Image default
রূপচর্চা

সারিয়ে ফেলুন ব্ল্যাকহেডস ৩টি উপাদানেই

ব্ল্যাকহেডস মূলত ত্বকের ছিদ্র যা মৃত ত্বক এবং তেল দ্বারা আটকে থাকে। যার ফলস্বরূপ ত্বকের স্বাভাবিক সৌন্দর্যে বাধা সৃষ্টি হয়। তবে সহজেই ঘরোয়া প্রতিকারের সাহায্যে সরিয়ে ফেলা যায় ব্ল্যাকহেডস।

গ্রিন টি
গ্রিন টিতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট তেল দূর করতে এবং ব্ল্যাকহেডস পরিষ্কার করতে সহায়তা করে। আপনাকে যা করতে হবে তা হলো এক টেবিল চামচ শুকনো গ্রিন টি পানির সাথে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এটি আক্রান্ত স্থানগুলোতে প্রায় ১৫-২০ মিনিটের জন্য রেখে নরমাল ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

টমেটো
এটি ব্ল্যাকহেডস দূর করার জন্য দূর্দান্ত কাজ করে। বিছানায় যাওয়ার আগে আক্রান্ত স্থানগুলোতে টমেটোর রস লাগিয়ে রাখুন এবং পরের দিন সকালে এটি ধুয়ে ফেলুন। টমেটোতেও অ্যান্টিব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা ব্ল্যাকহেডসগুলোকে শুকিয়ে দেয়। এছাড়াও, টমেটো একটি দুর্দান্ত এক্সফোলিয়েটার, যা অ্যাসিডিক ছিদ্রগুলো ক্ষয় করতে সহায়তা করে।

দারুচিনি গুঁড়া
এই প্রতিকারটি ব্ল্যাকহেডস প্রতিরোধ করতে এবং পাশাপাশি দাগও মুছে ফেলে। এক চামচ দারুচিনি গুঁড়ো, লেবুর রস এবং এক চিমটি হলুদের গুঁড়ো মিশিয়ে নিন। এই পেস্টটি মুখে ১০-১৫ মিনিট রেখে নরমাল ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। দারুচিনি ছিদ্র বন্ধ করতে এবং রক্ত সঞ্চালন উন্নত করতে সহায়তা করে। লেবুর রস অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্যযুক্ত যা ব্রণ, ব্ল্যাকহেডস এবং হোয়াইটহেডসের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে।

Related posts

এই গরমে ত্বক চুল ও ঠোঁটের যত্ন

News Desk

সৌন্দর্য চিকিৎসায় মাইক্রোডার্মাব্রেশন

News Desk

চুলের যত্নে ব্যবহার করুন কফি

News Desk

Leave a Comment