাবে, Whealon EDs-এ নার্সদের মুখোমুখি হওয়া অনন্য চ্যালেঞ্জগুলির সত্যায়িত করেছেন, যেগুলি প্রায়শই উপচে পড়া এবং সম্পদের অভাব হয়।

“এর ফলে চিকিৎসার জন্য দীর্ঘ সময় অপেক্ষা করা হয়, রোগীর অসন্তুষ্টিতে অবদান রাখে এবং শেষ পর্যন্ত হতাশা এবং সমবেদনা ক্লান্তি দেখা দেয়,” তিনি বলেন।

ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস 2030 সালের মধ্যে নিবন্ধিত নার্সদের জন্য 194,500 গড় বার্ষিক খোলার প্রজেক্ট করেছে, কর্মসংস্থান 9% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

তা সত্ত্বেও, নিযুক্ত নার্সরা সবসময় জাহাজে ঝাঁপ দিতে চায় না, প্রতিবেদনে বলা হয়েছে।

সামগ্রিকভাবে, 82% নার্সরা আগামী দুই বছরের জন্য তাদের সংস্থায় থাকার পরিকল্পনা করে — এবং 50% অসঙ্গত নার্সরা থাকার পরিকল্পনা করে।

“এটি আকর্ষণীয় যে বর্তমান ব্যবস্থাগুলির সাথে জড়িত না থাকা সত্ত্বেও অনেকেরই থাকার ইচ্ছা রয়েছে,” হুইলন প্রতিক্রিয়া জানিয়েছেন। “এই জনসংখ্যাকে আরও ভালভাবে বোঝার জন্য স্পষ্টতই আরও গবেষণার প্রয়োজন, কারণ নার্সের ভূমিকা অনন্য।”

স্ট্রেসড নার্স

সামগ্রিকভাবে, 82% নার্সরা আগামী দুই বছরের জন্য তাদের প্রতিষ্ঠানে থাকার পরিকল্পনা করে এবং 50% নিযুক্ত নার্সরা থাকার পরিকল্পনা করে। (iStock)

“নার্সরা হল প্রশিক্ষিত রোগীর উকিলদের একটি বৈচিত্র্যপূর্ণ এবং অত্যন্ত মূল্যবান দক্ষতার সেট যা অনেকের কাছে একটি ভিন্ন পেশা অনুসরণ করার ইচ্ছার চেয়ে বেশি সেবা করার দায়িত্ব অনুভব করে।”

কলিন্স যোগ্য নার্সদের ক্রমবর্ধমান চাহিদার মধ্যে সমাধানের জন্য কঠোর প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন।

ন্যাশনাল নার্সিং ঘাটতি গ্রামীণ আমেরিকা সবচেয়ে কঠিন আঘাত

“ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস 2030 সালের মধ্যে নিবন্ধিত নার্সদের জন্য 194,500 গড় বার্ষিক খোলার প্রজেক্ট করেছে, কর্মসংস্থান 9% বৃদ্ধি পাবে”

ব্যস্ততার অভাব মোকাবেলায় 4টি কৌশল

Elaina McAdams Hall, একজন নিবন্ধিত নার্স এবং SnapNurse-এর চিফ কোয়ালিটি অফিসার, আটলান্টা, জর্জিয়ার একটি স্বাস্থ্যসেবা স্টাফিং ফার্ম, PRC রিপোর্টে জড়িত ছিল না কিন্তু নার্সিং কর্মীবাহিনীতে ক্ষয়িষ্ণু ব্যস্ততা এবং বার্নআউট মোকাবেলা করার জন্য চারটি কৌশল প্রস্তাব করেছিল৷

1. শিক্ষা ও প্রশিক্ষণে বিনিয়োগ করুন

হল ফক্স নিউজ ডিজিটালকে বলেছে, “পুনঃস্কিলিং এবং আপস্কিলিং ক্লিনিকাল শিক্ষা কার্যক্রম বর্তমান নার্স এবং নার্সিংয়ে আগ্রহী ব্যক্তিদের আকর্ষণ করে এবং ধরে রাখে।”

কেমোথেরাপি

নার্সদের কর্ম-জীবনের ভারসাম্য বাড়ানোর কিছু ধারণার মধ্যে রয়েছে নমনীয় সময়সূচী, যুক্তিসঙ্গত শিফটের দৈর্ঘ্য এবং বার্নআউট রোধ করার জন্য পর্যাপ্ত সময় দেওয়া, একজন নিবন্ধিত নার্স এবং প্রধান গুণমান কর্মকর্তা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। (iStock)

“আপনার বর্তমান নার্সিং কর্মীদের একটি মূল্যায়ন দিয়ে শুরু করুন এবং আপনার নিজের প্রতিষ্ঠানের মধ্যে পুনঃস্কিলিং এবং আপস্কিলিংয়ের সুযোগ প্রদান করুন।”

2. কর্মজীবনের ভারসাম্য উন্নত করুন

নার্সদের কর্ম-জীবনের ভারসাম্য বাড়ানোর জন্য কিছু ধারণার মধ্যে রয়েছে নমনীয় সময়সূচী, যুক্তিসঙ্গত শিফটের দৈর্ঘ্য এবং বার্নআউট প্রতিরোধের জন্য পর্যাপ্ত সময় বন্ধ করা, হল বলেছেন।

কৃত্রিম বুদ্ধিমত্তা ডাক্তারদের রোগীদের মৃত্যুর ঝুঁকি ভবিষ্যদ্বাণী করতে সাহায্য করে, গবেষণায় দেখা যায়: ‘জরুরিতার অনুভূতি’

“বিপরীত মেন্টরিং প্রোগ্রামগুলি বাস্তবায়ন করে ঐতিহ্যগত মেন্টরশিপ মডেলকে চ্যালেঞ্জ করুন,” তিনি পরামর্শ দেন। “করুণ, প্রযুক্তি-বুদ্ধিমান নার্সরা সিনিয়র নার্সদের তাদের কাজের-জীবনের ভারসাম্য অপ্টিমাইজ করার জন্য প্রযুক্তি এবং সময়-ব্যবস্থাপনার সরঞ্জামগুলি ব্যবহার করার বিষয়ে পরামর্শ দিতে পারে।”

3. ক্ষতিপূরণ এবং সুবিধা উন্নত করুন

নার্সিং প্রতিভা আকৃষ্ট করতে এবং ধরে রাখতে হলের প্রস্তাবিত প্রতিযোগিতামূলক বেতন এবং সুবিধা প্যাকেজ অফার করুন।

পুরুষ সেবক

“নার্সিং কর্মীর ঘাটতি মোকাবেলা করার জন্য একটি বহুমুখী পদ্ধতির প্রয়োজন যা এই কৌশলগুলিকে স্থানীয় এবং জাতীয় পর্যায়ে নার্সিং পেশার জন্য চলমান গবেষণা এবং অ্যাডভোকেসির সাথে একত্রিত করে।” (iStock)

“স্থির এবং ন্যায্য ক্ষতিপূরণ মডেল গ্রহণ করে বেতন আলোচনার প্রচলিত পদ্ধতিকে চ্যালেঞ্জ করুন,” তিনি পরামর্শ দেন।

পারফরম্যান্স-ভিত্তিক প্রণোদনা সহ অভিজ্ঞতা এবং দক্ষতাকে স্বীকৃতি দেওয়া এবং পুরস্কৃত করাও গুরুত্বপূর্ণ, হল বলেছেন।

4. একটি সহায়ক কাজের পরিবেশ তৈরি করুন

“স্বাস্থ্য পরিচর্যা সংস্থাগুলির মধ্যে প্রশংসা, সম্মান এবং সমর্থনের সংস্কৃতি গড়ে তুলুন,” হল পরামর্শ দেয়।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“মুক্ত যোগাযোগকে উত্সাহিত করুন, মানসিক স্বাস্থ্য সংস্থানগুলিতে অ্যাক্সেস সরবরাহ করুন এবং সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়াগুলিতে নার্সদের জড়িত করুন।”

তিনি নার্সদের নিযুক্ত ও অনুপ্রাণিত রাখতে বিশেষীকরণ, নেতৃত্বের ভূমিকা এবং চলমান পেশাদার বিকাশের সুযোগ দেওয়ার প্রয়োজনীয়তার উপর জোর দেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“নার্সিং কর্মশক্তির ঘাটতি মোকাবেলার জন্য একটি বহুমুখী পদ্ধতির প্রয়োজন যা এই কৌশলগুলিকে স্থানীয় এবং জাতীয় পর্যায়ে নার্সিং পেশার জন্য চলমান গবেষণা এবং অ্যাডভোকেসির সাথে একত্রিত করে,” হল আহ্বান জানিয়েছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

2035 সালের মধ্যে বিশ্বের অর্ধেকেরও বেশি জনসংখ্যা স্থূল বা অতিরিক্ত ওজনের হবে, নতুন প্রতিবেদনে বলা হয়েছে

News Desk

ভাল থাকুন: এই বিশেষজ্ঞ টিপসগুলির মাধ্যমে বাচ্চাদের জন্য স্কুল থেকে ফিরে উদ্বেগ কমিয়ে দিন

News Desk

‘জুম ক্লান্তি’ দূরবর্তী কর্মীদের জন্য সাধারণ সংগ্রাম। বিশেষজ্ঞদের মতে এটি কীভাবে পরিচালনা করবেন তা এখানে

News Desk

Leave a Comment