Image default
স্বাস্থ্য

অগ্নিগর্ভ, সামাজিক নিরাপত্তা প্রধান পেমেন্ট clawback পর্যালোচনা প্রতিশ্রুতি

সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান বুধবার বলেছেন যে সংস্থাটি বছরে প্রায় 1 মিলিয়ন লোককে নোটিশ পাঠাচ্ছে যে তাদের এমন সুবিধা দেওয়া হয়েছে যার তারা অধিকারী নন এবং কীভাবে তিনি “উপর থেকে নীচে, ব্যাপক পর্যালোচনা” করার আদেশ দিয়েছেন। এজেন্সি এই ধরনের অতিরিক্ত অর্থপ্রদান নিয়ে কাজ করে।

কিলোলো কিজাকাজি, ভারপ্রাপ্ত কমিশনার, একটি কংগ্রেসের শুনানিতে সাক্ষ্য দিয়েছেন যেখানে হাউসের সদস্যরা এজেন্সিকে বিলিয়ন ডলারের পেমেন্ট ইস্যু করার জন্য ভুল করে এবং তারপরে, প্রায়ই অনেক পরে, সুবিধাভোগীদের অর্থ ফেরত দেওয়ার দাবি করে।

কেএফএফ হেলথ নিউজ এবং কক্স মিডিয়া গ্রুপের সাম্প্রতিক তদন্তের উদ্ধৃতি দিয়ে রেপ. গ্রেগ স্টিউব (আর-ফ্লা।) বলেছেন, “সরকারের ব্যর্থতার জন্য সাধারণ নাগরিকদের শাস্তি দেওয়া হচ্ছে।”

স্ক্রিনশট-2023-10-19-at-10-54-21-am.png

কিলোলো কিজাকাজি, সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের ভারপ্রাপ্ত কমিশনার, 18 অক্টোবর প্রশাসনের পেমেন্ট ক্লব্যাক সম্পর্কে হাউস ওয়েজ অ্যান্ড মিনস সাবকমিটির শুনানিতে সাক্ষ্য দিয়েছেন।

উপায় এবং উপায় মার্কিন হাউস কমিটি

গরীব ও প্রতিবন্ধীরা সরকারী ভুলের জন্য মূল্য পরিশোধ করছে

ক্লাব্যাকের সম্মুখীন ব্যক্তিদের অনেকেই দরিদ্র ও প্রতিবন্ধী।

স্টিউব বলেন, “একটি আঘাতের ফলে আপনাকে আবার কাজ করতে বাধা দেয় এবং ফেডারেল সরকারের কাছ থেকে একটি বার্তা পাওয়া যায় যে আপনি সরকারের ভুলের কারণে তাদের হাজার হাজার ডলার ঋণী, আপনার ভুল নয়, ” .

কিজাকাজি বলেন, সামাজিক নিরাপত্তা কর্মীরা “সঠিক ব্যক্তিকে সঠিক সময়ে সঠিক পরিমাণ অর্থ প্রদানের জন্য কঠোর পরিশ্রম করে।”

এজেন্সির অতিরিক্ত অর্থপ্রদানের ভুলের জন্য এজেন্সিতে কাকে দায়ী করা হচ্ছে জানতে চাইলে কিজাকাজি বলেন, “আমরা নিজেদেরকে দায়বদ্ধ রাখছি।”

সংস্থাটি আগে বলতে অস্বীকার করেছিল যে কতজন লোক অতিরিক্ত অর্থপ্রদানের দ্বারা প্রভাবিত হয়েছিল।

শুনানিতে, প্রতিনিধি মাইক কেরি (আর-ওহিও) এর একটি প্রশ্নের জবাবে কিজাকাজি বলেন, 2022 অর্থবছরে 1,028,389 জন এবং 2023 অর্থবছরে 986,912 জনকে অতিরিক্ত অর্থপ্রদানের নোটিশ পাঠানো হয়েছিল৷

“একটি ভয়ানক অনেক বলে মনে হচ্ছে,” কেরি বলেন, এটি ব্যাখ্যা করতে সাহায্য করে যে কেন কংগ্রেসনাল অফিসগুলি অতিরিক্ত অর্থপ্রদানের জন্য সাহায্যের জন্য নির্বাচনকারীদের কাছ থেকে কলে প্লাবিত হচ্ছে।


2023 সালের জন্য 8.7% বৃদ্ধির পরে 2024 সালে সামাজিক নিরাপত্তা সুবিধা 3.2% বৃদ্ধি পাবে

04:10

সিএমজি এবং কেএফএফ হেলথ নিউজের যৌথ অনুসন্ধানী প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে হাউস ওয়েজ অ্যান্ড মিনস কমিটির সোশ্যাল সিকিউরিটি সাবকমিটির শুনানি অনুষ্ঠিত হয়েছিল যেটি অনেক দরিদ্র, প্রতিবন্ধী এবং অবসরপ্রাপ্ত ব্যক্তিদের ট্রমাকে স্পটলাইট করে যখন সরকার দাবি করে যে তারা তাদের সুবিধাগুলি পরিশোধ করে। দীর্ঘ সময় ব্যয় করা হয়েছে।

অনেক ক্ষেত্রে, সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন নির্ধারণ করে যে কাউকে অতিরিক্ত অর্থ প্রদান করা হয়েছে এবং অর্থ পুনরুদ্ধার করার চেষ্টা করার আগে অনেক বছর কেটে যায়। ইতিমধ্যে, জড়িত পরিমাণ হাজার হাজার ডলার বা তার বেশি বেলুন হতে পারে।

রিভিউ টিম নিয়োগ করা হয়েছে

সংস্থাটি এই মাসে ঘোষণা করেছে যে এটি অতিরিক্ত অর্থপ্রদানের ব্যবস্থাপনা পর্যালোচনা করার জন্য একটি দল নিয়োগ করছে।

শুনানিতে, কিজাকাজি বলেছিলেন যে পর্যালোচনাটি অতিরিক্ত অর্থপ্রদানের কারণগুলি পরীক্ষা করবে, এটি সুবিধাভোগীদের যে নোটিশগুলি প্রেরণ করে — যেগুলি বিভ্রান্তিকর এবং গুরুত্বপূর্ণ তথ্য অনুপস্থিত হিসাবে সমালোচিত হয়েছে — এবং কীভাবে প্রক্রিয়াটিকে আরও দক্ষ করা যায়।

কিজাকাজি বলেছেন যে সংস্থাটি সম্প্রতি ফর্মটি সরলীকৃত করেছে সুবিধাভোগীদের একটি অতিরিক্ত অর্থপ্রদানের দাবি মওকুফ করার জন্য অবশ্যই পূরণ করতে হবে।

জটিল ফর্ম, পুরানো সিস্টেম

সাবকমিটির চেয়ার, রেপ. ড্রু ফার্গুসন (আর-গা।), বলেছেন নতুন ফর্মটি “এখনও সত্যিই জটিল, এবং আমরা সুবিধাভোগীদের উপর একটি প্রচণ্ড বোঝা চাপিয়ে দিচ্ছি।”

প্যানেলে কিজাকাজি এবং ডেমোক্র্যাটরা বলেছেন যে এজেন্সির আরও ভাল কাজ করার জন্য আরও তহবিল দরকার এবং রিপাবলিকানরা এটিকে কম তহবিল দেওয়ার চেষ্টা করছে বলে অভিযুক্ত করেছে।

প্রতিনিধি লিন্ডা সানচেজ (ডি-ক্যালিফ.) বলেছেন “বছরের কম অর্থায়ন সামাজিক নিরাপত্তা প্রশাসনের গ্রাহক পরিষেবাকে মারাত্মকভাবে ক্ষয় করেছে।”

প্রতিনিধি বিল প্যাসক্রেল (DN.J.) শুনানিকে “স্মোকস্ক্রিন” বলেছেন।

“এটি একটি চরমপন্থী এজেন্ডা সামাজিক নিরাপত্তা অন্ত্রের জন্য একটি আবরণ হিসাবে কাজ করে,” Pascrell বলেন.

রিপাবলিকানরা যুক্তি দিয়েছিলেন যে সংস্থাটি তার কাজ স্বয়ংক্রিয় করতে খুব ধীর গতিতে হয়েছে, যেমন কত সুবিধাভোগীদের অর্থ প্রদান করা হয় বা তারা শ্রমিকদের ক্ষতিপূরণ পায় কিনা সে সম্পর্কে তথ্য সংগ্রহ করা। উভয়ই সামাজিক নিরাপত্তা প্রশাসন দ্বারা পরিচালিত সুবিধাগুলিকে প্রভাবিত করতে পারে।

কিজাকাজিকে জিজ্ঞাসা করা হয়েছিল কখন নির্দিষ্ট অটোমেশন প্রকল্প শেষ হবে কিন্তু বলেননি। তিনি বলেন, তিনি অনুসরণ করবেন.

সংস্থাটি অনুমান করেছে যে, 2021 অর্থবছরে, এটি লোকেদেরকে $6 বিলিয়ন এবং কম বেতনের লোকদের $1.4 বিলিয়ন দ্বারা অতিরিক্ত অর্থ প্রদান করেছে, সংস্থার মহাপরিদর্শকের নভেম্বরের একটি প্রতিবেদন অনুসারে।

প্রতিবেদনে বলা হয়েছে, সংস্থাটি 2022 অর্থবছরের সমাপ্তি করেছে মোট $21.6 বিলিয়ন অসংগৃহীত অতিরিক্ত অর্থপ্রদানের সাথে।

কিছু সুবিধাভোগীকে কম বেতন দেওয়া হয়েছিল

শুনানিতে, আইনপ্রণেতারা উল্লেখ করেছেন যে সুবিধাভোগীরাও কম অর্থপ্রদানের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়।

উদাহরণস্বরূপ, এজেন্সির ইন্সপেক্টর জেনারেলের সেপ্টেম্বরের একটি প্রতিবেদনে অনুমান করা হয়েছে যে এজেন্সি প্রায় 50,000 শিশুর সুবিধাগুলি পরিচালনার জন্য দায়ী প্রাপ্তবয়স্কদের জন্য প্রায় $308 মিলিয়ন মোট অর্থ প্রদান করেনি।

20 বছরেরও বেশি সময় ধরে, এজেন্সির ইন্সপেক্টর জেনারেল, একটি অভ্যন্তরীণ নজরদারি, “অনুপযুক্ত অর্থ প্রদানকে একটি প্রধান ব্যবস্থাপনা চ্যালেঞ্জ হিসাবে চিহ্নিত করেছে,” বলেছেন আইজি অফিসের একজন কর্মকর্তা টনিয়া এককম্যান।

অতিরিক্ত অর্থপ্রদানের ফলাফল হতে পারে যখন সুবিধাভোগীরা তাদের আর্থিক তথ্য, যেমন তারা কতটা উপার্জন করছেন, খাদ্য ও বাসস্থানের আকারে তারা অন্যদের কাছ থেকে কতটা সহায়তা পান এবং তাদের সম্পদের মূল্য সম্পর্কে এজেন্সিকে আপডেট রাখেন না।


মার্কিন যুক্তরাষ্ট্রের অর্ধেক মায়ের কোনো অবসর সঞ্চয় নেই, বিশ্লেষণ দেখায়

03:45

কিন্তু অনেক অতিরিক্ত অর্থপ্রদান সামাজিক নিরাপত্তা প্রশাসনের ভুলের কারণে হয়, সংস্থাটি জানিয়েছে।

CMG-KFF হেলথ নিউজ তদন্তের পর, প্রতিনিধি মার্ক মোলিনারো (RN.Y.) বলেছেন যে সংস্থার উচিত “অতিবিলম্বে অতিরিক্ত অর্থ ফেরত চাওয়া বন্ধ করা উচিত।”

সেন. শেরোড ব্রাউন (ডি-ওহিও), একটি সেনেট প্যানেলের চেয়ারম্যান যেটি সামাজিক নিরাপত্তার তত্ত্বাবধান করে, এজেন্সির প্রতি আহ্বান জানিয়েছে যে বছরের পর বছর ধরে অতিরিক্ত অর্থ প্রদান করা লোকদের শাস্তি দেওয়া বন্ধ করার জন্য।

সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের অতিরিক্ত অর্থপ্রদান মওকুফ করার বা লোকেদের কিস্তিতে পরিশোধ করার অনুমতি দেওয়ার জন্য বিস্তৃত অক্ষাংশ রয়েছে। এটির একটি বাধ্যবাধকতা রয়েছে যাতে করদাতার অর্থ অপচয় না করা যায় এবং পেমেন্টগুলি পুনরুদ্ধার করা যায় যার জন্য লোকেরা অধিকারী ছিল না।

আজকের শুনানিতে সাক্ষ্য দেওয়ার জন্য আমন্ত্রিত সাক্ষীরা অতিরিক্ত অর্থপ্রদানের নোটিশ দ্বারা ব্যক্তিগতভাবে প্রভাবিত কাউকে অন্তর্ভুক্ত করেননি।

সুবিধাভোগীরা অভিজ্ঞতাকে ধ্বংসাত্মক বলে বর্ণনা করেন

যাইহোক, কেএফএফ হেলথ নিউজ এবং সিএমজির সাথে সাক্ষাত্কারে, লোকেরা বলেছে যে অভিজ্ঞতাটি ধ্বংসাত্মক হতে পারে। তারা আরও বলেছে যে সমস্যাগুলি সমাধানের জন্য সংস্থার সাথে কাজ করার চেষ্টা করা বিরক্তিকর হতে পারে। তারা বলেছে যে ফোনের মাধ্যমে পাওয়া কঠিন হতে পারে এবং এজেন্সিটি তাদের জমা দেওয়া সামগ্রী হারিয়ে ফেলে এবং বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন উত্তর পাওয়ার বর্ণনা দিয়েছে।

জাস্টিনা ওয়ারেল, যার হৃদরোগ, বুদ্ধিবৃত্তিক অক্ষমতা এবং সেরিব্রাল পলসি রয়েছে, তিনি একটি নোটিশ পেয়েছেন যে তাকে $60,000-এর বেশি অর্থ প্রদান করা হয়েছে৷ ওয়ারেল, যিনি একটি নার্সিং হোমে রান্নাঘরের সাহায্যকারী হিসাবে খণ্ডকালীন কাজ করেন, তার সেই অর্থ পরিশোধ করার কোনও উপায় নেই, তার খালা এবং যত্নদাতা অ্যাডি আর্নল্ড বলেছিলেন।

ম্যাট কুপার, যিনি একজন পুলিশ অফিসার হিসাবে কাজ করার সময় মুখে গুলিবিদ্ধ হয়েছিলেন, তাকে $ 30,000 শোধ করার জন্য বলা হয়েছিল। এরই মধ্যে সরকার তার সন্তানদের সুবিধা কমিয়ে দেয়। কুপারের স্ত্রী ক্রিস্টেন বলেছেন, সংস্থাটি তার কর্মীদের ক্ষতিপূরণের জন্য সঠিকভাবে হিসাব দিতে ব্যর্থ হয়েছে।

অন্ধ, অক্ষম এবং মাসিক সুবিধা থেকে বিচ্ছিন্ন

জুলিয়া গ্রিউন, যিনি অন্ধ এবং সেরিব্রাল পালসিতে আক্রান্ত, তাকে $6,000 এরও বেশি শোধ করার জন্য বলা হয়েছিল। তার বাবা, ডেভ গ্রিউন বলেন, কারণ সামাজিক নিরাপত্তা প্রশাসন অনুপযুক্তভাবে $3,200 কোভিড ত্রাণ অর্থপ্রদানে সরকার স্বয়ংক্রিয়ভাবে তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে $2,000 সম্পদের সীমার জন্য জমা করে যা পরিপূরক নিরাপত্তা আয়ের সুবিধা গ্রহণ করে।

যদিও ডেভ গ্রিউন আপিল করেছেন, সংস্থাটি জুলিয়ার মাসিক সুবিধাগুলি বন্ধ করে দিয়েছে, তিনি বলেছিলেন।

অন্য লোকেদের মতো যারা বলে যে তারা কোভিড উদ্দীপক অর্থপ্রদানের দ্বারা স্যান্ডব্যাগ হয়েছিল, গ্রিউনসের সমস্যাটি ছিল যে, অবিলম্বে অর্থ ব্যয় করার পরিবর্তে, তারা তা সঞ্চয় করেছিল — জুলিয়ার ক্ষেত্রে, একটি হুইলচেয়ার কেনার জন্য।

কেএফএফ হেলথ নিউজ (পূর্বে কায়সার হেলথ নিউজ বা KHN নামে পরিচিত) হল একটি জাতীয় নিউজরুম যা স্বাস্থ্য সমস্যা সম্পর্কে গভীরভাবে সাংবাদিকতা তৈরি করে। পলিসি অ্যানালাইসিস এবং পোলিং সহ, KHN হল কেএফএফ (কাইজার ফ্যামিলি ফাউন্ডেশন)-এর তিনটি প্রধান অপারেটিং প্রোগ্রামের মধ্যে একটি। KFF একটি অলাভজনক সংস্থা যা জাতিকে স্বাস্থ্য সংক্রান্ত তথ্য প্রদান করে।

সিবিএস নিউজ থেকে আরও

Source link

Related posts

Kids are behind on vaccines, heat wave raises heart attack risk, and 'girl dinners' trend sparks concern

News Desk

ক্যান্সার প্রতিরোধের ডায়েট, 100 বছর বয়স পর্যন্ত বাঁচার টিপস – এবং ক্যান্সারে আক্রান্ত গর্ভবতী মহিলা গর্ভপাত অস্বীকার করেন

News Desk

কিভাবে দরিদ্র বায়ু গুণমান আপনার স্বাস্থ্য প্রভাবিত

News Desk

Leave a Comment